কম্পিউটার

কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?

Xbox সর্বদা ব্যবহারকারীদের খেলার জন্য দুর্দান্ত গেম সরবরাহ করে তবে এটি বেশ কয়েকবার রিপোর্ট করা হয়েছে যে Xbox গেম পাস পিসি অ্যাপে কিছু গেম ইনস্টল করার সময় তারা 0x80073D13 কোডের সাথে একটি ত্রুটির সম্মুখীন হয়। . সমস্যা দেখা দেয় যখন গেম ডাউনলোড 4.5 থেকে 9.5 শতাংশের মধ্যে আটকে যায়, ফলে গেমারদের তাদের প্রিয় গেমটি খেলার জন্য একটি প্রতিকূল অভিজ্ঞতা তৈরি হয়। ত্রুটি বিজ্ঞপ্তি নিম্নরূপ:

কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?

এক্সবক্স গেম পাস ত্রুটি কোড 0x80073d13 এর কারণ কী?

ব্যবহারকারীর প্রতিক্রিয়া এবং প্রযুক্তিগত কর্তৃপক্ষের বিশদ পর্যালোচনা করার পরে আমরা এই সমস্যার কিছু কারণ তালিকাভুক্ত করেছি। নিম্নলিখিত যে কোনও কারণে এই সমস্যাটি দেখা দিতে পারে:

  • কম সঞ্চয়স্থান: গেমগুলির ত্রুটি দেখানোর প্রধান এবং সাধারণ কারণ হল যখন লোকাল ডিস্কে গেমগুলির জন্য লোকেদের কাছে কম সঞ্চয়স্থান অবশিষ্ট থাকে৷ যখন তারা ডাউনলোড করার চেষ্টা করে তখন এটি একটি ত্রুটি দেখায়৷
  • ভিন্ন ডিস্ক বিন্যাস: XGP গেমগুলির ত্রুটি দেখানোর আরেকটি কারণ হল XGP গেমগুলি exFAT বা FAT32 ডিস্ক ফর্ম্যাট সমর্থন করে না। ডিফল্টরূপে পার্টিশন ড্রাইভে একটি ভিন্ন ডিস্ক বিন্যাস থাকলে সমস্যা দেখা দেয়। XGP গেমগুলিতে ডেল্টা-আপডেট মেকানিজম থাকে এবং ডেটা আশেপাশে স্থানান্তর করতে এবং গেমগুলি আপডেট করতে NTFS-এর নিম্ন বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে। এই ত্রুটিটি বেশিরভাগই গেম আপডেট করার সময় ঘটে।
  • বিভিন্ন বরাদ্দের আকার: XGP গেমগুলির এই ত্রুটিটি পপ আপ করার আরেকটি বড় কারণ হল বিভিন্ন বরাদ্দ ইউনিট আকার। যেহেতু XGP গেমগুলি 4kb ফরম্যাটে কাজ করে এবং কখনও কখনও ডিস্কে 16kb ফরম্যাট থাকে। এই সংঘর্ষের ফলে ত্রুটি দেখা দেয়।

সমাধান 1:একটি নতুন পার্টিশন তৈরি করুন

দ্রষ্টব্য: এই সমাধান শুধুমাত্র প্রযোজ্য যদি আপনার শুধুমাত্র একটি পার্টিশন থাকে। যেহেতু ডেটা হারানোর সম্ভাবনা রয়েছে, তাই আপনাকে আগে থেকে একটি ব্যাকআপ তৈরি করার পরামর্শ দেওয়া হচ্ছে। কিছু কারণে, Xbox বিটা অ্যাপে গেম ইনস্টল করার জন্য অন্তত দুটি ডিস্ক পার্টিশন থাকা দরকার। তাই, একটি নতুন পার্টিশন তৈরি করা অনেক অনলাইন গেমারদের জন্য সহায়ক বলে জানা গেছে। একটি তৈরি করতে অনুগ্রহ করে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. WIN+R টিপুন কীবোর্ডে diskmgmt.msc টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন . কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  2. C ড্রাইভে ডান-ক্লিক করুন শীর্ষে গ্রিডে এবং সঙ্কুচিত ভলিউম নির্বাচন করুন৷ . কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  3. আপনি C ড্রাইভকে সঙ্কুচিত করতে চান এমন পরিমাণ স্থান টাইপ করুন। (এই স্থানটি আপনি পরে একটি নতুন ডি ড্রাইভে বরাদ্দ করবেন)।
    দ্রষ্টব্য: উপলব্ধ সঙ্কুচিত স্থানের আকারে প্রদর্শিত সম্পূর্ণ পরিমাণ নির্বাচন করবেন না। আপনাকে সিস্টেম সংরক্ষিত ফাইলগুলির জন্য কিছু স্থান ছেড়ে দিতে হবে তাই, নিরাপদ থাকার জন্য উপলব্ধ সঙ্কুচিত স্থানের অর্ধেক পরিমাণ প্রবেশ করান৷
  4. সঙ্কুচিত ক্লিক করুন৷ এবং কিছুক্ষণ পরে আপনার সি ড্রাইভটি একটু ছোট হয়ে যাবে এবং আপনি নীচের কাছে একটি নতুন অনির্বাচিত বিভাগ লক্ষ্য করবেন। (এই প্রক্রিয়াটি এগিয়ে যেতে কিছু সময় নেয়) কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  5. অবরাদ্দকৃত স্থান-এ ডান-ক্লিক করুন নীচে ডানদিকে এবং নতুন সাধারণ ভলিউম নির্বাচন করুন৷ . কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  6. ফাইল সিস্টেম সেট করুন NTFS হিসাবে, বরাদ্দ ইউনিটের আকার সেট করুন ডিফল্ট বা 4kb এ, এবং পরবর্তী ক্লিক করুন . আপনার কাছে এখন একটি ডি ড্রাইভ রয়েছে যেখানে আপনি XGP গেমগুলি ইনস্টল করবেন৷ কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  7. Xbox PC অ্যাপ খুলুন , আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন শীর্ষে, এবং সেটিংস নির্বাচন করুন .
  8. সাধারণ এ ক্লিক করুন বাম দিকে।
  9. ড্রাইভ নির্বাচনে যান এবং ডি ড্রাইভ নির্বাচন করুন গেম সেভিং ডিরেক্টরি হিসাবে। কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  10. একটি গেম ইনস্টল করার চেষ্টা করুন। এটা এখন সফল হওয়া উচিত।

সমাধান 2:বিদ্যমান ড্রাইভ ফর্ম্যাট করুন

exFAT থেকে NTFS-এ ফাইল সিস্টেম পরিবর্তন করার ফলে এই সমস্যার সমাধান হয়েছে। আপনার বিদ্যমান ড্রাইভকে সঠিকভাবে ফর্ম্যাট করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্থানীয় ডিস্ক -এ ডান-ক্লিক করুন এবং ফর্ম্যাট নির্বাচন করুন . কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  2. ফাইল সিস্টেম সেট করুন NTFS হিসাবে।
  3. বরাদ্দের আকার পরিবর্তন করুন 4096 বাইট পর্যন্ত।
  4. শুরু এ ক্লিক করুন . এই প্রক্রিয়াটি সময় নেয়, তাই এটি সঠিকভাবে বিন্যাস করার জন্য অপেক্ষা করুন। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে। কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?

সমাধান 3:সি ড্রাইভকে ডিফল্ট ড্রাইভ হিসাবে করুন

নতুন গেম/অ্যাপগুলির জন্য ডিফল্ট ড্রাইভ মূল উইন্ডোজ ড্রাইভ না হলে এই সমস্যাটিও দেখা দিতে পারে। এটিকে ডিফল্ট ড্রাইভে (যেমন সি) পরিবর্তন করা সমস্যাটির সমাধান করে। এই পরিবর্তনগুলি করতে, ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , টাইপ করুন স্টোরেজ সেটিংস, এবং এটি খুলুন। কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  2. এখন নতুন সামগ্রী যেখানে সংরক্ষিত হয় সেখানে পরিবর্তন করুন এ ক্লিক করুন৷ আরও স্টোরেজ বিকল্পের অধীনে। কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  3. উপরে বাম দিকে স্থানীয় ডিস্ক সি নির্বাচন করুন নতুন গেম/অ্যাপস সংরক্ষণের জন্য ডিফল্ট হিসাবে। কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  4. ক্লিক করুন ঠিক আছে . এটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

সমাধান 4:Xbox বিটা অ্যাপ পুনরায় ইনস্টল করুন

আপনার কম্পিউটারে Xbox অ্যাপের পুরানো সংস্করণের কারণে সমস্যাটি হতে পারে। Xbox অ্যাপের সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , অ্যাপস এবং বৈশিষ্ট্য, টাইপ করুন এবং এটি খুলুন। কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  2. Xbox বিটা অ্যাপ নির্বাচন করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন . কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  3. ডাউনলোড করুন Xbox অ্যাপ Microsoft স্টোর থেকে এবং পুনঃ ইনস্টল করুন এটা কিভাবে Xbox গেম পাস ত্রুটি কোড 0x80073d13 ঠিক করবেন?
  4. Xbox অ্যাপ চালু করার চেষ্টা করুন এটি সাহায্য করেছে কিনা দেখতে। এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করবে৷

আপনার ওয়েব প্রকল্পগুলিতে নিখুঁত কোড তৈরি করতে অনলাইন HTML, CSS, JavaScript সংস্থানগুলি ব্যবহার করুন


  1. উইন্ডোজে ত্রুটি কোড "0xc000012f" কীভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজে কীভাবে "ত্রুটি কোড:0x0 0x0" ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0X800701B1 কীভাবে ঠিক করবেন

  4. সিডি বা ডিভিডি ড্রাইভ ত্রুটি কোড 39 ঠিক করুন