কম্পিউটার

কিভাবে 'সিস্টেম ত্রুটি 67 ঘটেছে' ঠিক করবেন?

'সিস্টেম ত্রুটি 67 ঘটেছে৷ ' সমস্যার সম্মুখীন হয় যখন Windows ব্যবহারকারীরা নেটওয়ার্ক ডিসকভার স্ক্যান চালানোর চেষ্টা করে বা যখন CMD বা Powershell থেকে একটি নেটওয়ার্ক ড্রাইভ ম্যাপ করার চেষ্টা করে।

কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?

এটি দেখা যাচ্ছে, এই ত্রুটিটি ট্রিগার করার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল একটি ভুল সিনট্যাক্স। কিছু ব্যবহারকারী স্ল্যাশ ফরওয়ার্ড করার পরিবর্তে ব্যাকস্ল্যাশ ব্যবহার করে, যা টার্মিনালকে এটিকে বিকল্প সরবরাহ হিসাবে দেখতে বাধ্য করে।

যাইহোক, একটি ত্রুটিযুক্ত ড্রাইভারও এই ত্রুটির কারণ হতে পারে। বিশেষ করে যদি আপনি একটি পুরানো ড্রাইভার সংস্করণ ব্যবহার করছেন যা উইন্ডোজ 10 প্রাথমিকভাবে চালু হওয়ার পরপরই তারিখযুক্ত। অন্যান্য সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি সক্রিয় 'হার্ডেনড ইউএনসি পাথ' নীতি বা একটি ভুলভাবে কনফিগার করা IP NAT অন্তর্ভুক্ত৷

সমাধান 1:সঠিক সিনট্যাক্স ব্যবহার করা (যদি প্রযোজ্য হয়)

অন্য কোনো সমাধান করার চেষ্টা করার আগে, আপনি যে সিনট্যাক্সটি ইনপুট করছেন তা সঠিক কিনা তা নিশ্চিত করে শুরু করা উচিত।

আপনি যদি 'নেট ব্যবহার * //*আইপি ঠিকানা*', ব্যবহার করে একটি নেটওয়ার্ক ড্রাইভ ম্যাপ করতে চান আপনি ব্যাকস্ল্যাশের পরিবর্তে ফরোয়ার্ড স্ল্যাশ ব্যবহার করার কারণে এই ত্রুটি বার্তাটি দেখতে পাচ্ছেন। এটি একটি মোটামুটি সাধারণ ভুল যা অনেক প্রভাবিত ব্যবহারকারীরা শেষ পর্যন্ত করে।

আপনি যদি ফরোয়ার্ড স্ল্যাশ ব্যবহার করে শেষ করেন, টার্মিনাল মনে করবে আপনি পরিবর্তে একটি বিকল্প সরবরাহ করছেন।

এই ক্ষেত্রে সঠিক সিনট্যাক্স হল:

net use * \\*IP Address*\sharename

দ্রষ্টব্য: মনে রাখবেন যে *আইপি ঠিকানা* হল একটি স্থানধারক। এটিকে আপনার নিজের ঠিকানা দিয়ে প্রতিস্থাপন করুন যা আপনি ম্যাপ করার চেষ্টা করছেন৷

যদি এই পদ্ধতিটি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য না হয় বা আপনি ইতিমধ্যেই সঠিক সিনট্যাক্স ব্যবহার করছেন, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

সমাধান 2:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করা হচ্ছে

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা শেষ পর্যন্ত ট্রিগার করবে 'সিস্টেম ত্রুটি 67 ঘটেছে ' ত্রুটি হল একটি গলিত নেটওয়ার্ক ড্রাইভার যা রাজ্যগুলির মধ্যে আটকে আছে৷ বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি কিছু ধরণের বাগ দিয়ে সহজতর করা হয়।

উইন্ডোজ 10 চালু হওয়ার পর প্রাথমিক বছরগুলিতে এই ধরনের পরিস্থিতি প্রায়শই দেখা যেত, কিন্তু এখন বেশিরভাগ নির্মাতারা সংশোধিত নেটওয়ার্ক সংস্করণ প্রকাশ করেছে যা আর এই সমস্যা সৃষ্টি করবে না। হটফিক্সের সুবিধা নিতে, আপনাকে উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করতে হবে।

ডিভাইস ম্যানেজারের মাধ্যমে কীভাবে আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘devmgmt.msc’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে। যখন ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  2. একবার আপনি ডিভাইস ম্যানেজার-এ প্রবেশ করতে পরিচালনা করুন , ইনস্টল করা ডিভাইসের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার সনাক্ত করুন অধ্যায়. যখন আপনি সঠিক বিভাগটি দেখতে পান, তখন নেটওয়ার্ক অ্যাডাপ্টার এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন , তারপর আপনার নেটওয়ার্ক ড্রাইভারে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  3. যখন আপনি আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের বৈশিষ্ট্যের পর্দার ভিতরে থাকবেন , ড্রাইভার নির্বাচন করুন উপরের তালিকা থেকে ট্যাব, তারপর আপডেট ড্রাইভার এ ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  4. একবার আপনি পরবর্তী স্ক্রিনে পৌঁছে গেলে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন এর সাথে যুক্ত বোতামে ক্লিক করুন . কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  5. একই ড্রাইভারের একটি নতুন সংস্করণ আবিষ্কৃত হয়েছে কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন। যদি তা হয়, নতুন ড্রাইভার সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  6. অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে সমস্যাটির সমাধান হয়েছে কিনা দেখুন।

সমাধান 3:Gpedit.msc এর মাধ্যমে 'শক্ত ইউএনসি পাথ' সক্ষম করুন

আরেকটি সাধারণ কারণ যা 'সিস্টেম ত্রুটি 67 ঘটেছে ' সমস্যা এবং একটি শেয়ার্ড নেটওয়ার্কে অন্যান্য সমস্যাগুলির একটি সম্পূর্ণ হোস্ট হল হার্ডেনড ইউএনসি পাথ নামে একটি সক্ষম নীতি৷ যতক্ষণ পর্যন্ত এটি সক্রিয় থাকে, আপনি Windows 10-এ গ্রুপ নীতির মাধ্যমে আপনার ড্রাইভ ম্যাপ করার চেষ্টা করার সময় এই সমস্যার সম্মুখীন হতে পারেন।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই সমস্যার সাথে লড়াই করছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা স্থানীয় গ্রুপ পলিসি এডিটর (Gpedit.msc খুলে সমস্যার সমাধান করতে পেরেছেন। ) এবং কঠিন UNC পাথগুলি  নিষ্ক্রিয় করা নীতি যাতে এটি অতিরিক্ত দ্বন্দ্ব তৈরি না হয়।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'gpedit.msc টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে . কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে  প্রোগ্রামটিকে প্রয়োজনীয় অ্যাক্সেস দেওয়ার জন্য।

  2. একবার আপনি স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক-এর ভিতরে চলে গেলে , নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:
    Computer Configuration > Administrative Templates > Network > Network Provider
  3. একবার আপনি নেটওয়ার্ক প্রদানকারী প্রসারিত করেন ফোল্ডার, Gpedit.msc-এর ডানদিকে সরান ইউটিলিটি এবং হার্ডেনড ইউএনসি পাথস-এ ডাবল-ক্লিক করুন . কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  4. কঠিন UNC পাথের ভিতরে windows, এটির স্থিতি অক্ষম এ পরিবর্তন করুন এবং প্রয়োগ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  5. পরিবর্তনটি কার্যকর হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি 'সিস্টেম ত্রুটি 67 ঘটেছে ' সমস্যা এখনও ঘটছে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

সমাধান 4:ভুলভাবে কনফিগার করা IP NAT নিষ্ক্রিয় করা

আরেকটি মোটামুটি সাধারণ সমস্যা যা ট্রিগার করবে সিস্টেম ত্রুটি 67 ঘটেছে ' সমস্যা হল একটি ভুলভাবে কনফিগার করা নেটওয়ার্কিং ডিভাইস ড্রাইভার। বেশির ভাগ ক্ষেত্রেই, NAT ইন্সটল করা হলেও এটি সঠিকভাবে কনফিগার করা না হওয়ার কারণে এটি ঘটবে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা আইপি NAT ড্রাইভার নিষ্ক্রিয় করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করে এই বিশেষ সমস্যাটি সমাধান করতে পেরেছেন। এটি সাধারণত এমন পরিস্থিতিতে কার্যকর বলে রিপোর্ট করা হয় যেখানে ব্যবহারকারী একটি ডোমেন অ্যাকাউন্ট ব্যবহার করে কম্পিউটারে লগ ইন করার চেষ্টা করে এবং সিস্টেম ত্রুটি 67 ঘটেছে ' ত্রুটি৷

অনুপযুক্ত IP NAT নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘devmgmt.msc’ টাইপ করুন এবং Enter টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে। কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  2. অভ্যন্তরে ডিভাইস ম্যানেজার , দেখুন এ ক্লিক করে শুরু করুন উপরের রিবন-মেনু থেকে, তারপর লুকানো ডিভাইসে দেখান এ ক্লিক করুন। কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  3. একবার লুকানো ডিভাইসগুলি দৃশ্যমান হলে, ইনস্টল করা ডিভাইসগুলির তালিকাটি নিচে স্ক্রোল করুন এবং নন-প্লাগ এবং প্লে ড্রাইভারের সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন . কিভাবে  সিস্টেম ত্রুটি 67 ঘটেছে  ঠিক করবেন?
  4. এরপর, উপলব্ধ উপ-আইটেমগুলির তালিকা থেকে, IP নেটওয়ার্ক ঠিকানা অনুবাদক-এ ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন অনুপযুক্তভাবে কনফিগার করা NAT নিষ্ক্রিয় করা হয়েছে তা নিশ্চিত করতে প্রসঙ্গ-মেনু থেকে।
  5. একবার এই পরিবর্তনটি কার্যকর করা হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

  1. সংশোধন করুন একটি অপ্রত্যাশিত নেটওয়ার্ক ত্রুটি ঘটেছে 0x8007003B৷

  2. কিভাবে Netflix ত্রুটি UI3010 ঠিক করবেন

  3. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন

  4. Windows-এ Windows DRIVER_CORRUPTED_EXPOOL ত্রুটি কীভাবে ঠিক করবেন