কম্পিউটার

কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?

Encapsulated PostScript (EPS) হল একটি স্ট্যান্ডার্ড গ্রাফিক্স ফাইল ফরম্যাট যাতে ছবি, বিটম্যাপ, টেক্সট এবং 2D ভেক্টর গ্রাফিক্স থাকে। যেখানে PDF ফাইল একটি পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট যা শুধুমাত্র পঠনযোগ্য নথিগুলির জন্য ব্যবহৃত হয়। কিছু ব্যবহারকারীকে তাদের অন্যান্য নথির সাথে একত্রিত করার জন্য তাদের ইপিএস ফাইলগুলিকে একটি লোগো বা কিছু ধরণের চিত্র একটি PDF ফাইলে রূপান্তর করতে হবে। এই ফাইলগুলির জন্য একটি রূপান্তরকারী সরঞ্জাম ব্যবহার না করে এটি সম্ভব হবে না। এই নিবন্ধে, আপনি এমন কিছু সরঞ্জাম পাবেন যা আপনাকে EPS ফাইলকে সহজেই PDF এ রূপান্তর করতে সাহায্য করতে পারে।

কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?

ইপিএস ফাইলকে পিডিএফ-এ রূপান্তর করার জন্য ব্যবহারকারীরা ব্যবহার করতে পারেন এমন অনেক পদ্ধতি রয়েছে। যাইহোক, মনে রাখবেন যে প্রতিটি সফ্টওয়্যার/ওয়েবসাইট ফাইলটিকে ভিন্ন মানের মধ্যে রূপান্তর করবে। আপনি নীচের পদ্ধতিগুলির মধ্যে কোনটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তা চয়ন করতে পারেন৷

অনলাইন কনভার্টারের মাধ্যমে EPS ফাইলকে PDF এ রূপান্তর করা হচ্ছে

দুটি ফাইলের মধ্যে দ্রুত রূপান্তর করার জন্য অনলাইন ওয়েবসাইট ব্যবহার করা সেরা পদ্ধতি। ইপিএস ফাইলটিকে পিডিএফ-এ রূপান্তর করার কাজটি সম্পূর্ণ করতে কম সময় এবং স্থান লাগে। আপনি যদি গুগলে ইপিএস থেকে পিডিএফ অনুসন্ধান করেন, তাহলে আপনি এই নির্দিষ্ট রূপান্তরের জন্য অনেক অনলাইন রূপান্তরকারী পাবেন। প্রতিটি ওয়েবসাইটে বিভিন্ন বৈশিষ্ট্য এবং বিভিন্ন ফলাফল থাকবে; আমরা 'অনলাইন কনভার্টার ব্যবহার করতে যাচ্ছি ' এই দুটি ফাইলের মধ্যে রূপান্তরের জন্য একটি প্রদর্শন হিসাবে৷

  1. খোলা৷ আপনার ব্রাউজারে OnlineConverter ওয়েবসাইট। কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  2. ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং EPS ফাইলটি নির্বাচন করুন যা আপনি রূপান্তর করতে চান৷
  3. রূপান্তর-এ ক্লিক করুন শর্তাবলীর সাথে একমত হওয়ার বোতাম এবং EPS কে PDF এ রূপান্তর করুন।
    নোট :আপনি ইপিএস ফাইলে ইমেজ রিসাইজ করার বিকল্পগুলিও চেক করতে পারেন।

    কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  4. একবার রূপান্তর সম্পূর্ণ হলে, আপনি এখনই ডাউনলোড করুন ক্লিক করতে পারেন নীচে দেখানো বোতাম:কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  5. রূপান্তরিত ফাইলটি PDF হিসেবে ডাউনলোড করা হবে।

কনভার্টার সফ্টওয়্যার ব্যবহার করে EPS ফাইলকে PDF এ রূপান্তর করা

ব্যবহারকারীর যদি সব সময় ইন্টারনেট অ্যাক্সেস না থাকে, তাহলে তারা অফলাইন ব্যবহারের জন্য সফটওয়্যারটি ব্যবহার করতে পারে। একটি ইপিএস থেকে পিডিএফ কনভার্টার ইনস্টল করা পোর্টেবল ডিভাইসগুলির জন্যও একটি ভাল পছন্দ হবে। ইন্টারনেটে এই নির্দিষ্ট ফাইলগুলির জন্য অনেকগুলি রূপান্তরকারী উপলব্ধ। আমরা EPS ফাইলগুলিকে PDF-এ রূপান্তর করার জন্য সফলভাবে চেষ্টা করেছি তা দেখাব৷

  1. ডাউনলোড করুন৷ ইপিএস থেকে পিডিএফ কনভার্টার সফ্টওয়্যার এবং ইনস্টল করুন এটি আপনার কম্পিউটারে। কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  2. এখন PDF কনভার্টার থেকে EPS খুলুন অ্যাপ্লিকেশন, EPS ফাইল যোগ করুন-এ ক্লিক করুন বোতাম এবং ইপিএস ফাইল নির্বাচন করুন যা আপনি রূপান্তর করতে চান৷
    দ্রষ্টব্য৷ :আপনি টেনে আনতেও পারেন ৷ এবং ড্রপ অ্যাপ্লিকেশনটিতে EPS ফাইল।

    কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  3. পথ প্রদান করুন ফাইল সংরক্ষণ করতে। পিডিএফে রূপান্তর করা শুরু করুন-এ ক্লিক করুন নীচে বোতাম এবং অগ্রগতি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  4. ইপিএস ফাইলটি পিডিএফ-এ রূপান্তরিত হবে এবং আপনার দেওয়া পাথে সংরক্ষিত হবে।

GIMP ইমেজ এডিটর ব্যবহার করে EPS ফাইলকে PDF এ রূপান্তর করা হচ্ছে

এই পদ্ধতিতে, আমরা ইপিএসকে পিডিএফ-এ রূপান্তর করার জন্য চিত্র সম্পাদক ব্যবহার করব। উপরের পদ্ধতির বিপরীতে, যেখানে আমরা বিশেষ করে EPS থেকে PDF রূপান্তরের জন্য তৈরি কনভার্টার ব্যবহার করেছি। জিআইএমপি একাধিক প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ সেরা চিত্র সম্পাদকগুলির মধ্যে একটি। GIMP-এর মাধ্যমে আপনি EPS ফাইলটিকে PDF এ পরিবর্তন করার আগে সম্পাদনা করতে পারেন। GIMP এর মাধ্যমে EPS থেকে PDF এ পরিবর্তন করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. ডাউনলোড করুন৷ GIMP ইমেজ এডিটর এবং ইনস্টল করুন এটি আপনার সিস্টেমে৷
    দ্রষ্টব্য৷ :যদি আপনার কাছে ইতিমধ্যেই থাকে, তাহলে এই ধাপটি এড়িয়ে যান৷

    কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  2. আপনার GIMP চিত্র সম্পাদক খুলুন শর্টকাটটিতে ডাবল ক্লিক করে অথবা উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যটি অনুসন্ধান করে৷
  3. ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং খুলুন বেছে নিন বিকল্প EPS ফাইল খুঁজুন এবং এটি জিম্পে খুলুন। এটি আরও বিকল্পগুলি প্রদান করবে যা আপনি চয়ন করতে পারেন বা শুধুমাত্র আমদানি এ ক্লিক করতে পারেন৷ বোতাম কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  4. আপনি পিডিএফ হিসাবে সংরক্ষণ করার আগে এটি সম্পাদনা করতে পারেন বা এটি যেমন আছে তেমনি রেখে দিতে পারেন। ফাইল-এ ক্লিক করুন আবার মেনু এবং এভাবে রপ্তানি করুন নির্বাচন করুন বিকল্প।
  5. এখন এখানে আপনাকে একটি পথ প্রদান করতে হবে এবং এক্সটেনশন পরিবর্তন করুন '. থেকে ফাইলের নামের eps ' থেকে '.pdf ' রপ্তানি-এ ক্লিক করুন৷ ফাইলটিকে পিডিএফ হিসাবে রপ্তানি করতে উভয় উইন্ডোতে বোতাম। কিভাবে EPS ফাইলকে PDF এ রূপান্তর করবেন?
  6. GIMP ইমেজ এডিটরের মাধ্যমে EPS ফাইলটিকে PDF এ পরিবর্তন করা হবে।

  1. কিভাবে পিডিএফকে একটি ম্যাকে JPG তে রূপান্তর করবেন

  2. কিভাবে একটি ইমেলকে PDF এ রূপান্তর করবেন

  3. কীভাবে বিভিন্ন ফাইল ফরম্যাটকে PDF এ রূপান্তর করবেন

  4. কিভাবে অটোক্যাড ফাইলকে ২০২২ সালে পিডিএফ-এ রূপান্তর করবেন