কম্পিউটার

[ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)

ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)  কিছু উইন্ডোজ ব্যবহারকারী একটি সফ্টওয়্যার প্রোগ্রাম ইনস্টল বা আনইনস্টল করার চেষ্টা করলে প্রদর্শিত হয়। HP কম্পিউটারে, এই সমস্যাটি ঘটে একটি বান্ডেল করা HP সফ্টওয়্যারের কারণে যা WiX ব্যবহার করে তৈরি করা ইনস্টলেশনের সাথে সামঞ্জস্যতা নষ্ট করে।

[ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি সম্ভবত নিম্নলিখিত রেজিস্ট্রি সাবকিগুলির একটির সাথে একটি সমস্যা থেকে উদ্ভূত হবে:

HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Explorer\User Shell Folders

HKEY_LOCAL_MACHINE\Software\Microsoft\Windows\CurrentVersion\Explorer\User Shell Folders

আপনি যদি বর্তমানে এই সমস্যার সম্মুখীন হন, আপনি হয় একটি স্বয়ংক্রিয় সমাধান ব্যবহার করতে পারেন অথবা সমস্যাটির যত্ন নেওয়ার জন্য ম্যানুয়ালি প্রয়োজনীয় পরিবর্তন করতে পারেন৷

যাইহোক, ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)  অনুমতির অসঙ্গতির কারণেও ঘটতে পারে। এই ক্ষেত্রে, আপনি

সমাধান করতে সক্ষম হবেন৷

পদ্ধতি 1:প্রোগ্রাম সামঞ্জস্যপূর্ণ সমস্যা সমাধানকারী চালানো

আপনি যদি একটি সহজ সমাধান খুঁজছেন, তাহলে আপনি ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করতে পারেনি) সমাধান করতে সক্ষম হতে পারেন প্রোগ্রাম সামঞ্জস্য সমস্যা সমাধানকারী চালানোর মাধ্যমে এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করা।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই অপারেশনটি শেষ পর্যন্ত তাদের প্রোগ্রামটির ইনস্টলেশন সম্পূর্ণ করার অনুমতি দিয়েছে যা পূর্বে এই ত্রুটির সাথে ব্যর্থ হয়েছিল৷

এই পদ্ধতিতে একটি অন্তর্নির্মিত ফিক্স-ইট টুলের ব্যবহার জড়িত যা ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেসের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে। আপনি Windows 7, Windows 8.1 এবং Windows 10 এ থাকলে আপনি এটি অ্যাক্সেস করতে এবং নির্বিশেষে এটি ব্যবহার করতে পারেন।

প্রোগ্রাম সামঞ্জস্য সমস্যা সমাধানকারী চালানোর জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ :

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, 'control.exe' টাইপ করুন এবং ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস খুলতে এন্টার টিপুন। [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  2. আপনি একবার ক্লাসিক কন্ট্রোল প্যানেল-এর ভিতরে গেলে ইন্টারফেস, সমস্যা সমাধান-এ ক্লিক করুন উপ-আইটেমের তালিকা থেকে ট্যাব।
  3. সমস্যা সমাধান এর ভিতরে ট্যাবে, প্রোগ্রাম-এ ক্লিক করুন বিকল্পের তালিকা থেকে। [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  4. সমস্যা সমাধান এর ভিতরে সমস্যা – প্রোগ্রাম উইন্ডোতে, প্রোগ্রাম সামঞ্জস্যপূর্ণ সমস্যা সমাধানকারী-এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা জিজ্ঞাসা করা হয় প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে, হ্যাঁ৷ ক্লিক করুন৷ [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  5. প্রোগ্রাম সামঞ্জস্য সমস্যা সমাধানকারী-এর প্রথম স্ক্রিনে , উন্নত,-এ ক্লিক করুন তারপর স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ . [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  6. প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার সমস্যা হচ্ছে এমন প্রোগ্রাম/ইনস্টলার নির্বাচন করতে পরবর্তী স্ক্রীনটি ব্যবহার করুন। প্রোগ্রাম বা ইনস্টলার সেই তালিকায় না থাকলে, তালিকাভুক্ত নয় নির্বাচন করুন , তারপর স্বয়ংক্রিয়ভাবে এক্সিকিউটেবলের পথে ব্রাউজ করুন।
    [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  7. একবার আপনি যে টুল/ইনস্টলারটি নির্বাচন করেছেন যা আপনাকে সমস্যা দিচ্ছে, তাতে ক্লিক করুন প্রস্তাবিত সেটিংস চেষ্টা করুন [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  8. প্রস্তাবিত সেটিংস প্রয়োগ করার পরে, ক্রিয়াটি আবার পুনরাবৃত্তি করুন এবং দেখুন ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)  এখন সমাধান করা হয়েছে৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:রেজিস্ট্রি কী পরিবর্তন করা

যদি উপরের স্বয়ংক্রিয় সমাধান কাজ না করে, তাহলে আপনি শেল ফোল্ডার-এর সাথে সম্পর্কিত কয়েকটি রেজিস্ট্রি কীগুলির মান পরিবর্তন করে ম্যানুয়ালি সমস্যাটির প্রতিকার করার চেষ্টা করতে পারেন। . যেহেতু দেখা যাচ্ছে, এই সমস্যাটি রেজিস্ট্রিতে একটি জাল এন্ট্রির কারণে দেখা দিয়েছে, যা সাধারণত একটি অপারেটিং সিস্টেম ইমেজিং সফ্টওয়্যার দ্বারা ছেড়ে যাওয়া ক্রুডের সাথে সম্পর্কিত৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি InstallLocation সনাক্ত করতে একটি রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন মান এবং সংশোধন করুন যাতে এটি আর কোনো অস্তিত্বহীন অবস্থানের দিকে নির্দেশ না করে।

আপনি যদি ম্যানুয়ালি সমস্যাটি সমাধান করতে রেজিস্ট্রি এডিটর ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'regedit' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে . যখন ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) দ্বারা অনুরোধ করা হয় , অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করতে হ্যাঁ ক্লিক করুন. [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  2. রেজিস্ট্রি এডিটরের ভিতরে, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\Shell Folders

    দ্রষ্টব্য: আপনি সেখানে ম্যানুয়ালি নেভিগেট করতে পারেন অথবা আপনি অবস্থানটি সরাসরি নেভিগেশন বারে পেস্ট করতে পারেন এবং Enter টিপুন সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছানোর জন্য।

  3. একবার আপনি সঠিক অবস্থানে পৌঁছে গেলে, ডানদিকের বিভাগে যান এবং সাধারণ নথিতে ডাবল ক্লিক করুন৷
  4. আপনি সফলভাবে স্ট্রিং সম্পাদনা করুন খোলার পরে৷ উইন্ডো, মান ডেটা এর অধীনে অবস্থান পরীক্ষা করুন এটি আসলে একটি বৈধ অবস্থান নির্দেশ করে কিনা তা দেখতে। যদি এটি না হয়, নথিগুলির জন্য ডিফল্ট অবস্থান আটকান (C:\Users\Public\Documents )
  5. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন, রেজিস্ট্রি সম্পাদক বন্ধ করুন এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)

যদি সমস্যাটি এখনও সমাধান না হয় এবং আপনি এখনও ত্রুটি কোড 1606 এর সম্মুখীন হন , নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:পাবলিক\ডকুমেন্টের অনুমতি পরিবর্তন করা

যদি উপরের সম্ভাব্য সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তাহলে সম্ভবত আপনি একটি অনুমতি সমস্যা নিয়ে কাজ করছেন যা আপনি যে ইনস্টলারটিকে নথি ফোল্ডারে সামগ্রী অনুলিপি করতে চাচ্ছেন তাকে বাধা দেয়৷

একই সমস্যার সম্মুখীন হওয়া বেশ কয়েকজন প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা C:\Users\Public\Documents-এর অনুমতি পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পেরেছেন। এবং C:\Users\Public\Public Documents এটি নিশ্চিত করতে যে সক্রিয় ব্যবহারকারী অ্যাকাউন্টটি ত্রুটিটি দেখছে তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে৷

আপনি যদি এটি কীভাবে করবেন তা সম্পর্কে নিশ্চিত না হন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং C:\Users\Public এ নেভিগেট করুন।
    দ্রষ্টব্য:
    আপনি যদি লুকানো ফোল্ডারগুলি দেখতে না পান, তাহলে দেখুন-এ ক্লিক করতে উপরের ফিতা বারটি ব্যবহার করুন , তারপর লুকানো আইটেম
    -এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন

    [ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  2. একবার আপনি পাবলিক ফোল্ডার -এর ভিতরে গেলেন ফোল্ডার, পাবলিক ডকুমেন্টস-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে।
  3. বৈশিষ্ট্যের ভিতরে মেনুতে, নিরাপত্তা নির্বাচন করুন ট্যাব তারপর সক্রিয় ব্যবহারকারী অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং সম্পাদনা-এ ক্লিক করুন নীচের বোতাম।
  4. এরপর, অনুমতি ব্যবহার করুন সমস্ত অনুমতি বাক্স চেক করতে মেনু পরিবর্তনগুলি সংরক্ষণ করার আগে৷
  5. একবার আপনি সফলভাবে পাবলিক ডকুমেন্টস-এ সম্পূর্ণ নিয়ন্ত্রণ মঞ্জুর করলে ফোল্ডার, C:\Users\Public\Documents এর জন্য ধাপ 1 থেকে 4 পুনরাবৃত্তি করুন .
[ফিক্স] ত্রুটি কোড 1606 (নেটওয়ার্ক অবস্থান অ্যাক্সেস করা যায়নি)
  1. ইউএসবি কাজ করছে না ত্রুটি কোড 39 ঠিক করুন

  2. স্টিম নেটওয়ার্ক ত্রুটির সাথে সংযোগ করা যায়নি ঠিক করুন

  3. MHW এরর কোড 50382-MW1 ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ সিস্টেম ত্রুটি কোড 1231 ঠিক করুন