কম্পিউটার

ভেগাস প্রো শুরু করার সময় একটি ত্রুটি কিভাবে ঠিক করবেন?

ভেগাস প্রো হল সবচেয়ে বিখ্যাত ভিডিও এডিটিং সফটওয়্যার। এটি প্রথমে সনি দ্বারা তৈরি করা হয়েছিল এবং এখন ম্যাজিক্স কোম্পানির মালিকানাধীন। স্যুটটি আধুনিক যুগের সম্পাদনার জন্য প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির একটি বড় সেট নিয়ে আসে। এছাড়াও, সফ্টওয়্যারটির নতুন সংস্করণগুলিতে ধীরে ধীরে আরও বেশি বৈশিষ্ট্য চালু করা হচ্ছে। দুর্ভাগ্যবশত, অ্যাপ্লিকেশনটিতে কিছু ত্রুটি রয়েছে যা আপনাকে উপসাগরে রাখবে এবং এটি ব্যবহার করতে বাধা দেবে। তাদের মধ্যে একটি হল এরর কোড -59 যা বলে “VEGAS Pro শুরু করার সময় একটি ত্রুটি ঘটেছে৷ এই সফ্টওয়্যার ব্যবহার করার কোন লাইসেন্স নেই৷৷ ”।

ভেগাস প্রো শুরু করার সময় একটি ত্রুটি কিভাবে ঠিক করবেন?

এই ত্রুটি বার্তাটি আপনার ইন্টারনেট সংযোগ, হার্ডওয়্যার পরিবর্তন বা কখনও কখনও একটি অসম্পূর্ণ ইনস্টলেশন অন্তর্ভুক্ত বিভিন্ন কারণে পপ আপ হতে পারে। তবুও, এর সমাধানগুলি বেশ সহজ এবং আপনি সেগুলি নীচে খুঁজে পাবেন। যাইহোক, তার আগে, আসুন আরো বিস্তারিতভাবে ত্রুটি বার্তার কারণ সম্পর্কে কথা বলি।

'একটি ত্রুটি ঘটেছে ভেগাস প্রো শুরু করার' ত্রুটি বার্তার কারণ কী?

আপনি যখন সফ্টওয়্যারটি চালু করেন তখন সাধারণত ত্রুটি বার্তাটি উপস্থিত হয়। এটি নিম্নলিখিত কারণগুলির কারণে হতে পারে —

  • ইন্টারনেট সংযোগ: আপনি সংযোগ বিচ্ছিন্ন থাকলে বা আপনার ইথারনেট কেবলটি আনপ্লাগ করা থাকলে ত্রুটি বার্তাটি পপ আপ হতে পারে। আপনি যদি সফ্টওয়্যারটির একটি ট্রায়াল সংস্করণ ব্যবহার করেন বা না করেন তবে ভেগাস প্রো চালু করার আগে আপনাকে অবশ্যই সংযুক্ত থাকতে হবে৷
  • হার্ডওয়্যার পরিবর্তন: কখনও কখনও, সাম্প্রতিক হার্ডওয়্যার পরিবর্তন বা BIOS রিসেট/আপডেট দ্বারা ত্রুটি বার্তাটি ট্রিগার হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে আপনার কম্পিউটারে সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় করতে হবে এবং তারপরে আপনার সিরিয়াল কী ব্যবহার করে এটিকে আবার সক্রিয় করতে হবে৷
  • অসম্পূর্ণ ইনস্টলেশন: ত্রুটি বার্তার আরেকটি কারণ একটি অসম্পূর্ণ ইনস্টলেশন হতে পারে। সফ্টওয়্যারটি অনুমিত সমস্ত উপাদান অ্যাক্সেস করতে সক্ষম নাও হতে পারে৷ এইভাবে, উল্লিখিত ত্রুটি বার্তাটি নিক্ষেপ করা।

এখন সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে নীচে দেওয়া সমাধানগুলি এক এক করে বাস্তবায়ন করতে হবে। তাদের মধ্যে একটি অবশ্যই আপনার সমস্যার সমাধান করবে। চলুন শুরু করা যাক।

সমাধান 1:আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

আপনি সফ্টওয়্যারটি আনইনস্টল করার এবং এটি আবার ইনস্টল করার সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন তা নিশ্চিত করুন৷ ট্রায়াল সংস্করণ বা না, অ্যাপ্লিকেশন চালু করার জন্য একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। আপনার কম্পিউটার ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকলে, পরবর্তী সমাধানে যান। যদি না হয়, আপনার ইথারনেট তারের দুবার চেক করুন। আপনি অ্যাডাপ্টারের বিকল্পগুলিও দেখতে পারেন এটি সেখান থেকে নিষ্ক্রিয় কিনা তা দেখতে৷

একবার সমাধান হয়ে গেলে, আবার ভেগাস প্রো চালু করার চেষ্টা করুন৷

সমাধান 2:Vegas Pro আবার সক্রিয় করুন

কিছু পরিস্থিতিতে, আপনাকে সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় করতে হবে এবং তারপরে আপনার সিরিয়াল কী ব্যবহার করে এটিকে আবার সক্রিয় করতে হবে। এটি সাধারণত ঘটে যদি আপনার সাম্প্রতিক হার্ডওয়্যার পরিবর্তন হয় অথবা যদি BIOS-এ একটি আপডেট বা রিসেট করা হয়। সমস্যা সমাধানের জন্য প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, আপনার MAGIX অ্যাকাউন্টে লগইন করুন একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে৷
  2. আমার পণ্য এ যান , আপনি যে Vegas Pro ব্যবহার করছেন তার সংস্করণ খুঁজুন এবং তারপর আরো বিশদ বিবরণ দেখান ক্লিক করুন৷ . ভেগাস প্রো শুরু করার সময় একটি ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  3. অ্যাক্টিভেশনে নিচে স্ক্রোল করুন এবং যে কম্পিউটারে আপনি সমস্যার সম্মুখীন হচ্ছেন তার জন্য এটি নিষ্ক্রিয় করুন।
  4. পরে, আপনার সিস্টেম থেকে সফ্টওয়্যারটি আনইনস্টল করুন।
  5. এটি আবার অ্যাক্টিভেশন থেকে ডাউনলোড করুন আপনার ব্রাউজারে ট্যাব।
  6. সফ্টওয়্যারটি ডাউনলোড হয়ে গেলে ইনস্টল করুন, আবার আপনার অ্যাক্টিভেশন কী ঢোকান।
  7. দেখুন সমস্যাটি থেকে যায় কিনা৷

সমাধান 3:Vegas Pro পুনরায় ইনস্টল করুন

আপনি যদি সফ্টওয়্যারটির একটি ট্রায়াল সংস্করণ ব্যবহার করেন এবং এই সমস্যার সম্মুখীন হন তবে এটি একটি অসম্পূর্ণ ইনস্টলেশনের কারণে হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে আপনার সিস্টেম থেকে Vegas Pro সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে এবং তারপরে এটি আবার ইনস্টল করার চেষ্টা করতে হবে। উপরন্তু, আপনি যদি স্টিম সংস্করণ ব্যবহার করেন সফ্টওয়্যার এবং এই সমস্যার সম্মুখীন হলে, আপনি সমস্যা সমাধানের জন্য প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

  1. Windows Key + R টিপুন রান খুলতে ডায়ালগ বক্স।
  2. regedit টাইপ করুন এবং Enter চাপুন .
  3. আপনার পথ তৈরি করুন HKEY_LOCAL_MACHINE> সফ্টওয়্যার> Wow6432Node> Sony Creative Software .
  4. সব Vegas Pro মুছুন এন্ট্রি।
  5. পরে, ফাইল এক্সপ্লোরার খুলুন এবং C:\Program Files(x86)\Steam\SteamApps/common-এ নেভিগেট করুন (যদি আপনি এটি একটি ভিন্ন স্টিম লাইব্রেরি ফোল্ডারে ইনস্টল করে থাকেন, সেখানে আপনার পথ তৈরি করুন)।
  6. Vegas Pro মুছুন সেখান থেকে ফোল্ডার। ভেগাস প্রো শুরু করার সময় একটি ত্রুটি কিভাবে ঠিক করবেন?
  7. সফ্টওয়্যারটি আবার ডাউনলোড করুন এবং ইনস্টল করুন।

দ্রষ্টব্য:যদি এটি আপনাকে এন্ট্রিগুলি মুছতে না দেয় তবে আপনাকে প্রথমে স্টিম ব্যবহার করে সফ্টওয়্যারটি আনইনস্টল করতে হবে এবং তারপরে পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। আপনি প্রথমে এটি আনইনস্টল করলে, Vegas Proসাধারণ -এ ফোল্ডার ডিরেক্টরি সেখানে নাও থাকতে পারে, কিন্তু ডাবল চেক করলে কোনো ভুল হয় না, তাই না?


  1. Roblox শুরু করার সময় একটি ত্রুটি ঘটেছে ঠিক করুন

  2. আমি কিভাবে ত্বরিত রেন্ডারার ত্রুটি ঠিক করব

  3. Windows 7 ত্রুটি কোড 0XC004E003 ঘটেছে, কিভাবে ঠিক করবেন?

  4. Windows 11/PC [Super Guide]