কম্পিউটার

ঠিক করুন:মাইক্রোসফ্ট স্টোর অ্যাকাউন্ট ডিভাইসগুলি লিঙ্কমুক্ত হবে না

আপনি যদি একটি পারিবারিক অ্যাকাউন্টের অন্তর্গত একটি ডিভাইস সরানোর চেষ্টা করেন এবং আপনি ডিভাইসটির সক্রিয় ব্যবহারকারী না হন তবে ডিভাইসগুলি Microsoft স্টোর থেকে লিঙ্কমুক্ত হবে না। তাছাড়া, ব্রাউজারের সামঞ্জস্যতা (যদি Microsoft এজ বা ইন্টারনেট এক্সপ্লোরার ছাড়া অন্য কোনো ব্রাউজার ব্যবহার করে থাকে) সমস্যাটিও হতে পারে।

ক্ষতিগ্রস্ত ব্যবহারকারী যখন Microsoft স্টোর থেকে একটি ডিভাইস আনলিঙ্ক করার চেষ্টা করেন (সাধারণত 10টি ডিভাইসের সীমার কারণে) তখন সমস্যাটির সম্মুখীন হন কিন্তু তা করতে ব্যর্থ হন। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে একটি একক ডিভাইস একাধিকবার তালিকাভুক্ত করা হয়েছে। কিছু ক্ষেত্রে, আনলিঙ্ক বিকল্পটি Microsoft স্টোর ডিভাইস পৃষ্ঠা থেকে অনুপস্থিত ছিল। কিছু ব্যবহারকারীর জন্য, সমস্যাযুক্ত ডিভাইসগুলি Microsoft স্টোর পরিচালনায় দেখানো হয়েছিল কিন্তু Microsoft অ্যাকাউন্ট ডিভাইস পৃষ্ঠায় দৃশ্যমান ছিল না৷

ঠিক করুন:মাইক্রোসফ্ট স্টোর অ্যাকাউন্ট ডিভাইসগুলি লিঙ্কমুক্ত হবে না

Microsoft অ্যাকাউন্ট থেকে একটি ডিভাইস আনলিঙ্ক করার সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আবার চেষ্টা করুন আপনি নিয়মিত পদ্ধতিতে ডিভাইসটি সরাতে পারেন কিনা তা পরীক্ষা করতে।

সমাধান 1:ওয়েবসাইটের URL পরিবর্তন করুন

হাতের সমস্যাটি একটি বাগের ফলে হতে পারে। প্রয়োজনীয় পরিবর্তন কার্যকর করতে ওয়েবসাইটের URL পরিবর্তন করে বাগটি কাটিয়ে উঠতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং মাইক্রোসফট স্টোর ডিভাইস পৃষ্ঠায় নেভিগেট করুন।
  2. এখন “?isAuthRefresh=true সরান ” ঠিকানা বারে URL-এর শেষ থেকে অংশ।
  3. তারপর আনলিঙ্ক-এ ক্লিক করুন আপনি যে ডিভাইসটি অপসারণ করতে চান তার সামনে বোতাম এবং তারপর নিশ্চিত করুন৷ ডিভাইসটি আনলিঙ্ক করতে। ঠিক করুন:মাইক্রোসফ্ট স্টোর অ্যাকাউন্ট ডিভাইসগুলি লিঙ্কমুক্ত হবে না
  4. এখন পুনরায় লোড করুন৷ মাইক্রোসফ্ট স্টোর ডিভাইস পৃষ্ঠা দেখুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:ডিভাইসটি আনলিঙ্ক করতে Microsoft Edge বা Internet Explorer ব্যবহার করুন

কিছু Microsoft ওয়েবসাইট অপারেশনের জন্য, নিরাপত্তা প্যারামিটারের কারণে মাইক্রোসফ্ট তার এজ ব্রাউজার (বা ইন্টারনেট এক্সপ্লোরার) সমর্থন করে। হাতে থাকা সমস্যাটি অনুরূপ সামঞ্জস্যতার সমস্যার ফলাফল হতে পারে। এই প্রসঙ্গে, সমস্যাযুক্ত ডিভাইসটি সরাতে Microsoft Edge (বা ইন্টারনেট এক্সপ্লোরার) ব্যবহার করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. লঞ্চ করুন Microsoft Edge এবং Microsoft স্টোর ডিভাইস পৃষ্ঠা খুলুন।
  2. এখন আনলিঙ্ক-এ ক্লিক করুন সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে সমস্যাযুক্ত ডিভাইসের সামনে বোতাম। ঠিক করুন:মাইক্রোসফ্ট স্টোর অ্যাকাউন্ট ডিভাইসগুলি লিঙ্কমুক্ত হবে না
  3. যদি না হয়, তাহলে এজ ব্রাউজার দিয়ে সমাধান 1 পুনরাবৃত্তি করুন এটি বাগ পরিষ্কার করে কিনা তা পরীক্ষা করতে৷

সমাধান 3:ফ্যামিলি অ্যাকাউন্ট থেকে ডিভাইসটি সরান

Microsoft পারিবারিক অ্যাকাউন্টগুলিকে সমর্থন করে যেমন একটি পিতামাতার/প্রধান অ্যাকাউন্ট শিশুর অ্যাকাউন্টগুলি পরিচালনা করে৷ এছাড়াও, শিশু অ্যাকাউন্টগুলির মালিকানাধীন ডিভাইসগুলি প্রধান অ্যাকাউন্টের Microsoft স্টোর ডিভাইস পৃষ্ঠায় দেখানো হয়েছে কিন্তু প্রধান অ্যাকাউন্টের মাধ্যমে ডিভাইসগুলি সরানোর বিকল্পটি অনুপস্থিত বা ধূসর হয়ে গেছে। এই ক্ষেত্রে, ডিভাইসে একটি সক্রিয় ব্যবহারকারী অ্যাকাউন্টের মাধ্যমে ডিভাইসটি সরানো সমস্যা সমাধান করতে পারে। যদি কোনও ডিভাইস হোম ডিভাইস হিসাবে চিহ্নিত করা হয় (উদাহরণস্বরূপ, হোম এক্সবক্স), তাহলে হোম বৈশিষ্ট্যটি অক্ষম করার বিষয়টি নিশ্চিত করুন৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন (সাধারণত Microsoft এজ) এবং Microsoft অ্যাকাউন্ট পৃষ্ঠায় নেভিগেট করুন।
  2. এখন পরিবার-এ ক্লিক করুন এবং আপনার পরিবারে যোগ করা ব্যক্তিদের চেক করুন . ঠিক করুন:মাইক্রোসফ্ট স্টোর অ্যাকাউন্ট ডিভাইসগুলি লিঙ্কমুক্ত হবে না
  3. তারপর আপনার Microsoft অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন এবং যেকোনো পারিবারিক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করুন .
  4. তারপর Microsoft স্টোর ডিভাইস পৃষ্ঠায় নেভিগেট করুন এবং আনলিঙ্ক-এ ক্লিক করুন সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য সমস্যাযুক্ত ডিভাইসের সামনে বিকল্প।
  5. যদি না হয়, তাহলে সলিউশন 1 পুনরাবৃত্তি করুন এটি সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করতে৷
  6. যদি, ধাপ 4-এ, লিঙ্কমুক্ত করার বিকল্পটি অনুপস্থিত বা ধূসর হয়ে যায়, তাহলে একটি করে পরিবারের সকল অ্যাকাউন্ট দিয়ে চেষ্টা করুন এবং পরিবারের কোনো অ্যাকাউন্ট ব্যবহার করে সমস্যার সমাধান হয় কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 4:অন্য Microsoft অ্যাকাউন্ট দিয়ে সমস্যাযুক্ত ডিভাইসে লগইন করুন

যদি এখনও পর্যন্ত কোনো সমাধানই আপনাকে সাহায্য না করে, তাহলে সমস্যাযুক্ত ডিভাইসে অন্য Microsoft অ্যাকাউন্টের মাধ্যমে লগিং করলে বাগটি পরিষ্কার হয়ে যায় এবং এইভাবে সমস্যার সমাধান করা যায়।

  1. অন্য একটি Microsoft তৈরি করুন৷ পরীক্ষার উদ্দেশ্যে অ্যাকাউন্ট।
  2. এখন সমস্যাযুক্ত ডিভাইস থেকে আপনার আসল Microsoft অ্যাকাউন্ট সরিয়ে দিন এবং তারপর নতুন তৈরি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করুন।
  3. তারপর, আপনার অ্যাকাউন্ট থেকে ডিভাইসটি সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷ যদি না হয়, তাহলে Microsoft Edge ব্রাউজার দিয়ে সমাধান 1 পুনরাবৃত্তি করুন এবং আশা করি, মাইক্রোসফ্ট স্টোর ডিভাইস সমস্যা সমাধান করা হয়েছে।

যদি সমস্যাটি এখনও থাকে, তাহলে আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করা হচ্ছে কিনা চেক করুন আপনার জন্য সমস্যা সমাধান করে। যদি না হয়, তাহলে সমস্যাযুক্ত ডিভাইস রিসেট করা বা উইন্ডোজ পরিষ্কার করে ইনস্টল করা (যদি একটি ল্যাপটপ বা পিসি) সমস্যার সমাধান করতে পারে (আপনাকে পারিবারিক অ্যাকাউন্টের মাধ্যমে এটি সরাতে হতে পারে)।


  1. Microsoft Store 0x80246019 ত্রুটি ঠিক করুন

  2. Windows 10-এ Microsoft Store ত্রুটি 0x80073D12 ঠিক করুন

  3. ফিক্স:কর্টানা, এক্সবক্স বা মাইক্রোসফ্ট স্টোরে ত্রুটি 0x80190005 (সমাধান)

  4. কীভাবে একটি ডিভাইস থেকে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ লাইসেন্স প্রত্যাহার করবেন