কম্পিউটার

koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

কিছু ব্যবহারকারী একটি প্রক্রিয়া (koab1err.exe) সংক্রান্ত প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন দেখার পরে এটি যথেষ্ট পরিমাণে সিস্টেম সংস্থান গ্রহণ করে। আরও গুরুতর ক্ষেত্রে, প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে এই প্রক্রিয়াটি তাদের সিস্টেমের কার্যক্ষমতায় একটি সাধারণ ধীরগতির কারণ হয়ে দাঁড়িয়েছে, যার ফলে তাদের কম্পিউটিং এবং ইন্টারনেট গতি উভয়ের সমস্যা হচ্ছে। এটি দেখা যাচ্ছে, এই প্রক্রিয়াটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য নির্দিষ্ট নয়, যেহেতু এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ উপস্থিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

koab1err.exe কি?

আসল koab1err.exe কোডাক প্রিন্টার এবং অনুরূপ ক্ষমতা সম্পন্ন অন্যান্য ডিভাইস দ্বারা ব্যবহৃত ড্রাইভারগুলির একটি স্যুটের অন্তর্গত একটি সফ্টওয়্যার উপাদান। এই বিশেষ প্রক্রিয়াটি Funai Electric Co., Ltd  দ্বারা স্বাক্ষরিত এবং ডিফল্টরূপে 'C:\Program Files (x86)\KODAK VERITE\ErrorApp\'-এ অবস্থিত .

koab1err.exe -এর অভ্যন্তরীণ নাম প্রক্রিয়া হল স্ট্যাটাস মেসেঞ্জার। এর প্রধান উদ্দেশ্য হল প্রিন্টারের কালি মাত্রা নিরীক্ষণ করা এবং মুদ্রণ ডিভাইস এবং শেষ ব্যবহারকারীর মধ্যে একটি ব্রিজড ইন্টারফেস প্রদান করা।

এই ধরনের কার্যকারিতা সর্বশেষ উইন্ডোজ সংস্করণে বেশ অপ্রচলিত। সুতরাং আপনি যদি একই নির্মাতার থেকে একটি পুরানো কোডাক প্রিন্টার বা অন্য ডিভাইস ব্যবহার না করেন, আপনি এই প্রক্রিয়াটি আপনার টাস্ক ম্যানেজারে চলতে দেখতে পাবেন না৷

যেহেতু koab1err.exe  ফাইলটিকে একটি স্টার্টআপ আইটেম দ্বারা ডাকা হয়, প্রতিটি সিস্টেম স্টার্টআপের পরে এটি আপনার টাস্ক ম্যানেজারের ভিতরে চলতে দেখা স্বাভাবিক। কিন্তু সাধারণ পরিস্থিতিতে, আপনি প্রক্রিয়াটি 3 MB এর বেশি মেমরি দখল করতে দেখতে পাবেন না৷

যদি মেমরির ব্যবহার অস্বাভাবিকভাবে বেশি হয়, তাহলে আপনাকে নিশ্চিত করতে কিছু তদন্ত করা উচিত যে আপনি একটি দূষিত আইটেম, বা আরও খারাপ, একটি ম্যালওয়্যার সংক্রমণের সাথে কাজ করছেন না।

koab1err.exe কি নিরাপদ?

আমরা উপরে যেমন উল্লেখ করেছি, আসল koab1err.exe  এটি একটি বৈধ 3য় পক্ষের উপাদান এবং এটিকে আপনার সিস্টেম নিরাপত্তার জন্য হুমকি হিসেবে গণ্য করা উচিত নয়৷ কিন্তু যদি এই প্রক্রিয়াটি আপনার পিসির পারফরম্যান্সকে প্রভাবিত করে, তাহলে ফাইলটি বৈধ কিনা তা দেখার জন্য আপনাকে তদন্ত করা উচিত।

মনে রাখবেন যে এমন কিছু ম্যালওয়্যার ফাইল রয়েছে যেগুলি নিরাপত্তা স্যুটগুলির দ্বারা বাছাই করা এড়াতে ইচ্ছাকৃতভাবে ড্রাইভার/স্যুট ফাইল হিসাবে নিজেকে ছদ্মবেশ দেওয়ার জন্য প্রোগ্রাম করা হয়েছে৷

এটি না হয় তা নিশ্চিত করতে, আপনাকে যাচাইকরণের একটি সিরিজের মধ্য দিয়ে যেতে হবে যা আপনাকে বলবে যে koab1err.exe  আপনি যে প্রক্রিয়াটির সাথে কাজ করছেন তা প্রকৃত বা না। আপনার প্রথম যে জিনিসটি দেখা উচিত তা হল অভিভাবক অ্যাপ্লিকেশন৷

আপনি যদি এই কম্পিউটারে কোনো কোডাক ডিভাইস সংযুক্ত না করে থাকেন, তাহলে প্রতিটি সিস্টেম স্টার্টআপে আপনার এই প্রক্রিয়া চলার কোনো কারণ নেই৷

দ্বিতীয় জিনিসটি আপনার তদন্ত করা উচিত তা হল অবস্থান। এটি করতে, Ctrl + Shift + Esc টিপুন একটি টাস্ক ম্যানেজার উইন্ডো খুলতে। একবার আপনি সেখানে গেলে, প্রক্রিয়াগুলি নির্বাচন করুন৷ উপরের অনুভূমিক মেনু থেকে ট্যাব, তারপর পটভূমি প্রক্রিয়াগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং koab1err.exe সনাক্ত করুন। আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইলের অবস্থান খুলুন চয়ন করুন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি প্রকাশ করা অবস্থান 'C:\Program Files (x86)\KODAK VERITE\ErrorApp\'   থেকে আলাদা হয় এবং আপনি একটি কাস্টম লোকেশনে কোডাক স্যুট ইন্সটল করেননি, আপনি ভাইরাস সংক্রমণের সাথে মোকাবিলা করার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷

দ্রষ্টব্য: ক্যামোফ্ল্যাজিং ম্যালওয়্যার বিশেষভাবে একটি সিস্টেম সুরক্ষিত ফোল্ডারে লুকানোর চেষ্টা করে। যদি প্রকাশ করা অবস্থান C:/ Windows,  হয় এটা স্পষ্ট যে আপনি ছদ্মবেশে একটি ম্যালওয়্যার ফাইল নিয়ে কাজ করছেন।

যদি উপরের তদন্তগুলি সন্দেহজনক অবস্থানে ফাইলটি প্রকাশ করে, তবে এখন সবচেয়ে ভাল পদক্ষেপ হল koab1err.exe  ডাউনলোড করা এটি বিশ্লেষণ করতে এবং এটি সংক্রামিত কিনা তা নির্ধারণ করতে একটি ভাইরাস ডাটাবেসে ফাইল করুন। একাধিক ওয়েবসাইট আপনাকে এটি করার অনুমতি দেবে, তবে সবচেয়ে কার্যকর উপায় হল VirusTotal এর উপর নির্ভর করা।

ভাইরাস মোট ফাইল আপলোড করতে, এই লিঙ্কটি এখানে অ্যাক্সেস করুন , ফাইলটি আপলোড করুন, শুরু করুন এ ক্লিক করুন এবং ফলাফল জেনারেট হওয়ার জন্য অপেক্ষা করুন।

koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

দ্রষ্টব্য: যদি বিশ্লেষণটি একটি সংক্রামিত ফাইলের সাথে কাজ করার বিষয়ে আপনার সন্দেহ দূর করে, তাহলে পরবর্তী বিভাগটি এড়িয়ে যান এবং সরাসরি আমি কি koab1err.exe সরাতে হবে? বিভাগ।

কিন্তু উপরের বিশ্লেষণে যদি কিছু লাল পতাকা উত্থাপিত হয়, তাহলে ভাইরাস সংক্রমণের সাথে মোকাবিলা করার নির্দেশাবলীর জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন।

নিরাপত্তা হুমকির সমাধান

আপনি যদি koab1err.exe  প্রকাশ করতে উপরের তদন্তগুলি ব্যবহার করে থাকেন আপনি যে ফাইলটির সাথে কাজ করছেন সেটি বৈধ নয়, এটি অত্যন্ত বাঞ্ছনীয় যে আপনি একটি গভীর নিরাপত্তা স্ক্যান স্থাপন করুন যা আপনার কম্পিউটারে যে কোনো ম্যালওয়্যারকে অপসারণ করবে যা আপনি হয়তো আপনার সাথে লড়াই করছেন৷

মনে রাখবেন যে এক ধরণের ক্লোকিং ম্যালওয়্যার নিয়ে কাজ করার সময়, এই জিনিসগুলি সনাক্ত করা কঠিন বলে কুখ্যাতভাবে পরিচিত। কিছু বিনামূল্যের নিরাপত্তা স্যুট কিছু দৃষ্টান্ত সনাক্ত করতে এবং নির্মূল করতে অক্ষম। আপনি যদি প্রিমিয়াম সিকিউরিটি স্ক্যানারে ত্রৈমাসিক বা মাসিক সাবস্ক্রিপশন প্রদান করেন, তাহলে এটি দিয়ে একটি স্ক্যান শুরু করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা৷

কিন্তু যদি আপনি একটি বিনামূল্যের বিকল্প খুঁজছেন যেটি কাজটি ঠিক ততটাই ভালো করবে, আমরা ম্যালওয়্যারবাইটের সাথে একটি গভীর স্ক্যান শুরু করার পরামর্শ দিই। এটি আপনাকে বেশিরভাগ ম্যালওয়্যার অপসারণ করার অনুমতি দেবে যা একটি বিশেষ সুবিধাপ্রাপ্ত প্রক্রিয়া হিসাবে জাহির করে সনাক্তকরণ এড়াতে প্রোগ্রাম করা হয়েছে। ম্যালওয়্যারবাইটসের সাথে কীভাবে একটি গভীর স্ক্যান শুরু করবেন সে সম্পর্কে আপনি যদি অনিশ্চিত হন, তাহলে এই নিবন্ধটির নির্দেশাবলী এখানে অনুসরণ করুন .

koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি স্ক্যানটি কিছু সংক্রামিত আইটেম সনাক্ত করে এবং মোকাবেলা করে তবে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন koab1err.exe এখন আপনার টাস্ক ম্যানেজারের জন্য চলে গেছে কিনা। যদি ব্যবহার এখনও সেখানে থাকে এবং আপনার সিস্টেমের কর্মক্ষমতা উন্নত না হয়, তাহলে নিচের পরবর্তী বিভাগে যান।

আমার কি koab1err.exe সরানো উচিত?

তদন্তে কোনো নিরাপত্তা সমস্যা প্রকাশ না হলে, আপনি এই সিদ্ধান্তে পৌঁছাতে পারেন যে koab1err.exe  আপনি যে ত্রুটির সম্মুখীন হচ্ছেন সেটি কোডাক সফ্টওয়্যারের অন্তর্গত। যদি এটি হয় এবং আপনি এখনও প্রক্রিয়াটি প্রচুর সিস্টেম সংস্থান গ্রহণ করতে দেখেন, আপনি koab1err.exe অপসারণ করতে পারেন অভিভাবক অ্যাপ্লিকেশন সহ

যতক্ষণ না আপনি সক্রিয়ভাবে একটি কোডাক ডিভাইস ব্যবহার করছেন যেটি এই প্রক্রিয়াটির কার্যকারিতা ব্যবহার করছে ততক্ষণ এই পদ্ধতিটি কোনো প্রভাব তৈরি করবে না।

আপনি যদি এই পদ্ধতি অনুসরণ করতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

কিভাবে koab1err.exe সরাতে হয়?

আপনি যদি আগে এই সিদ্ধান্তে পৌঁছে থাকেন যে সমস্যাটি নিরাপত্তা বিরতির কারণে হচ্ছে না, তাহলে আপনি koab1err.exe থেকে পরিত্রাণ পেতে প্রস্তুত এবং আপনি সচেতন যে এটি আপনার প্রিন্টারের কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে যদি আপনি একটি কোডাক ডিভাইস ব্যবহার করেন, koab1err.exe সরাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন পেটেন্ট আবেদন সহ:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  2. আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে থাকার পর উইন্ডোজ, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Funai Electric Co., Ltd স্বাক্ষরিত অ্যাপ্লিকেশনটি সনাক্ত করুন .. একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। koab1err.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  3. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

  1. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. Backgroundtransferhost.exe কি এবং আমার কি এটি ব্লক করা উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?