কম্পিউটার

কিভাবে Framaroot APK ব্যবহার করে রুট করবেন (এক ক্লিকে)

যারা তাদের ফোন থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে চান তাদের জন্য রুটিং সত্যিই উপকারী হতে পারে। এটি আপনাকে আপনার ডিভাইস থেকে নির্মাতাদের দ্বারা স্থাপন করা সীমাবদ্ধতাগুলি সরাতে দেয়৷ এটি মূলত আপনাকে আপনার পুরো ফোনের উপর নিয়ন্ত্রণ দেয়। রুট করার একমাত্র অসুবিধা হল আপনার ওটিএ আপডেট ইনস্টল করা উচিত নয়; যদি আপনি তা করেন তবে এটি আপনার ডিভাইসটিকে আনরুট করতে পারে তবে আপনি সর্বদা আসল ফার্মওয়্যারে ফিরে যেতে পারেন যার জন্য ফ্রেমরুট কাজ করেছিল (এবং এটিকে পুনরায় রুট করে) এখান থেকে অনুসন্ধান এবং ডাউনলোড করে

Framaroot একটি এক-ক্লিকে ব্যবহার করা সহজ APK যা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সরাসরি তাদের ফোনে ডাউনলোড করে রুট করতে পারবেন। এটি করার আগে; কিছু ভুল হলে আপনি যেকোনো এবং সমস্ত ডেটা ব্যাক আপ করুন তা নিশ্চিত করুন৷

আপনি এই গাইডে তালিকাভুক্ত পদক্ষেপগুলি চালিয়ে যাওয়ার আগে; আপনি স্বীকার করেন এবং স্বীকার করেন যে আপনার ফোন রুট করার প্রচেষ্টার ফলে আপনার ফোনের যে কোনো ক্ষতি আপনার নিজের দায়িত্ব। অ্যাপ্যুয়াল , (লেখক), এবং আমাদের সহযোগীরা একটি ইটযুক্ত ডিভাইস, মৃত SD কার্ড, বা আপনার ফোনের সাথে কিছু করার জন্য দায়ী থাকবে না। আপনি যদি না জানেন আপনি কি করছেন; অনুগ্রহ করে গবেষণা করুন এবং আপনি যদি পদক্ষেপের সাথে স্বাচ্ছন্দ্য বোধ না করেন, তাহলে এগিয়ে যাবেন না।

আপনি যদি এখন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করতে প্রস্তুত; এখানে ক্লিক করে ডিভাইসের সামঞ্জস্যতা পরীক্ষা করুন – যদি আপনার ডিভাইসটি তালিকাভুক্ত থাকে, তাহলে এগিয়ে যান এবং না হলে এখানে থামুন। আপনি যদি আপনার ডিভাইসটি দেখতে পান তবে নিশ্চিত করুন যে আপনি ডিভাইসের শিরোনাম থেকে এক্সপের* নামটি নোট করেছেন; যা রুট করতে ব্যবহার করা হবে।

কিভাবে Framaroot APK ব্যবহার করে রুট করবেন (এক ক্লিকে)

ডিভাইস। অনুগ্রহ করে CTRL+F ব্যবহার করুন আপনার ডিভাইসটি দ্রুত অনুসন্ধান করতে।

Framaroot চালু করার পর যদি আপনি একটি পপ-আপ দেখেন যে "আপনার ডিভাইসটি দুর্বল নয়" তাহলে আপনি অ্যাপটি আনইনস্টল করতে পারেন। এই ক্ষেত্রে, Framaroot কাজ করবে না। এক্সিকিউট* করার পর; নিম্নলিখিত বার্তাগুলির মধ্যে একটি আসবে যা প্রায় স্ব-ব্যাখ্যামূলক:

“সাফল্য … Superuser এবং su বাইনারি ইনস্টল করা হয়েছে। আপনাকে আপনার ডিভাইস রিবুট করতে হবে”

“ব্যর্থ… কাজ শোষণ কিন্তু সুপার ইউজার এবং সু বাইনারি ইনস্টলেশন ব্যর্থ হয়েছে”

“অর্ধ-সফল :-/ … সিস্টেম পার্টিশন শুধুমাত্র পঠনযোগ্য, স্থানীয়.প্রপ ট্রিক ব্যবহার করুন। আপনার ডিভাইসটি রিবুট করুন এবং এটি রুট হিসাবে চলছে কিনা তা দেখতে adb ব্যবহার করুন”, যখন সিস্টেম পার্টিশনে ব্যবহৃত ফাইল সিস্টেমটি শুধুমাত্র পঠনযোগ্য ফাইল সিস্টেম হয় (যেমন:squashfs)

“ব্যর্থ … পাওয়া গেলে অন্য শোষণের চেষ্টা করুন”

Framaroot ক্র্যাশ বা ফ্রিজ, এই ক্ষেত্রে Framaroot দ্বিতীয়বার পুনরায় চালু করুন এবং একই ক্রিয়া নির্বাচন করুন এবং শোষণ করুন

Framaroot Oneclick APK ব্যবহার করে কিভাবে রুট করবেন

একবার আমরা নিশ্চিত হই যে আমাদের কাছে কোন ডিভাইস আছে এবং এক্সপেস* আমরা ব্যবহার করতে যাচ্ছি, চলুন Framaroot ডাউনলোড এবং ইনস্টল করি অ্যাপ্লিকেশন।

প্রথমে সেটিংস -> নিরাপত্তা -> অজানা অ্যাপ্লিকেশনগুলি চালু করুন৷ এ যান৷

তারপর Framaroot ডাউনলোড করুন এখান থেকে অ্যাপ্লিকেশন, অ্যান্ড্রয়েড বলতে পারে এই ধরনের ফাইল আপনার ডিভাইসের জন্য ক্ষতিকর, উপেক্ষা করুন যে আপনি এইমাত্র ডাউনলোড করা APK-এ টিপুন, ইন্সটল টিপুন এবং ইন্সটল হতে দিন, একবার ওপেন টিপুন।

খোলার পরে SuperSU নির্বাচন করুন , আপনি কিছু exp* অক্ষর দেখতে পাবেন, রুট করা শুরু করতে exp* (যা আপনার ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ বলে মনে হয়েছে) বেছে নিন। একবার হয়ে গেলে, আপনি একটি পপ আপ উইন্ডো দেখতে পাবেন যা আপনাকে আপনার ডিভাইসটি রিবুট করতে বলবে, এটিকে রিবুট করুন এবং আপনি এখন রুট অ্যাক্সেস সহ রুট করা হবে।

কিভাবে Framaroot APK ব্যবহার করে রুট করবেন (এক ক্লিকে)

কিছু ​​পরিচিত ত্রুটি

Framaroot প্রথম চেষ্টায় ক্র্যাশ হয়ে গেলে বা জমে গেলে, তারপরে এটিকে আরও একবার খোলার চেষ্টা করুন যেহেতু এটি একটি সাধারণ ত্রুটি, এছাড়াও প্রায়শই আপনি প্রথমবার Gandalf কে exp* হিসাবে নির্বাচন করে Framaroot চালু করেন, এটি Framaroot কে ক্র্যাশ করে। চিন্তা করবেন না, এই ক্ষেত্রে আপনাকে Framaroot পুনরায় চালু করতে হবে এবং Gandalf আবার নির্বাচন করতে হবে, দ্বিতীয়বার এটি কাজ করবে।

যদি একটি পপ আপ এসে বলে যে প্রক্রিয়াটি ব্যর্থ হয়েছে তাহলে অন্য এক্সপের চেষ্টা করুন*, যদি সব ব্যর্থ হয় তাহলে আপনার ফোনের কার্নেল সম্ভবত আপগ্রেড এবং প্যাচ করা হয়েছে। এছাড়াও আরও একটি ফলাফল হতে পারে যা বলছে, হাফ সাকসেসফুল, এর মানে হল ফোনের সিস্টেম শুধুমাত্র রিড করা হয়েছে, যার মানে এই পদ্ধতিতে ফোন রুট করা যাবে না।

আপনি যদি 9 এর কম সংখ্যার সাথে একটি ত্রুটি পেয়ে থাকেন, তাহলে আপনার ডিভাইসে রুট করার পদ্ধতিটি ব্যর্থ হয়েছে, যদি 10 হয় তবে Framaroot-এর এই সংস্করণটি চেষ্টা করুন এবং প্রক্রিয়াটি আরও একবার পুনরাবৃত্তি করুন৷


  1. Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে কীভাবে ডিভাইসের ফ্ল্যাশলাইট চালু করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  3. কিভাবে Android TV বক্স রুট করবেন

  4. জিপিইউ ব্যবহার না করা ল্যাপটপকে কীভাবে ঠিক করবেন