কম্পিউটার

আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন ইনস্টাগ্রাম কি বিজ্ঞপ্তি দেয়?

আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন ইনস্টাগ্রাম কি বিজ্ঞপ্তি দেয়?

আপনি কি ইনস্টাগ্রামে কারও গল্প পছন্দ করেছেন যে আপনি তাদের না জানিয়ে তাদের গল্পের একটি স্ক্রিনশট নিতে চেয়েছিলেন? যখন আমরা ইনস্টাগ্রামে কারও গল্পের স্ক্রিনশট নিতে চেয়েছিলাম তখন আমরা সবাই সেখানে ছিলাম। শত শত প্রলোভনসঙ্কুল গল্প আছে যেগুলো কোনো না কোনোভাবে সম্পর্কিত মনে করে এবং আপনি ভবিষ্যতের জন্য সেগুলি সংরক্ষণ করতে চান। যাইহোক, Instagram গল্পগুলি প্রায় 24 ঘন্টা স্থায়ী হয় এবং সেই কারণেই Instagram ব্যবহারকারীরা তাদের ডিভাইসে সেভ করার জন্য একটি গল্পের স্ক্রিনশট নেয়। এখন, প্রশ্ন উঠেছে, আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন ইনস্টাগ্রাম কি বিজ্ঞপ্তি দেয়? ঠিক আছে, এই প্রশ্নটি পরিষ্কার করার জন্য, আপনি পুরো নিবন্ধটি পড়তে পারেন।

আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন ইনস্টাগ্রাম কি বিজ্ঞপ্তি দেয়?

আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন কি Instagram বিজ্ঞপ্তি দেয়?

ইন্সটাগ্রামের গল্পের স্ক্রিনশট ইতিহাস

কেউ স্ক্রিনশট নেওয়ার সময় ব্যবহারকারীদের সতর্ক করার এই বৈশিষ্ট্যটি প্রথম Snapchat দ্বারা চালু করা হয়েছিল। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ক্ষেত্রে স্ন্যাপচ্যাট বেশ বিখ্যাত। আপনি ব্যক্তিগত বার্তা বা ছবি পাঠাতে পারেন, এবং আপনি যদি একটি গল্প পোস্ট করেন, আপনি সহজেই দর্শকদের তালিকা থেকে দেখতে পারেন এবং আপনার গল্পের স্ক্রিনশট নেওয়া ব্যবহারকারীকে খুঁজে পেতে পারেন। এই বৈশিষ্ট্যটির পিছনে পুরো ধারণাটি ছিল যখনই কেউ স্ক্রিনশট নেয় তখন ব্যবহারকারীদের সতর্ক করে তাদের গোপনীয়তা রক্ষা করা।

আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন ইনস্টাগ্রাম কি বিজ্ঞপ্তি দেয়?

যাইহোক, ফেব্রুয়ারী 2018 এ, ইনস্টাগ্রামও এই বৈশিষ্ট্যটি নিয়ে এসেছিল যেখানে কেউ তাদের গল্পের স্ক্রিনশট নেওয়ার সময় এটি লোকেদের অবহিত করত। ইনস্টাগ্রামে আপনার গল্পের স্ক্রিনশট নেওয়া ব্যবহারকারীর পাশে একটি ছোট আইকন উপস্থিত হবে। প্রধান প্রশ্ন হল, কেউ যখন স্ক্রিনশট নেয় তখন কি ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা লঙ্ঘন বোধ করেন? উত্তরটি না, এবং সেই কারণেই ইনস্টাগ্রাম ব্যবহারকারীদেরকে জানানোর এই বৈশিষ্ট্যটি সরিয়ে দিয়েছে যখন কেউ জুন 2018-এ তাদের গল্পের স্ক্রিনশট নেয়।

কেউ কি বলতে পারেন আপনি 2021 সালে ইনস্টাগ্রামে একটি গল্পের স্ক্রিনশট করেছেন কিনা?

আপনি যখন কারও গল্প পছন্দ করেন যে আপনি তাদের গল্পের একটি স্ক্রিনশট নিতে আগ্রহী, কিন্তু যা আপনাকে বাধা দিচ্ছে তা হল ইনস্টাগ্রাম ব্যবহারকারীকে একটি বিজ্ঞপ্তি পাঠায় যে কেউ তাদের গল্পের একটি স্ক্রিনশট নিয়েছে। তাহলে উত্তর হল না! আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন Instagram বিজ্ঞপ্তি দেয় না। সুতরাং, এখন আপনি এগিয়ে যেতে পারেন এবং ইনস্টাগ্রামে আপনার পছন্দের যেকোনো গল্পের স্ক্রিনশট নিতে পারেন।

ইন্সটাগ্রামে কেউ অদৃশ্য হয়ে যাওয়া ফটোর স্ক্রিনশট করলে কি ইনস্টাগ্রামকে জানানো হয়?

আপনি যখন তাদের গল্পের স্ক্রিনশট নেন তখন ইনস্টাগ্রাম কাউকে অবহিত করে না; তবে কেউ যদি আপনাকে একটি অদৃশ্য ফটোর সরাসরি বার্তা পাঠায়। একটি অদৃশ্য হয়ে যাওয়া ফটো কিছুই নয়, তবে দর্শক এটি খুললে এটি অদৃশ্য হয়ে যায়। যাইহোক, আপনি যদি ইনস্টাগ্রামে সেই অদৃশ্য হয়ে যাওয়া ছবির একটি স্ক্রিনশট নেন, ব্যবহারকারীকে জানানো হবে যে কেউ একটি স্ক্রিনশট নিয়েছে। আপনি আপনার পাঠানো অদৃশ্য হয়ে যাওয়া ছবির পাশে একটি স্টারবার্স্ট আইকন দেখতে সক্ষম হবেন৷

আপনি যখন একটি গল্পের স্ক্রিনশট করেন তখন ইনস্টাগ্রাম কি বিজ্ঞপ্তি দেয়?

প্রস্তাবিত: 

  • কিভাবে একটি ব্যক্তিগত Instagram অ্যাকাউন্ট দেখতে হয়
  • কিভাবে ইনস্টাগ্রাম মিউজিক কাজ করছে না তা ঠিক করবেন
  • আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে পটভূমির রঙ কীভাবে পরিবর্তন করবেন

তাই, কেউ বলতে পারেন আপনি ইনস্টাগ্রামে কোনো গল্পের স্ক্রিনশট করেছেন কিনা ? না, ব্যবহারকারীরা কোনো বিজ্ঞপ্তি পাবেন না বা কেউ তাদের গল্পের স্ক্রিনশট নিলে সতর্কতা পাবেন না। আপনি কোনো উদ্বেগ ছাড়াই যত খুশি তত স্ক্রিনশট নিতে পারেন। যাইহোক, ব্যবহারকারীরা একটি সতর্কতা পাবেন বা একটি বিজ্ঞপ্তি পাবেন যখন কেউ একটি অদৃশ্য ফটো স্ক্রিনশট করবে। আচ্ছা, এটি সবই ছিল ইনস্টাগ্রামের নিবন্ধ সম্পর্কে যখন আপনি একটি গল্পের স্ক্রিনশট করেন তখন কি ইনস্টাগ্রাম বিজ্ঞপ্তি দেয়৷


  1. ইন্সটাগ্রাম স্টোরি কাজ করছে না ত্রুটি ঠিক করুন

  2. কিভাবে ইনস্টাগ্রামে একটি গল্প আনমিউট করবেন

  3. Android এর জন্য 17 সেরা ইনস্টাগ্রাম স্টোরি সেভার অ্যাপ

  4. ইন্সটাগ্রাম স্টোরি হ্যাকস সম্পর্কে আপনার অবশ্যই জানা উচিত