কম্পিউটার

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে আরও উত্পাদনশীল হবেন

অনেক জায়গা বিশ্বজুড়ে লকডাউন ব্যবস্থা শিথিল করেছে, তবে বেশিরভাগ কর্মী এখনও দূরবর্তী কাজের ব্যবস্থায় রয়েছেন। সারাদিন কাজ করে আপনার বাড়ির ভিতরে আটকে থাকাটা একটু বিরক্তিকর হতে পারে, তাই দিনের বেলা তাজা বাতাস পাওয়া ভালো। যখন আপনি বাইরের কফি শপে কাজ করতে চান তখন একমাত্র সমস্যা হল আপনার ল্যাপটপকে সব সময় সাথে নিয়ে যাওয়া।

আমি আসলে আমার অ্যান্ড্রয়েড ফোনে কাজ করা সহজ করার অনেক উপায় বের করেছি। আপনি কল্পনা করতে পারেন যে সামান্য 7" স্ক্রিনে কোনও কাজ করা কঠিন হবে, তবে আপনি এটিতে অভ্যস্ত হয়ে গেলে এটি সত্যিই নয়। আপনি আপনার কম্পিউটার/ল্যাপটপে যা করতে চান তার অনেক কিছু করার জন্য অ্যাপ আছে।

তো চলুন দেখে নেওয়া যাক কিছু উপায় যা আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনকে একটু পোর্টেবল ওয়ার্কস্টেশনে পরিণত করতে পারেন৷

আপনার ডেস্কটপ স্ক্রীনকে আপনার ফোনে মিরর করুন

অনেক মানুষ ইতিমধ্যেই জানেন কিভাবে তাদের ফোনকে তাদের ডেস্কটপে মিরর করতে হয়, যেমন এই Appuals টিউটোরিয়ালগুলিতে:

  • ওয়্যারলেস স্ক্রিন মিররিংয়ের জন্য অ্যান্ড্রয়েডকে ওয়্যারলেস ADB-এর সাথে কীভাবে সংযুক্ত করবেন
  • কিভাবে উইন্ডোজ 10 পিসি থেকে অ্যান্ড্রয়েড ফোন নিয়ন্ত্রণ করবেন

কিন্তু আমরা উল্টোটাও করতে পারি, আপনার পিসির স্ক্রীনকে আপনার ফোনে মিরর করা। আপনার সত্যিই টিউটোরিয়ালের প্রয়োজন নেই, এটি করার জন্য সত্যিই সহজ অ্যাপ রয়েছে, এমনকি Google-এর Chrome রিমোট ডেস্কটপ রয়েছে।

আপনার পিসিতে কিছু অ্যাপ বা ফাইল থাকাকালীন এটির জন্য প্রচুর সুবিধা রয়েছে এবং আপনার ফোনে সেগুলি দ্রুত দখল করতে হবে। অথবা যদি একটি নির্দিষ্ট পিসি সফ্টওয়্যার থাকে তবে আপনি সত্যিই কাজের জন্য ব্যবহার করতে হবে, এবং আপনার ফোনের জন্য কোন বিকল্প অ্যাপ নেই।

আপনার ফোনে আপনার সমস্ত ডেস্কটপ অ্যাপ পান

আপনি যদি আপনার কাজের জন্য একটি ডেস্কটপ সফ্টওয়্যার ব্যবহার করেন, তাহলে সম্ভবত একটি অ্যান্ড্রয়েড অ্যাপ সংস্করণ বা অন্ততপক্ষে ফাইল সামঞ্জস্য সহ একটি বিকল্প অ্যাপ রয়েছে৷

লেখকদের জন্য, Google ডকুমেন্ট অ্যান্ড্রয়েডে পুরোপুরি ভাল কাজ করে। আপনি যদি PDF রূপান্তর এবং সম্পাদনা করতে চান তবে Android এর জন্য একটি PDF রূপান্তরকারীর মতো কিছু চেষ্টা করুন। ফটোগ্রাফার, শিল্পী এবং গ্রাফিক ডিজাইনারদের জন্য, Adobe সত্যিই Android এর জন্য তাদের ক্রিয়েটিভ ক্লাউড স্যুটে অনেকগুলি দুর্দান্ত আপডেট প্রকাশ করছে৷

হিসাবরক্ষক? Android এর জন্য Quickbooks এবং Zoho. ইমেইল মার্কেটিং ক্যাম্পেইন ম্যানেজার? MailChimp এবং ActiveCampaign।

আমার বক্তব্য হল, আপনি সাধারণত আপনার ডেস্কটপে যেকোন ধরনের কাজ করতে পারেন এমন একটি Android অ্যাপ আছে।

ভয়েস টাইপিং ব্যবহার করুন

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে আরও উত্পাদনশীল হবেন

বিশ্বাস করুন বা না করুন, আমি এই নিবন্ধটি লিখতে Google ড্রাইভে ভয়েস টাইপিং টুল ব্যবহার করছি। যখন আমি আমার কীবোর্ড থেকে লিখি, তখন আমি আমার ব্যাকরণের উপর ফোকাস করার জন্য অতিরিক্ত সময় ব্যয় করি এবং পরিচ্ছন্ন দেখাতে অনুচ্ছেদগুলি সংগঠিত করি, যা সৃজনশীল চিন্তা প্রক্রিয়ায় রেঞ্চ ফেলে দেয়৷

ভয়েস টাইপিংয়ের সাথে, আমি একটি বিষয় সম্পর্কে শুধু একধরনের ঘোরাঘুরি করি, তারপর আমার কীবোর্ডে পরে এটি পরিষ্কার করি। তাই আপনি এই মুহূর্তে যা পড়ছেন তা মূলত ভয়েস টাইপিংয়ে নির্দেশিত ছিল, তারপর একটি কীবোর্ডে কিছুটা সম্পাদনা করা হয়েছে৷

ভয়েস টাইপিং অনেক দূর এগিয়েছে, এটি আর টাইপ এবং ভুল শব্দের সাথে ধাঁধাঁ নেই। Google প্রসঙ্গ স্বীকৃতি, এবং বিরাম চিহ্ন-কমান্ড দিয়ে নিউরাল নেটওয়ার্ককে সত্যিই প্রশস্ত করেছে। আমি একটি বাক্য শেষ করার জন্য শুধু 'পিরিয়ড' বলি বা একটি নতুন অনুচ্ছেদ শুরু করতে "নতুন অনুচ্ছেদ" বলি।

এটি আমার মতো লেখকদের জন্য খুবই উপযোগী যারা কম্পিউটারের সাথে আবদ্ধ হতে চান না বা যেতে যেতে ইমেল চিঠিপত্র পাঠাতে চান না।

পিসিতে ভিডিও কলের জন্য আপনার ফোন ব্যবহার করুন

এখানে একটি সামান্য পরিচিত গোপনীয়তা রয়েছে - ফোন ক্যামেরাগুলি অসীমভাবে ভাল ৷ মানের দিক থেকে ওয়েবক্যামের চেয়ে। ওয়েবক্যাম প্রযুক্তি ফোন ক্যামেরার পিছনে মারাত্মকভাবে পিছিয়ে রয়েছে, এটি একটি যাচাইযোগ্য সত্য। আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি PC ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে পারেন, তাহলে ভিডিও কনফারেন্সের জন্য একটি আলাদা ওয়েবক্যাম কেনার অর্থ কী?

এই Appuals টিউটোরিয়ালটি দেখুন:

  • কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনকে ওয়েবক্যাম হিসেবে ব্যবহার করবেন

একটি ভাঁজ করা কীবোর্ড পান

আমি আগে ভয়েস টাইপিং সম্পর্কে কথা বলছিলাম, কিন্তু এমন কিছু সময় আছে যখন আপনি এখনও একটি প্রকৃত কীবোর্ড অ্যাক্সেস করতে চান। এবং আমি ল্যাপটপের চারপাশে ঘোরাঘুরি করতে চাই না।

আমি এখানে কোনো নির্দিষ্ট ব্র্যান্ডের প্রচার করতে যাচ্ছি না, তবে আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে পোর্টেবল ওয়ার্কস্টেশন হিসেবে ব্যবহার করার বিষয়ে সিরিয়াস হন, তাহলে নিজেকে একটি ভালো ফোল্ডেবল কীবোর্ড কিনুন, বিশেষত ব্লুটুথ সংযোগ সহ।


  1. আপনার Android ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

  2. অ্যান্ড্রয়েডে আপনার নিজের ফোন নম্বর কীভাবে খুঁজে পাবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  4. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লারাভেল 8 সেট আপ করবেন