কম্পিউটার

উইন্ডোজে 'ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

উইন্ডোজ সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেমগুলির মধ্যে একটি যা মাইক্রোসফ্ট দ্বারা বিকাশিত এবং বিতরণ করা হয়। সর্বশেষ সংস্করণটি হল Windows 10 যা আগেরগুলির তুলনায় অনেক দ্রুত এবং আরও নিরাপদ৷ ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে প্রায় সীমাহীন অ্যাপ্লিকেশনের একটি তালিকা থেকে ইনস্টল করতে পারেন। যাইহোক, বেশ সম্প্রতি, অনেক ব্যবহারকারী “ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি সম্পর্কে অভিযোগ করছেন একটি অ্যাপ ইনস্টল করার সময় ত্রুটি৷

উইন্ডোজে  ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

"ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • ইনস্টলেশন পরিষেবা:  এই ত্রুটিটি ইনস্টলেশন পরিষেবা বন্ধ হওয়ার কারণে হয়েছে, পরিষেবাটি কম্পিউটারে সমস্ত প্যাকেজ ইনস্টল করার জন্য দায়ী এবং যদি এটি বন্ধ করা হয় তবে প্যাকেজগুলির ইনস্টলেশনও প্রতিরোধ করা হয়৷
  • প্রশাসনিক বিশেষাধিকার: কিছু ইনস্টলেশন প্যাকেজ ইনস্টল করার জন্য প্রশাসকের কাছ থেকে বিশেষ অনুমতির প্রয়োজন হতে পারে। যদি এই অনুমতিগুলি প্রদান করা না হয় তবে এই ত্রুটিটি ইনস্টলারের জন্য ট্রিগার হতে পারে।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:পরিষেবা চালু করা

যেহেতু ইনস্টলার পরিষেবা বন্ধ করা হয়েছে, পরিষেবাটি আবার শুরু না হওয়া পর্যন্ত কোনও প্যাকেজ ইনস্টল করা প্রতিরোধ করা হবে। অতএব, এই ধাপে, আমরা পরিষেবাটি শুরু করব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” রান প্রম্পট খুলতে।
  2. "পরিষেবাগুলি টাইপ করুন৷ .msc ” এবং “Enter টিপুন " উইন্ডোজে  ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. নীচে স্ক্রোল করুন এবং “উইন্ডোজ-এ ডাবল ক্লিক করুন ইনস্টলার৷ "পরিষেবা। উইন্ডোজে  ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. স্টার্ট-এ ক্লিক করুন ” ইনস্টলার পরিষেবা চালু করতে বোতাম। উইন্ডোজে  ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. ডেস্কটপে ফিরে নেভিগেট করুন, যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং “রিফ্রেশ নির্বাচন করুন ".
  6. এখনই প্যাকেজটি ইনস্টল করার চেষ্টা করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:প্রশাসক হিসাবে সাইন ইন করা

যদি পরিষেবাটি চালু করে সমস্যাটি সমাধান না করা হয় তবে এটি অপর্যাপ্ত অনুমতির কারণে হতে পারে। অতএব, এই ধাপে, আমরা একটি প্রশাসক অ্যাকাউন্টে সাইন ইন করব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” রান প্রম্পট খুলতে।
  2. cmd টাইপ করুন ” এবং “Ctrl টিপুন ” + “শিফট ” + “এন্টার করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজে  ইনস্টলেশন প্যাকেজ খোলা যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং “Enter টিপুন ” এটি কার্যকর করতে।
    net user administrator /active:yes
  4. আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন এবং "প্রশাসক নির্বাচন করুন৷ ” অ্যাকাউন্ট।
  5. প্যাকেজটি ইন্সটল করার চেষ্টা করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন।

  1. কিভাবে ত্রুটি 0x80300024 ঠিক করবেন

  2. অডিও পরিষেবা উইন্ডোজ 10 চলছে না তা কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ জাভা ভার্চুয়াল মেশিন তৈরি করা যায়নি

  4. Windows 10