কম্পিউটার

কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?

GIF হল একটি একক ফাইলে একত্রিত ছবির একটি সিরিজ যা ক্রমাগত লুপ হবে। বেশিরভাগ সময় ব্যবহারকারীরা অন্য কোথাও ব্যবহার করার জন্য PNG ফর্ম্যাট হিসাবে GIF থেকে একটি একক ফ্রেম রাখতে চাইবেন। GIF কে PNG তে রূপান্তর করার জন্য একটি ভাল ধরনের ইউটিলিটি প্রয়োজন যা একটি GIF এর প্রতিটি ফ্রেমকে আলাদা করতে পারে। বেশিরভাগ মৌলিক ইউটিলিটিগুলি শুধুমাত্র GIF এর প্রথম ফ্রেমটিকে PNG তে রূপান্তর করবে। যাইহোক, এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যেখানে আপনি GIF-এর যেকোনো ফ্রেমকে PNG ফর্ম্যাটে রূপান্তর করতে পারেন।

কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?

অনলাইন সাইটের মাধ্যমে GIF কে PNG তে রূপান্তর করুন

আজকাল অনলাইন সাইটগুলি বেশিরভাগ ইউটিলিটি সরবরাহ করে যা ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশন ইনস্টল করার মাধ্যমে ব্যবহার করতেন। একটি অনলাইন সাইট ব্যবহার করে ছবি রূপান্তর করা অনেক সহজ। সিস্টেমে রূপান্তরিত ছবি আপলোড এবং ডাউনলোড করার জন্য শুধুমাত্র একটি স্থিতিশীল ইন্টারনেট প্রয়োজন। বিভিন্ন রূপান্তর বৈশিষ্ট্য সহ অনেক সাইট রয়েছে, তবে, আমরা GIF ফাইলটিকে PNG তে রূপান্তর করতে OnlineConverter সাইট ব্যবহার করব। এটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং OnineConverter সাইটে যান। ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং খোলা আপনি যে GIF ফাইলটি রূপান্তর করতে চান। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  2. আপনি বিকল্পও চেক করতে পারেন রূপান্তর করার সময় GIF এর আকার পরিবর্তন করার জন্য। যদি না হয়, শুধু রূপান্তর এ ক্লিক করুন৷ GIF ফাইল আপলোড করতে এবং PNG তে রূপান্তর করতে বোতাম। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  3. ফাইলটি রূপান্তরিত হয়ে গেলে, আপনি এখনই ডাউনলোড করুন পাবেন জিআইএফ-এর সমস্ত ফ্রেমের (পিএনজি ছবি) জিপ ফাইল ডাউনলোড করতে বোতাম। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  4. ডাউনলোড-এ ক্লিক করুন জিপ ফাইল ডাউনলোড করার জন্য বোতাম। এক্সট্রাক্ট করুন পিএনজি ছবি খুলতে ডাউনলোড করা জিপ। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?

ফটোশপের মাধ্যমে GIF কে PNG তে রূপান্তর করুন

বেশিরভাগ ইমেজ এডিটিং অ্যাপ্লিকেশনে ইমেজ ফরম্যাট কনভার্ট করার বৈশিষ্ট্য রয়েছে। বেশিরভাগ কম্পিউটারে ফটোশপ একটি সাধারণ এবং সর্বাধিক ব্যবহৃত অ্যাপ্লিকেশন। ফটোশপ জিআইএফ ফাইলটিকে ফ্রেমে খুলবে এবং ব্যবহারকারী লেয়ার প্যানেলের যেকোনো ফ্রেম নির্বাচন করতে পারবেন। ব্যবহারকারীরা সহজেই ফটোশপের রপ্তানি বৈশিষ্ট্যটি একটি PNG তে GIF এর ফ্রেম সংরক্ষণ করতে ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিতে একটি GIF এর ফ্রেম একটি PNG ইমেজ হিসাবে পেতে এক মিনিটেরও কম সময় লাগে যেমনটি নীচে দেখানো হয়েছে:

  1. ফটোশপ খুলুন ডেস্কটপে শর্টকাটটিতে ডাবল ক্লিক করে বা উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যের মাধ্যমে এটি অনুসন্ধান করে অ্যাপ্লিকেশন৷
  2. ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং খুলুন বেছে নিন বিকল্প GIF অনুসন্ধান করুন এবং এটি খুলুন। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  3. আপনি স্তর প্যানেলে সমস্ত ফ্রেম পাবেন৷ . ফ্রেম নির্বাচন করুন যে আপনি PNG হিসাবে সংরক্ষণ করতে চান। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  4. ফাইল-এ ক্লিক করুন মেনু আবার, রপ্তানি নির্বাচন করুন বিকল্প, এবং PNG হিসাবে দ্রুত রপ্তানি নির্বাচন করুন বিকল্প অবস্থান প্রদান করুন এবং নাম ফ্রেমটিকে পিএনজি হিসাবে সংরক্ষণ করতে। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  5. আপনি ফাইল-এও ক্লিক করতে পারেন মেনু এবং এভাবে সংরক্ষণ করুন নির্বাচন করুন বিকল্প এখানে আপনাকে শুধু ফাইল বিন্যাস প্রদান করতে হবে PNG হিসাবে এটা সংরক্ষণ করতে কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?

macOS এ GIF কে PNG তে রূপান্তর করুন 

MacOS-এ প্রিভিউ অ্যাপ্লিকেশনটি ফটোশপের মতো একই বৈশিষ্ট্য প্রদান করে। এটি বাম দিকে জিআইএফ ফাইলের সমস্ত ফ্রেম দেখায়। যাইহোক, ব্যবহারকারীরা সরাসরি সেই ফ্রেমগুলিকে একটি PNG ফাইল হিসাবে সংরক্ষণ করতে পারে না। ব্যবহারকারীরা PNG তে রূপান্তর করতে চান এমন যেকোন ফ্রেমকে টেনে আনতে হবে (ডেস্কটপে)। ড্র্যাগ অ্যান্ড ড্রপ ফ্রেম টিআইএফএফ ফরম্যাটে হবে। পূর্বরূপ অ্যাপ্লিকেশনের রপ্তানি বৈশিষ্ট্য ব্যবহার করে, ব্যবহারকারী কেবল একটি PNG চিত্র হিসাবে TIFF ফাইলটি রপ্তানি করতে পারে৷

  1. GIF খুলুন প্রিভিউ-এ ফাইল আপনার macOS এ অ্যাপ্লিকেশন।
  2. আপনি বাম দিকে জিআইএফ-এর সমস্ত ফ্রেম পাবেন৷ ফ্রেমে ক্লিক করুন যেটা আপনি PNG হিসেবে চান এবং টেনে আনুন এটি ডেস্কটপে। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  3. আপনি ফ্রেমটি টিআইএফএফ ফাইল হিসেবে পাবেন। খোলা৷ সেই TIFF ফাইলটি প্রিভিউ-এ অ্যাপ্লিকেশন, ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু, এবং রপ্তানি বেছে নিন বিকল্প কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?
  4. নাম প্রদান করুন এবং ফর্ম্যাট পরিবর্তন করুন TIFF থেকে PNG তে . সংরক্ষণ করুন-এ ক্লিক করুন PNG হিসাবে ফাইল সংরক্ষণ করার জন্য বোতাম। কিভাবে GIF কে PNG তে রূপান্তর করবেন?

  1. কীভাবে WAV কে MP3 তে রূপান্তর করবেন

  2. কিভাবে IMG কে ISO তে রূপান্তর করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে BAT কে EXE তে রূপান্তর করবেন

  4. কিভাবে M4A ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?