কম্পিউটার

উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?

GeForce Experience ইনস্টল করা গেমগুলির জন্য আপনার কম্পিউটার স্ক্যান করার চেষ্টা করার সময় "স্ক্যানিং ব্যর্থ" ত্রুটিটি দেখা দেয় এটি বেশ বিরক্তিকর ত্রুটি কারণ এটি আপনার ইনস্টল করা গেমগুলি সনাক্ত করতে না পারলে প্রোগ্রামটি অনেকটাই অকেজো৷

উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?

এটি উল্লেখ করা উচিত যে GeForce অভিজ্ঞতা সমস্ত গেম সমর্থন করে না। যে গেমটি খুঁজে পাওয়া যাচ্ছে না তা আসলে সমর্থিত কিনা তা পরীক্ষা করার জন্য, এই তালিকায় এটি সন্ধান করুন। গেমটি সমর্থিত হলে, এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করার জন্য আমরা নীচে প্রস্তুত করা পদ্ধতিগুলি দেখুন!

Windows-এ GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ হওয়ার কারণ কী?

GeForce Experience স্ক্যান দ্বারা পাওয়া যায় না এমন গেমগুলি অসমর্থিত হতে পারে এবং আপনার সম্পূর্ণ তালিকা পরীক্ষা করা উচিত। যাইহোক, অন্যান্য কারণগুলিও সম্ভব এবং আমরা আপনার জন্য একটি তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি যাতে আপনি চেক আউট করতে পারেন এবং সম্ভবত আপনার নিজের পরিস্থিতি চিনতে পারেন!

  • পুরানো বা ত্রুটিপূর্ণ ড্রাইভার – NVIDIA এবং প্রোগ্রাম ব্যবহারকারী উভয়ের মতে আপনার গ্রাফিক্স কার্ডের জন্য সঠিক ড্রাইভার ইনস্টল করা একটি নিশ্চিত এবং সমস্যা সমাধানের একটি সহজ উপায়৷
  • মালিকানা বা প্রশাসকের অনুমতির অভাব – যে ফোল্ডারে গেমটি অবস্থিত সেটি যদি কোনো সাধারণ অ্যাকাউন্টের মাধ্যমে অ্যাক্সেস করা না যায় বা ফোল্ডারটির মালিক যদি অন্য কোনো অ্যাকাউন্ট হয়, তাহলে আপনাকে সেই অনুযায়ী কাজ করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে GeForce Experience-এর প্রতিটি ফোল্ডারে যথাযথ অ্যাক্সেস রয়েছে।

সমাধান 1:NVIDIA ড্রাইভারের একটি পরিষ্কার ইনস্টল করুন

এই পদ্ধতিটি NVIDIA কর্মচারী দ্বারা প্রস্তাবিত হয়েছিল যখন ব্যবহারকারীরা তাদের ত্রুটির বিষয়ে তাদের মুখোমুখি হয়েছিল এবং পদ্ধতিটি প্রকৃতপক্ষে প্রচুর ব্যবহারকারীদের জন্য কাজ করেছিল। এটি সম্পাদন করা বেশ সহজ এবং এটি আপনাকে স্ক্র্যাচ থেকে ইনস্টল করা নতুন উপলব্ধ ড্রাইভারের সাথে ছেড়ে দেবে যা আরও গ্রাফিক্স-সম্পর্কিত সমস্যাগুলি ঘটতে বাধা দেবে। নিচের ধাপগুলো দেখুন!

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ” পরে, এবং প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এটি নির্বাচন করুন। এছাড়াও আপনি Windows Key + R কী কম্বো ট্যাপ করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য। “devmgmt.msc-এ টাইপ করুন ” ডায়ালগ বক্সে এবং এটি চালানোর জন্য ওকে ক্লিক করুন।
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. যেহেতু এটি ভিডিও কার্ড ড্রাইভার যা আপনি আপনার কম্পিউটারে আপডেট করতে চান, তাই ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি প্রসারিত করুন বিভাগে, আপনার গ্রাফিক্স কার্ডে ডান ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন। নির্বাচন করুন
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. যেকোন ডায়ালগ বা প্রম্পট নিশ্চিত করুন যা আপনাকে বর্তমান গ্রাফিক্স ডিভাইস ড্রাইভারের আনইনস্টলেশন নিশ্চিত করতে বলতে পারে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে পারে।
  2. NVIDIA-এর ইনপুট কার্ড এবং আপনার অপারেটিং সিস্টেম সম্পর্কে প্রয়োজনীয় তথ্যে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজুন এবং অনুসন্ধান করুন এ ক্লিক করুন .
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. সমস্ত উপলব্ধ ড্রাইভারের একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। নিশ্চিত করুন যে আপনি প্রয়োজনীয় এন্ট্রিতে না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করছেন, এর নাম এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম পরে। এটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন, এটি খুলুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ .
  2. যখন আপনি ইনস্টলেশন বিকল্পে পৌঁছান স্ক্রীন, কাস্টম (উন্নত) বেছে নিন পরবর্তী ক্লিক করার আগে বিকল্প . আপনাকে উপাদানগুলির একটি তালিকা উপস্থাপন করা হবে যা ইনস্টল করা হবে। একটি পরিষ্কার ইনস্টলেশন সম্পাদন করুন এর পাশের বাক্সটি চেক করুন৷ বক্স এবং পরবর্তী ক্লিক করুন এবং ড্রাইভার ইনস্টল করুন।
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং GeForce এক্সপেরিয়েন্স স্ক্যানিং সমস্যা এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:প্রশাসক হিসাবে GeForce অভিজ্ঞতা চালান

প্রশাসকের অনুমতি সহ GeForce অভিজ্ঞতা চালানো সবসময় অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছে। সমস্যা দেখা দেয় যদি গেমগুলি ফোল্ডারে ইনস্টল করা থাকে যা শুধুমাত্র একটি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে সম্পূর্ণরূপে অ্যাক্সেস করা যায়। GeForce এক্সপেরিয়েন্স এক্সিকিউটেবল অ্যাডমিন অনুমতি প্রদান করলে সমস্যা থেকে সম্পূর্ণ মুক্তি পাওয়া উচিত!

  1. GeForce অভিজ্ঞতা সনাক্ত করুন আপনার কম্পিউটারে শর্টকাট বা এক্সিকিউটেবল এবং ডেস্কটপ বা স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি খুলুন এবং প্রপার্টি বেছে নিন পপ আপ প্রসঙ্গ মেনু থেকে।
  2. সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করার আগে ঠিক আছে বা প্রয়োগ করুন ক্লিক করে বিকল্প৷
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে আপনি যে কোনও ডায়ালগ নিশ্চিত করেছেন যা প্রদর্শিত হতে পারে যা আপনাকে প্রশাসক বিশেষাধিকার সহ পছন্দ নিশ্চিত করতে অনুরোধ করবে এবং পরবর্তী স্টার্টআপ থেকে প্রশাসক বিশেষাধিকারগুলির সাথে GeForce অভিজ্ঞতা চালু করা উচিত।

সমাধান 3:গেম ইনস্টলেশন ফোল্ডারের মালিকানা নিন

যদি এই সমস্যাটি শুধুমাত্র নির্দিষ্ট ফোল্ডারে ইনস্টল করা গেমগুলির সাথে দেখা দেয়, তাহলে আপনার উচিত সেই ফোল্ডারটির মালিকানা নেওয়ার চেষ্টা করা যেখানে গেমগুলি ইনস্টল করা আছে৷ এটি GeForce অভিজ্ঞতাকে অতিরিক্ত অনুমতি দেবে এবং প্রশাসক অনুমতি প্রদান ব্যর্থ হলেও এটি সমস্যার সমাধান করবে। ফোল্ডারগুলির মালিকানা নিতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার লাইব্রেরি খুলুন আপনার পিসিতে প্রবেশ করুন বা আপনার কম্পিউটারে যেকোনো ফোল্ডার খুলুন এবং বাম পাশের মেনু থেকে This PC অপশনে ক্লিক করুন। উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  2. সেই ফোল্ডারে নেভিগেট করুন যেখানে GeForce Experience দ্বারা স্ক্যান করা যায় না এমন গেমগুলি অবস্থিত। নিশ্চিত করুন যে আপনি একটি সাধারণ অভিভাবক ফোল্ডার নির্বাচন করুন৷
  3. আপনাকে ফোল্ডারের মালিকানা নিতে হবে . ফোল্ডারটিতে ডান-ক্লিক করুন, বৈশিষ্ট্যগুলি-এ ক্লিক করুন , এবং তারপর নিরাপত্তা ক্লিক করুন উন্নত ক্লিক করুন বোতাম "উন্নত নিরাপত্তা সেটিংস" উইন্ডো প্রদর্শিত হবে। এখানে আপনাকে মালিক পরিবর্তন করতে হবে চাবির।
  4. মালিক:-এর পাশের পরিবর্তন লিঙ্কে ক্লিক করুন ” লেবেল সিলেক্ট ইউজার বা গ্রুপ উইন্ডো আসবে।
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. উন্নত বোতামের মাধ্যমে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি নির্বাচন করুন বা কেবলমাত্র আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টটি টাইপ করুন যেখানে বলা আছে 'নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন' এবং ঠিক আছে ক্লিক করুন। সবাইকে যোগ করুন
  2. ঐচ্ছিকভাবে, ফোল্ডারের ভিতরে থাকা সমস্ত সাবফোল্ডার এবং ফাইলের মালিক পরিবর্তন করতে, চেক বক্সটি নির্বাচন করুন “সাবকন্টেইনার এবং অবজেক্টে মালিক প্রতিস্থাপন করুন "উন্নত নিরাপত্তা সেটিংস-এ " জানলা. মালিকানা পরিবর্তন করতে ওকে ক্লিক করুন৷
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. এখন যেহেতু ফোল্ডারটির উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আছে, GeForce Experience এখন এই ফোল্ডারের ভিতরে অবস্থিত গেমগুলি স্ক্যান করতে পারে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 4:GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করুন

মনে হচ্ছে আপনার কম্পিউটারে ইনস্টল করা GeForce Experience-এর সংস্করণের জন্য সমস্যাটি বেশ নির্দিষ্ট। নীচের পদক্ষেপগুলি সম্পাদন করা নিশ্চিত করবে যে আপনার সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে এবং উপরের পদ্ধতিগুলি সাহায্য করতে ব্যর্থ হলে সমস্যাটি উপস্থিত হওয়া বন্ধ হবে৷

  1. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি সেটিংস খুলতে গিয়ার আইকনে ক্লিক করতে পারেন আপনি যদি Windows 10 ব্যবহার করেন।
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন - বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  2. GeForce অভিজ্ঞতা সনাক্ত করুন কন্ট্রোল প্যানেল বা সেটিংসে টুল এবং আনইন্সটল এ ক্লিক করুন .
  3. এর আনইনস্টল উইজার্ড খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷
উইন্ডোজে GeForce অভিজ্ঞতা স্ক্যানিং ব্যর্থ ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  1. আনইন্সটলার প্রক্রিয়াটি শেষ হলে ফিনিশ এ ক্লিক করুন এবং লগইন সমস্যা এখনও প্রদর্শিত হবে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। নিশ্চিত করুন আপনি এই লিঙ্ক থেকে সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন. এক্সিকিউটেবল চালান এবং এটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  3. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  4. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন