কম্পিউটার

স্থির:মাইক্রোসফ্ট অফিস উচ্চ ডিস্ক ব্যবহার উইন্ডোজ 10 চালানোর জন্য ক্লিক করুন

সামগ্রী:

Microsoft Office ক্লিক-টু-রান ওভারভিউ

Microsoft Office ক্লিক-টু-রান কি?

Windows 10-এ Microsoft Office ক্লিক-টু-রান হাই ডিস্কের ব্যবহার কীভাবে ঠিক করবেন?

Microsoft Office ক্লিক-টু-রান ওভারভিউ:

আপনার ক্ষেত্রে এটি ঘটে যে আপনি যখন টাস্ক ম্যানেজারটি খুলবেন, কেবলমাত্র ডিস্কের ব্যবহার 100% এ চালানোর জন্য ক্লিক করার জন্য একটি প্রক্রিয়া আছে তা খুঁজে বের করার জন্য। Windows 10-এ। এবং একই সময়ে, কম্পিউটারগুলির কর্মক্ষমতা ধীর আপনার সাথেও ঘটে।

আপনি এই Microsoft Office প্রোগ্রাম চালানোর জন্য ক্লিক করুন কি তা জানতে আগ্রহী হতে পারেন আছে এবং কিভাবে আপনি Windows 10 এ ডিস্ক ব্যবহারের ত্রুটি ঠিক করার আশায় এটি থেকে পরিত্রাণ পেতে পারেন৷ আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি থেকে সেই লক্ষ্যটি অর্জন করতে সক্ষম৷

Microsoft Office ক্লিক-টু-রান কি?

আপনাকে Microsoft Office 2010 বা পরবর্তী পণ্যগুলি ডাউনলোড বা আপডেট বা মেরামত করতে সাহায্য করার জন্য, Microsoft সাইট আপনাকে একটি প্রযুক্তি সক্ষম করেছে, যা হল MS ক্লিক-টু-রান। অতএব, আপনি যদি ডাউনলোড করতে চান Windows 10 চালানোর জন্য ক্লিক করুন, আপনি এটি পেতে সরাসরি Microsoft অফিসিয়াল সাইটে নেভিগেট করতে পারেন।

মাইক্রোসফ্ট সাইটে যেমন বর্ণনা করা হয়েছে, এমএস ক্লিকটরুন প্রযুক্তি আপনি যখন অনলাইনে একটি ভিডিও দেখেন সেই সময়ের মতো কাজ করে। যেহেতু এটি জানা যায় যে আপনি ভিডিওটির ফাইলগুলি সম্পূর্ণরূপে ডাউনলোড এবং ইনস্টল না করলেও, আপনি ভিডিওটির অংশ দেখার যোগ্য। তাই চালানোর জন্য এই ক্লিকটি Microsoft Office 2010 এর সুবিধা নেওয়া সম্ভব করে তোলে অথবা পরে এমনকি যদি আপনি এখনও এটি Windows 10 এ ডাউনলোড না করেন।

অফিস ক্লিক-টু-রান ভার্চুয়ালাইজেশন এবং স্ট্রিমিং প্রযুক্তি ব্যবহার করে আপনি যে Microsoft Office সংস্করণটি ডাউনলোড করছেন সেটি সংরক্ষণ করে এবং এটিকে আপনার পিসিতে ইনস্টল করা পুরানো সংস্করণের সাথে একসাথে কাজ করতে সক্ষম করে।

সুতরাং, আপনি দেখতে পাচ্ছেন যে Windows 10 এ চালানোর জন্য MS Office ক্লিক আপনার জন্য কতটা গুরুত্বপূর্ণ।

যারা ক্লিকটরুন দ্বারা উচ্চ সিপিইউ বা ডিস্ক ব্যবহারের সম্মুখীন হয়েছেন, তাদের জন্য এটি উপলব্ধ এবং সম্ভব যে আপনি এই ত্রুটিটি সমাধান করার জন্য নীচের পদক্ষেপগুলি গ্রহণ করুন৷

সম্পর্কিত:স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষ প্রক্রিয়া উচ্চ CPU এবং ডিস্ক ব্যবহার

Windows 10-এ Microsoft Office ক্লিক-টু-রান হাই ডিস্কের ব্যবহার কীভাবে ঠিক করবেন?

এই ডিস্ক ত্রুটির বিষয়ে, আপনি প্রযুক্তি চালানোর জন্য এই ক্লিকটি সরানোর আগে অন্য কিছু উপায় চেষ্টা করার চেষ্টা করবেন৷

অথবা কখনও কখনও আপনি যখন ক্লিক-টু-রানের সাহায্যে অফিস ডাউনলোড করেন, তখন এই পণ্যটি অবশ্যই Q:এ ইনস্টল করতে হবে বলে একটি সমস্যা আসছে। নিশ্চিত করুন Q:অব্যবহৃত এবং আবার চেষ্টা করুন। আপনি শুধুমাত্র এখানে উপায় খুঁজে পেতে পারেন.

সমাধান:

1:Microsoft Office অক্ষম করুন পরিষেবা চালানোর জন্য ক্লিক করুন

2:অক্ষম না করে স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য MS ক্লিকের জন্য অগ্রাধিকার সেট করুন

3:ক্লিক-টু-রান অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

সমাধান 1:Microsoft Office অক্ষম করুন পরিষেবা চালানোর জন্য ক্লিক করুন

প্রথম দিকে, Windows 10-এ উচ্চ ডিস্ক ব্যবহার মোকাবেলা করার আশায় এই MS clicktorun পরিষেবাটি শেষ করা আপনার উপর নির্ভর করে। এটি কাজ করে কিনা তা দেখার জন্য আপনি কিছু সময়ের জন্য এই বিকল্পটি বন্ধ করতে বেছে নিতে পারেন।

1. উইন্ডোজ টিপুন + R রান খুলতে বক্স এবং তারপর services.msc টাইপ করুন বাক্সে. এবং অবশেষে, ঠিক আছে ক্লিক করুন এগিয়ে যেতে।

2. তারপর পরিষেবাগুলিতে৷ উইন্ডো, Microsoft Office ClickToRun Service সনাক্ত করুন এবং এটির সম্পত্তিতে যেতে ডান ক্লিক করুন .

স্থির:মাইক্রোসফ্ট অফিস উচ্চ ডিস্ক ব্যবহার উইন্ডোজ 10 চালানোর জন্য ক্লিক করুন

3. Microsoft Office ClickToRun পরিষেবা বৈশিষ্ট্যে৷ উইন্ডো, স্টার্টআপ প্রকার খুঁজে বের করুন এবং তারপর এটি অক্ষম হিসাবে সেট করুন এবং তারপর প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এর পরে, টাস্ক ম্যাঞ্জার পরিষেবাতে, আপনি দেখতে পাবেন ClickToRunSvc পরিষেবাটি কাজ করা বন্ধ করে দিয়েছে। তারপর থেকে, Windows 10 ক্লিক টু রান পরিষেবা বন্ধ হয়ে যাবে এবং ক্লিকটরুন দ্বারা সৃষ্ট উচ্চ ডিস্ক ব্যবহারও সমাধান করা যেতে পারে।

সমাধান 2:এটি নিষ্ক্রিয় না করে স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য MS ক্লিকের জন্য অগ্রাধিকার সেট করুন

অনেকাংশে, আপনি Microsoft Office ব্যবহার করতে পারবেন না যদি আপনি Windows 10 চালানোর জন্য Microsoft Office ক্লিক নিষ্ক্রিয় করেন। কিন্তু আপনি যদি শুধুমাত্র উচ্চ ডিস্কের ত্রুটি চালানোর জন্য ক্লিক ঠিক করতে চান কিন্তু Microsoft Officeও চালাতে চান? এই পরিস্থিতিতে, অ্যাডভান্সড সিস্টেম কেয়ার , একটি অল-ইন-ওয়ান সিস্টেম অপ্টিমাইজার হওয়ার ফলে ব্যবহার করা হয়৷

এটা প্রমাণিত যে Advanced SystemCare শুধুমাত্র আপনাকে Microsoft Click to run প্রক্রিয়া শেষ করার সামর্থ্যই দেয় না বরং এর জন্য অগ্রাধিকার যেমন উচ্চ, স্বাভাবিক এবং নিম্ন অগ্রাধিকার সেট করতে পারে। আপনি যদি উইন্ডোজ 10-এ রান করার প্রক্রিয়া চালানোর জন্য এই ক্লিকটি চান তবে আপনার ডিস্কের ব্যবহার না খেয়ে থাকলে এটি দুর্দান্ত কাজে লাগবে৷

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. তারপর Toolbox-এর অধীনে , খুঁজে বের করুন এবং প্রসেস ম্যানেজার ক্লিক করুন .

স্থির:মাইক্রোসফ্ট অফিস উচ্চ ডিস্ক ব্যবহার উইন্ডোজ 10 চালানোর জন্য ক্লিক করুন

অবিলম্বে, Advanced SystemCare এই প্রক্রিয়া টুলবক্সটি স্বয়ংক্রিয়ভাবে এবং সরাসরি আপনার জন্য পাবে।

3. IObit প্রসেস ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে , Microsoft Office ClickToRun সনাক্ত করুন৷ পরিষেবা এবং অগ্রাধিকার সেট করুন নিম্ন হিসাবে .

স্থির:মাইক্রোসফ্ট অফিস উচ্চ ডিস্ক ব্যবহার উইন্ডোজ 10 চালানোর জন্য ক্লিক করুন

অ্যাডভান্সড সিস্টেম কেয়ারের মাধ্যমে, MS ক্লিক টু রান উইন্ডোজ 10 এ কাজ করবে কিন্তু কম ডিস্ক ব্যবহার করে কম অগ্রাধিকারে।

সমাধান 3:ক্লিক-টু-রান অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

Windows 10-এর জন্য এই ক্লিক টু রান সমস্যাটি মোকাবেলা করার সবচেয়ে কার্যকর উপায় হল এই MS পরিষেবাটি আনইনস্টল করা৷

তাই একবার এই Microsoft Office পরিষেবাটি নিষ্ক্রিয় করলে চালানোর জন্য ক্লিক করা আপনার জন্য অকেজো, আপনি এই প্রোগ্রামটি সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতেও পরিচালনা করতে পারেন৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. কন্ট্রোল প্যানেলে৷ , একটি প্রোগ্রাম আনইনস্টল করুন সনাক্ত করুন প্রোগ্রামের অধীনে .

স্থির:মাইক্রোসফ্ট অফিস উচ্চ ডিস্ক ব্যবহার উইন্ডোজ 10 চালানোর জন্য ক্লিক করুন

এখানে আপনি যদি খুঁজে না পান তাহলে একটি প্রোগ্রাম আনইনস্টল করুন , আপনি বিভাগ অনুসারে দেখুন করার সিদ্ধান্ত নেবেন .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, ক্লিক-টু-রান পরিষেবা চিহ্নিত করুন এবং তারপর আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

তারপর কার্যকর করতে আপনার পিসি পুনরায় চালু করুন৷

এখন এই মুহুর্তে, Windows 10-এ চালানোর জন্য আর কোনো ক্লিক হবে না। এটা স্বাভাবিক যে Microsoft Office ক্লিক-টু-রান দ্বারা উচ্চ ডিস্কের ব্যবহারও সমাধান হবে।

সংক্ষেপে, যদিও ক্লিক-টু-রান মাইক্রোসফ্ট অফিসের জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হতে পারে, তবে এটিতে কোনও ত্রুটি থাকলে আপনাকে উইন্ডোজ 10-এ এটি নিষ্ক্রিয় বা আনইনস্টল করতে হবে।


  1. Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

  2. Windows 10 এ Microsoft সামঞ্জস্যপূর্ণ টেলিমেট্রি হাই ডিস্ক ব্যবহারের সমস্যা কিভাবে সমাধান করবেন

  3. Microsoft Office SDX হেল্পার হাই ডিস্ক বা CPU ব্যবহার ঠিক করার ৭টি পদ্ধতি

  4. হাই ডিস্ক/র‍্যাম ইউসেজ উইন্ডোজ 11 ঠিক করবেন