কম্পিউটার

কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?

OXPS বা XPS ফাইলগুলিতে নথির বিষয়বস্তু এবং গঠন বর্ণনা করে এমন সমস্ত তথ্য থাকে। এই ফাইলগুলি চিঠি, প্রবন্ধ, পোস্টকার্ড এবং ব্যবসায়িক নথি সংরক্ষণের জন্য ব্যবহৃত হয়। এই ফরম্যাটটি XML পেপার স্পেসিফিকেশন ফরম্যাটের উপর ভিত্তি করে। অন্য প্রান্তে, PDF হল একটি পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট যা সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। পিডিএফ ফাইলগুলি বেশ বিখ্যাত এবং প্রায় সমস্ত ডিভাইসে খোলা যায়। কখনও কখনও OXPS কে PDF এ রূপান্তর করা ভাল কারণ PDF একটি সর্বজনীন বিন্যাস। এই নিবন্ধে, আমরা আপনাকে Windows-এ OXPS-কে PDF-এ রূপান্তর করার পদ্ধতি দেখাব।

কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?

অনলাইন সাইটের মাধ্যমে রূপান্তর করুন

অনলাইন রূপান্তরকারী সরঞ্জামগুলি যে কোনও ধরণের নথি রূপান্তর করার সেরা বিকল্প। এটি একটি সিস্টেমে একটি রূপান্তরকারী ইনস্টল করার জন্য সময় এবং স্থান উভয়ই সাশ্রয় করে৷ অনেক সাইট আছে যেগুলো OXPS কে PDF এ রূপান্তর প্রদান করে। প্রতিটি সাইটে রূপান্তরের জন্য আলাদা আলাদা বৈশিষ্ট্য থাকবে। আপনি আপনার প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত একটি ব্যবহার করতে পারেন। নিচের ধাপগুলি অনুসরণ করুন এবং দেখুন কিভাবে আপনি OXPS কে PDF তে অনলাইনে রূপান্তর করতে পারেন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং OXPS কে PDF তে রূপান্তর করার জন্য Convertio সাইটে যান।
  2. ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন বোতাম এবং XPS ফাইলটি নির্বাচন করুন যা আপনি রূপান্তর করতে চান। এছাড়াও আপনি সহজভাবে টেনে আনতে পারেন৷ এবং ড্রপ ফাইল চয়ন করুন-এর উপরে ফাইল আপলোড করার জন্য বোতাম। কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?
  3. ফাইলটি আপলোড হওয়ার পরে, রূপান্তর-এ ক্লিক করুন রূপান্তর শুরু করার জন্য বোতাম। কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?
  4. রূপান্তর সম্পূর্ণ হলে, ডাউনলোড-এ ক্লিক করুন দেখানো হিসাবে বোতাম। এটি আপনার সিস্টেমে আপনার ডাউনলোড ডিরেক্টরিতে PDF ফাইলটি সংরক্ষণ করবে। কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?

XPS ভিউয়ারের মাধ্যমে রূপান্তর করুন

আপনি এমন একটি প্রোগ্রামও ব্যবহার করতে পারেন যা OXPS ফাইলগুলি খুলতে পারে। কখনও কখনও অনলাইন পরিষেবা ব্যবহার করা সংবেদনশীল বা ব্যক্তিগত তথ্য ধারণকারী নথিগুলির জন্য একটি ভাল ধারণা নাও হতে পারে। মুদ্রণ বৈশিষ্ট্য ব্যবহার করে, আপনি PDF এ বিন্যাস পরিবর্তন করতে পারেন। CutePDF এর মতো কিছু অন্যান্য প্রোগ্রাম রয়েছে যা OXPS কে PDF এ রূপান্তর করতে সাহায্য করতে পারে। XPS ভিউয়ার উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলির সাথে প্রি-ইনস্টল করা হতো। যাইহোক, Windows 10-এ, আপনাকে নিচের ধাপগুলি ব্যবহার করে এটি ইনস্টল করতে হবে।

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং I টিপুন Windows সেটিংস অ্যাপ খুলতে . অ্যাপস-এ ক্লিক করুন বিভাগ এটি খুলতে. কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?
  2. এখন ঐচ্ছিক বৈশিষ্ট্যে ক্লিক করুন অ্যাপস এবং বৈশিষ্ট্যের অধীনে তালিকাভুক্ত লিঙ্ক। কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?
  3. আপনার কম্পিউটারে XPS ভিউ ইনস্টল করা থাকলে তালিকাটি পরীক্ষা করুন৷ যদি না হয়, শুধু একটি বৈশিষ্ট্য যোগ করুন এ ক্লিক করুন৷ বোতাম কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?
  4. নীচে স্ক্রোল করুন এবং XPS ভিউয়ার অনুসন্ধান করুন . এটিতে ক্লিক করুন এবং তারপরে ইনস্টল বোতামে ক্লিক করুন। কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?
  5. ইন্সটল করার পর, আপনার OXPS খুলুন XPS ভিউয়ারে ফাইল . এখন ফাইল-এ ক্লিক করুন মেনু এবং মুদ্রণ নির্বাচন করুন বিকল্প।
  6. Microsoft Print to PDF নির্বাচন করুন বিকল্পে ক্লিক করুন এবং মুদ্রণ করুন-এ ক্লিক করুন বোতাম।
  7. পাথ এবং নাম দিন, তারপর মুদ্রণ-এ ক্লিক করুন বোতাম কিভাবে Windows এ OXPS কে PDF এ রূপান্তর করবেন?

  1. কিভাবে একটি ইমেলকে PDF এ রূপান্তর করবেন

  2. কিভাবে উইন্ডোজ পিসিতে একটি JPG কে PDF এ রূপান্তর করবেন

  3. Windows 11, 10, 8, 7 (4 উপায়ে)

  4. Windows 10, 8, 7 (4 উপায়ে)