কম্পিউটার

স্থির:Windows 10 এ SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয়

সামগ্রী:

  • এসএম বাস কন্ট্রোলার ত্রুটি ওভারভিউ
  • এসএম বাস কন্ট্রোলার কি?
  • Windows 10 এ ব্যর্থ SM বাস কন্ট্রোলার কিভাবে ঠিক করবেন?

এসএম বাস কন্ট্রোলার ত্রুটি ওভারভিউ:

Windows 10 আপনার জন্য শুধু সুবিধাই নয়, ড্রাইভারের অনেক সমস্যাও নিয়ে আসে, যার মধ্যে এসএম বাস কন্ট্রোলার ইন্সটল না হওয়া বা আপডেট ব্যর্থ হওয়া সবচেয়ে সাধারণ।

আপনি যতদূর উদ্বিগ্ন, আপনি যখন উইন্ডোজ 10-এ ডিভাইস ম্যানেজার খুলবেন তখন আপনি ব্যতিক্রমীভাবে বিরক্ত হবেন, কিন্তু SM বাস কন্ট্রোলার ড্রাইভারটি অনুপস্থিত আপনার জন্য সঠিক ডিভাইস ট্যাবে এটি সনাক্ত করতে পারবেন না, যেমন সিস্টেম ডিভাইস বা SM ড্রাইভার .

আরও কী, এমনকি যখন আপনি অন্যান্য ডিভাইসের অধীনে SM বাস কন্ট্রোলার ড্রাইভারে ডান-ক্লিক করেন, এটি আপনাকে দেখায় যে এই ডিভাইসের ড্রাইভারগুলি ইনস্টল করা নেই বা এটি এই হার্ডওয়্যারটি ইনস্টল করতে পারে না৷

এখানে ডিভাইস ম্যানেজারে আপনার এসএম বাস কন্ট্রোলার ত্রুটিটিকে প্রধানত দুটি শর্তে ভাগ করা যেতে পারে। Dell, HP, ASUS, Lenovo-এর জন্য Windows 10 SM বাস কন্ট্রোলার ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা নেই। অন্যটি হল আপনার SM বাস কন্ট্রোলার ড্রাইভারটি ইনস্টল করা আছে কিন্তু এটি Windows 10 দ্বারা সনাক্ত করা যায় না, এইভাবে একটি হলুদ বিস্ময় প্রকাশ করে৷

এসএম বাস কন্ট্রোলার কি?

এসএম বাস কন্ট্রোলার, যা সিস্টেম ম্যানেজমেন্ট বাস কন্ট্রোলারের সংক্ষিপ্ত রূপ, মাদারবোর্ডের ভোল্টেজ এবং তাপমাত্রা নিয়ন্ত্রণের উদ্দেশ্যে মাদারবোর্ডের চিপসেট।

উপরন্তু, এটি পাওয়ার ম্যানেজমেন্ট-এ বাস নিয়ন্ত্রণ প্রদানের লক্ষ্য রাখে এবং সিস্টেম এবং পাশাপাশি Windows 10 এর জন্য তথ্য সংগ্রহ করে। সাধারণত, SM বাস কন্ট্রোলার Intel, AMD এবং NVIDIA চিপসেটে এম্বেড করা থাকে।

Windows 10 এ SM বাস কন্ট্রোলার ব্যর্থ হয়েছে তা কিভাবে ঠিক করবেন?

এসএম বাস কন্ট্রোলার ব্যবহারের ভিত্তিতে, একদিকে, মাদারবোর্ডে এর গুরুত্বের বিষয়ে আপনাকে অবশ্যই এটির প্রতি খুব মনোযোগ দিতে হবে।

অন্যদিকে, যেহেতু এটি চিপসেটের একটি অংশ, আপনার জন্য Windows 10 এর জন্য সর্বশেষ বা সামঞ্জস্যপূর্ণ SM বাস কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা প্রয়োজন, তাই আপনি SM বাস কন্ট্রোলার অনুপস্থিত বা সমাধান করতে পারবেন ইনস্টল করা হয়নি সমস্যা।

এটাও স্পষ্ট যে SM বাস কন্ট্রোলারের স্বীকৃত বা ইনস্টল করা সমস্যাটি Windows 10 এর সাথে SM বাস কন্ট্রোলার ড্রাইভারের ত্রুটির জন্য কিছু আছে। তাই, নিম্নলিখিত অংশে, আপনি সঠিক SM বাস কন্ট্রোলার ড্রাইভার HP ইনস্টল বা খুঁজে পেতে সমাধান পেতে পারেন। , Lenovo, Dell Windows 10 এর জন্য বিভিন্ন উপায়ে।

সমাধান:

1:ডিভাইস ম্যানেজারে SM বাস কন্ট্রোলার ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

2:SM বাস কন্ট্রোলার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

3:SM বাস কন্ট্রোলার ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করুন

সমাধান 1:ডিভাইস ম্যানেজারে SM বাস কন্ট্রোলার ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যদি আপনার SM বাস কন্ট্রোলারটি সঠিকভাবে ইনস্টল না করা হয় যাতে SM বাস কন্ট্রোলার ডিভাইস ম্যানেজারে কাজ না করে, আপনাকে অন্যান্য ডিভাইসে সমস্যাযুক্ত SM বাস কন্ট্রোলার ড্রাইভারটি আনইনস্টল করতে হবে এবং তারপরে একটি নতুন ইনস্টল করতে হবে।

সামঞ্জস্যপূর্ণ বা সর্বশেষ SM বাস কন্ট্রোলার ড্রাইভার ইনস্টল করতে, আপনি ডিভাইস ম্যানেজারের মাধ্যমে সরাসরি SM বাস কন্ট্রোলার ড্রাইভার আপডেট করতে বেছে নিতে পারেন। এই অবস্থায়, SM বাস কন্ট্রোলার ড্রাইভার ডিভাইস ম্যানেজারে উপস্থিত হবে, এটি স্বাভাবিক যে SM বাস কন্ট্রোলার সনাক্ত করা হয়নি বা ইনস্টল করা সমস্যাটি নিষ্পত্তি করা যেতে পারে।

1:ডিভাইস ম্যানেজার লিখুন .

2:অন্যান্য ডিভাইসের অধীনে , SM বাস কন্ট্রোলার সনাক্ত করুন যার পাশে একটি হলুদ বিস্ময় চিহ্ন রয়েছে৷

স্থির:Windows 10 এ SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয়

3:এসএম বাস কন্ট্রোলার ডান ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন .

স্থির:Windows 10 এ SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয়

4. কার্যকর করতে Windows 10 রিস্টার্ট করুন৷

5. তারপর Windows 10 ডিভাইস ম্যানেজার একই সংস্করণের আনইনস্টল করা SM বাস কন্ট্রোলার ড্রাইভার পুনরায় ইনস্টল করবে।

এবং যদি সম্ভব হয়, আপনি অবশ্যই খুঁজে পাবেন যে আপনার SM বাস কন্ট্রোলার এক পলকের মধ্যে Windows 10 দ্বারা সনাক্ত করা হয়েছে৷

কিন্তু দুর্ভাগ্যবশত, এমন সময়ও আছে যে Windows 10 আপনাকে বার্তাটি প্রম্পট করে:Windows 10 আপনার SM বাস কন্ট্রোলার ইনস্টল করতে পারেনি . যদি এটি হয়, আপনার SM বাস কন্ট্রোলার ড্রাইভার আপডেট করার চেষ্টা করা উচিত।

সমাধান 2:স্বয়ংক্রিয়ভাবে SM বাস কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন

Windows 10 এর জন্য সঠিক SM বাস কন্ট্রোলার ড্রাইভার নিজে খুঁজে পাচ্ছেন না? এখানে আপনি ড্রাইভার বুস্টার দ্বারা এটি ডাউনলোড এবং ইনস্টল করতে বেছে নিতে পারেন স্বয়ংক্রিয়ভাবে।

বলা বাহুল্য, SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয় এমন সমস্যা সমাধানের জন্য ড্রাইভার বুস্টার আপনার জন্য একটি ভাল পছন্দ, কারণ এটি SM বাস কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার ক্ষেত্রে বরং পেশাদার এবং নিরাপদ।

1. ডাউনলোড করুন৷ , আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . তারপর ড্রাইভার বুস্টার পুরানো, অনুপস্থিত বা ত্রুটিপূর্ণ ড্রাইভারের জন্য আপনার পিসি অনুসন্ধান করবে, যার মধ্যে এসএম বাস কন্ট্রোলার ড্রাইভার অন্তর্ভুক্ত থাকতে পারে।

স্থির:Windows 10 এ SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয়

এখানে আপনি জানতে পারবেন কতজন ড্রাইভার আপডেট করতে হবে।

3:আপডেট ক্লিক করুন৷ . স্ক্যানিং ফলাফলে, সিস্টেম ডিভাইস আইটেমগুলিতে SMBus ডিভাইসটি খুঁজুন। সাধারণত, এটি একটি মোবাইল 6th/7th Generation Intel® Processor Family I/O ডিভাইস .

স্থির:Windows 10 এ SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয়

তারপর Driver Booster আপনার জন্য SM বাস কন্ট্রোলার ড্রাইভার ইনস্টল করবে। কোন SM বাস কন্ট্রোলার আপডেট ব্যর্থ ত্রুটি হবে না. এবং আপনি Windows 10-এ ডিভাইস ম্যানেজার খুলতে পারেন যে সেখানে SM বাস কন্ট্রোলার ড্রাইভার উপস্থিত হচ্ছে কিনা এবং এটি সনাক্ত করা যায় কিনা।

সমাধান 3:SM বাস কন্ট্রোলার ড্রাইভার ম্যানুয়ালি ইনস্টল করুন

আপনি যদি SM বাস কন্ট্রোলারের পাশের হলুদ বিস্ময়কর শব্দটি অদৃশ্য করতে চান, তাহলে আপনাকে অবশ্যই Windows 10 সিস্টেমের সাথে মানানসই করার জন্য সঠিক SM বাস কন্ট্রোলারটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে, যা Windows 10-এ ইনস্টল করা SM বাস কন্ট্রোলারের সমাধান করতে হবে।

এসএম বাস কন্ট্রোলার ব্যবহারকারী হিসেবে, যেমনটি আমরা আগে আলোচনা করেছি যে, আমাদের এসএম বাস কন্ট্রোলার চিপসেটের মধ্যে আন্তঃগ্রেড করা হয়েছে, তাই আপনি ইন্টেল চিপসেট বা এএমডি বা এনভিআইডিআইএ চিপসেট ব্যবহার করছেন না কেন, সর্বশেষ এবং ডাউনলোড করা এবং ইনস্টল করা আপনার পক্ষে সম্ভব। চিপসেটের অফিসিয়াল সাইটে উপযুক্ত SM বাস কন্ট্রোলার।

অফিসিয়াল সাইটে প্রবেশ করার আগে, আপনি কি ধরণের চিপসেট ব্যবহার করছেন তা নির্ধারণ করা আপনার জন্য অপরিহার্য, এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে টুলটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে — উইন্ডোজ অ্যাপ্লিকেশন ডাইরেক্টএক্স ডায়াগনস্টিক, যা সম্পর্কে বিস্তারিত তথ্য পরীক্ষা করতে ব্যবহৃত হয়। আপনার পিসিতে ইনস্টল করা ডাইরেক্টএক্স উপাদান এবং ড্রাইভারগুলি৷

উইন্ডোজ অ্যাপ্লিকেশান ডাইরেক্টএক্স ডায়াগনস্টিক-এ প্রবেশ করতে, আপনাকে অনুসন্ধান করা উচিত dxdiag এটি খুলতে অনুসন্ধান বাক্সে।

এখানে, Windows অ্যাপ্লিকেশন Directx ডায়াগনস্টিক টুলের সাহায্যে, আপনি চিপের ধরন খুঁজে পেতে পারেন।

স্থির:Windows 10 এ SM বাস কন্ট্রোলার স্বীকৃত নয়

আপনি যদি দেখেন যে আপনি ইন্টেল চিপসেট ব্যবহার করছেন, আপনি হয় Windows 10 এর জন্য SM বাস কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে গ্রাফিক্স কার্ডের অফিসিয়াল সাইটে যেতে পারেন। অথবা আপনি সঠিক SM বাস কন্ট্রোলার ডাউনলোড করতে পিসির অফিসিয়াল সাইটেও নেভিগেট করতে পারেন ড্রাইভার।

অফিসিয়াল সাইটে, আপনি একবার আপনার চিপসেট বা পিসির মডেলে প্রবেশ করার পরে আপনি এসএম বাস কন্ট্রোলার ড্রাইভারগুলি ইনস্টল করতে পারেন এবং যতক্ষণ আপনি উইন্ডোজ 10-এর জন্য সঠিক এসএম বাস কন্ট্রোলারটি ইনস্টল করবেন ততক্ষণ এসএম বাস কন্ট্রোলারটি সনাক্ত বা ইনস্টল করা হয়নি। হয় পরিচালনা করা হয়।

সংক্ষেপে, এই নিবন্ধটি SM বাস কন্ট্রোলার অনুপস্থিত বা সনাক্ত করা হয়নি বা ইনস্টল করা হয়নি এমন সমস্যাটি পরিচালনার সাথে সম্পর্কিত, এবং এটি সমাধানের ক্ষেত্রে প্রায় বিস্তৃত, তাই আপনি অন্য ডিভাইসে এসএম বাস কন্ট্রোলার দেখানোর সাথে সাথে এটি ভালভাবে পড়তে পারেন। একটি হলুদ বিস্ময় চিহ্ন সহ৷


  1. স্থির করুন:Javac Windows 10 এ স্বীকৃত নয়

  2. ঠিক করুন:ইউএসবি ডিভাইস উইন্ডোজ 10 এ স্বীকৃত নয়

  3. Windows 10 দ্বারা স্বীকৃত নয় এমন USB ডিভাইস ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ রকেট লিগ কন্ট্রোলার কাজ করছে না তা ঠিক করুন