কম্পিউটার

কীভাবে "উইন্ডোজ ইনস্টলার পরিষেবা অ্যাক্সেস করা যায়নি" ত্রুটি ঠিক করবেন

সম্প্রতি, আমার এক বন্ধু তার উইন্ডোজ মেশিনে একটি প্রোগ্রাম ইনস্টল করার চেষ্টা করেছিল এবং কম্পিউটারটি মৃত্যু ত্রুটির নীল স্ক্রিন দিয়েছে। তিনি তার কম্পিউটার পুনরায় চালু করার পরে, তিনি একটি ভিন্ন প্রোগ্রাম চালানোর চেষ্টা করেছিলেন এবং তিনি নিম্নলিখিত বার্তাটি পেয়েছেন:

The Windows Installer service could not be accessed. This can occur if the Windows Installer is not correctly installed.

কীভাবে  উইন্ডোজ ইনস্টলার পরিষেবা অ্যাক্সেস করা যায়নি  ত্রুটি ঠিক করবেন

    আপনি যদি উইন্ডোজে এই ত্রুটিটি পেয়ে থাকেন তবে এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি এটি ঠিক করার চেষ্টা করতে পারেন!

    পদ্ধতি 1 - নিশ্চিত করুন যে Windows ইনস্টলার পরিষেবা শুরু হয়েছে

    কখনও কখনও, যদি ইনস্টলার পরিষেবা অক্ষম থাকে, আপনি এই ত্রুটিটি পাবেন৷ আপনি স্টার্ট এ গিয়ে এটি চালু করতে পারেন , তারপর চালান এবং Services.msc-এ টাইপ করুন . Windows এর নতুন সংস্করণে, শুধু স্টার্ট এ ক্লিক করুন এবং service.msc টাইপ করা শুরু করুন।

    কীভাবে  উইন্ডোজ ইনস্টলার পরিষেবা অ্যাক্সেস করা যায়নি  ত্রুটি ঠিক করবেন

    তারপর Windows Installer-এ স্ক্রোল করুন এবং এটিতে ডাবল ক্লিক করুন। স্টার্টআপ টাইপ সেট করুন ম্যানুয়াল-এ , প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং স্টার্ট ক্লিক করুন পরিষেবা শুরু করতে।

    কীভাবে  উইন্ডোজ ইনস্টলার পরিষেবা অ্যাক্সেস করা যায়নি  ত্রুটি ঠিক করবেন

    এছাড়াও আপনি স্টার্ট, রান এবং নেট স্টার্ট MSIServer এ টাইপ করে পরিষেবাটি শুরু করতে পারেন। রান বক্সে।

    পদ্ধতি 2 - কোন এক্সটেনশন ছাড়া MSIEXEC মুছুন

    আরেকটি অদ্ভুত জিনিস যা ঘটতে পারে তা হল একটি দ্বিতীয় msiexec তৈরি করা আপনার C:\Windows\system32-এ ফাইল ডিরেক্টরি ডিফল্টরূপে, সেই ডিরেক্টরিতে শুধুমাত্র একটি msiexec.exe ফাইল থাকা উচিত, তবে কখনও কখনও অন্যটি তৈরি করা হয় কোন এক্সটেনশন ছাড়াই এবং 0 KB এর আকার।

    যদি তা হয়, তাহলে আপনাকে একটি .OLD দিয়ে অতিরিক্ত msiexec ফাইলের নাম পরিবর্তন করতে হবে এক্সটেনশন একবার আপনি এটির নাম পরিবর্তন করার পরে, আপনি উইন্ডোজ ইনস্টলার পরিষেবাটি পুনরায় চালু করতে পারেন। আবার, শুধুমাত্র পরিষেবাগুলিতে যান এবং উইন্ডোজ ইনস্টলারে ডান ক্লিক করুন এবং পুনরায় শুরু করুন বেছে নিন .

    পদ্ধতি 3 - দূরবর্তী পদ্ধতি কল পরিষেবা সংশোধন করুন

    কখনও কখনও সমস্যাটি রিমোট প্রসিডিউর কল নামক অন্য পরিষেবার কারণে হতে পারে। উপরে উল্লিখিত মত আবার পরিষেবা বিভাগে যান (স্টার্ট, রান, services.msc) এবং রিমোট প্রসিডিউর কল-এ ডান-ক্লিক করুন (আরপিসি লোকেটার বলে নয়) এবং প্রপার্টি বেছে নিন .

    এখন লগ অন-এ ক্লিক করুন ট্যাব এবং নীচে লগ অন এইভাবে: , স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট বেছে নিন এবং ডেস্কটপের সাথে ইন্টারঅ্যাক্ট করতে এই পরিষেবাটিকে অনুমতি দিন টিক দিন চেকবক্স তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি চলে যায় কিনা৷

    যদি এটি কাজ না করে, তাহলে এই অ্যাকাউন্টটি: বেছে নিন রেডিও বোতাম এবং ব্রাউজ করুন ক্লিক করুন . নেটওয়ার্ক পরিষেবা অনুসন্ধান করুন৷ এবং ওকে ক্লিক করুন। এই অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড স্বয়ংক্রিয়ভাবে পূরণ করা হবে, তাই এটি পরিবর্তন করবেন না।

    কীভাবে  উইন্ডোজ ইনস্টলার পরিষেবা অ্যাক্সেস করা যায়নি  ত্রুটি ঠিক করবেন

    আবার, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি চলে যায় কিনা। মনে রাখবেন যে আপনি স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট বেছে নেওয়ার সময় যদি এটি চলে যায় তবে সেটিকে সেই সেটিংসে রেখে দিন। স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট কাজ না করলে শুধুমাত্র এটিকে NT Authority\NetworkService-এ পরিবর্তন করুন।

    পদ্ধতি 4 - উইন্ডোজ ইনস্টলার পরিষেবা পুনরায় ইনস্টল করুন

    যদি এটি কাজ না করে, আপনি উইন্ডোজ ইনস্টলার পরিষেবাটি ডাউনলোড করতে পারেন এবং এটি পুনরায় ইনস্টল করতে পারেন! বিদ্রূপাত্মক ধরনের ইহ!? আপনি যদি পরিষেবা অ্যাপলেটে তালিকাভুক্ত পরিষেবাটিও দেখতে না পান বা অন্য কিছু কাজ না করলে এটি করুন৷

    আপনি WinHelpOnline থেকে MSIServer প্যাকেজ ডাউনলোড করতে পারেন . একবার আপনি এটি ডাউনলোড করলে, এটি আনজিপ করুন এবং .REG-এ ডান-ক্লিক করুন ফাইল করুন এবং মার্জ করুন ক্লিক করুন . হ্যাঁ ক্লিক করুন৷ নিশ্চিত করতে বলা হলে। এটি মূলত ইনস্টলার পরিষেবা সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় রেজিস্ট্রি কী যোগ করে৷

    পদ্ধতি 5 - সর্বশেষ উইন্ডোজ ইনস্টলার সংস্করণ ইনস্টল করুন

    অবশেষে, আপনি "Windows Installer" এর জন্য Google এ অনুসন্ধান করতে পারেন এবং Microsoft থেকে সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করতে পারেন। এটি নিশ্চিত করবে যে আপনি একটি পুরানো সংস্করণ চালাচ্ছেন না যা অন্যান্য সফ্টওয়্যার ইত্যাদির সাথে দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে।

    আশা করি এই সমাধানগুলির একটি আপনার সমস্যার সমাধান করবে! আপনি যদি এটি অন্য উপায় করে থাকেন, তাহলে অনুগ্রহ করে আমাদের জানাতে একটি মন্তব্য পোস্ট করুন কিভাবে! ধন্যবাদ!


    1. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন

    2. অডিও পরিষেবা উইন্ডোজ 10 চলছে না তা কীভাবে ঠিক করবেন

    3. DNS সার্ভার সাড়া দিচ্ছে না - উইন্ডোজ 10-এ ত্রুটি কীভাবে ঠিক করবেন

    4. Windows 10