কম্পিউটার

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

কিছু Xbox মালিকরা দেরীতে, ত্রুটি কোডের সম্মুখীন হচ্ছেন 0x80242020 . যখনই ব্যবহারকারীরা তাদের উইন্ডোজ কম্পিউটারে একটি নতুন গেম বা অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করার চেষ্টা করেন তখন এই ত্রুটিটি দেখা যায়। এটি খেলোয়াড়দের জন্য একটি প্রধান সমস্যা কারণ এটি তাদের জন্য উইন্ডোজের জন্য উপলব্ধ তাদের Xbox ভিডিও গেমগুলি উপভোগ করা কঠিন করে তোলে। সুতরাং, এখনই বড় প্রশ্ন হল এই সমস্যাটি ঠিক করা যাবে কি না। এর জন্য, আমাদের একটি ধ্বনিত হ্যাঁ দিতে হবে!

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

0x80242022, আপনি যে ড্রাইভটি ডাউনলোড করেন সেটি পুনরায় সংযোগ করুন। আমরা এটি খুঁজে পাচ্ছি না।

Xbox ত্রুটি কোড 0x80242020 ঠিক করুন

এই Xbox ত্রুটি কোড 0x80242020 প্রাথমিকভাবে ঘটে যদি আপনার ড্রাইভ স্বীকৃত না হয়। এখানে এমন পরামর্শ রয়েছে যা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে:

  1. গেমটিকে অন্য ড্রাইভে সংরক্ষণ করুন
  2. গেম ফাইল দেখান
  3. Microsoft স্টোর ক্যাশে মুছুন
  4. Microsoft স্টোর পুনরায় ইনস্টল করুন।

কিছু ​​ডাউনলোড বা ইনস্টল করার চেষ্টা করার সময় Xbox ত্রুটি কোড 0x80242020

1] গেমটি অন্য ড্রাইভে সংরক্ষণ করুন

এখানে জিনিসটি হল, লোকেরা যখন একটি ফাইল ডাউনলোড করে, তখন এই ফাইলটি সংরক্ষণ করা হলে ডিফল্ট ড্রাইভে রাখা হবে এবং এটি সাধারণত রুট বা C:\ ড্রাইভ। আমরা যা সংগ্রহ করেছি তা থেকে, কিছু ব্যবহারকারী স্পষ্ট করেছেন যে তারা অন্য ড্রাইভে গেমগুলি সংরক্ষণ করে ত্রুটিগুলি সমাধান করতে পেরেছেন। এটি মাথায় রেখে, তাহলে, আমরা Windows 11-এ গেম ইনস্টল করার জন্য আপনার ডিফল্ট ড্রাইভটি কীভাবে পরিবর্তন করব তা দেখতে যাচ্ছি।

এখানে প্রথমে যা করতে হবে তা হল Windows 11-এ সেটিংস মেনু চালু করা। এটি সম্পন্ন করতে, অনুগ্রহ করে Windows কী + I-তে ক্লিক করুন এবং সেখান থেকে সেটিংস অ্যাপটি খুলতে হবে।

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

সেটিংস থেকে অ্যাপ, এখন সিস্টেম-এ ক্লিক করার সময় বাম ফলক থেকে, তারপর ডানদিকে, স্টোরেজ নির্বাচন করুন৷ .

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

এখানে পরবর্তীটি হল উন্নত সঞ্চয়স্থান সেটিংস বেছে নেওয়া অবিলম্বে, তারপরে অনুসন্ধান করে সময় নষ্ট করবেন না বা “কোথায় নতুন সামগ্রী সংরক্ষণ করা হয়েছে৷ ” একবার পাওয়া গেলে, একটি সম্পূর্ণ নতুন এলাকা প্রকাশ করতে দয়া করে এটিতে ক্লিক করুন৷

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

ডিফল্ট অবস্থান সঞ্চয়স্থান অন্য কিছুতে পরিবর্তন করতে, অনুগ্রহ করে নিম্নলিখিত এলাকাগুলি সম্পাদনা করুন:

  • অ্যাপস
  • নথিপত্র
  • সঙ্গীত
  • ফটো
  • চলচ্চিত্রগুলি
  • এবং অফলাইন মানচিত্র

আপনি ডিফল্ট নয় এমন যেকোনো সংযুক্ত ড্রাইভ বেছে নিতে স্বাধীন। আপনি এই কাজটি সম্পন্ন করার পরে, ত্রুটি কোড 0x80242020 অতীতের একটি জিনিস হওয়া উচিত। আপনি এখন এগিয়ে যেতে পারেন এবং কোনো সমস্যা ছাড়াই আপনার Xbox গেম খেলতে পারেন৷

2]  গেম ফাইল আনহাইড করুন

ফাইল এক্সপ্লোরার খুলুন> ভিউ ট্যাব নির্বাচন করুন> লুকানো আইটেম বক্স নির্বাচন করুন।

আপনার গেম ফাইলটি সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন> বৈশিষ্ট্য নির্বাচন করুন।

বৈশিষ্ট্যের অধীনে> লুকানো বাক্স থেকে চেকমার্ক সরান৷

গেমটি আবার ইনস্টল করার চেষ্টা করুন। এটি সাহায্য করে কিনা দেখুন৷

3] মাইক্রোসফ্ট স্টোর ক্যাশে মুছুন

একজন PC গেমার হিসেবে যিনি প্রচুর গেম খেলেন, আমরা সন্দেহ করি আপনি Microsoft স্টোর থেকে অনেক শিরোনাম ডাউনলোড করেছেন এবং Xbox অ্যাপের টুলের সম্পূর্ণ সুবিধা রয়েছে। এখন, আপনি যত বেশি গেম এবং অ্যাপ ডাউনলোড করবেন মাইক্রোসফ্ট স্টোর তার ক্যাশে তত বেশি ডেটা সংরক্ষণ করবে।

যখন ক্যাশে একটি নির্দিষ্ট সীমাতে পৌঁছায়, এটি ত্রুটি কোড 0x80242020 ট্রিগার করতে পারে। যদি তা হয় তবে আমাদের ক্যাশে পরিষ্কার করতে হবে এবং জিনিসগুলিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে হবে। এখন, দুটি উপায়ে আমরা এটি সম্পন্ন করতে পারি, এবং আশানুরূপ আমরা উভয়ই ব্যাখ্যা করব।

জিনিসগুলি সরানোর জন্য, আপনাকে প্রথমে সেটিংস অ্যাপটি চালু করতে হবে৷ এই সহজ জিনিসটি করার জন্য, অনুগ্রহ করে Windows কী + I টিপুন৷ অ্যাপটি অবিলম্বে উপস্থিত হওয়া উচিত যে থেকে বেছে নেওয়ার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে৷

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

সেটিংস অ্যাপ চালু করার পরে, এগিয়ে যান এবং বাম ফলক থেকে অ্যাপে ক্লিক করুন, তারপর ডান ফলক থেকে অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করে সময় নষ্ট করবেন না।

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন

আপনি মাইক্রোসফ্ট স্টোর জুড়ে না আসা পর্যন্ত নীচে স্ক্রোল করুন। সেখান থেকে, তিন-বিন্দুযুক্ত বোতামে ক্লিক করুন, তারপরে নতুন প্রদর্শিত বিভাগ থেকে, আপনাকে পুনরায় সেট বোতামটি খুঁজে পেতে আবার নীচে স্ক্রোল করতে হবে। সেই বোতামে ক্লিক করুন। যদি রিসেট করা সাহায্য না করে, তাহলে মেরামতে ক্লিক করুন৷

সেটিংস পদ্ধতির মাধ্যমে মাইক্রোসফ্ট স্টোর রিসেট করতে আরও বেশি সময় লাগে, তাই একটি সহজ উপায় কী? টাস্কবারে অবস্থিত স্টার্ট বোতামে কেবল ডান-ক্লিক করুন, তারপরে উইন্ডোজ টার্মিনাল (অ্যাডমিন) নির্বাচন করুন। অবশেষে, নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি এবং পেস্ট করুন:

WSReset.exe

আপনার কীবোর্ডে এন্টার কী টিপুন, এবং এটাই। ত্রুটি কোড 0x80242020 এখনও আপনার সমস্যার কারণ হলে দয়া করে আমাদের জানান৷

4] Microsoft Store পুনরায় ইনস্টল করুন

যদি অন্য সবকিছু ব্যর্থ হয় এবং আপনি এখনও কম্পিউটারে আপনার Xbox গেমগুলি খেলতে অক্ষম হন, তাহলে আমরা Microsoft Store পুনরায় ইনস্টল করার পরামর্শ দিই। এখানে কাজটি খুবই সহজ, তাই আসুন আলোচনা করা যাক কিভাবে এটি করা যায়।

প্রথমে, আপনাকে উইন্ডোজ টার্মিনাল ফায়ার করতে হবে . স্টার্ট-এ ডান-ক্লিক করে এটি করুন৷ বোতাম, তারপর ড্রপডাউন মেনু থেকে উইন্ডোজ টার্মিনাল (অ্যাডমিন) নির্বাচন করুন।

উইন্ডোজ টার্মিনাল আপ এবং চালু হওয়ার সাথে সাথে, অনুগ্রহ করে এগিয়ে যান এবং নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং পরে এন্টার টিপতে ভুলবেন না:

Get-AppxPackage *windowsstore* | Remove-AppxPackage

উপরের কমান্ডটি মাইক্রোসফ্ট স্টোরের সাথে যুক্ত সমস্ত প্যাকেজ মুছে ফেলবে। প্যাকেজগুলি পুনরায় ইনস্টল করতে, তারপর, আপনি আসন্ন কমান্ড ক্রমটি চালাতে চাইবেন:

Get-AppXPackage *WindowsStore* -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"}

এন্টার টিপুন কী এবং এটিই, আপনি প্রস্তুত।

উইন্ডোজে Xbox কি?

Windows-এ Xbox হল প্রধানত এমন একটি অ্যাপ যা আপনার Xbox বন্ধু, কার্যকলাপ, কৃতিত্ব, ক্লাব এবং আরও অনেক কিছুকে পিসিতে আনার জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি শক্তিশালী অ্যাপ, গেম পাসের মাধ্যমে এখন আরও ভালো করা হয়েছে।

আমি কি পিসিতে Xbox প্লেয়ারদের সাথে খেলতে পারি?

হ্যা, তুমি পারো. মাইক্রোসফ্ট এক্সবক্স প্লে এনিহোয়ার উদ্যোগের দ্বারা এটি সম্ভব হয়েছে যা প্রথম পক্ষের গেমগুলিকে একবার কেনার এবং যেকোন সময়ে উইন্ডোজ এবং এক্সবক্স উভয়েই খেলার অনুমতি দেয়৷ অনেক শিরোনামের মধ্যে কিছু প্ল্যাটফর্মের মধ্যে ক্রসপ্লে সমর্থন করে।

আমি কেন Windows 10 এর জন্য Minecraft ইনস্টল করতে পারি না?

আপনি যদি Windows 10-এ Microsoft স্টোর থেকে Minecraft ইনস্টল করতে না পারার সমস্যার সম্মুখীন হন, তাহলে আমরা বিশ্বাস করি যে আপনি এগিয়ে যাওয়ার আগে আপনাকে Microsoft স্টোর ক্যাশে সাফ করতে হবে। কীভাবে এটি করবেন তা জানতে, এখানে তথ্য পড়ুন:https://www.thewindowsclub.com/reset-windows-store-cache৷

পড়ুন : পিসি বা কনসোলে Xbox Insider Hub সাইন-ইন ত্রুটি 0x080070005 বা 0x800004005 ঠিক করুন।

উইন্ডোজ পিসিতে Xbox এরর কোড 0x80242020 কীভাবে ঠিক করবেন
  1. Windows 10 এ ত্রুটি কোড 0xc000000f কিভাবে ঠিক করবেন

  2. ত্রুটির কোড 0x8000000b

  3. ত্রুটির কোড 0x80070005 কিভাবে ঠিক করবেন

  4. Windows এ Roblox এর ত্রুটি কোড 403 কিভাবে ঠিক করবেন