কম্পিউটার

কিভাবে ফেসবুকে 'মেসেঞ্জার কাজ করছে না' ত্রুটি ঠিক করবেন?

ফেসবুক হল সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি যা সারা বিশ্বে আড়াই বিলিয়নেরও বেশি মানুষ ব্যবহার করে। Facebook সব অপারেটিং সিস্টেম জুড়ে অ্যাক্সেসযোগ্য করা হয়েছে. অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ, ফেসবুক "মেসেঞ্জার" নামে আরেকটি অ্যাপ্লিকেশনে মেসেজিং বৈশিষ্ট্যটি পোর্ট করেছে। এই অ্যাপ্লিকেশনটি Facebook অ্যাপ্লিকেশনের পাশাপাশি ব্যবহার করা হয়৷

কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?

বেশ সম্প্রতি, মেসেঞ্জার অ্যাপটি কাজ করছে না এবং ব্যবহারকারী বার্তা দেখতে, পাঠাতে বা গ্রহণ করতে অক্ষম হওয়ার অনেক রিপোর্ট এসেছে। এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এই সমস্যাটি শুরু হতে পারে এবং এটি সম্পূর্ণরূপে নির্মূল করার জন্য কিছু কার্যকর সমাধানও প্রদান করব৷ দ্বন্দ্ব এড়াতে সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

মেসেঞ্জারকে ফেসবুকের সাথে কাজ করা থেকে কী বাধা দেয়?

অনেক ব্যবহারকারীর কাছ থেকে রিপোর্ট এসেছে যারা কয়েকটি কারণের পরামর্শ দেয় যার কারণে ত্রুটিটি ট্রিগার হয়েছে। নীচে কিছু সাধারণ কারণ তালিকাভুক্ত করা হয়েছে যা ত্রুটির কারণ হতে পারে৷

  • রক্ষণাবেক্ষণ বিরতি:  মাঝে মাঝে, Facebook এর সার্ভারগুলির রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয় যার কারণে অ্যাপ্লিকেশনটির কার্যকারিতা সীমিত। তাই, আপনার তথ্য লোড করার সময় যদি মেসেঞ্জার বা Facebook অ্যাপ্লিকেশন সমস্যার সম্মুখীন হয়, তাহলে এটি রক্ষণাবেক্ষণ বিরতি বা পরিষেবা বিভ্রাটের কারণে হতে পারে৷
  • ক্যাশে:  কিছু লঞ্চ কনফিগারেশন ধীর লোডিং সময় প্রতিরোধ করতে এবং একটি ভাল অভিজ্ঞতা প্রদান করার জন্য অ্যাপ্লিকেশন দ্বারা ক্যাশে করা হয়। যাইহোক, সময়ের সাথে সাথে এই ক্যাশেটি নষ্ট হয়ে যেতে পারে যার কারণে অ্যাপ্লিকেশনটি চালু করার সময় বা সার্ভারে লগিং করার সময় সমস্যার সম্মুখীন হতে পারে।
  • দুষ্ট ডেটা:  কখনও কখনও, মেসেঞ্জার অ্যাপ্লিকেশনের ডেটা দূষিত হতে পারে এবং এর কারণে এটির কার্যকারিতা সীমিত বা সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যেতে পারে। এই ডেটাটি লগইন কনফিগারেশন হতে পারে যেগুলি লগইন সময় কমাতে অ্যাপ্লিকেশন দ্বারা সংরক্ষণ করা হয় বা এটি অ্যাপ্লিকেশন চালু করার জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ ফাইল হতে পারে৷

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব।

সমাধান 1:ক্যাশে পরিষ্কার করা

অ্যাপ্লিকেশানের জন্য ক্যাশে করা ডেটা যদি দূষিত হয়ে থাকে তবে এটি লঞ্চিং প্রক্রিয়া চলাকালীন সমস্যার সম্মুখীন হতে পারে। অতএব, এই ধাপে, আমরা ক্যাশে করা ডেটা সাফ করব যাতে এটি পুনরায় তৈরি করা যায়। এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি টেনে আনুন এবং “সেটিংস-এ ক্লিক করুন "বোতাম। কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  2. নীচে স্ক্রোল করুন এবং “অ্যাপস-এ ক্লিক করুন "বিকল্প। কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  3. “তিনটি বিন্দু”-এ ক্লিক করুন উপরের ডানদিকে কোণায় এবং “সব দেখুন নির্বাচন করুন৷ অ্যাপস ".
  4. নীচে স্ক্রোল করুন এবং "মেসেঞ্জার" এ ক্লিক করুন৷ কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  5. “স্টোরেজ”-এ ক্লিক করুন বিকল্প।
  6. ক্লিয়ার উভয় টিপুন ডেটা ” এবং “ক্যাশে সাফ করুন ” বোতাম এক এক করে। কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  7. মেসেঞ্জার এবং che চালু করুন সমস্যাটি অব্যাহত আছে কিনা তা দেখতে ck।

সমাধান 2:মেসেঞ্জার পুনরায় ইনস্টল করা

কিছু ক্ষেত্রে, মেসেঞ্জারের অবিচ্ছেদ্য ফাইলগুলি দূষিত হতে পারে। অতএব, এই ধাপে, আমরা আমাদের মোবাইল থেকে মেসেঞ্জার মুছে ফেলার পরে প্লেস্টোর থেকে পুনরায় ইনস্টল করব। এর জন্য:

  1. মেসেঞ্জার খুঁজুন হোম স্ক্রিনে, টিপুন এবং ধরে রাখুন অ্যাপের আইকনে .
  2. "আনইনস্টল" নির্বাচন করুন৷ বিকল্প এবং “হ্যাঁ-এ ক্লিক করুন ” আনইনস্টলেশন শুরু করার প্রম্পটে। কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  3. “প্লে-এ ক্লিক করুন স্টোর হোম স্ক্রিনে ” আইকন এবং অনুসন্ধান বোতামে ক্লিক করুন।
  4. মেসেঞ্জার-এ টাইপ করুন ” এবং “Enter টিপুন ".
  5. প্রদর্শনের জন্য প্রথম বিকল্পটি নির্বাচন করুন এবং “ইনস্টল করুন এ ক্লিক করুন ".
  6. অ্যাপ্লিকেশনটি এখন স্বয়ংক্রিয়ভাবে হবে ডাউনলোড করে ইন্সটল করতে হবে।
  7. অ্যাপ্লিকেশান খুলুন, আপনার তথ্য টাইপ করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 3:অন্যান্য অ্যাপ্লিকেশন ব্যবহার করা

ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশনটি এখনও আপনার মোবাইলে কাজ না করলে সমস্যাটির একটি সমাধান রয়েছে৷ আপনি প্লে স্টোর থেকে "মেসেঞ্জার লাইট" অ্যাপটি ইনস্টল করতে পারেন এবং এটিকে মেসেঞ্জার দিয়ে প্রতিস্থাপন করতে পারেন। এর জন্য:

  1. হোম স্ক্রিনে মেসেঞ্জার খুঁজুন, অ্যাপের আইকন টিপুন এবং ধরে রাখুন।
  2. "আনইনস্টল নির্বাচন করুন৷ ” বিকল্প এবং “হ্যাঁ-এ ক্লিক করুন ” আনইনস্টলেশন শুরু করার প্রম্পটে। কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  3. Play-এ ক্লিক করুন স্টোর হোম স্ক্রিনে ” আইকন।
  4. "অনুসন্ধান নির্বাচন করুন৷ ” বিকল্প এবং টাইপ করুন “মেসেঞ্জার লাইট”৷ কিভাবে ফেসবুকে  মেসেঞ্জার কাজ করছে না  ত্রুটি ঠিক করবেন?
  5. প্রথম-এ ক্লিক করুন বিকল্প এবং “ইনস্টল নির্বাচন করুন ” বিকল্প।
  6. অ্যাপ্লিকেশনটি এখন আপনার মোবাইলে ডাউনলোড হবে এবং স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হবে .
  7. সাইন আপনার বার্তা অ্যাক্সেস করার জন্য আপনার তথ্য সহ।

  1. Android Auto কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন

  2. অ্যান্ড্রয়েড স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. ইন্সটাগ্রাম স্টোরি কাজ করছে না ত্রুটি ঠিক করুন

  4. ফোনে ওয়াই-ফাই কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন