কম্পিউটার

[ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)

কিছু উইন্ডোজ ব্যবহারকারী "রানটাইম ত্রুটি (83:120):proc কল করা যায়নি।" যখনই তারা Malwarebytes ইনস্টল করার চেষ্টা করে তখন ত্রুটি হয়। এই সমস্যাটি Windows 7, Windows 8.1, এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

[ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)

সমস্যাটি তদন্ত করার পরে, এই সমস্যাটি বিভিন্ন কারণে ঘটতে পারে বলে জানা গেছে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে:

  • %TEMP% ফোল্ডার একটি ভিন্ন অবস্থানে আছে৷ – যেহেতু দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা এই সমস্যাটি তৈরি করবে তা হল একটি দৃশ্য যেখানে TEMP ফোল্ডারটি ডিফল্ট অবস্থানের পরিবর্তে একটি নেটওয়ার্ক বা RAMDRIVE বা RAMDISK-এ অবস্থিত। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি টেম্প ফোল্ডারটিকে ডিফল্ট অবস্থানে ফিরিয়ে নিয়ে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • OS ড্রাইভে যৌক্তিক ত্রুটি৷ - কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে OS ড্রাইভে কিছু যৌক্তিক ত্রুটি রয়েছে যা নতুন তৈরি ফাইলগুলিকে নিরাপদে সংরক্ষণ করার ক্ষমতাকে প্রভাবিত করছে। এই ক্ষেত্রে, আপনার একটি CHKDSK স্ক্যান চালানো উচিত এবং এটি সফলভাবে সমস্যার সমাধান করে কিনা তা দেখতে হবে৷
  • অবশিষ্ট ম্যালওয়্যার/অ্যাডওয়্যার ফাইলগুলি৷ - ম্যালওয়্যারবাইটস টিমের একটি নিরাপত্তা পোস্ট অনুসারে, আপনার OS ড্রাইভ বর্তমানে কিছু ফাইল সঞ্চয় করে যা সক্রিয়ভাবে নির্দিষ্ট নিরাপত্তা স্যুট ইনস্টল হতে বাধা দিচ্ছে তাহলে আপনি এই সমস্যাটি ঘটতে দেখতে পারেন। যে ব্যবহারকারীরা এই সমস্যার মুখোমুখি হয়েছেন তারা ফারবার সিকিউরিটি স্ক্যান দিয়ে একটি স্ক্যান চালিয়ে এই সমস্যাটির সমাধান করতে পেরেছেন৷
  • দুষিত Malwarebytes ইনস্টলেশন - ম্যালওয়্যারবাইটস-এর একটি বোচড ইনস্টলেশনের পরে যদি আপনি এই সমস্যাটি অনুভব করা শুরু করেন, তাহলে সম্ভাবনা আপনি এই ত্রুটি কোডটি দেখছেন কারণ আপনার কাছে এখনও একটি দূষিত ইনস্টলেশন থেকে কিছু অবশিষ্ট ফাইল রয়েছে। এই ক্ষেত্রে, আপনি যেকোন অবশিষ্ট ফাইল মুছে ফেলার জন্য Malwarebytes সাপোর্ট টুল ব্যবহার করতে পারেন।
  • অবিশ্বস্ত Malwarebytes শংসাপত্র৷ – আপনি যদি Windows 10, এ এই সমস্যাটি দেখতে পান সম্ভবত আপনি এই ত্রুটিটি দেখতে পাচ্ছেন কারণ আপনার সিস্টেম নিরাপত্তা শংসাপত্রটিকে লেবেল করেছে যা Malwarebytes-এর জন্য 'অবিশ্বস্ত' হিসাবে প্রয়োজন৷ এই ক্ষেত্রে, আপনি Malwarebytes শংসাপত্র সরাতে সার্টিফিকেট ম্যানেজার ব্যবহার করে শংসাপত্রটি সরিয়ে এবং ইনস্টলেশনের পুনরায় চেষ্টা করার আগে প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - আরও গুরুতর পরিস্থিতিতে, আপনি কিছু ধরণের দুর্নীতির কারণে এই সমস্যাটি দেখার আশা করতে পারেন যা আপনার কিছু উইন্ডোজ ফাইলকে প্রভাবিত করছে। এই ক্ষেত্রে, সমস্যা সমাধানের জন্য আপনার প্রথম প্রচেষ্টা হল কয়েকটি বিল্ট-ইন ইউটিলিটি ব্যবহার করা যা সিস্টেম ফাইল দুর্নীতি (DISM এবং SFC) ঠিক করতে সক্ষম। এটি ব্যর্থ হলে, আপনার একটি মেরামত ইনস্টল বা পরিষ্কার ইনস্টল করার কথা বিবেচনা করা উচিত।

পদ্ধতি 1:%TEMP% ফোল্ডারটিকে ডিফল্ট অবস্থানে ফিরিয়ে আনা হচ্ছে

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে আপনার OS সাময়িকভাবে %TEMP% ফোল্ডারে ইনস্টলেশনের সময় Malwarebytes দ্বারা ব্যবহৃত ফাইলগুলি সংরক্ষণ করতে অক্ষম। বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি ঘটবে এই কারণে যে ফোল্ডারটি হয় একটি নেটওয়ার্কে অবস্থিত বা একটি র‍্যান্ডম অ্যাক্সেস মেমরি ড্রাইভ (যা RAMDRIVE বা RAMDisk নামেও পরিচিত)।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে ইনস্টলেশন পুনরায় করার আগে সঠিক অবস্থানে %TEMP% ফোল্ডার সেট করার জন্য একটি উন্নত কমান্ড প্রম্পট ব্যবহার করে আপনি এই সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷

আপনি যদি ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন, নীচের সংক্ষিপ্ত নির্দেশিকা অনুসরণ করুন:

  1. প্রথম জিনিসগুলি প্রথমে, অফিসিয়াল ওয়েব পৃষ্ঠা থেকে Malwarebytes-এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করে শুরু করুন .
  2. এরপর, Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'cmd টাইপ করুন ' এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  3. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, একই ক্রমে নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটি লাইনের পরে %TEMP%, %TMP%, সরাতে এবং ডাউনলোড করুন ডিফল্ট অবস্থানে ফোল্ডার:
    set TEMP=C:\Windows\temp
    set TMP=C:\Windows\tmp
    cd "%USERPROFILE%\Downloads"
  4. একবার প্রতিটি কমান্ড সফলভাবে প্রক্রিয়া করা হলে, আপনি নিরাপদে এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করতে পারেন।
  5. প্রায় 1 এ ডাউনলোড করা ম্যালওয়্যারবাইট সেটআপ এক্সিকিউটেবলের উপর রাইট-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  6. সাধারণভাবে ইনস্টলেশন চালিয়ে যান এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

যদি একই 'রানটাইম ত্রুটি (83:120):proc কল করা যায়নি।' সমস্যা এখনও ঘটছে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:একটি CHKDSK স্ক্যান চালানো

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি আপনার ঐতিহ্যগত হার্ড ড্রাইভ বা সলিড-স্টেট ড্রাইভের সাথে সম্পর্কিত সমস্যার কারণেও ঘটতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, আপনি একটি লজিক্যাল ত্রুটি বা ডেটা ব্লকের অসঙ্গতির কারণে এই সমস্যাটি ঘটতে পারে বলে আশা করতে পারেন৷

যে ব্যবহারকারীরা নিজেদেরকে অনুরূপ পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা নিশ্চিত করেছেন যে তারা হার্ড ড্রাইভ ত্রুটিগুলি এবং খারাপ সেক্টরগুলি ঠিক করতে (বা অন্তত প্রতিস্থাপন) করতে CHKDSK ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন যা এই ত্রুটি কোডের প্রকাশে অবদান রাখতে পারে৷

আপনি একটি উন্নত কমান্ড প্রম্পট থেকে একটি চেক ডিস্ক ইউটিলিটি শুরু করতে পারেন। কিন্তু নিশ্চিত করার জন্য যে আপনি প্রোক কল করতে পারেননি ঠিক করার জন্য আপনার সম্ভাবনাকে সর্বাধিক করুন৷ ত্রুটি, আমাদের সুপারিশ হল প্রশাসক অ্যাক্সেস সহ CMD প্রম্পট খুলুন। এখানে কিছু নির্দেশ আছে যা আপনাকে দেখাবে কিভাবে একটি CHKDSK স্ক্যান চালাতে হয় .

[ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)

দ্রষ্টব্য :এই নির্দেশাবলী Windows 7, Windows 8.1, এবং Windows 10 সহ প্রতিটি সাম্প্রতিক Windows সংস্করণে কাজ করবে।

যদি আপনি ইতিমধ্যে একটি চেক ডিস্ক ইউটিলিটি স্ক্যান শুরু করেছেন এবং আপনি এখনও একই রানটাইম ত্রুটি (83:120) দেখতে পাচ্ছেন:proc-কে কল করা যায়নি৷ আপনি ম্যালওয়্যারবাইট ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:একটি ফারবার নিরাপত্তা স্ক্যান চালানো

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনি যদি এমন কিছু অবশিষ্ট অ্যাডওয়্যার বা ম্যালওয়্যার ফাইল নিয়ে কাজ করেন যা আপনার OS সিকিউরিটি স্যুট ইনস্টল করার ক্ষমতাকে বাধা দিচ্ছে তাহলেও এই সমস্যাটি ঘটতে পারে - যেহেতু এটি দেখা যাচ্ছে, নির্দিষ্ট ম্যালওয়্যার সক্রিয়ভাবে ইনস্টলেশন ব্লক করার চেষ্টা করবে নিরাপত্তা স্যুটের।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার ফার্বার রিকভারির মতো একটি 3য় পক্ষের স্যুট দিয়ে একটি 3য় পক্ষের স্ক্যান চালানোর মাধ্যমে সমস্যাটি সমাধান করার চেষ্টা করা উচিত।

দ্রষ্টব্য :এটি একটি অফিসিয়াল Microsoft পণ্য নয়। যদিও অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এটি এই সমস্যার সমাধানে কার্যকর, এটি আপনার Windows-এর সাথে সম্পর্কিত গুরুত্বপূর্ণ কার্নেল ডেটা পরিচালনা করবে এবং সম্ভাব্যভাবে প্রতিস্থাপন করবে। ইনস্টলেশন।

আপনি যদি এই ইউটিলিটি ব্যবহার করতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে রানটাইম ত্রুটি ঠিক করতে একটি নিরাপত্তা স্ক্যান শুরু করতে Farbar সিকিউরিটি স্ক্যান ব্যবহার করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন Malwarebytes ইনস্টল করার সময়:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং ফারবার রিকভারি স্ক্যানের অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠাতে যান সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে। মনে রাখবেন যে আপনার OS আর্কিটেকচারের উপর নির্ভর করে আপনাকে 32-বিট এবং 64-বিট সংস্করণগুলির মধ্যে নির্বাচন করতে হবে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  2. একবার এক্সিকিউটেবলটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে। যখন আপনি UAC দেখতে পান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।
  3. এরপর, ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  4. আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হওয়ার পরে, ফারবার রিকভারি স্ক্যান খুলুন টুল এবং স্ক্যান ক্লিক করুন প্রথম পর্দায়। ডিফল্ট সেটিংস অক্ষত রেখে ফিক্স এ ক্লিক করুন অপারেশন শুরু করতে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  5. অপারেশন সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 4:ম্যালওয়্যারবাইটস সাপোর্ট টুল চালানো

ম্যালওয়্যারবাইট স্ক্যানের মাঝখানে থাকাকালীন বা আপনি এটি ইনস্টল করার চেষ্টা করার সময় আপনার উইন্ডোজ অতীতে ক্র্যাশ হয়ে থাকলে, "রানটাইম ত্রুটি (83:120):proc-কে কল করা যায়নি।" কারণ ইনস্টলেশনটি নষ্ট হয়ে গেছে।

ম্যালওয়্যারবাইটস সাপোর্ট টিম এই সমস্যাটি সম্পর্কে সচেতন এবং তাদের কাছে এমন একটি টুল রয়েছে যা এই ধরনের পরিস্থিতিতে অ্যাপ্লিকেশনটি ঠিক করতে সক্ষম। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি স্ক্র্যাচ থেকে টুলটি পুনরায় ইনস্টল করার আগে একটি বোচড ইনস্টলেশন থেকে অবশিষ্ট ফাইলগুলি পরিষ্কার করতে অফিসিয়াল ম্যালওয়্যারবাইটস সমর্থন টুলটি চালিয়ে সমস্যাটি সমাধান করতে পারেন৷

আপনার জন্য জিনিসগুলি সহজ করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠা থেকে Malwarebytes সাপোর্ট টুলের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন .
  2. ডাউনলোড সম্পূর্ণ হলে, আপনি এইমাত্র ডাউনলোড করা ইনস্টলারটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  3. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপরে লাইসেন্স চুক্তি স্বীকার করুন এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন পরবর্তীতে ক্লিক করার আগে [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  4. একবার আপনি পরবর্তী স্ক্রিনে গেলে, উন্নত-এ ক্লিক করুন বাম দিকে উল্লম্ব মেনু থেকে, তারপর ক্লিন এ ক্লিক করুন৷ [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  5. নিশ্চিতকরণ প্রম্পটে, হ্যাঁ ক্লিক করুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  6. অপারেশন শেষ হয়ে গেলে, একবার আপনি ঠিক আছে ক্লিক করলে আপনার কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে বক্স।
  7. পরবর্তী স্টার্টআপে, আপনি ম্যালওয়্যারবাইট পুনরায় ইনস্টল করতে চান কিনা তা জিজ্ঞাসা করে একটি পপ আপ দেখতে হবে৷ যদি এটি উপস্থিত না হয়, আপনি অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠাতে গিয়ে ম্যানুয়ালি ইউটিলিটি পুনরায় ইনস্টল করতে পারেন .

আপনি যদি এখনও একই রানটাইম ত্রুটি (83:120) দেখতে পান:proc কে কল করা যায়নি। একটি বোচড ইনস্টলেশন থেকে অবশিষ্ট ফাইলগুলি পরিষ্কার করার জন্য বিশেষ ইউটিলিটি ব্যবহার করার পরেও ত্রুটি, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 5:সার্টিফিকেট ইস্যু ঠিক করা

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটিও ঘটতে পারে যে কারণে আপনার অপারেটিং সিস্টেমটি ম্যালওয়্যারবাইট শংসাপত্রের লেবেল শেষ করে যা টুলটিকে একটি 'অবিশ্বস্ত শংসাপত্র' হিসাবে ইনস্টল করার জন্য প্রয়োজন। এটি একটি সুপরিচিত ত্রুটি যা কিছু নির্দিষ্ট Windows 10 বিল্ডে ঘটতে পারে যেগুলির মূল নিরাপত্তা আপডেটগুলির একটি সিরিজ অনুপস্থিত৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করার আগে এবং ইনস্টলেশনের পুনরায় চেষ্টা করার আগে অবিশ্বস্ত সার্টিফিকেটের তালিকা থেকে Malwarebyte-সম্পর্কিত এন্ট্রি অপসারণ করতে সার্টিফিকেট ম্যানেজার ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'certmgr.msc টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন সার্টিফিকেট ম্যানেজার খুলতে ইউটিলিটি যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক অ্যাক্সেস প্রদান করতে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  2. আপনি একবার শংসাপত্র ব্যবস্থাপকের ভিতরে গেলে ইউটিলিটি, অবিশ্বস্ত সার্টিফিকেট-এ ক্লিক করুন বাম দিকের তালিকা থেকে s, তারপর সার্টিফিকেট-এ ডাবল-ক্লিক করুন স্ক্রিনের ডানদিকের অংশ থেকে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  3. এরপর, বর্তমানে অবিশ্বস্ত হিসাবে লেবেল করা শংসাপত্রগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Malwarebytes-এর সাথে যুক্ত প্রতিটি এন্ট্রিতে ডান-ক্লিক করুন, এবং মুছুন এ ক্লিক করুন৷ [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  4. অবিশ্বস্ত শংসাপত্রের তালিকা থেকে ম্যালওয়্যারবাইটের সাথে যুক্ত সমস্ত এন্ট্রি সফলভাবে মুছে ফেলার পরে, এগিয়ে যান এবং আপনার OS বিল্ডটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন এবং এই অপারেশন শেষে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  5. আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হওয়ার পরে, আবার Malwarebytes ইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:SFC এবং DISM স্ক্যান চালানো

যদি উপরের কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনাকে গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত যে আপনি হয়তো কোনো ধরনের সিস্টেম দুর্নীতির সাথে মোকাবিলা করছেন। বিভিন্ন প্রোগ্রাম ইনস্টল করার চেষ্টা করার সময় আপনি যদি একই ধরনের সমস্যার সম্মুখীন হন তবে এই দৃশ্যটি আরও বেশি সম্ভাবনাময়৷

এই ক্ষেত্রে, আপনি কয়েকটি ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা OS-সম্পর্কিত ফাইল দুর্নীতি ঠিক করতে সক্ষম:DISM (ডিপ্লয়মেন্ট অ্যান্ড ইমেজ সার্ভিসিং অ্যান্ড ডিপ্লয়মেন্ট (DISM) এবং SFC (সিস্টেম ফাইল চেকার)

এই দুটি ইউটিলিটি একই রকম, কিন্তু তারা বিভিন্ন উপায়ে দূষিত দৃষ্টান্তগুলি ঠিক করে:

  • SFC স্ক্যান - এই ধরনের স্ক্যান সম্পূর্ণরূপে স্থানীয় এবং ইন্টারনেট সংযোগের প্রয়োজন হয় না। সিস্টেম ফাইল পরীক্ষক আপনার অপারেটিং সিস্টেম থেকে দূষিত ফাইলগুলিকে সুস্থ সমতুল্য দিয়ে প্রতিস্থাপন করতে একটি স্থানীয় সংরক্ষণাগার ব্যবহার করে কাজ করে। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)
  • DISM স্ক্যান - এটিকে SFC-এর একটি সংশোধিত সংস্করণ হিসেবে ভাবুন। ডিপ্লয়মেন্ট এবং ইমেজ সার্ভিসিং এবং ডিপ্লয়মেন্ট ইউটিলিটির প্রধান সুবিধা হল যে এটি স্থানীয় দুর্নীতি প্রতিস্থাপন করতে স্বাস্থ্যকর সমতুল্য ডাউনলোড করতে উইন্ডোজ আপডেট ব্যবহার করে। তাই স্থানীয়ভাবে ক্যাশে করা সংরক্ষণাগারটি প্রভাবিত হলেও, আপনি সম্পূর্ণ অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল না করেই সমস্যাটি ঠিক করতে সক্ষম হবেন। [ফিক্স] ম্যালওয়্যারবাইট ইনস্টল করার সময় রানটাইম ত্রুটি (প্রোক ইনস্টল করা যায়নি)

    দ্রষ্টব্য: এই ইউটিলিটি ব্যবহার করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ আছে।

একবার আপনি উভয় ধরনের স্ক্যান সফলভাবে চালানোর পরে, আবার একবার Malwarebytes ইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন একই সমস্যা এখনও ঘটছে কিনা।

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 6:প্রতিটি OS উপাদান রিফ্রেশ করা

যদি আপনি নীচের প্রতিটি সম্ভাব্য সমাধানের চেষ্টা করে থাকেন এবং আপনি এখনও একই '44:134-এ রানটাইম ত্রুটি দেখতে পাচ্ছেন:proc-কে কল করা যায়নি৷' আপনি ম্যালওয়্যারবাইট ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি, আপনি সম্ভবত এমন কিছু সিস্টেম ফাইল দুর্নীতির সাথে কাজ করছেন যা আপনি প্রচলিতভাবে ঠিক করতে পারবেন না৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, এই সমস্যাটি সমাধান করার জন্য আপনার শেষ সুযোগ হল ইনস্টলেশন পরিকাঠামো ঠিক করার প্রয়াসে প্রতিটি প্রাসঙ্গিক Widnows উপাদান রিফ্রেশ করা। এটি দুটি ভিন্ন উপায়ে করা যেতে পারে:

  • আপনার উইন্ডোজ ইনস্টলেশন পরিষ্কার করুন - এটি সহজ উপায় কারণ এটি আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে হবে না। যাইহোক, প্রধান অসুবিধা হল যে আপনি যদি আগে থেকে আপনার ডেটা ব্যাকআপ না করেন, আপনি OS ড্রাইভে উপস্থিত কোনো ব্যক্তিগত তথ্য হারাবেন।
  • আপনার উইন্ডোজ ইন্সটল করার সময় মেরামত করুন - এই অপারেশনটি আপনাকে আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল OS ড্রাইভে উপস্থিত রাখার অনুমতি দেবে। যাইহোক, মেরামত ইনস্টল করার জন্য যাওয়া (ইন-প্লেস মেরামত) একটি আরও ক্লান্তিকর প্রক্রিয়া যার জন্য আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া (ফ্ল্যাশ ড্রাইভ বা ডিভিডি) সন্নিবেশ করতে হবে।

একবার আপনি উপরের পদ্ধতিগুলির একটি ব্যবহার করে প্রতিটি OS উপাদান রিফ্রেশ করার পরে, ইনস্টলেশন পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷


  1. উইন্ডোজ ইনস্টল করার সময় 0x80300024 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. স্থির করুন:IOCTL_Set PTPMode খুঁজে পাওয়া যায়নি

  3. ঠিক করুন:উইন্ডোজ 10 ইনস্টল করার সময় ত্রুটি 0x80070006 – 0x2000C

  4. উইন্ডোজ 10 স্টোর অ্যাপ্লিকেশন ইনস্টল করার সময় ত্রুটি কোড 0x8024001E