কম্পিউটার

কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

বেশিরভাগ সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের ব্লক করার বৈশিষ্ট্য প্রদান করে। ইনস্টাগ্রামে কাউকে ব্লক করার পিছনে কারণ ব্যবহারকারীদের উপর নির্ভর করে ভিন্ন হতে পারে। যাইহোক, ব্যবহারকারী ব্লক হওয়ার বিজ্ঞপ্তি পান না। অন্য ব্যবহারকারীদের দ্বারা ব্লক করা হয়েছে কিনা তা দেখতে ব্যবহারকারীদের নিজেদেরই পরীক্ষা করতে হবে। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি সরবরাহ করব যার মাধ্যমে আপনি সহজেই পরীক্ষা করতে পারবেন যে অন্য কোন ব্যবহারকারী আপনাকে ব্লক করেছে কি না। এছাড়াও কিছু সম্ভাব্য কারণ রয়েছে যে একজন ব্যবহারকারী তাদের Instagram অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে৷

কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

পদ্ধতি 1:অনুসন্ধানের মাধ্যমে প্রোফাইল খোঁজা

অনুসন্ধান হল ইনস্টাগ্রামে কারও প্রোফাইল খুঁজে পাওয়ার সাধারণ উপায়। আপনি যদি ব্যবহারকারী দ্বারা অবরুদ্ধ হয়ে থাকেন, তাহলে তাদের প্রোফাইল অনুসন্ধানে নাও দেখা যেতে পারে। যাইহোক, আপনি তাদের প্রোফাইল খুঁজে পেতে অন্য অ্যাকাউন্ট থেকে অনুসন্ধান বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন।

  1. আপনার Instagram খুলুন আপনার ফোনে অ্যাপ্লিকেশন এবং অনুসন্ধান এ আলতো চাপুন৷ আইকন।
  2. এখন নাম টাইপ করুন প্রোফাইলের বা ব্যবহারকারীর নাম যদি তুমি মনে কর. কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?
  3. যদি এটি অনুসন্ধান করে দেখা না যায়, তাহলে এর অর্থ হল আপনি সেই ব্যক্তি দ্বারা অবরুদ্ধ। যাইহোক, যদি তারা তাদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে থাকে তবে এটি প্রদর্শিত হবে না৷

পদ্ধতি 2:মন্তব্য এবং ট্যাগের মাধ্যমে প্রোফাইল পরীক্ষা করা

আপনি পোস্টগুলিতে সেই নির্দিষ্ট ব্যবহারকারীর জন্য মন্তব্য এবং ট্যাগগুলি খুঁজে পেতে পারেন৷ আপনি একটি মন্তব্যের ব্যবহারকারীর নামের উপর ক্লিক করে তাদের প্রোফাইল খুলতে পারেন. আপনি ট্যাগগুলি দেখতে একটি পোস্টে ট্যাপ করতে পারেন এবং তারপরে এই ট্যাগের মাধ্যমে প্রোফাইল খুলতে পারেন৷

  1. Instagram খুলুন অ্যাপ্লিকেশন এবং পোস্টে নেভিগেট করুন যেখানে আপনি মন্তব্য খুঁজে পেতে পারেন ব্যবহারকারীর।
  2. প্রোফাইলের নাম আলতো চাপুন একটি পোস্টে একটি মন্তব্য আছে যে ব্যবহারকারীর. কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?
  3. প্রোফাইল যদি কোনো পোস্ট না দেখিয়ে পোস্টের সংখ্যা দেখায়, তাহলে হ্যাঁ, আপনাকে ব্লক করা হয়েছে। কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?
  4. আপনি ট্যাগগুলি দিয়েও এটি পরীক্ষা করতে পারেন৷ মন্তব্য বা পোস্টে। পোস্ট-এ আলতো চাপুন ট্যাগগুলি দেখতে এবং তারপরে ট্যাগ-এ আলতো চাপুন৷ প্রোফাইল খুলতে। কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

পদ্ধতি 3:ব্রাউজারে ব্যবহারকারীর নামের মাধ্যমে অনুসন্ধান করা

আপনি যদি অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম জানেন তবে আপনি ব্রাউজারে তাদের প্রোফাইল অনুসন্ধান করতে পারেন। Instagram URL এর সাথে ব্যবহারকারীর নাম যোগ করে, আপনি তাদের প্রোফাইল খুঁজে পেতে পারেন। আপনি ব্রাউজারে ইনস্টাগ্রামে লগ ইন করেও প্রোফাইল চেক করতে পারেন।

  1. আপনার ব্রাউজার খুলুন এবং নিম্নলিখিত URL টাইপ করুন ব্যবহারকারীর নাম সহ ঠিকানা বারে।
    https://www.instagram.com/username/
    কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

    দ্রষ্টব্য :আপনি যে প্রোফাইলটি পরীক্ষা করছেন তার ব্যবহারকারীর নামের সাথে URL-এ ব্যবহারকারীর নাম পরিবর্তন করুন।

  2. যদি আপনি লগ ইন হন এবং একটি বার্তা দেখুন "দুঃখিত, এই পৃষ্ঠাটি উপলব্ধ নয়৷ " তারপর সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছে৷
  3. আপনি লগ আউট করতে পারেন৷ আপনার অ্যাকাউন্ট থেকে এবং URL দ্বারা আবার প্রোফাইল অনুসন্ধান করুন অথবা ছদ্মবেশী মোড ব্যবহার করুন . আপনি যদি প্রোফাইল দেখেন তবে আপনাকে ব্লক করা হয়েছে। যাইহোক, যদি আপনি প্রোফাইলটি দেখতে না পান, তাহলে এর অর্থ হল ব্যক্তিটি তাদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে রেখেছেন।

পদ্ধতি 4:DM এর মাধ্যমে প্রোফাইল চেক করা হচ্ছে

সরাসরি বার্তা হল Instagram এর একটি বৈশিষ্ট্য যার মাধ্যমে ব্যবহারকারীরা একে অপরকে বার্তা পাঠাতে পারেন। এমনকি ব্যবহারকারী আপনাকে ব্লক করলেও, তাদের সরাসরি বার্তা কথোপকথন এখনও বিদ্যমান থাকবে। আপনি তাদের কথোপকথন থেকে তাদের প্রোফাইল খুলতে পারেন এবং তারা আপনাকে ব্লক করেছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

  1. আপনার Instagram খুলুন অ্যাপ্লিকেশন এবং DM আইকনে ট্যাপ করে DM বিভাগে যান উপরের ডানদিকে। কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?
  2. এখন কথোপকথন খুলুন সেই নির্দিষ্ট ব্যবহারকারীর সাথে। আপনি তাদের অ্যাকাউন্টের নামে ট্যাপ করে তাদের প্রোফাইল খুলতে পারেন অথবা প্রোফাইল ছবি . কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?
  3. আপনি যদি তাদের পোস্টের সংখ্যা দেখেন, কিন্তু দেখানোর মতো কোনো পোস্ট না থাকে, তাহলে সেই ব্যবহারকারী আপনাকে ব্লক করে দিয়েছেন। যদি অ্যাকাউন্টটি ব্যক্তিগত হয় তবে তাদের অনুসরণ করার চেষ্টা করুন, যদি অনুরোধ পাঠানো হয় তবে আপনাকে ব্লক করা হবে না। যদি অনুরোধটি পাঠানো না হয় এবং এটি আবার অনুসরণ বোতামটি দেখায়, তাহলে এর অর্থ হল আপনাকে ব্লক করা হয়েছে।

পদ্ধতি 5:একটি ভিন্ন ফোন বা প্রোফাইল থেকে চেক করা

আপনি শেষ জিনিসটি পরীক্ষা করতে পারেন তা হল একটি ভিন্ন অ্যাকাউন্ট বা ভিন্ন ডিভাইস থেকে ব্যবহারকারীর প্রোফাইল চেক করা। কখনও কখনও ডিভাইস বা অ্যাপ্লিকেশনে সমস্যা থাকতে পারে যা অন্য ডিভাইসের মাধ্যমে পরীক্ষা করে সমাধান করা যেতে পারে। তারা এখনও ইনস্টাগ্রামে আছে কিনা বা তারা তাদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে তা দেখতে আপনি অন্য অ্যাকাউন্ট থেকে তাদের প্রোফাইল পরীক্ষা করতে পারেন। আপনার যদি অন্য অ্যাকাউন্ট না থাকে বা আপনি অন্য অ্যাকাউন্ট তৈরি করতে না চান, তাহলে কেবল বন্ধুর ফোন থেকে প্রোফাইল চেক করুন।


  1. কীভাবে কাউকে ইনস্টাগ্রামে আপনাকে অনুসরণ করা থেকে আটকানো যায়

  2. লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রামে কাউকে ব্লক/আনব্লক করবেন

  4. কেউ আপনাকে তাদের আইফোনে ব্লক করেছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন