কম্পিউটার

[FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)

কিছু উইন্ডোজ ব্যবহারকারী তাদের উইন্ডোজ কম্পিউটারে iTunes এর মাধ্যমে হোম শেয়ারিং সক্রিয় করতে অক্ষম। প্রতিটি প্রচেষ্টা "হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি কারণ একটি ত্রুটি ঘটেছে (5507)" ত্রুটির সাথে শেষ হয়৷ এই সমস্যাটি Windows 7, Windows 8.1, এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

[FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে এই ত্রুটি কোডের আবির্ভাবের জন্য দায়ী হতে পারে এমন বিভিন্ন সম্ভাব্য অপরাধী রয়েছে৷ এই সমস্যাটির প্রকাশের জন্য দায়ী হতে পারে এমন পরিস্থিতিগুলির একটি সংক্ষিপ্ত তালিকা এখানে রয়েছে:

  • অ্যাক্সেস কোড পাসওয়ার্ড ক্ষেত্রে যোগ করা হয় না – সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা এই ত্রুটির জন্ম দেবে এমন একটি ক্ষেত্রে যেখানে ব্যবহারকারী হোম-শেয়ারিং সক্ষম করার চেষ্টা করার সময় পাসওয়ার্ডের শেষে অ্যাক্সেস কোড যোগ করেননি৷
  • সেকেলে iTunes সংস্করণ৷ – আরেকটি দৃশ্যকল্প যা এই সমস্যার কারণ হতে পারে এমন একটি উদাহরণ যেখানে আপনি একটি মারাত্মকভাবে পুরানো আইটিউন সংস্করণ ব্যবহার করছেন যা বর্তমানে হোম-শেয়ারিং কার্যকারিতা দ্বারা ব্যবহৃত নিরাপত্তা প্রোটোকলের সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ নয়। এই ক্ষেত্রে, আপনি নতুন আপডেটের ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য স্বয়ংক্রিয়-আপডেট ফাংশনকে জোর করে বা ম্যানুয়ালি সর্বশেষ iTunes সংস্করণের ইনস্টলেশন সম্পূর্ণ করার মাধ্যমে সমস্যার সমাধান পেতে পারেন।
  • আউটগোয়িং সংযোগগুলি ফায়ারওয়াল দ্বারা ব্লক করা হয়েছে৷ – যেহেতু দেখা যাচ্ছে, এই সমস্যাটি একটি অতিরিক্ত সুরক্ষামূলক ফায়ারওয়ালের কারণেও হতে পারে যা হোম-শেয়ারিং প্রোটোকল ব্যবহার করে সংযোগগুলিকে অবরুদ্ধ করে। এই ক্ষেত্রে, আপনি আপনার ফায়ারওয়াল সেটিংসে আইটিউনস হোয়াইটলিস্ট করে বা অতিরিক্ত সুরক্ষা স্যুট আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পারেন৷

এখন যেহেতু আপনি প্রতিটি সম্ভাব্য অপরাধীকে জানেন, এই সমস্যাটির তলানিতে যাওয়ার জন্য অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে ব্যবহার করেছেন এমন পদ্ধতির একটি তালিকা রয়েছে:

পদ্ধতি 1:পাসওয়ার্ড ফিল্ডে অ্যাক্সেস কোড যোগ করা

এটি দেখা যাচ্ছে, হোম-শেয়ারিং সক্রিয় করার চেষ্টা করার সময় আপনি এই সমস্যার সম্মুখীন হলে প্রথমে আপনার যা করা উচিত তা হল পাসওয়ার্ড ক্ষেত্রের শেষে অ্যাক্সেস কোড যোগ করা। আমি জানি এটি খুব কাউন্টার-ইনটুইটিভ, কিন্তু এই বিশেষ সমাধানটি অনেক প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে যারা পূর্বে “হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি কারণ একটি ত্রুটি ঘটেছে (5507)” ত্রুটি৷

যতক্ষণ না অ্যাপল এই বিশেষ পরিস্থিতিতে ব্যবহারকারীদের জন্য আরও পরিষ্কার পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেয়, ততক্ষণ 5507 হোম শেয়ারিং ত্রুটি এড়াতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. iTunes-এর ভিতরে, আপনার Apple ID এবং পাসওয়ার্ড টাইপ করুন, তারপর হোম শেয়ারিং বোতাম চালু করুন।

    [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  2. একবার ত্রুটি বার্তা প্রদর্শিত হলে, iTunes বন্ধ করবেন না। পরিবর্তে, আপনার প্রাথমিক Apple-এ 6 সংখ্যার অ্যাক্সেস কোড পপ আপ হওয়ার জন্য অপেক্ষা করুন ডিভাইস (আইফোন বা আইপ্যাড)।
  3. এরপর, অ্যাপল আইডি সন্নিবেশ করার জন্য প্রথম ধাপের পুনরাবৃত্তি করুন এবং পাসওয়ার্ড, কিন্তু আপনি যখন পাসওয়ার্ড ক্ষেত্রটি টাইপ করছেন, তখন আপনার নিয়মিত পাসওয়ার্ডের শেষে প্রাপ্ত 5 সংখ্যার অ্যাক্সেস কোডটি যোগ করতে ভুলবেন না এবং সম্পন্ন টিপুন৷
  4. যদি সবকিছু ঠিকঠাক হয়, তাহলে আপনি একটি সফল বার্তা দেখতে পাবেন যা আপনাকে বলে যে হোম শেয়ারিং এখন চালু আছে [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)

এই পদ্ধতিটি আপনার ক্ষেত্রে কাজ না করলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:উপলব্ধ সর্বশেষ সংস্করণে iTunes আপডেট করুন

এটি দেখা যাচ্ছে যে, আপনি দেখতে পারেন যে উইন্ডোজ ত্রুটির কারণে এই সমস্যাটি পপ আপ হচ্ছে যা অ্যাপল বেশ কয়েকটি পুনরাবৃত্তি আগে একটি iTunes অ্যাপ্লিকেশন আপডেটের মাধ্যমে পথ করেছে। আপনি যদি অ্যাপ্লিকেশানটিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা থেকে সক্রিয়ভাবে বাধা দেন বা স্বয়ংক্রিয়-আপডেট উপাদানটি ভেঙে যায়, তাহলে আপনাকে এটিকে উপলব্ধ সর্বশেষ বিল্ডে আপডেট করতে বাধ্য করতে হবে৷

প্রচলিতভাবে, আপনি উপরের রিবন থেকে iTunes-এর সহায়তা মেনু অ্যাক্সেস করে আপডেটের জন্য চেক করুন।
-এ ক্লিক করে এটি করতে পারেন।

[FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)

যদি একটি নতুন আপডেট পাওয়া যায়, নতুন iTunes আপডেটের ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

যাইহোক, যদি কোনো ধরনের দুর্নীতির কারণে আপডেটের উপাদানটি ভেঙে যায়, তবে একমাত্র কার্যকর সমাধান যা আপনাকে সর্বশেষ iTunes সংস্করণ ইনস্টল করার অনুমতি দেবে তা হল সাম্প্রতিক বিল্ড ইনস্টল করার আগে বর্তমান সংস্করণটিকে ম্যানুয়ালি আনইনস্টল করা৷

তবে মনে রাখবেন যে আপনি ডেস্কটপ বা iTunes এর UWP সংস্করণ ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে এটি করার জন্য নির্দেশাবলী ভিন্ন হবে। এই কারণে, আমরা সম্ভাব্য উভয় পরিস্থিতির জন্য 2টি পৃথক উপ-গাইড তৈরি করেছি:

ক. iTunes এর UWP সংস্করণ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . নতুন প্রদর্শিত টেক্সট bpx এর ভিতরে, টাইপ করুন 'ms-settings:appsfeatures ' এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  2. অ্যাপস এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, আইটিউনস অনুসন্ধান করতে অনুসন্ধান কার্যকারিতা (উপর-ডান কোণে) ব্যবহার করুন। এরপর, ফলাফলের তালিকা থেকে, iTunes,-এ ক্লিক করুন তারপর উন্নত বিকল্প-এ ক্লিক করুন হাইপারলিঙ্ক [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  3. অভ্যন্তরে উন্নত বিকল্প iTunes-এর মেনু, রিসেট-এ স্ক্রোল করুন ট্যাব, তারপর আনইন্সটল এ ক্লিক করুন বোতাম [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  4. যখন আপনি নিশ্চিতকরণ প্রম্পটে যান, আবার আনইনস্টল বোতামে ক্লিক করুন, তারপর প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. এরপর, Microsoft স্টোর খুলুন এবং আইটিউনস UWP এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড ও ইনস্টল করতে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন। [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  6. একবার সর্বশেষ সংস্করণ ইনস্টল হয়ে গেলে, সাধারণত iTunes UWP চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

বি. iTunes এর ডেস্কটপ সংস্করণ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স , তারপর 'appwiz.cpl' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেসের মেনু।

    [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে স্ক্রীন, প্রকাশক-এ ক্লিক করে শুরু করুন তাদের প্রকাশকের মাধ্যমে ইনস্টল করা প্রোগ্রামের তালিকা ফিল্টার করতে উপরে কলাম। এটি প্রতিটি সমর্থনকারী সফ্টওয়্যার সহ মূল iTunes অ্যাপ্লিকেশন আনইনস্টল করা সহজ করে তুলবে৷ [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  3. এখন যেহেতু Apple Inc, দ্বারা প্রকাশিত প্রতিটি পণ্য সম্পর্কে আপনার কাছে স্পষ্ট দৃষ্টিভঙ্গি রয়েছে এগিয়ে যান এবং প্রতিটি এন্ট্রিতে ডান-ক্লিক করে, আনইন্সটল-এ ক্লিক করে পদ্ধতিগতভাবে সেগুলি আনইনস্টল করা শুরু করুন। এবং তারপর প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন। [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  4. প্রতিটি সমর্থনকারী সফ্টওয়্যার সহ আপনি iTunes আনইনস্টল করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  5. আপনার PC বুট হয়ে গেলে, আপনার ব্রাউজার খুলুন এবং এই iTunes ডাউনলোড পৃষ্ঠাটি অ্যাক্সেস করুন।
  6. আপনি একবার ভিতরে গেলে, নিচে স্ক্রোল করুন অন্যান্য সংস্করণ খুঁজছেন বিভাগে এবং Windows-এ ক্লিক করুন ডেস্কটপের জন্য iTunes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে। [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  7. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, ইনস্টলারটি খুলুন এবং আপনার কম্পিউটারে iTunes এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ তারপর আপনাকে সমর্থনকারী সফ্টওয়্যার ইনস্টল করতে বলা হবে। [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  8. ইন্সটলেশন সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার রিবুট করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:আপনার ফায়ারওয়ালে আইটিউনসকে হোয়াইটলিস্ট করা

যেহেতু অনেক উইন্ডোজ ব্যবহারকারী নিশ্চিত করেছেন, এই সমস্যাটি অতিরিক্ত সুরক্ষামূলক ফায়ারওয়ালের কারণে কিছু ধরণের হস্তক্ষেপের কারণে ঘটতে পারে। আপনার বিবরণের উপর নির্ভর করে, এটি ইন্টিগ্রেটেড Windows ফায়ারওয়াল এবং নির্দিষ্ট 3য় পক্ষের সমতুল্য উভয়ের সাথেই ঘটতে পারে।

আপনি যদি নেটিভ ফায়ারওয়াল বা 3য় পক্ষের ফায়ারওয়াল ব্যবহার করেন না কেন, আপনাকে যে পদক্ষেপগুলি নিতে হবে তা একই – আপনাকে আইটিউনস এর প্রধান এক্সিকিউটেবলকে হোয়াইটলিস্ট করতে হবে যাতে এটি ইনকামিং বা আউটগোয়িং সংযোগগুলিকে ব্লক করা থেকে আটকাতে পারে৷

দ্রষ্টব্য: আপনি যদি তৃতীয় পক্ষের ফায়ারওয়াল ব্যবহার করেন, তাহলে এটি করার নির্দেশাবলী স্যুট থেকে স্যুটে আলাদা হবে। কর্মের সর্বোত্তম উপায় হল এটি করার জন্য নির্দিষ্ট নির্দেশাবলীর জন্য অনলাইনে অনুসন্ধান করা বা পদ্ধতি-এ চলে যাওয়া 2 অতিরিক্ত সুরক্ষামূলক ফায়ারওয়াল আনইনস্টল করার নির্দেশাবলীর জন্য।

কিন্তু আপনি যদি বিল্ট-ইন Windows FIrewall ব্যবহার করছেন, তাহলে iTunes সাদাতালিকাভুক্ত করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং 5507 iTunes ত্রুটি  প্রতিরোধ করুন। আবার ঘটতে থেকে:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . যখন আপনাকে টেক্সট বক্স দ্বারা অনুরোধ করা হয়, টাইপ করুন 'control firewall.cpl' এবং Enter টিপুন উইন্ডোজ ফায়ারওয়াল খুলতে ইউটিলিটি [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)

    দ্রষ্টব্য: উপরের কমান্ডটি আপনার Windows সংস্করণ নির্বিশেষে কাজ করবে (Windows 7, Windows 8.1, এবং Windows 10)।

  2. আপনি একবার Windows ফায়ারওয়াল মেনুতে প্রবেশ করলে, Windows Defender Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন।
    -এ ক্লিক করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন।

    [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  3. অনুমোদিত অ্যাপের ভিতরে মেনু, সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন বোতাম, তারপর হ্যাঁ-এ ক্লিক করুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ -এ প্রশাসক অ্যাক্সেস মঞ্জুর করার প্রম্পট। [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  4. যখন আপনি অবশেষে তালিকায় অ্যাক্সেস পেয়ে গেলে, আইটেমগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং iTunes সনাক্ত করুন৷ আপনি যখন তা করবেন, নিশ্চিত করুন যে ব্যক্তিগত-এর জন্য সংশ্লিষ্ট বাক্সগুলি এবং সর্বজনীন  ঠিক আছে ক্লিক করার আগে চেক করা হয়৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
    দ্রষ্টব্য:৷ iTunes তালিকায় না থাকলে, অন্য অ্যাপকে অনুমতি দিন-এ ক্লিক করুন , তারপর এগিয়ে যান এবং ম্যানুয়ালি এন্ট্রি যোগ করুন।

    [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  5. উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের মধ্যে আইটিউনস সফলভাবে সাদা তালিকাভুক্ত হওয়ার পরে, হোম শেয়ারিং সেট আপ করার চেষ্টাটি পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

যদি আপনি এখনও একই দেখতে পান তাহলে "একটি ত্রুটি ঘটেছে (5507)" হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:থার্ড-পার্টি ফায়ারওয়াল আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

যদি আপনি একটি 3য় পক্ষের ফায়ারওয়াল ব্যবহার করেন এবং আপনি পূর্বে আইটিউনস এক্সিকিউটেবল হোয়াইটলিস্ট করতে অক্ষম হন, তাহলে "হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি কারণ একটি ত্রুটি ঘটেছে (5507)" ঠিক করার একটি বিকল্প পদ্ধতি ত্রুটিটি হল অতি-প্রোটেক্টিভ স্যুটটি আনইনস্টল করা।

দ্রষ্টব্য: মনে রাখবেন যে 3য় পক্ষের স্যুট নিষ্ক্রিয় করে, আপনি সমস্যাটির সমাধান করতে পারবেন না কারণ একই নিরাপত্তা নিয়ম দৃঢ়ভাবে থাকবে৷

সম্ভাব্য অপরাধী তালিকা থেকে আপনার 3য় পক্ষের ফায়ারওয়ালকে সম্পূর্ণরূপে বাদ দিতে, আপনাকে এটিকে আপনার সিস্টেম থেকে সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে এবং এর সাথে সম্পর্কিত যেকোন অবশিষ্ট ফাইলগুলিকে সরিয়ে ফেলতে হবে৷

আপনার জন্য জিনিসগুলিকে সহজ করার জন্য, আমরা একটি ধাপে ধাপে নির্দেশিকা একত্রিত করেছি যা আপনাকে পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে তালিকা. [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশানগুলির তালিকার মাধ্যমে নীচে স্ক্রোল করুন এবং 3য় পক্ষের ফায়ারওয়াল সমাধানটি সনাক্ত করুন যা আপনি আনইনস্টল করার পরিকল্পনা করছেন৷ যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। [FIX] হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি (ত্রুটি 5507)
  3. আপনি একবার আনইনস্টলেশন স্ক্রিনের ভিতরে গেলে, ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. আপনার পিসি বুট ব্যাক আপ করার পরে, এই আপনার ফায়ারওয়ালের সাথে থাকা অবশিষ্ট ফাইলগুলি সরাতে নির্দেশাবলী অনুসরণ করুন .
  5. আবার আইটিউনস চালু করুন, হোম শেয়ারিং সেট আপ করার চেষ্টা করুন, এবং দেখুন আপনি এখনও একই রকম দেখতে পাচ্ছেন কিনা “একটি ত্রুটি ঘটেছে (5507)” হোম শেয়ারিং সক্রিয় করা যায়নি। ত্রুটি।

  1. স্থির করুন:IOCTL_Set PTPMode খুঁজে পাওয়া যায়নি

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

  3. Windows 10-এ Xmage-এ 'জাভা পাওয়া যায়নি' ত্রুটি

  4. DISM সোর্স ফাইলগুলি ঠিক করুন ত্রুটি খুঁজে পাওয়া যায়নি৷