কম্পিউটার

কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?

ব্যবহারকারীরা বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করে এমন চিত্রগুলির জন্য বিভিন্ন বিন্যাস রয়েছে। বেশিরভাগ ইমেজ এডিটরের কাছে পিএনজি হিসেবে ছবি সংরক্ষণ করার বিকল্প থাকে কিন্তু আইসিও হিসেবে নয়। ব্যবহারকারীদের যদি তাদের কাজের জন্য PNG কে ICO তে রূপান্তর করতে হয়, তাহলে তাদের অবশ্যই কিছু তৃতীয় পক্ষের পদ্ধতি ব্যবহার করতে হবে। এই উভয় ফাইল একে অপরের থেকে আলাদা এবং তারা ভিন্নভাবে ব্যবহার করা হয়। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই PNG কে ICO তে রূপান্তর করতে পারেন৷

কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?

PNG কে ICO তে রূপান্তর করা হচ্ছে

PNG বা পোর্টেবল নেটওয়ার্ক গ্রাফিক হল একটি ইমেজ ফরম্যাট যাতে বিটম্যাপ লসলেস কম্প্রেশন সহ সংকুচিত হয়। এই বিন্যাসটি বেশিরভাগই ওয়েবে ছবি সংরক্ষণের জন্য ব্যবহৃত হয়। একজন গ্রাফিক্স পেশাদার সাধারণত তাদের কাজ সংরক্ষণ করতে এবং গুণমান না হারিয়ে এটি স্থানান্তর করতে এই বিন্যাসটি ব্যবহার করে। ICO ফাইলে একটি আইকন রয়েছে যা প্রোগ্রাম, ফোল্ডার বা ফাইলের জন্য ব্যবহৃত হয়। এই বিন্যাসটি বিভিন্ন আকারে এক বা একাধিক চিত্র সঞ্চয় করে, তাই এটি ব্যবহারের উপর নির্ভর করে যথাযথভাবে স্কেল করা যেতে পারে। উইন্ডোজের সমস্ত আইকন ICO ফর্ম্যাটে সংরক্ষিত হয় এবং সংরক্ষিত ছবিগুলি 16×16 থেকে 256×256 পিক্সেলের মধ্যে থাকবে৷

বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে যার মাধ্যমে আপনি একটি থেকে অন্যটি রূপান্তর করতে পারেন। আমরা নীচে কয়েকটি পদ্ধতি প্রদান করেছি যা সহায়ক হতে পারে।

পদ্ধতি 1:অনলাইন সাইটের মাধ্যমে PNG কে ICO তে রূপান্তর করা

অনেক অনলাইন সাইট রয়েছে যা ইমেজ ফাইলের রূপান্তর প্রদান করে। PNG-কে ICO-তে রূপান্তর করার জন্য প্রতিটি সাইটের আলাদা আলাদা বিকল্প থাকবে। বেশিরভাগই ফাইলটিকে একই আকার এবং গুণমানে রূপান্তর করবে। কিছু অন্যরা আকার, রঙ বৃদ্ধি এবং অন্যান্য বিকল্পগুলির জন্য একটি অতিরিক্ত সেটিং প্রদান করবে। আজকাল এই জাতীয় কিছু ছোট কাজ সর্বদা অনলাইন সাইটের মাধ্যমে করা যেতে পারে। লোকেরা একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরিবর্তে অনলাইন সাইটটি একবার ব্যবহার করতে পছন্দ করে যা তারা ভবিষ্যতে ব্যবহার করবে না। PNG কে ICO ফরম্যাটে রূপান্তর করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং ইমেজ অনলাইন কনভার্ট সাইটে যান। ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং আপনার PNG নির্বাচন করুন ফাইল এছাড়াও আপনি শুধু টেনে আনতে পারেন৷ এবং ড্রপ ছবিটি কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?
  2. ঐচ্ছিক সেটিংস-এ স্ক্রোল করুন এবং আকার সেট করুন যা আপনি আপনার ICO ফাইলের জন্য চান। এছাড়াও আপনি অন্যান্য অতিরিক্ত বিকল্পগুলি নির্বাচন করতে পারেন৷ আপনি যদি চান।
    দ্রষ্টব্য :আপনি যদি একটি অতিরিক্ত সেটিং সেট করতে না চান, তাহলে শুধু প্রথমে ক্লিক করুন রূপান্তর শুরু করুন বোতাম।

    কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?
  3. একবার আপনি অতিরিক্ত সেটিংস সেট করলে, রূপান্তর শুরু করুন-এ ক্লিক করুন নীচে বোতাম। কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?
  4. রূপান্তর সম্পূর্ণ হওয়ার পরে, ডাউনলোড-এ ক্লিক করুন আপনার সিস্টেমে ICO ফাইল সংরক্ষণ করতে বোতাম। কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?

পদ্ধতি 2:সফ্টওয়্যারের মাধ্যমে PNG কে ICO তে রূপান্তর করা

এই পদ্ধতিটি সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য যাদের একাধিকবার রূপান্তর প্রয়োজন হবে৷ আপনার ইন্টারনেট সংযোগ সম্পর্কে অনিশ্চিত হলে কাজের জন্য একটি অ্যাপ্লিকেশন রাখা ভাল। যেহেতু অনলাইন পদ্ধতিতে সবসময় ইন্টারনেটের প্রয়োজন হয়। অফলাইন প্রোগ্রামগুলিও এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে সরানো সহজ৷ সফ্টওয়্যারের মাধ্যমে PNG কে ICO-তে রূপান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং ইজি পিএনজি টু আইকন কনভার্টার ডাউনলোড পৃষ্ঠায় যান। ডাউনলোড করুন৷ রূপান্তরকারী।
  2. আপনি খোলা করতে পারেন৷ এটি WinRAR ব্যবহার করে . প্লাস-এ ক্লিক করুন “+ PNG যোগ করতে ” বোতাম ফাইল কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?
  3. ডান দিকে, আপনি আকারের যেকোনো একটি বেছে নিতে পারেন যে আপনি রূপান্তর জন্য চান. এছাড়াও আপনি একটি নতুন আকার যোগ করতে পারেন৷ অথবা একই মাপ PNG ফাইল হিসাবে প্লাস ক্লিক করে “+ " ডান পাশে আইকন৷
  4. একবার আপনি আকার নির্বাচন করলে, রূপান্তর-এ ক্লিক করুন PNG কে ICO তে রূপান্তর করতে বোতাম। কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?
  5. ফাইলটি আপনার সিস্টেমে সংরক্ষণ করার পরে, আপনি বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে পারেন ফাইল ফরম্যাট এবং আকার নিশ্চিত করতে ফাইলের. কিভাবে PNG কে ICO তে রূপান্তর করবেন?

  1. কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?

  2. কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?

  3. কিভাবে WAV কে MP3 তে রূপান্তর করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 এ WEBP কে PNG তে সংরক্ষণ/রূপান্তর করবেন?