কম্পিউটার

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

গুরুত্বপূর্ণ টেক্সট মেসেজ পাঠানো থেকে শুরু করে বন্ধু এবং পরিবারকে ভিডিও এবং ছবি পাঠানো পর্যন্ত WhatsApp আমাদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। হোয়াটসঅ্যাপ বিশ্বব্যাপী সবার জন্য যোগাযোগ সহজ করে দিয়েছে। এই তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপটির বিশ্বব্যাপী আনুমানিক 2 বিলিয়ন অনুগত ব্যবহারকারী রয়েছে৷ আপনি কোনো ঝামেলা ছাড়াই হোয়াটসঅ্যাপে ফাইল এবং ভিডিও পাঠাতে পারেন। যাইহোক, হোয়াটসঅ্যাপে একটি ফাইল পাঠানোর আগে আপনাকে একটি 16 এমবি ফাইল সাইজ সীমার যত্ন নিতে হবে।

আপনি WhatsApp এ বড় ফাইল পাঠাতে পারবেন না যদি তারা 16 MB সীমা অতিক্রম করে। আপনি যদি ভাবছেন কীভাবে WhatsApp-এ বড় ভিডিও ফাইল পাঠাবেন? এই নির্দেশিকাতে, আমরা এখানে কিছু সহজ উপায় নিয়ে এসেছি যা আপনি WhatsApp এ বড় ফাইল পাঠাতে ব্যবহার করতে পারেন। আমরা বুঝি যে বড় আকারের কারণে আপনি WhatsApp-এ একটি ফাইল পাঠাতে ব্যর্থ হলে এটি হতাশাজনক হতে পারে। অতএব, এই পদ্ধতি এবং কৌশল সম্পর্কে জানতে এই নিবন্ধটি পড়ুন।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

হোয়াটসঅ্যাপে বড় ফাইল পাঠানোর ৩টি উপায়

এই পদ্ধতিগুলি কাজে আসতে পারে যখন আপনি আপনার ব্যবসার উপস্থাপনা বা অন্যান্য গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করতে চান যেগুলি 16 MB অতিক্রম করে . হোয়াটসঅ্যাপে বড় ফাইল পাঠানোর জন্য নিম্নলিখিত পদ্ধতিগুলি দেখুন৷

পদ্ধতি 1:বড় ফাইল শেয়ার করতে Google ড্রাইভ ব্যবহার করুন

আপনার কাছে Google ড্রাইভের মাধ্যমে আপনার বড় ফাইলগুলি ভাগ করার বিকল্প রয়েছে, যা একটি তৃতীয় পক্ষের ক্লাউড-ভিত্তিক পরিষেবা প্ল্যাটফর্ম৷ গুগল ড্রাইভ হল এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি আপনার ফাইলগুলিকে যেকোনো ফরম্যাটে সংরক্ষণ করতে পারেন এবং সহজেই ড্রাইভ থেকেই শেয়ার করতে পারেন। যাইহোক, আপনি হোয়াটসঅ্যাপে সঠিক ফাইলটি পাঠাতে সক্ষম নাও হতে পারেন কারণ আপনি শুধুমাত্র ফাইল বা ফোল্ডারের লিঙ্কটি শেয়ার করতে পারেন (Google ড্রাইভে) যেখান থেকে লিঙ্ক সহ যে কেউ ফাইলটি অ্যাক্সেস করতে পারে।

1. Google ড্রাইভ খুলুন৷ আপনার ফোনে।

2. '+' আইকনে আলতো চাপুন৷ নিচ থেকে।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

3. এখন আপনার কাছে একটি নতুন ফোল্ডার তৈরি করার বিকল্প আছে, অথবা ‘আপলোড এ আলতো চাপুন গুগল ড্রাইভে বিদ্যমান ফোল্ডারে বড় ফাইল আপলোড করতে।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

4. ফাইলগুলি আপলোড হয়ে গেলে, তিনটি উল্লম্ব বিন্দুতে আলতো চাপুন ফোল্ডারের পাশে।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

5. ‘লিঙ্ক কপি করুন-এ আলতো চাপুন৷ ' ফোল্ডারের লিঙ্ক কপি করতে। আপনার কাছে শেয়ারে ট্যাপ করার বিকল্পও রয়েছে।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

6. একবার আপনি শেয়ার করুন এ আলতো চাপুন৷ , আপনি দর্শক এর মতো ব্যবহারকারীদের জন্য অ্যাক্সেস বিকল্পটি বেছে নিতে পারেন৷ , মন্তব্যকারী , সম্পাদক , অথবা সীমাবদ্ধ .

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

7. অবশেষে, লিঙ্কটি অনুলিপি করুন , এবং আপনার পছন্দের ব্যবহারকারীকে WhatsApp এ পাঠান।

লিঙ্কটি সহ যে কেউ ফাইলগুলিতে অ্যাক্সেস পাবে এবং তারা সহজেই তাদের ফোনে ডাউনলোড করতে পারবে৷ হোয়াটসঅ্যাপে বড় ফাইল পাঠাতে আপনি ব্যবহার করতে পারেন এমন একটি সহজ পদ্ধতি।

পদ্ধতি 2:WeTransfer ওয়েবসাইট ব্যবহার করুন 

WeTransfer হল একটি দুর্দান্ত ওয়েবসাইট যা আপনি WhatsApp-এ আপনার পরিচিতির সাথে বড় ভিডিও ফাইল শেয়ার করার জন্য ব্যবহার করতে পারেন।

1. আপনার ব্রাউজারে WeTransfer ওয়েবসাইট খুলুন৷

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

2. ‘+’ আইকনে ক্লিক করুন ভিডিও ফাইল বা অন্যান্য ফাইল যোগ করতে যা আপনি WhatsApp এ পাঠাতে চান।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

3. তিনটি অনুভূমিক বিন্দুতে ক্লিক করুন৷ নিচে.

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

4. এখন 'স্থানান্তর লিঙ্ক পান-এ ক্লিক করুন৷ ' বিকল্পগুলি এবং তারপরে 'একটি লিঙ্ক পান নির্বাচন করুন৷ '।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

5. অবশেষে, আপনি চ্যাটবক্সে লিঙ্কটি আটকাতে পারেন হোয়াটসঅ্যাপে বড় ফাইল শেয়ার করতে .

WeTransfer আপনাকে ইমেলের মাধ্যমে যে কাউকে ফাইল পাঠানোর বিকল্পও দেয়। আপনি যদি এটি পছন্দ না করেন তবে আপনি পরবর্তী পদ্ধতিটি ব্যবহার করে দেখতে পারেন।

পদ্ধতি 3:ভিডিও কম্প্রেসার সফ্টওয়্যার ব্যবহার করুন

আপনি ভিডিও কম্প্রেসার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন আপনার ভিডিওর ফাইলের আকার সংকুচিত করতে। আমরা শীর্ষস্থানীয় ভিডিও কম্প্রেসার সফ্টওয়্যার তালিকাভুক্ত করছি যা আপনি ভিডিও আকার সংকুচিত করতে ব্যবহার করতে পারেন এবং ফাইলের আকারের সীমা অতিক্রম না করে সহজেই WhatsApp-এ পাঠাতে পারেন৷ এই সফ্টওয়্যারটি আপনার ফাইলের মানের ক্ষতি বা বিরক্ত করে না। এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি সহজেই 8GB বা তার বেশি ফাইল শেয়ার করতে পারবেন। আমরা যে সফটওয়্যারটি ব্যবহার করছি তা হল Wondershare Uni-converter এই সফ্টওয়্যার সেট আপ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনার বড় ফাইলগুলিকে সংকুচিত করতে এটি ব্যবহার করুন৷

1. প্রথম ধাপ হল আপনার সিস্টেমে Wondershare Uni-Converter ডাউনলোড করা। এই সফটওয়্যারটি উইন্ডোজ এবং ম্যাক উভয় অপারেটিং সিস্টেমকে সমর্থন করে। এই সফ্টওয়্যারটি ব্যবহার করার জন্য বেশ নিরাপদ হওয়ায় আপনাকে কোনও ভাইরাস নিয়ে চিন্তা করতে হবে না৷

2. আপনার সিস্টেমে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার পরে, ফাইলের আকার সংকুচিত করার জন্য আপনাকে সফ্টওয়্যারের জন্য বড় ভিডিও ফাইলগুলিকে টেনে আনতে হবে এবং ফেলে দিতে হবে৷ আপনি একটি প্লাস আইকন দেখতে পাবেন৷ অথবা ফাইল যোগ করুন পর্দার মাঝখানে বোতাম। যখন আপনি বোতাম টিপুন, আপনি আপনার সিস্টেমের সমস্ত নথি অ্যাক্সেস করতে পারবেন, যেখান থেকে আপনি সহজেই আপনার ফাইল আপলোড করতে পারবেন৷

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

3. এখন, ফাইল বিন্যাস নির্বাচন করুন ভিডিও ফাইলের জন্য যা আপনি যোগ করছেন। এর জন্য, গিয়ার আইকনে ক্লিক করুন সেটিংস অ্যাক্সেস করতে

4. ড্রপ-ডাউন মেনু থেকে, ডিভাইসটি নির্বাচন করুন৷ আপনি চান, এবং আপনি আপনার ভিডিও ফাইলের জন্য অডিও এবং ভিডিও বিন্যাস পরিবর্তন করতে পারেন।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

5. কম্প্রেস আইকন নির্বাচন করুন৷ টার্গেট ট্যাব থেকে অতিরিক্ত বিবরণ পরীক্ষা করুন এবং অতিরিক্ত কাস্টমাইজেশনের জন্য . আপনি সহজেই ফাইলের আকার, রেজোলিউশন, বিট রেট এবং গুণমান পরিবর্তন করতে পারেন।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

6. কম্প্রেসিং বিশদ কাস্টমাইজ করার পরে, আপনার কাছে আপনার ভিডিও ফাইলের 20 সেকেন্ডের একটি পূর্বরূপ দেখার বিকল্প রয়েছে আপনি সম্পাদনা এবং কম্প্রেশন চূড়ান্ত করার আগে। এইভাবে, আপনি নিখুঁত রেজোলিউশন এবং গুণমান পেতে যেখানেই প্রয়োজন সেখানে প্রয়োজনীয় পরিবর্তন করতে পারেন।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

7. একবার আপনি আপনার ভিডিও ফাইলগুলিতে পরিবর্তনগুলি সম্পন্ন করার পরে, 'সব শুরু করুন এ ক্লিক করুন ' ফাইলটি সংকুচিত করা শুরু করতে বা 'রূপান্তর এ ক্লিক করুন ' ফাইলের পাশে। এভাবে, আপনি করতে পারেন ফাইলের সীমা অতিক্রম না করে WhatsApp-এ বড় ফাইল পাঠান।

হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর ৩টি উপায়

8. আপনি একটি USB কেবল ব্যবহার করে এই সংকুচিত ফাইলটি আপনার ফোনে স্থানান্তর করতে পারেন৷ আপনি এটিকে Google ড্রাইভেও আপলোড করতে পারেন এবং তারপরে এটি আপনার ফোনে ডাউনলোড করতে পারেন৷ . অন্য একটি বিকল্প উপায় হ'ল হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করে সরাসরি আপনার সিস্টেম থেকে সংকুচিত ফাইলটি প্রথমে আপনার ফোনে স্থানান্তর না করেই পাঠানো৷

ওয়ান্ডারশেয়ার সফ্টওয়্যারটি বেশ ভাল কারণ এটি আপনার ভিডিও ফাইলের রেজোলিউশন বা গুণমান নষ্ট করে না। এইভাবে, আপনি WhatsApp-এ আপনার পরিচিতিগুলিতে একটি উচ্চ মানের সংকুচিত ভিডিও ফাইল পাঠাতে পারেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

আমি কীভাবে WhatsApp-এ 10-মিনিটের একটি ভিডিও পাঠাতে পারি?

আপনি যদি হোয়াটসঅ্যাপে 10 মিনিটের একটি ভিডিও পাঠাতে চান তবে আপনি এই নিবন্ধে উল্লেখিত পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন। আপনি ভিডিও কম্প্রেস করতে একটি ভিডিও কম্প্রেসার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন বা Google ড্রাইভে ভিডিও ফাইল আপলোড করতে এবং WhatsApp-এ লিঙ্কটি পাঠাতে পারেন৷ যাইহোক, যদি আপনার 10-মিনিটের ভিডিওর ফাইলের আকার 16MB এর নিচে হয়, তাহলে আপনি এটি সরাসরি WhatsApp-এ পাঠাতে পারবেন।

হোয়াটসঅ্যাপের জন্য ভিডিও আকারের সীমা কত?

ছবি, অডিও এবং ভিডিও সহ সমস্ত মিডিয়ার জন্য সর্বাধিক আকার হল 16MB৷ বেশিরভাগ ফোনে, ক্যামেরার মানের উপর নির্ভর করে 16MB একটি ভিডিওর প্রায় 90 সেকেন্ড থেকে 3 মিনিটের হবে। অতএব, সর্বোচ্চ ভিডিও আকারের সীমা ক্যামেরার মানের উপর নির্ভর করবে। যাইহোক, যদি এটি 16MB অতিক্রম করে, আপনি এটি পাঠাতে সক্ষম হবেন না৷

প্রস্তাবিত:

  • হোয়াটসঅ্যাপ ঠিক করুন আপনার ফোনের তারিখ ভুল ত্রুটি
  • কিভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ পরিচিতিগুলি বের করবেন
  • Android ডিভাইসে USB OTG কাজ করছে না তা ঠিক করুন
  • কীভাবে আপনার নতুন ফোনে পুরানো WhatsApp চ্যাট স্থানান্তর করবেন

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি WhatsApp-এ বড় ভিডিও ফাইল পাঠাতে সক্ষম হয়েছেন ফাইলের সীমা অতিক্রম না করে। আপনি যদি হোয়াটসঅ্যাপে বড় ভিডিও ফাইল পাঠানোর পদ্ধতি এবং কৌশলগুলি পছন্দ করেন তবে নীচের মন্তব্যগুলিতে আমাদের জানান৷


  1. আইফোন এবং অ্যান্ড্রয়েড থেকে হোয়াটসঅ্যাপে কীভাবে বড় ভিডিও পাঠাবেন

  2. অন্য লোকেদের কাছে বড় ফাইল পাঠানোর এই 7টি সেরা উপায়গুলি দেখুন

  3. কিভাবে ইন্টারনেটে বড় এবং বড় ফাইল পাঠাবেন?

  4. কীভাবে হোয়াটসঅ্যাপে স্ব-ধ্বংসকারী ফটো এবং ভিডিও পাঠাবেন