কম্পিউটার

আপনার স্যামসাং ফোনে কীভাবে ভ্যাকসিনের তথ্য সংরক্ষণ করবেন

এই মুহূর্তে গুরুত্বপূর্ণ প্রশ্নগুলির মধ্যে একটি হল কীভাবে আপনার COVID-19 টিকা সংক্রান্ত তথ্যের সাথে সুবিধাজনকভাবে রাখা যায়।

যেহেতু ভাইরাসটি একটি সমস্যা হয়ে চলেছে, অনেক ব্যবসা এবং স্থান গ্রাহকদের প্রবেশ করার আগে টিকা বা নেতিবাচক COVID পরীক্ষার ফলাফলের প্রমাণের প্রয়োজন বিবেচনা করছে। কিছু স্মার্টফোন নির্মাতা, যেমন স্যামসাং, এই সমস্যার একটি সমাধান তৈরি করেছে৷

স্যামসাং ব্যবহারকারীদের জন্য তাদের ফোনে তাদের ভ্যাকসিনের তথ্য সংরক্ষণ করার একটি উপায় তৈরি করেছে। সব সময় একটি ফিজিক্যাল কার্ড নিয়ে যাওয়ার বিষয়ে চিন্তা করার পরিবর্তে, আপনি এখন শুধু কার্ডটি আপনার স্মার্টফোনে লোড করতে পারেন, যা সহজে আপলোড করা যায়।

কোম্পানিটি কমন হেলথ অ্যাপের ডেভেলপারদের দ্য কমন্স প্রজেক্টের সাথে একত্রিত হয়েছে, এমন একটি বৈশিষ্ট্য যুক্ত করতে যা ব্যবহারকারীদের তাদের টিকা সংক্রান্ত তথ্য Samsung Pay-তে সংরক্ষণ করতে দেয়। CommonHealth অ্যাপের মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের নিজস্ব ভ্যাকসিনের তথ্য দেখতে পারেন এবং তা যাচাই করতে পারেন। এখন, আপনি সেই তথ্য নিতে পারেন এবং সরাসরি Samsung Pay-তে সংরক্ষণ করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে।

Samsung Pay এ আপনার টিকা দেওয়ার তথ্য সংরক্ষণ করা হচ্ছে

CommonHealth অ্যাপ ব্যবহারকারীদের তাদের টিকা সংক্রান্ত তথ্য কিছুক্ষণের জন্য দেখতে দিয়েছে। অ্যাপটি একটি কিউআর কোড তৈরি করবে যা আপনি আপনার রেকর্ড দেখতে অন্য ডিভাইস দিয়ে স্ক্যান করতে পারবেন। কিন্তু Samsung এর সাথে নতুন অংশীদারিত্বের সাথে, আপনার টিকা সংক্রান্ত তথ্য আরও সহজে পাওয়া যাবে। এটি কীভাবে সেট আপ করবেন তা এখানে:

  1. CommonHealth অ্যাপ ডাউনলোড করুন Google Play স্টোর থেকে

  2. আপনার COVID ভ্যাকসিনের শংসাপত্রগুলি আপলোড করতে অ্যাপের ধাপগুলি অনুসরণ করুন

  3. Add to Samsung Pay নির্বাচন করুন ভ্যাকসিন তথ্য থেকে লিঙ্ক

  4. Samsung Pay খুলুন এবং COVID-19 ভ্যাকসিন পাস নির্বাচন করুন আপনার ভ্যাকসিন তথ্য অ্যাক্সেস করতে

এটি আপনাকে সরাসরি আপনার স্যামসাং ফোন থেকে আপনার COVID টিকার রেকর্ডগুলিতে সরাসরি অ্যাক্সেস দেবে। আপনি কোথায় টিকা নিয়েছেন তার উপর নির্ভর করে CommonHealth অ্যাপে আপনার তথ্য আপলোড করা কিছুটা কঠিন হতে পারে।

আপনার যদি ইতিমধ্যেই একটি QR কোড সহ একটি কার্ড থাকে তবে আপনি সরাসরি অ্যাপে তথ্য স্ক্যান করতে পারেন। অন্যথায়, আপনাকে আপনার রেকর্ডগুলির একটি অনুলিপি খুঁজে পেতে হবে এবং ম্যানুয়ালি সেগুলি অ্যাপে আপলোড করতে হবে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার iPhone এ অবস্থান পরিষেবা বন্ধ করবেন
  • কীভাবে সব সিগন্যাল বার্তা একটি নির্দিষ্ট সময়ের পরে অদৃশ্য হয়ে যায়
  • আপনার শোনার অভ্যাস ট্র্যাক করা থেকে Spotify কিভাবে বন্ধ করবেন
  • ভিউ একবার হোয়াটসঅ্যাপে ফটো এবং ভিডিওগুলি কীভাবে পাঠাবেন

  1. কীভাবে আপনার ফোনটিকে একটি স্মার্ট টিভিতে সংযুক্ত করবেন

  2. আপনার ফোনে ট্যাপ করা হলে কিভাবে বলবেন

  3. আপনার পিসিতে ডিজিটাল ভল্টে গোপনীয় তথ্য কীভাবে সংরক্ষণ করবেন?

  4. আপনার স্যামসাং ফোন আসল নাকি ক্লোন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন:5টি চিহ্ন দেখতে!