কম্পিউটার

সিএফ-অটো-রুট ব্যবহার করে কীভাবে আপনার স্যামসাং ফোন রুট করবেন

রুট হল পাওয়ার ইউজার, এটি আপনাকে আপনার ফোনে সম্পূর্ণ অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাক্সেস মঞ্জুর করে, একবার রুট করা হলে আপনি কাস্টম রম ব্যবহার করতে পারবেন , কাস্টম পুনরুদ্ধার এবং বিখ্যাত Xposed মডিউল আপনার ফোনের চেহারা, বৈশিষ্ট্য এবং কর্মক্ষমতা বৃদ্ধির জন্য। Rooting ভাল; এবং উপরে উল্লিখিত হিসাবে এর নিজস্ব সুবিধা রয়েছে তবে এর অসুবিধা হল আপনি আপনার ফোনের ওয়ারেন্টি হারাতে পারেন এবং আপনি OTA আপডেট পেতে সক্ষম হবেন না কিন্তু আপনি সবসময় আপনার ফোনের পুরানো ফার্মওয়্যার ফ্ল্যাশ করতে পারেন, তাই এখান থেকে আপনার ডিভাইসটি আনরুট করা হচ্ছে। পি>

আপনি এই গাইডে তালিকাভুক্ত পদক্ষেপগুলি চালিয়ে যাওয়ার আগে; আপনি স্বীকার করেন এবং স্বীকার করেন যে আপনার ফোন রুট করার প্রচেষ্টার ফলে আপনার ফোনের যে কোনো ক্ষতি আপনার নিজের দায়িত্ব। অ্যাপ্যুয়াল , (লেখক) এবং আমাদের সহযোগীরা একটি ইটযুক্ত ডিভাইস, মৃত SD কার্ড, বা আপনার ফোনের সাথে কিছু করার জন্য দায়ী থাকবে না। আপনি যদি না জানেন আপনি কি করছেন; অনুগ্রহ করে গবেষণা করুন এবং আপনি যদি পদক্ষেপের সাথে স্বাচ্ছন্দ্য বোধ না করেন, তাহলে এগিয়ে যাবেন না।

আসুন সিএফ-অটো-রুট এবং স্যামসাং ডিভাইস সম্পর্কে একটু কথা বলি .

CF-অটো-রুট অ্যান্ড্রয়েড চলমান স্যামসাং ফোন রুট করার একটি স্ক্রিপ্ট। এই গাইডে; আমরা দেখাব কিভাবে একটি স্যামসাং ফোন রুট করতে ওডিন এবং সিএফ-অটো-রুট ব্যবহার করতে হয়, প্রধানত স্যামসাং ফোনে তাদের বুটলোডার লক করা থাকে না। অন্য কিছু ডিভাইসে বুটলোডার লক করা থাকতে পারে

তুমি শুরু করার আগে; সেটিংস -> ফোন সম্পর্কে -> মডেল নম্বর এ গিয়ে আপনার মডেল # (ভেরিয়েন্ট) চেক করুন এবং এটি একটি নোট নিন। এরপর, এখান থেকে CF-Auto-Root ফাইলটি ডাউনলোড করুন যেটি আপনি আপনার ফোন রুট করতে ব্যবহার করতে যাচ্ছেন। একটি দ্রুত অনুসন্ধান করুন বা মডেল # ক্ষেত্রগুলির মধ্য দিয়ে যান, একবার আপনি আপনার মডেলটি খুঁজে পেয়ে গেলে ডাউনলোড ক্ষেত্রের লিঙ্কটি ব্যবহার করুন যে লাইনটির সাথে আপনার মডেল # রয়েছে সেটির জন্য CF-অটো-রুট ডাউনলোড করতে।

পরবর্তী, নিশ্চিত করুন যে নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ হয়েছে

ক)  আপনার ফোন সিএফ-অটো-রুট

এর সাথে সামঞ্জস্যপূর্ণ

খ) ইন্টারনেট এবং USB পোর্ট সহ ল্যাপটপ বা ডেস্কটপে অ্যাক্সেস করুন

গ) আপনার ফোনটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করার জন্য একটি USB কেবল

d) ব্যাটারি সম্পূর্ণ চার্জ করা উচিত

হয়ে গেলে, ADB ডিবাগিং চালু করুন . এটি করতে, সেটিংস-এ যান৷ -> ডিভাইস সম্পর্কে -> সফ্টওয়্যার তথ্য -> বিল্ড নম্বর এবং এটিতে প্রায় 7 বার আলতো চাপুন বা যতক্ষণ না আপনি আপনি এখন একজন বিকাশকারী বলে একটি বার্তা দেখতে পান , একবার বলে যে; সেটিংস-এ যান৷ -> বিকাশকারী বিকল্পগুলি৷; এবং USB ডিবাগিং সক্ষম করুন৷

সিএফ-অটো-রুট ব্যবহার করে কীভাবে আপনার স্যামসাং ফোন রুট করবেন

এখন ODIN ডাউনলোড করুন এখান থেকে, ODIN বের করুন WinRAR ব্যবহার করে, আপনি এটি একটি .exe ফাইল হিসাবে দেখতে পাবেন, এখন আপনার ডিভাইসটি বন্ধ করুন এবং এটিকে ডাউনলোড মোডে বুট করুন, এটি দুটি উপায়ে করা যেতে পারে, আপনার ফোনের মডেলের উপর নির্ভর করে, প্রথমে VOL ডাউন ধরে রাখার চেষ্টা করুন> + পাওয়ার বোতাম + হোম বোতাম , যদি এটি কাজ না করে আপনার ডিভাইসটি বন্ধ করুন এবং পাওয়ার বোতাম ধরে রাখুন + VOL ডাউন বোতাম , আপনি একবার ডাউনলোড মোডে প্রবেশ করলে আপনাকে একটি সতর্কতামূলক স্ক্রীন দিয়ে স্বাগত জানানো হবে যে আপনি চালিয়ে যেতে চান নাকি রিবুট করতে চান , VOL UP টিপুন চালিয়ে যেতে বোতাম।

তারপর আপনার কম্পিউটারে ODIN চালান এবং USB কেবল ব্যবহার করে আপনার ডিভাইসটিকে ল্যাপটপ/কম্পিউটারে সংযুক্ত করুন, একবার সংযুক্ত হলে আপনাকে একটি হাইলাইট করা নীল-বক্স দেখতে হবে, যা নির্দেশ করে যে ডিভাইসটি ODIN-এর সাথে সংযুক্ত হয়েছে, আপনি যদি এই বাক্সটি দেখতে না পান তাহলে আপনি সম্ভবত এখান থেকে আপনার কম্পিউটারের জন্য Samsung USB ড্রাইভার ডাউনলোড করতে হবে।

আপনি CF-Auto-Root সাইট থেকে যে জিপ ফাইলটি ডাউনলোড করেছেন সেটি খুঁজুন, এটি বের করুন এবং আপনাকে একটি .tar.md5 ফাইল দেখতে হবে আপনি ফাইলটি বের করার পর, AP-এ ক্লিক করুন ODIN-এ বোতাম এবং CF-Auto-Root.tar.md5 সনাক্ত/লোড করুন ফাইল করুন এবং নিশ্চিত করুন শুধুমাত্র অটো রিবুট এবং F.Time রিসেট চেক করা হয়েছে (অন্য প্রতিটি বিকল্প অবশ্যই আনচেক করা উচিত)।

সিএফ-অটো-রুট ব্যবহার করে কীভাবে আপনার স্যামসাং ফোন রুট করবেন

তারপর স্টার্ট -এ ক্লিক করুন বোতাম একবার ফ্ল্যাশিং সম্পূর্ণ হলে, আপনার ডিভাইসটি বন্ধ করুন এবং এটি পুনরায় বুট করুন। এটি পুনরায় বুট করার পরে; রুট অ্যাক্সেস পাওয়া যায়।

ক্রেডিট: djshotty


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  2. কীভাবে আপনার ফোনকে অতিরিক্ত গরম হওয়া থেকে আটকাতে হয়

  3. আপনার স্যামসাং ফোন আসল নাকি ক্লোন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন:5টি চিহ্ন দেখতে!

  4. আপনার হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন কীভাবে খুঁজে পাবেন