কম্পিউটার

কিভাবে ইন্টারনেটে বড় এবং বড় ফাইল পাঠাবেন?

বড় ফাইল পাঠাতে একটি সমাধান খুঁজছেন? এখানে, আমরা অনলাইনে বড় ফাইল শেয়ার করার একটি চমৎকার উপায় ব্যাখ্যা করি।

আমি বাজি ধরতে পারি যে আপনারা প্রত্যেকেই এই বার্তাগুলির সাথে সম্পর্কিত হতে পারেন, "দুঃখিত। ফাইলটি খুব বড়," "আপনি যে ফাইলটি পাঠাতে চাইছেন সেটি 25 এমবি সংযুক্তি সীমা ছাড়িয়ে গেছে"?

আপনি যখন একটি গুরুত্বপূর্ণ ফাইল পাঠাচ্ছেন তখন এই বার্তাটি দেখে হতাশাজনক। কিন্তু চিন্তা করবেন না; এই সীমাবদ্ধতাকে পরাজিত করার এবং অনলাইনে বড় ফাইল পাঠানোর উপায় রয়েছে।

এখানে আমরা যেকোন জায়গায় যেকোনও জায়গায় বড় ভিডিও, বড় ফাইল পাঠানোর সবচেয়ে সহজ এবং কার্যকর উপায় ব্যাখ্যা করছি।

বড় ফাইলগুলি পাঠানোর দ্রুততম সমাধান হল সেগুলিকে একটি ক্লাউড স্টোরেজ পরিষেবাতে আপলোড করা যাতে অন্যরা সেগুলি অ্যাক্সেস করতে এবং ডাউনলোড করতে পারে। যাইহোক, এই বিনামূল্যে পরিষেবাগুলি আপলোড সীমা আছে; আপনার প্রয়োজনের উপর নির্ভর করে, আপনাকে একটি প্রদত্ত প্ল্যানে আপগ্রেড করতে হবে। কিন্তু তারা ব্যবহার করা নিরাপদ?

আমরা কি তাদের বিশ্বাস করতে পারি? নাকি আমাদের একটি ডেডিকেটেড ক্লাউড স্টোরেজ টুল ব্যবহার করা উচিত?

এই সব প্রশ্নের উত্তর পেতে হলে পড়তে হবে শেষ পর্যন্ত।

কিভাবে ইন্টারনেটে বড় এবং বড় ফাইল পাঠাবেন?

ডেটা আপলোড এবং শেয়ার করার দ্রুততম উপায়

আপনি যদি সময় কম এবং বড় ফাইল পাঠানোর জন্য একটি নির্ভরযোগ্য উপায় খুঁজছেন, আমরা সীমাবদ্ধতা ছাড়াই ডান ব্যাকআপ ব্যবহার করার পরামর্শ দিই। গুগল ড্রাইভের বিপরীতে, এই ক্লাউড স্টোরেজটিতে কোনো আপলোড সীমা এবং ভাগ করে নেওয়ার সীমাবদ্ধতা নেই। এছাড়াও, এটি ডেস্কটপ এবং ওয়েব অ্যাপ্লিকেশন উভয়ই অফার করে। এর মানে অফলাইনে থাকা অবস্থায়ও আপনি এটি ব্যবহার করতে পারবেন। তাছাড়া, মাল্টিপ্ল্যাটফর্ম সামঞ্জস্য এই ডান ব্যাকআপ ব্যবহার করা আরও সহজ করে তোলে। এর মানে আপনি যে ডিভাইসটিই ব্যবহার করেন না কেন, আপনি ডেটা আপলোড করতে এবং এটি সুরক্ষিত করতে এটি ব্যবহার করতে পারেন৷

ডান ব্যাকআপ ব্যবহার করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং ডান ব্যাকআপ চালান৷

2. একটি অ্যাকাউন্ট তৈরি করুন

3. একবার হয়ে গেলে, লগ ইন করুন এবং যেকোনো বিকল্প ব্যাকআপ বিকল্প ব্যবহার করুন - ডেটা আপলোড করতে কাস্টম ব্যাকআপ বা স্মার্ট ব্যাকআপ৷

4. এটি করার পরে, ওয়েব পোর্টালে যান। অথবা https://www.rightbackup.com/ 

-এ যেতে পারেন

5. সাইন ইন করুন

6. এরপর, আমার ফাইলে ক্লিক করুন> ডিভাইসের নাম নির্বাচন করুন।

কিভাবে ইন্টারনেটে বড় এবং বড় ফাইল পাঠাবেন?

7. এখন বাম ফলক থেকে, আপনি যে ফাইলটি ভাগ করতে চান তার অবস্থান নির্বাচন করুন।

8. নিচের দিকের তীরটিতে ক্লিক করুন এবং শেয়ার নির্বাচন করুন৷

কিভাবে ইন্টারনেটে বড় এবং বড় ফাইল পাঠাবেন?

9. প্রাপকের ইমেল ঠিকানা এবং বার্তা লিখুন> ভাগ করুন৷

কিভাবে ইন্টারনেটে বড় এবং বড় ফাইল পাঠাবেন?

10. এইভাবে, আপনি সহজেই ইমেলের মাধ্যমে ফাইল শেয়ার করতে পারেন।

এটি রাইট ব্যাকআপ ব্যবহার করছিল, চূড়ান্ত ক্লাউড ডেটা স্টোরেজ অ্যাপ্লিকেশন যা সবার জন্য কার্যকর। এর মানে যদি অ-প্রযুক্তি-বুদ্ধিমান ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারেন।

যাইহোক, যদি আপনি একটি বিকল্প উপায় খুঁজছেন, এখানে আপনি যান.

বিগ ফাইল শেয়ার করার বিকল্প উপায়

1. ফাইল কম্প্রেশন ইউটিলিটি ব্যবহার করুন

বড় ফাইল শেয়ারিং সমাধান এবং অন্যদের কাছে পাঠানোর আরেকটি সহজ-ব্যবহারযোগ্য সমাধান হল কম্প্রেশন সফ্টওয়্যার ব্যবহার করা। 7-জিপের মতো সফ্টওয়্যার ব্যবহার করে, আপনি ফাইলের আকার সংকুচিত করতে পারেন এবং সেগুলি সহজেই ভাগ করতে পারেন। শুধু তাই নয়, আপনি ফাইলগুলিকে পাসওয়ার্ডও সুরক্ষিত রাখতে পারেন এবং 7-জিপ দিয়ে নিরাপদে শেয়ার করতে পারেন৷

2. Google ড্রাইভ

যদিও Gmail Google ড্রাইভের সাথে 25MB পর্যন্ত আকারের সংযুক্তি পাঠানোর অনুমতি দেয়, আপনাকে এই ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে না। তাই এটি বড় ফাইল এবং ভিডিও শেয়ার করার জন্য জনপ্রিয় সমাধানগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। এটি ব্যবহার করে, আপনি 10GB পর্যন্ত ফাইল বা ফোল্ডার পাঠাতে পারেন। আবার, এখানে একটি সীমা আছে, কিন্তু এই আকারের চেয়ে বেশি ফাইল পাঠানো ঠিক আছে।

যাইহোক, যদি আপনি এটি পছন্দ না করেন বা শেয়ার করার মতো একটি বড় আকার থাকে, যেমন একটি ভিডিও উপস্থাপনা, CAD ফাইল, বা অন্য কিছু, ডান ব্যাকআপ ব্যবহার করার চেষ্টা করুন। এই ক্লাউড ব্যাকআপ সমাধানটি আপনাকে বড় ফাইল, ভিডিও, ফটো এবং সমস্ত ইমেল বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আকারের সীমাবদ্ধতা ছাড়াই পাঠাতে এবং শেয়ার করতে দেয়।

ফাইল শেয়ার করার সময়, আপনাকে শুধুমাত্র একটি জিনিস মনে রাখতে হবে যে আপনি শুধুমাত্র ওয়েব পোর্টালের মাধ্যমে ফাইল শেয়ার করতে পারবেন। ডেস্কটপ অ্যাপটি শুধুমাত্র ডেটা আপলোড এবং পুনরুদ্ধার করার জন্য; আপনি এটি ব্যবহার করে কিছু শেয়ার করতে পারবেন না।

এছাড়াও, আপনার একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

এই সব আমাদের পক্ষ থেকে কিভাবে বড় ফাইল শেয়ার বা একটি ইমেল মাধ্যমে পাঠাতে হয়. আমরা আশা করি আপনি নিবন্ধটি পছন্দ করেছেন এবং রাইট ব্যাকআপ চেষ্টা করবেন। এই সেরা ক্লাউড ব্যাকআপ সমাধানটি বিভিন্ন জনপ্রিয় নামকে ছাড়িয়ে গেছে কারণ এখানে কোন বিধিনিষেধ নেই এবং সমস্ত ডেটা সুরক্ষিত। তদুপরি, আপনি কতগুলি ডিভাইস অ্যাক্সেস করতে পারেন তার কোনও সীমা নেই এবং এটি অর্থ ফেরত গ্যারান্টি সহ আসে। সামগ্রিকভাবে এটি ব্যবহার করা একটি জয়-জয়কার চুক্তি যদি আপনি ভয়ঙ্কর বার্তার মুখোমুখি না হয়ে একটি বড় ফাইল শেয়ার করতে বা পাঠাতে চান, "আপনি যে ফাইলটি পাঠাতে চাইছেন সেটি 25 এমবি সংযুক্তি সীমা ছাড়িয়ে গেছে।"

মন্তব্য বিভাগে পোস্ট সম্পর্কে আপনার চিন্তা শেয়ার করুন. আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসতাম. আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে, আমাদের তাও জানান।


  1. কিভাবে ফায়ারফক্সের সাথে নিরাপদে ফাইল শেয়ার করবেন পাঠান

  2. কিভাবে ইন্টারনেট ব্রাউজ করার সময় সুবিধার চেয়ে সুরক্ষাকে অগ্রাধিকার দেওয়া যায়

  3. ইন্টারনেটে আপলোডের গতি বাড়ানোর ৭ উপায়

  4. কিভাবে ইন্টারনেট থেকে ব্যক্তিগত তথ্য সরাতে হয়