কম্পিউটার

SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED:উইন্ডোজ ত্রুটি সংশোধন করা হয়েছে

আপনি আপনার সিস্টেম চালু করেন এবং লোডিং স্ক্রীন দেখার পরিবর্তে আপনি SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED দেখতে পান ত্রুটি. ভয়ঙ্কর, তাই না? কিন্তু চিন্তা করবেন না, আমরা আমাদের বিস্তারিত নিবন্ধের মাধ্যমে আপনাকে গাইড করতে এখানে আছি! Windows 10!

-এ স্টপ কোডের সমাধান করার জন্য কিছু সেরা সমাধান দেখুন

Windows 10 BSOD ত্রুটি সম্পর্কে:SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED

ঠিক আছে, এই ধরনের উইন্ডোজ সমস্যা সাধারণত অসঙ্গত ড্রাইভার, সিস্টেমের অসঙ্গতি, মেমরি এবং IRQ দ্বন্দ্বের কারণে ঘটে। এই ত্রুটি বার্তার সাথে সাধারণত যে স্টপ কোডটি প্রদর্শিত হয় তা হল 0x0000007E এবং 0x1000007E। এটি নির্দেশ করে যে সিস্টেম থ্রেডগুলি একটি ব্যতিক্রম তৈরি করেছে যা ত্রুটি হ্যান্ডলার ধরতে পারেনি৷

উইন্ডোজ সমস্যা মোকাবেলা করার জন্য কিছু সাধারণ সমাধান তালিকাভুক্ত করা হয়েছে। কিন্তু আপনি এগিয়ে যাওয়ার আগে, আমরা আপনাকে গুরুত্বপূর্ণ ডেটা পুনরুদ্ধার করার জন্য অনুরোধ করছি। যদি কিছু ভুল হয়, আপনার কাছে আপনার ডেটা নিরাপদ উপায়ে ফেরত থাকবে।

আমাদের সম্পূর্ণ নির্দেশিকা পড়ুন:Windows 10-এ কীভাবে ডেটা পুনরুদ্ধার করবেন?

SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED ঠিক করার জন্য সেরা সমাধান!

কেস (A) ক্ষেত্রে আপনি Windows এ সাইন-ইন করতে সক্ষম হন

1. বেমানান ডিসপ্লে ড্রাইভার খুঁজে বের করুন

ঠিক আছে, ত্রুটিপূর্ণ ডিসপ্লে ড্রাইভারগুলি উইন্ডোজ পিসিতে SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED ত্রুটির অন্যতম সাধারণ কারণ। আপনার মেশিনে ড্রাইভার খুঁজতে এবং আপডেট করার দুটি উপায় আছে। আপনি হয় সমস্যাযুক্ত ড্রাইভারটিকে সনাক্ত করতে পারেন এবং তারপরে ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ম্যানুয়ালি আপডেট করতে পারেন, অথবা আপনি স্মার্ট ড্রাইভার কেয়ার এর মতো ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার দিয়ে দ্রুত স্ক্যান করতে পারেন। সমস্ত ত্রুটিপূর্ণ ড্রাইভার বা সম্ভাব্য ঝুঁকির মধ্যে খুঁজে পেতে এবং আপডেট করতে।

আপনি যদি ম্যানুয়াল পদ্ধতিতে যেতে ইচ্ছুক হন, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

ধাপ 1- ত্রুটিপূর্ণ ড্রাইভার সনাক্ত করতে, আপনি এটি করতে বিল্ট-ইন ইভেন্ট ভিউয়ার ব্যবহার করতে পারেন।

(CMD চালু করুন> eventvwr টাইপ করুন এবং Enter টিপুন> Windows Logs থেকে> System> Source> এখন আপনি Windows PC-এ SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED ত্রুটির জন্য কোন ড্রাইভার দায়ী তা পরীক্ষা করতে পারেন।

ধাপ 2- ড্রাইভার আনইনস্টল করা শুরু করতে, রান উইন্ডো চালু করুন এবং devmgmt.msc টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন।

ধাপ 3- ডিভাইস ম্যানেজার উইন্ডো থেকে, ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি সনাক্ত করুন এবং বিভাগটি প্রসারিত করতে এটিতে ডাবল ক্লিক করুন। এখন আনইনস্টল বোতামটি বেছে নিতে এটিতে ডান-ক্লিক করুন।

পরিবর্তনগুলি সফলভাবে বাস্তবায়ন করতে আপনার পিসি পুনরায় চালু করুন। একবার আপনি কম্পিউটার চালু করলে, নতুন ড্রাইভারগুলি আবার ইনস্টল করা হবে!

এছাড়াও পড়ুন: আপনার পিসির জন্য সেরা ড্রাইভার আপডেটার টুলটি কীভাবে চয়ন করবেন?  

যদি আপনি ব্যস্ত ম্যানুয়াল প্রক্রিয়া অনুসরণ করতে না চান, আপনি স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করতে পারেন।

ধাপ 1- নিচের বোতামটি ব্যবহার করে Windows 10 এর জন্য ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ইনস্টল করুন।

ধাপ 2- স্মার্ট ড্রাইভার কেয়ার সেট আপ করা খুবই সহজ৷

ধাপ 3- সমস্যার জন্য ড্রাইভার স্ক্যান করা শুরু করতে এখন স্ক্যান করুন বোতামে ক্লিক করুন।

পদক্ষেপ 4- সমস্ত ত্রুটিপূর্ণ ড্রাইভারের একটি তালিকা আপনার স্ক্রিনের সামনে উপস্থাপন করা হবে। আপনি হয় শুধুমাত্র ডিসপ্লে ড্রাইভার আপডেট করতে পারেন অথবা সবগুলো সামঞ্জস্যপূর্ণ এবং সাম্প্রতিক সংস্করণের ড্রাইভার একযোগে ইনস্টল করতে আপডেট অল বোতামে ক্লিক করতে পারেন।

2. BIOS আপডেটের জন্য চেক করুন

কখনও কখনও BIOS অসঙ্গতি, মেমরি এবং IRQ (ইন্টারপ্ট রিকোয়েস্ট) দ্বন্দ্বের ফলে SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED Windows 10 ত্রুটি হতে পারে। সমস্যাটি সমাধান করতে আপনি আপনার BIOS আপডেট করার চেষ্টা করতে পারেন। এগিয়ে যাওয়ার আগে, আপনাকে মাদারবোর্ডের পণ্যের নামটি জানা উচিত। মডেল নম্বর জানতে, আপনি নিম্নলিখিতগুলি করতে পারেন:(কমান্ড প্রম্পট চালান> কমান্ড লাইন চালান ( wmic বেসবোর্ড প্রস্তুতকারক, পণ্য পান) (বন্ধনী ছাড়া)> মডেল নম্বর এবং ডিভাইসটি উপস্থাপন করা হবে)।

আপনি ডিভাইসের প্রস্তুতকারকের সাইটের দিকেও যেতে পারেন এবং মডেল নম্বরটি অনুসন্ধান করতে পারেন এবং সেখান থেকে BIOS ডাউনলোড করতে পারেন। যদিও BIOS আপডেট করা একটু জটিল, আপনি অবশ্যই নীচের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন!

SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED:উইন্ডোজ ত্রুটি সংশোধন করা হয়েছে

3. হার্ডওয়্যার সামঞ্জস্যের জন্য পরীক্ষা করুন

বেশিরভাগ সময়, অসামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যার চালানোও SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED Windows 10 ত্রুটির জন্য দায়ী৷ আপনি Windows 10 স্পেসিফিকেশন অনুযায়ী কাজ করছেন তা নিশ্চিত করুন। আপনার Windows 10 পিসির প্রয়োজনীয়তা, সংস্করণ এবং অন্যান্য সেটিংস কীভাবে খুঁজে পাবেন তা জানুন।

কেস (বি) যদি আপনি উইন্ডোজে সাইন-ইন না করেন

যদি আপনি Windows এ সাইন ইন করতে না পারেন এবং এটির সম্মুখীন হন নীল স্ক্রীন ত্রুটি তারপর, নীচের এই পদ্ধতিটি চেষ্টা করুন: 

ধাপ 1 – অন্য একটি উইন্ডোজ পিসি ব্যবহার করে, একটি উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া (ডিভিডি বা ইউএসবি) তৈরি করুন।

এই নতুন? আমাদের গাইড দেখুন:

  •  কিভাবে একটি বুটযোগ্য Windows 10 USB ইনস্টলেশন মিডিয়া তৈরি করবেন ?
  • উইন্ডোজের জন্য 10টি সেরা বুটেবল ইউএসবি টুলস  

ধাপ 2 – উইন্ডোজ ল্যাঙ্গুয়েজ সেটআপ পৃষ্ঠায়, কমান্ড প্রম্পটে দ্রুত অ্যাক্সেস করতে (SHIFT + F10) টিপুন। এখন পথ অনুসরণ করুন - পরবর্তী> আপনার কম্পিউটার মেরামত করুন> সমস্যা সমাধান> উন্নত বিকল্প> CMD প্রম্পট।

ধাপ 3 – CMD চালু করুন এবং নিম্নলিখিত কমান্ড লাইনটি চালান:

bcdedit /set {default} বুটমেনুপলিসি উত্তরাধিকার

ধাপ 4 – এন্টার টিপুন, যত তাড়াতাড়ি আপনি এটি করবেন, আপনি "অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে" বার্তাটি দেখতে পাবেন৷

ধাপ 5 – এখন EXIT কমান্ড লাইনটি চালান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ইনস্টলেশন মিডিয়া সরিয়ে দিন।

ধাপ 6- আপনার উইন্ডোজ বুট এবং লোগো প্রদর্শিত হওয়ার আগে দ্রুত F8 কী টিপুন। এটি আপনাকে অ্যাডভান্সড বুট অপশনে প্রবেশ করতে সাহায্য করবে।

পদক্ষেপ 7 – নিরাপদ মোড বিকল্পে নেভিগেট করুন এবং এন্টার কী টিপুন।

এখন আপনি আপনার উইন্ডোজ পিসিতে সমস্যাযুক্ত ডিসপ্লে ড্রাইভার আনইনস্টল করতে প্রস্তুত। আপনি হয় একটি ডেডিকেটেড ড্রাইভার আপডেটার ইউটিলিটি - স্মার্ট ড্রাইভার কেয়ারের সাহায্য নিতে পারেন অথবা ড্রাইভার আনইনস্টল ও আপডেট করতে ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ম্যানুয়াল প্রক্রিয়া অনুসরণ করতে পারেন।

এখানে কিছু দরকারী লিঙ্ক রয়েছে যা আপনাকে আপনার ডিভাইস ড্রাইভার পরিচালনা করতে সাহায্য করবে: 

  • ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে স্মার্ট ড্রাইভার কেয়ার কীভাবে ব্যবহার করবেন?

  • Windows 10 পিসিতে ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করবেন কিভাবে?

আশা করি এই বিস্তারিত নির্দেশিকা আপনাকে Windows 10 স্টপ কোডের সমাধান করতে সাহায্য করবে:SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED৷ আমাকে নীচের মন্তব্য বিভাগে একই বিষয়ে আপনার চিন্তা জানতে দিন. এছাড়াও, আপনি যদি অন্য কোনো সাধারণ Windows 10 সমস্যার সম্মুখীন হন, তাহলে নির্দ্বিধায় সেগুলি আমাদের সাথে শেয়ার করুন। আপনি admin@wsxdn.com-এ আমাদের লিখতে পারেন অথবা আমাদের Facebook পেজে আমাদের অনুসরণ করতে পারেন!


  1. বিরক্তিকর INET_E_RESOURCE_NOT_FOUND Microsoft Edge ত্রুটি:সংশোধন করা হয়েছে!

  2. Windows 10-এ IRQL_NOT_LESS_OR_EQUAL ত্রুটি কীভাবে দ্রুত ঠিক করবেন?

  3. {সমাধান}:MULTIPLE_IRP_COMPLETE_REQUESTS নীল স্ক্রীন উইন্ডোজ ত্রুটি

  4. স্থির করা হয়েছে:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ ত্রুটি (উইন্ডোজ 10, 8 এবং 7)