কম্পিউটার

কেউ আপনাকে তাদের আইফোনে ব্লক করেছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন

আইফোন সম্পর্কে একটি দুর্দান্ত জিনিস হল যে তারা বিরক্তিকর কলকারীদের ব্লক করা সহজ করে তোলে। আপনি যদি এই বিরক্তিকর স্বয়ংক্রিয় কলগুলি পেতে থাকেন যে আপনি সাম্প্রতিক দুর্ঘটনায় পড়েছেন কিনা, তাহলে আপনি হ্যাং আপ করতে পারেন, কল লগে যান এবং সেই কলারকে ব্লক করতে পারেন - যতক্ষণ না তারা তাদের নম্বরটি আটকে না রাখছে।

কিন্তু উল্টোটা ঘটলে কী হবে? আপনি যদি দেখেন যে আপনি একাধিক চেষ্টা করার পরেও কোনও নির্দিষ্ট ব্যক্তির সাথে যোগাযোগ করতে পারবেন না, তবে তারা আপনাকে ব্লক করেছে কিনা তা বলার উপায় আছে কি তাদের উপর আইফোন?

একইভাবে, যদি তারা আপনার বার্তাগুলির উত্তর না দেয়, তাহলে কি আপনি ব্লক করা হয়েছে? হয়তো তারা ডু না ডিস্টার্ব সক্ষম করেছে? নাকি তারা কেবল ব্যস্ত এবং সাড়া দেওয়ার সময় নেই?

আমরা টিপস পেতে আগে, এটি জেনে রাখুন:আপনি ব্লক করা হয়েছে কিনা নিশ্চিতভাবে জানা চতুর। তবে আশা করি, আপনি এক বা অন্য উপায় খুঁজে বের করতে সক্ষম হবেন।

সবচেয়ে সম্ভাব্য দৃশ্য হল যে আপনি প্যারানয়েড হচ্ছেন, এবং অন্য ব্যক্তিটি আপনার বার্তার উত্তর দিতে বা আপনাকে এখনও কল করতে পারেনি। এটিকে কয়েক ঘন্টা সময় দিন এবং আবার চেষ্টা করুন৷

তবে, যদি এটি আপনার মনের মধ্যে না থাকে তবে এখানে কিছু লক্ষণ রয়েছে যা আপনাকে আইফোনে ব্লক করা হতে পারে। যদিও এগুলো শুধু টিপস; আপনি যদি 100 শতাংশ নিশ্চিত হতে চান, তাহলে আপনাকে তাদের ব্যক্তিগতভাবে জিজ্ঞাসা করতে হবে।

অবরুদ্ধ ফোন কলের কি হবে?

কেউ আপনাকে তাদের আইফোনে ব্লক করেছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন

একটি অবরুদ্ধ কলে কী ঘটবে তা পরীক্ষা করার জন্য, আমরা একটি নম্বর ব্লক করেছি এবং উভয় ফোনের অভিজ্ঞতা পর্যবেক্ষণ করেছি। ব্লক করা নম্বর থেকে কল করার সময়, কলার হয় একটি রিং শোনেন, বা কোনো রিং হয় না, কিন্তু অন্য ফোনটি নীরব থাকে। কলকারীকে তখন জানানো হয় যে প্রাপক উপলব্ধ নেই, এবং ভয়েসমেলে ডাইভার্ট করা হয় (যদি সেই পরিষেবাটি আপনি যাকে কল করছেন তার দ্বারা সেট আপ করা হয়)।

রিংয়ের সংখ্যা পরিবর্তিত হওয়ার কোনও কারণ আছে বলে মনে হয় না, তবে আপনি যদি দুই বা তার বেশি শুনতে পান তবে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনাকে ব্লক করা হয়নি।

মনে রাখবেন যে কেউ আপনাকে অবরুদ্ধ করে থাকলে আপনি একটি বার্তা ছেড়ে যেতে পারেন, তবে ব্লকারকে কখনই বার্তা সম্পর্কে অবহিত করা হবে না। এটি ব্লকড মেসেঞ্জার বিভাগে তাদের ভয়েসমেল তালিকার একেবারে নীচে প্রদর্শিত হয় (যদি তারা একটি ক্যারিয়ারে থাকে যা ভিজ্যুয়াল ভয়েসমেল যেমন O2 বা EE সমর্থন করে), তবে বেশিরভাগ লোকেরা সম্ভবত সেখানে চেক করবেন না৷

ব্লক করা টেক্সট মেসেজের কি হবে?

আপনাকে ব্লক করা কাউকে টেক্সট করা আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ করে। বার্তাটি স্বাভাবিক হিসাবে পাঠানো হয় এবং আপনি একটি ত্রুটি বার্তা পাবেন না। ক্লুসের জন্য এটি মোটেও সাহায্য নয়৷

আপনার যদি একটি আইফোন থাকে এবং যে আপনাকে ব্লক করেছে তাকে একটি iMessage পাঠানোর চেষ্টা করলে, এটি নীল থাকবে (যার মানে এটি এখনও একটি iMessage)। যাইহোক, আপনি যাকে ব্লক করেছেন তিনি কখনই সেই বার্তাটি পাবেন না। মনে রাখবেন যে আপনি সাধারণত আপনার মতো একটি 'ডেলিভারড' বিজ্ঞপ্তি পান না, তবে এটি নিজেই প্রমাণ নয় যে আপনাকে ব্লক করা হয়েছে। আপনি বার্তা পাঠানোর সময় তাদের কাছে কোনো সংকেত, বা সক্রিয় ইন্টারনেট সংযোগ থাকতে পারে না।

বিরক্ত করবেন না/ফোকাস মোড সম্পর্কে কী?

অ্যাপলের ডু নট ডিস্টার্ব টেক, যা সম্প্রতি বহু-ব্যবহারের ফোকাস প্রযুক্তিতে পরিণত হয়েছে, মূলত ব্যবহারকারীদের ইনকামিং নোটিফিকেশন, কল এবং বার্তাগুলির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়, মূলত ফোকাস সক্রিয় হলে কে এবং কী বিষয়ে তারা বিজ্ঞপ্তি পেতে চায় তা নির্দেশ করে৷ আপনি যদি কর্মস্থলে থাকেন, উদাহরণস্বরূপ, আপনাকে বিভ্রান্তিমুক্ত রাখতে সাহায্য করার জন্য আপনি কর্মস্থলের সহকর্মী ব্যতীত সকলের আগত পাঠ্য, কল এবং বিজ্ঞপ্তিগুলি ব্লক করতে পারেন৷

এটি একটি কারণ হতে পারে যে আপনি আপনার বন্ধু বা পরিবারের সদস্যের সাথে যোগাযোগ করতে সক্ষম হননি। অ্যাপল ব্যবহারকারীদের মেসেজ অ্যাপের মাধ্যমে তাদের ডোন্ট ডিস্টার্ব স্ট্যাটাস শেয়ার করার ক্ষমতা দেয়, তাই আপনি প্রাপকের ফোনে ডু নট ডিস্টার্ব সক্ষম করা আছে কিনা তা দেখতে মেসেজ থ্রেডটি একবার দেখে নিতে পারেন, কিন্তু স্ট্যাটাস শেয়ারিং ডিফল্টরূপে সক্রিয় থাকে না। এবং, এইভাবে, সবাই এটি ব্যবহার করবে না।

যদি আপনার কল এবং পাঠ্যগুলি একটি ফোকাস/বিরক্ত করবেন না মোডের মাধ্যমে ব্লক করা হয়, আপনি তাদের সাথে আবার যোগাযোগ করার চেষ্টা করার কয়েক ঘন্টা আগে এটি দিন।

ঠিক আছে, তাহলে কি আমাকে ব্লক করা হয়েছে নাকি?

আইফোন ব্যবহারকারী আপনাকে ব্লক করেছেন কিনা তা নির্ধারণ করার জন্য কলটি প্রমাণের সর্বোত্তম উত্স। মূল বিষয় হল যে আপনি সর্বদা একটি রিং এর পরে ভয়েসমেইলে ডাইভার্ট হবেন - যদি তারা আপনার কল প্রত্যাখ্যান করে, রিংয়ের সংখ্যা প্রতিবার পরিবর্তিত হবে, এবং যদি ফোনটি বন্ধ থাকে তবে এটি মোটেও রিং হবে না। পি>

এছাড়াও মনে রাখবেন যে ডোন্ট ডিস্টার্ব আপনাকে ঠিক একটি রিংয়ের পরেও কেটে দেবে, তাই আপনার কলগুলি যদি সকাল 3 টায় না হয় তবে খুব বেশি চিন্তিত হবেন না। একটি বিরক্ত করবেন না সেটিংস রয়েছে যা ব্যবহারকারীকে নির্দিষ্ট করতে দেয় যে বারবার কল করার অনুমতি দেওয়া হয়েছে যাতে আপনি সর্বদা অবিলম্বে আবার চেষ্টা করতে পারেন – শুধু নিশ্চিত করুন যে আপনার কলটি জরুরি, নতুবা তারা এই সময়ে আপনাকে ব্লক করতে পারে!

অবশেষে, আমরা আবার বলতে চাই যে এটি একটি সঠিক বিজ্ঞান নয়, তাই নিশ্চিত না জেনে কোনো রাগান্বিত দৃশ্য তৈরি করবেন না। এছাড়াও:চিল আউট, শিথিল করুন এবং এটি সম্পর্কে চিন্তা না করার চেষ্টা করুন। যদি তারা আপনার নম্বর ব্লক করে থাকে, আরে, কার তাদের দরকার?

(যদি আপনার সমস্যাটি বিপরীত হয় এবং আপনার কাছে একটি আইফোন থাকে এবং একটি বিরক্তিকর কলার আপনাকে রিং বা টেক্সট করা বন্ধ করতে চান, তাহলে এখানে কীভাবে একটি নম্বর ব্লক করবেন।)


  1. আপনি কি আইফোনে ব্লক করা কাউকে টেক্সট করতে পারেন?

  2. কারো টিন্ডার প্রোফাইল আছে কিনা তা কীভাবে খুঁজে বের করবেন

  3. কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

  4. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন