কম্পিউটার

কিভাবে উইন্ডোজ ত্রুটি কোড 0xC000007F

ঠিক করবেন কিভাবে উইন্ডোজ ত্রুটি কোড 0xC000007F

ত্রুটি কোড 0xC000007F একটি খুব সাধারণ Windows 7 এবং Windows 10 ত্রুটি। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কেন আপনি এই ত্রুটি কোডটি পেয়েছেন এবং কীভাবে এটি ঠিক করবেন।

কেন আপনি 0xC000007F ত্রুটি পান?

অনলাইনে একটি দ্রুত অনুসন্ধান করুন এবং আপনি দেখতে পাবেন যে ত্রুটি কোড 0xC000007F Windows 7 এবং Windows 10 উভয়কেই প্রভাবিত করে৷ সাধারণত, ব্যবহারকারী যখন স্লিপ মোডে প্রবেশ করার চেষ্টা করে তখন RAM আপগ্রেড করার পরে এই ত্রুটিটি দেখা দেয়৷ আপনার প্রধান হার্ড ড্রাইভ (যেখানে উইন্ডোজ ইন্সটল করা আছে) পূর্ণ হয়ে গেলে এটি পাওয়া একটি খুব সাধারণ ত্রুটি কোড।

মেরামত ত্রুটি কোড 0xC000007F

সমস্ত উইন্ডোজের ত্রুটি কোডের মতো, এই ত্রুটি কোডটি আমাদের ঠিক ভুল বলে দেয়। আপনি যে বার্তাটি পান তা বলে যে ডেটা ক্যারিয়ারে অপর্যাপ্ত সঞ্চয়স্থানের কারণে অপারেশনটি করা হয়নি। মূলত, এটি বলে যে আপনার ডিস্ক পূর্ণ। আপনি সম্ভবত অনুমান করেছেন, Windows এরর কোড 0xC000007F 32GB বা 64GB ফ্ল্যাশ স্টোরেজ সহ সস্তা ল্যাপটপে বিশেষভাবে সাধারণ।

ভাগ্যক্রমে, এটির সমাধানটি সাধারণত বেশ সহজ (যদি আপনি আপনার কম্পিউটারটি বুট করতে পারেন তবে) - আপনাকে কিছু সঞ্চয়স্থান খালি করতে হবে। আপনি যা করতে পারেন তা এখানে:

ডিস্ক ক্লিনআপ চালান

উইন্ডোজের একটি অন্তর্নির্মিত ডিস্ক ক্লিনআপ টুল রয়েছে যা আপনাকে আপনার সিস্টেম থেকে সমস্ত ধরণের অপ্রয়োজনীয় জাঙ্ক ফাইল মুছে ফেলতে সাহায্য করবে। এই ফাইলগুলির মধ্যে রয়েছে অস্থায়ী ইন্টারনেট ফাইল, অস্থায়ী উইন্ডোজ ফাইল, সমস্ত ধরণের টেম্প ফাইল অ্যাপস দ্বারা ছেড়ে যাওয়া ইত্যাদি। এছাড়াও আপনি টুলটিকে উন্নত মোডে স্যুইচ করতে পারেন (“ক্লিন আপ সিস্টেম ফাইল” বোতামে ক্লিক করুন) এবং এটিকে পুরানো সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট এবং উইন্ডোজ আপডেটের অবশিষ্টাংশ পরিষ্কার করতে পারেন, যা গিগাবাইট স্থান দখল করতে পারে। আমি উইন্ডোজের কথা বলছি. old ফাইল।

ডিস্ক ক্লিনআপ টুল চালানোর জন্য, উইন্ডোজ এক্সপ্লোরার খুলুন, আপনার সি:ড্রাইভে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন। সাধারণ ট্যাবে ক্লিনআপ বোতামে ক্লিক করুন। একবার টুলটি খোলে, বিকল্পগুলি অন্বেষণ করুন এবং প্রম্পটগুলি অনুসরণ করুন৷

ডুপ্লিকেট ফাইল খুঁজুন এবং মুছুন

ডিস্ক স্পেস খালি করার আরেকটি দুর্দান্ত উপায় হল ডুপ্লিকেট ফাইল মুছে ফেলা। এইভাবে আপনি কেবল আপনার ডিস্কে আরও ফাঁকা জায়গা পাবেন না তবে আপনি আপনার ফাইলগুলিকে সংগঠিতও রাখবেন কারণ আপনি সমস্ত অকেজো কপিগুলি সরিয়ে ফেলবেন৷

ডুপ্লিকেট মুছে ফেলার সবচেয়ে কার্যকর উপায় হল একটি বিশেষ ডুপ্লিকেট ফাইন্ডার অ্যাপ ব্যবহার করা যা ডুপ্লিকেট ফাইল শনাক্ত করতে পারে এবং সেগুলিকে প্রচুর পরিমাণে মুছে ফেলতে পারে। এখানে একটি দুর্দান্ত ডুপ্লিকেট সন্ধানকারী যা আমাকে গিগাবাইট স্থান বাঁচিয়েছে। শুধু এটি ইনস্টল করুন, এটি চালান এবং এটি সদৃশ মুছে দিন। এটা সত্যিই সহজ।

আপনার প্রয়োজন নেই এমন প্রোগ্রামগুলি আনইনস্টল করুন

এই টিপস একটি নো-ব্রেইনার. প্রোগ্রামে যান এবং দেখুন আপনার সেখানে কি আছে। এমন অনেক অ্যাপ রয়েছে যা আপনি কখনই ব্যবহার করেন না। সেগুলিকে খালি করুন এবং আরও খালি জায়গা উপভোগ করুন!

যদি আপনার কম্পিউটার বুট না হয়

কিন্তু আপনি যদি ত্রুটি কোড 0xC000007F পেয়ে থাকেন এবং আপনার কম্পিউটার বুট করতে না চায় তাহলে কী হবে? তারপরে আপনার বুটেবল মিডিয়া সন্নিবেশ চালানোর এবং স্বয়ংক্রিয় মেরামত চালানোর সময়। শুধুমাত্র উইন্ডোজ সেটআপে প্রবেশ করুন এবং পছন্দ দেওয়া হলে "আপনার কম্পিউটার মেরামত করুন" নির্বাচন করুন। তারপরে, ট্রাবলশুট - অ্যাডভান্সড অপশন - স্টার্টআপ মেরামত নির্বাচন করুন। সঠিকভাবে প্রক্রিয়াটি শেষ করতে নির্দেশিকাগুলি সাবধানে অনুসরণ করুন।


  1. Windows 10 এরর কোড 0x0000001A কিভাবে ঠিক করবেন?

  2. Windows 10 এ ত্রুটি কোড 0x8007007b কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে ত্রুটি কোড 0x80004005 ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি কোড 0xc000000f কিভাবে ঠিক করবেন