কম্পিউটার

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

আইফোন থেকে পিসিতে বড় ভিডিও কীভাবে ডাউনলোড করবেন?

আমি কীভাবে একটি আইফোন থেকে একটি পিসিতে একটি বড় ভিডিও স্থানান্তর করব? এটি একটি 30 মিনিটের ভিডিও iCloud এর জন্য খুবই বড়৷

- একজন আইফোন ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

কেন আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করা যায় না?

দৈনন্দিন জীবনে স্মরণীয় মুহূর্ত রেকর্ড করতে আমরা iPhone ব্যবহার করি। যাইহোক, এই ভিডিওগুলি অনেক স্টোরেজ স্পেস নেবে:iPhone সহ একটি 4K ভিডিও শট প্রতি মিনিটে 400MB থাকতে পারে৷ এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনার আইফোনের স্থান ফুরিয়ে যাচ্ছে, তাই আপনি জায়গা খালি করতে iPhone থেকে কম্পিউটারে ভিডিও স্থানান্তর করতে চান৷

iCloud শুধুমাত্র 5 GB বিনামূল্যে স্টোরেজ স্পেস অফার করে, তাই এটি আপনাকে বড় ভিডিও স্থানান্তর করতে সাহায্য করতে পারে না। তারপরে আপনি নিজেকে একটি ইমেল পাঠানোর কথা ভাবতে পারেন, তবে, একটি বিজ্ঞপ্তি উপস্থিত হয় এবং আপনাকে বলে যে ভিডিওটি ছাঁটা বা ছোট করা উচিত। মনে হচ্ছে আপনার ভিডিও পাঠানোর জন্য অনেক বড়। প্রকৃতপক্ষে, ইমেল শুধুমাত্র 25MB এর কম ফাইল সমর্থন করে।

ঠিক আছে, চিন্তা করবেন না, এমন বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে যা আপনাকে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করতে সহায়তা করতে পারে যা এই সীমাবদ্ধতাগুলিকে ঘিরে কাজ করে। শুধু পড়তে থাকুন।

আইফোন থেকে কম্পিউটারে বড় ভিডিও কীভাবে স্থানান্তর করবেন?

এখানে সমস্ত প্রমাণিত পদ্ধতি রয়েছে যা আপনাকে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও পাঠাতে সহায়তা করতে পারে। আপনি প্রথমে পড়তে পারেন এবং তারপর আপনার পছন্দ অনুযায়ী একটি পদ্ধতি বেছে নিতে পারেন। আসুন সেগুলো পরীক্ষা করে দেখি।

  • উপায় 1. AOMEI MBackupper এর মাধ্যমে iPhone থেকে PC এ বড় ভিডিও স্থানান্তর করুন

  • উপায় 2. উইন্ডোজ এক্সপ্লোরারের মাধ্যমে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করুন

  • উপায় 3. ফটো অ্যাপের মাধ্যমে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করুন

  • উপায় 4. গুগল ড্রাইভের মাধ্যমে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করুন

  • উপায় 5. স্ন্যাপড্রপের মাধ্যমে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করুন

ওয়ে 1. আকার সীমা ছাড়াই আইফোন থেকে কম্পিউটারে বড় ভিডিও স্থানান্তর করুন

এর সবচেয়ে সহজ উপায় দিয়ে শুরু করা যাক। একটি বিনামূল্যের আইফোন ট্রান্সফার টুল AOMEI MBackupper আপনাকে কয়েকটি ক্লিকে কাজ করতে সাহায্য করতে পারে। এটি আপনাকে ভিডিও মানের সাথে আপস না করে আইফোন থেকে পিসিতে যেকোনো আকারের ভিডিও স্থানান্তর করতে সহায়তা করতে পারে। আরও কি, এটি আপনাকে ফটো ভিডিওর পাশাপাশি চলচ্চিত্র, মিউজিক ভিডিও স্থানান্তর করতে দেয়।

1. ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং AOMEI MBackupper চালু করুন> কম্পিউটারের সাথে আইফোনের উৎস সংযোগ করুন> আপনার ডিভাইসে কম্পিউটারকে অ্যাক্সেস দিতে আইফোনে পাসকোড লিখুন।

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

2. কম্পিউটে স্থানান্তর করুন ক্লিক করুন৷ r বিকল্প।

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

3. "+" আইকনে ক্লিক করুন> আপনি যে ভিডিওগুলি স্থানান্তর করতে চান তা চয়ন করুন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

4. স্থানান্তর ক্লিক করুন৷ কম্পিউটারে ভিডিও সংরক্ষণ করতে।

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

ওয়ে 2. উইন্ডোজ এক্সপ্লোরারের মাধ্যমে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করুন

আপনি যখন আপনার আইফোনকে পিসিতে সংযুক্ত করবেন, তখন আইফোন একটি DCIM ফোল্ডার প্রকাশ করবে। আপনার পিসি আপনার ডিভাইসটিকে একটি ডিজিটাল ক্যামেরা হিসাবে চিনবে এবং আপনি আপনার কম্পিউটারে ফটোগুলি কপি এবং পেস্ট করতে এই ফোল্ডারটি খুলতে পারেন৷

1. আপনার আইফোনটিকে পিসিতে সংযুক্ত করুন> আপনার আইফোনে এই কম্পিউটারটিকে বিশ্বাস করুন৷

2. কম্পিউটারে যান৷ অথবা এই পিসি আপনার iPhone খুঁজতে> আপনার iPhone এ ডাবল-ক্লিক করুন> অভ্যন্তরীণ স্টোরেজ খুলুন .

3. তারপর আপনি DCIM দেখতে পাবেন ফোল্ডার> এই ফোল্ডারটি খুলুন এবং আপনি ক্যামেরা রোলে সঞ্চিত ভিডিওগুলি দেখতে পাবেন> আপনার ভিডিওগুলি আপনার কম্পিউটারে অনুলিপি করুন এবং আটকান৷

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

ওয়ে 3. ফটো অ্যাপের মাধ্যমে আইফোন থেকে কম্পিউটারে বড় ভিডিও স্থানান্তর করুন

Windows 10 এবং Windows 8/8.1 ব্যবহারকারীদের জন্য, অন্তর্নির্মিত ফটো ম্যানেজমেন্ট টুল ফটো অ্যাপ আপনাকে সহজেই আইফোন থেকে পিসিতে ভিডিও কপি করতে সাহায্য করতে পারে।

1. ফটো চালান৷ অ্যাপ এবং ইউএসবি কেবল দিয়ে আপনার আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন।

2. iPhone-এ পাসকোড লিখুন এবং Trust এ আলতো চাপুন৷ যদি জিজ্ঞাসা করা হয়।

3. আমদানি করুন ক্লিক করুন৷> একটি USB ডিভাইস থেকে নির্বাচন করুন৷> আমদানি সেটিংস ক্লিক করুন এবং আপনি গন্তব্য পরিবর্তন করতে পারেন, আপনার পিসিতে আমদানি করার পরে আপনার iPhone থেকে আইটেমগুলি মুছবেন কিনা তা স্থির করুন> সম্পন্ন ক্লিক করুন নিশ্চিত করতে।

4. আপনি আমদানি করতে চান না এমন অন্যান্য ফটো এবং ভিডিওগুলি আনচেক করুন> অবশেষে, আমদানি করুন ক্লিক করুন নির্বাচিত৷ .

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

ওয়ে 4. Google ড্রাইভের মাধ্যমে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করুন

আইফোন থেকে পিসিতে বড় ভিডিও পাঠাতে সাহায্য করার জন্য আপনি ক্লাউড পরিষেবার সুবিধাও নিতে পারেন। প্রথমে Google ড্রাইভ অ্যাপের মাধ্যমে আইফোনে ভিডিও আপলোড করুন এবং তারপরে পিসিতে ভিডিও ডাউনলোড করুন।

1. অ্যাপ স্টোর থেকে Google ড্রাইভ অ্যাপ ডাউনলোড করুন> এটি খুলুন এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।

2. অ্যাপের নীচের ডানদিকের কোণায় “+” আইকনে আলতো চাপুন> আপলোড আলতো চাপুন> ফটো এবং ভিডিও আলতো চাপুন> আপনি যে ভিডিওগুলি Google ড্রাইভে আপলোড করতে চান তা নির্বাচন করুন৷

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

3. এটি হয়ে গেলে, আপনি Locate লিঙ্কে ট্যাপ করতে পারেন বা ভিডিও আপলোড করার সময় আপনি যে ফোল্ডারটি বেছে নিয়েছিলেন সেখানে যেতে পারেন৷ তারপরে আপনি ইমেলের মাধ্যমে ভিডিওটির লিঙ্কটি নিজের সাথে ভাগ করতে বেছে নিতে পারেন এবং আপনি এটি আপনার পিসিতে পরীক্ষা করতে পারেন। অথবা আপনি আপনার ভিডিও চেক করতে কম্পিউটার এবং Google ড্রাইভ বা Google ফটোতে একটি ব্রাউজার খুলতে পারেন।

ওয়ে 5. স্ন্যাপড্রপের মাধ্যমে আইফোন থেকে কম্পিউটারে বড় ভিডিও স্থানান্তর করুন

স্ন্যাপড্রপ হল এয়ারড্রপের মত একটি ওয়েব-ভিত্তিক ট্রান্সফার ইউটিলিটি। এটি ব্যবহারকারীদের বিভিন্ন প্ল্যাটফর্মের মধ্যে ফাইল স্থানান্তর করতে দেয়। Snapdrop (https://snapdrop.net/) ওয়েবসাইটে যান এবং আপনার কম্পিউটার এবং আইফোনে সাইটটি চালু করুন। কম্পিউটারের স্ক্রীন আপনার আইফোনকে শনাক্ত করবে এবং আপনার আইফোন আপনার পিসি ব্রাউজারকে শনাক্ত করবে।

আপনার iPhone স্ক্রিনে আইকনে আলতো চাপুন এবং এটি আপনাকে তিনটি পছন্দ দেবে:ফটো বা ভিডিও তুলুন স্থানান্তর করতে, ফটো লাইব্রেরিতে যান৷ ফটো/ভিডিও নির্বাচন করতে, অথবা ব্রাউজ করুন আপনার ডিভাইসে অন্যান্য ফাইল। আপনি যে বড় ভিডিওটি পিসিতে পাঠাতে চান সেটি নির্বাচন করতে একটি বিকল্প বেছে নিন এবং এটি একবারে স্থানান্তর শুরু করবে। স্থানান্তর সম্পূর্ণ হলে, আপনি ডাউনলোড ক্লিক করতে পারেন৷ আপনার পিসিতে আপনার ভিডিও সংরক্ষণ করতে।

কীভাবে আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করবেন? 5 উপায়

উপসংহার

আইফোন থেকে পিসিতে বড় ভিডিও ফাইলগুলি কীভাবে স্থানান্তর করা যায় তার জন্যই এটি। ইউএসবি ব্যবহার করে বড় ভিডিও স্থানান্তর করতে আপনি AOMEI MBackupper, Windows Explorer বা Photos অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন। অথবা আপনি যদি আইফোন থেকে পিসিতে ওয়্যারলেসভাবে বড় ভিডিও পাঠাতে চান, তাহলে Google ড্রাইভ এবং স্ন্যাপড্রপ হল পথ।


  1. কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  2. আইফোন থেকে এলজি ট্রান্সফার:কীভাবে আইফোন থেকে এলজিতে ডেটা স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?

  4. আইফোন থেকে আইফোনে কীভাবে পরিচিতিগুলি স্থানান্তর করা যায় তার উপায় এখানে রয়েছে৷