কম্পিউটার

কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন

কি জানতে হবে

  • উইন্ডোজ:PNG ফাইলে ডান-ক্লিক করুন এবং মুদ্রণ নির্বাচন করুন> Microsoft Print to PDF > মুদ্রণ করুন > ফাইলের নাম দিন> সংরক্ষণ করুন .
  • ম্যাক:ছবিটি প্রিভিউ-এ খুলুন অ্যাপ ফাইল নির্বাচন করুন> পিডিএফ হিসাবে রপ্তানি করুন> একটি ফাইলের নাম ইনপুট করুন> সংরক্ষণ করুন .
  • ইমেজ এডিটর এবং অনলাইন ফাইল কনভার্টাররা PNG ফাইলগুলিকে পিডিএফ হিসাবে কয়েক ক্লিকে রূপান্তর, সংরক্ষণ বা রপ্তানি করতে পারে।

এই নিবন্ধটি উইন্ডোজ এবং ম্যাকে সহজলভ্য সরঞ্জামগুলি ব্যবহার করে কীভাবে PNG তে PDF রূপান্তর করা যায় তার রূপরেখা দেয়৷ আপনি ফটোশপে কীভাবে এটি করতে পারেন বা যে কোনও জায়গা থেকে অনলাইন সরঞ্জামগুলির সুবিধা নিতে পারেন তাও এটি দেখে।

কিভাবে একটি উইন্ডোজ কম্পিউটারে PNG কে PDF এ রূপান্তর করবেন

উইন্ডোজের একটি ডিফল্ট ভার্চুয়াল প্রিন্টার রয়েছে যাকে বলা হয় মাইক্রোসফ্ট প্রিন্ট টু পিডিএফ যা কয়েক ক্লিকে পিএনজিকে পিডিএফ-এ রূপান্তর করা সহজ করে তোলে। নিচের ধাপগুলো যেকোনো ইমেজ ফাইলের সাথে কাজ করে এবং যে কোনো প্রোগ্রামে প্রিন্ট ফাংশন আছে। বিকল্পভাবে, আপনি প্রসঙ্গ মেনুতে প্রিন্ট কমান্ড থেকে এটি ব্যবহার করতে পারেন।

  1. PNG ফাইলটি নির্বাচন করুন এবং মুদ্রণ চয়ন করতে ডান-ক্লিক করুন৷ প্রসঙ্গ মেনু থেকে।

    কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন
  2. Microsoft Print to PDF নির্বাচন করুন৷ প্রিন্টার হিসাবে এবং মুদ্রণ ক্লিক করুন .

    কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন
  3. আরেকটি ডায়ালগ বক্স আসবে যেখানে আপনি ফাইলের নাম লিখতে পারবেন এবং ফাইলের অবস্থান নির্বাচন করুন। একবার হয়ে গেলে, সংরক্ষণ করুন ক্লিক করুন৷ .

  4. এমনকি একাধিক PNG ছবিকে একক পিডিএফ-এ একত্রিত করতে আপনি Microsoft Print to PDF ব্যবহার করতে পারেন। আপনি মুদ্রণ নির্বাচন করার আগে ডানদিকের বিকল্পগুলি থেকে একটি লেআউট বেছে নিন .

  5. আপনার পছন্দের যেকোনো স্থানে PDF সংরক্ষণ করুন।

টিপ:

আপনি যদি মুদ্রণ দেখতে না পান প্রসঙ্গ মেনুতে বিকল্প, মুদ্রণ আছে এমন যেকোনো প্রোগ্রাম ব্যবহার করুন ফাংশন Microsoft Print to PDF নির্বাচন করুন প্রিন্টারের তালিকায়।

কিভাবে একটি ম্যাক কম্পিউটারে PNG কে PDF এ রূপান্তর করবেন

ম্যাক কম্পিউটারেও পিএনজি-কে পিডিএফ-এ পরিবর্তন করা সহজ। উইন্ডোজের মতো, ম্যাকওএস-এর প্রিভিউ অ্যাপে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা সমস্ত পিএনজি থেকে পিডিএফ রূপান্তরগুলি পরিচালনা করতে পারে।

  1. প্রিভিউ দিয়ে আপনি যে ছবিটি রূপান্তর করতে চান সেটি খুলুন অ্যাপ।

  2. ফাইল নির্বাচন করুন৷ PDF হিসাবে রপ্তানি করুন .

    কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন
  3. একটি ফাইলের নাম টাইপ করুন বা ডিফল্ট ব্যবহার করুন এবং সংরক্ষণ করুন ফাইলটি আপনার পছন্দের একটি অবস্থানে।

Adobe Photoshop CC-তে PNG কে PDF তে কিভাবে রূপান্তর করবেন

ফটোশপ পিডিএফ ফরম্যাট ফটোশপ ডেটা সংরক্ষণ করতে পারে, যেমন স্তর, আলফা চ্যানেল, নোট এবং স্পট কালার। আপনি ফটোশপে এই PDF ফাইলটি খুলতে পারেন এবং আপনার সম্পাদনা চালিয়ে যেতে পারেন।

CS2 এর আগে ফটোশপের সংস্করণগুলি এটিকে জেনেরিক পিডিএফ ফাইল হিসাবে খুলবে এবং সম্পাদনার ডেটা সংরক্ষণ করা হবে না।


  1. ফটোশপে PNG ফাইলটি খুলুন।

  2. ফাইল চয়ন করুন৷ এই রূপে সংরক্ষণ করুন৷ . আপনার ক্রিয়েটিভ ক্লাউড অ্যাকাউন্ট বা ডেস্কটপে ফাইলটি সংরক্ষণ করতে বেছে নিন। আপনি যদি ডেস্কটপ বেছে নেন, তাহলে স্ট্যান্ডার্ড সেভ এজ ডায়ালগ বক্স খুলবে। ফটোশপ PDF নির্বাচন করুন টাইপ হিসাবে সংরক্ষণ করুন থেকে ড্রপডাউন মেনু। সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .

    কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন
  3. Adobe PDF সংরক্ষণ করুন-এ৷ ডায়ালগ বক্স, একটি Adobe PDF প্রিসেট নির্বাচন করুন। প্রিন্টিং প্রিসেট ফটোশপকে সিদ্ধান্ত নিতে সাহায্য করে যে কিভাবে চূড়ান্ত নথি ব্যবহার করা হবে। ডেস্কটপ প্রিন্টার, বাণিজ্যিক প্রিন্টার, বা ইমেল, ইত্যাদি কিছু সাধারণ মুদ্রণ প্রিসেট।

  4. PDF সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ . ফটোশপ PDF ডকুমেন্ট ফাইল তৈরি করে এবং আপনার পছন্দের জায়গায় সংরক্ষণ করে।

    দ্রষ্টব্য:

    সেভ অ্যাডোব পিডিএফ ডায়ালগে আরও কয়েকটি ঐচ্ছিক সেটিংস রয়েছে। এগুলি এই মৌলিক গাইডের সুযোগের বাইরে। Adobe Photoshop ছাড়াও, অন্যান্য ইমেজ এডিটরদেরও তাদের সেভ ডায়ালগ বা রপ্তানি বিকল্পের অংশ হিসাবে পিডিএফ রূপান্তর বৈশিষ্ট্যের অনুরূপ PNG থাকা উচিত।

    কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন

পিডিএফ কনভার্টার অনলাইনে বিনামূল্যে PNG ব্যবহার করা

আপনি যদি উপরের বিকল্পগুলি ব্যবহার করতে না চান তবে বিনামূল্যে অনলাইন PNG থেকে PDF রূপান্তর সরঞ্জামগুলি আপনার চারপাশে রয়েছে৷ তাদের বেশিরভাগই একইভাবে কাজ করে। আপনি একটি একক চিত্র বা PNG চিত্রগুলির একটি ব্যাচ আপলোড করতে পারেন এবং তারপরে রূপান্তর বোতামটি নির্বাচন করতে পারেন৷ তাদের মধ্যে কিছু আপনাকে ইমেজগুলিকে টেনে আনতে এবং ফেলে দেওয়ার অনুমতি দেয়, যা আপনার কাজের গতি বাড়িয়ে দেয়। Adobe এর একটি দ্রুত অনলাইন পিডিএফ রূপান্তর টুল রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন, তবে আপনি যদি এটি একাধিকবার ব্যবহার করেন তবে এটির জন্য একটি সাবস্ক্রিপশন বা বিনামূল্যে ট্রায়ালের প্রয়োজন হতে পারে৷

কিভাবে PNG কে PDF তে রূপান্তর করবেন

PNG তে PDF রূপান্তর করে এমন কিছু অন্যান্য শীর্ষস্থানীয় ওয়েব অ্যাপ হল:

  • SmallPDF
  • জামজার
  • ক্লাউড রূপান্তর
  • PNG2PDF
  • PNGPDF

টিপ:

একটি অনলাইন কনভার্টার চয়ন করুন যা আপনাকে কিছু পরিমাপ নিয়ন্ত্রণ দেয়, PNG চিত্রের আপলোড আকারে কোনও সীমাবদ্ধতা নেই এবং সর্বোচ্চ মানের PDF তৈরি করে৷


  1. কিভাবে MacOS এ পিডিএফ প্রিন্ট করবেন

  2. কিভাবে একটি ইমেলকে PDF এ রূপান্তর করবেন

  3. কিভাবে উইন্ডোজ পিসিতে একটি JPG কে PDF এ রূপান্তর করবেন

  4. কিভাবে এক্সেল ফাইলগুলিকে PDF এ রূপান্তর করবেন