কম্পিউটার

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

হোয়াটসঅ্যাপে, আপনি কাউকে ব্লক করার বিকল্প খুঁজে পেতে পারেন যদি আপনি মনে করেন যে তাদের বার্তা এবং যোগাযোগ আপনাকে মানসিকভাবে বিরক্ত করে। যদি আপনার পরিচিতি তালিকার কেউ আপনাকে ব্লক করে থাকেন তাহলে এই কার্যকলাপটি কিভাবে সনাক্ত করবেন।

এই নিবন্ধে, আপনি কীভাবে জানতে পারবেন যে আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা। আপনাকে অবরুদ্ধ করা হয়েছে কিনা তা খুঁজে বের করার জন্য নির্ভরযোগ্য পদ্ধতিগুলি অন্বেষণ করতে এই নিবন্ধটির সাথে সংযোগ করুন৷ হোয়াটসঅ্যাপ কাউকে কোনও অফিসিয়াল বিজ্ঞপ্তি পাঠায় না যাতে উল্লেখ করে যে তারা কেউ ব্লক করেছে। আপনি এই চ্যাট প্ল্যাটফর্মে কিছু চিহ্ন ব্যবহার করে ব্লক করেছেন কিনা তা সনাক্ত করতে পারেন।

এখানে, নীচের বিষয়বস্তুতে আপনি WhatsApp-এ ব্লকিং কার্যকলাপ বোঝার উপায়গুলি সম্পর্কে শিখবেন৷

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

পদ্ধতি 1:"শেষ দেখা স্ট্যাটাস" এর দৃশ্যমানতা

ধাপ 1:

আপনি যাকে মনে করেন যে আপনার নম্বর তাদের দ্বারা ব্লক করা হতে পারে তার চ্যাট পৃষ্ঠায় যান৷

ধাপ 2:

তাদের সর্বশেষ দেখা স্ট্যাটাস চেক করুন এবং যদি এটি দৃশ্যমান না হয় তবে একটি সুযোগ রয়েছে যে সে আপনার নম্বরটি হোয়াটসঅ্যাপে ব্লক করেছে।

অনুরূপ পরিস্থিতি ঘটবে যদি সে/সে তাদের WhatsApp অ্যাকাউন্টে শেষ দেখা ফ্যাক্টর লুকানোর জন্য তাদের গোপনীয়তা সেটিংস পরিবর্তন করে থাকে। হয় সম্ভাবনা এই পদ্ধতিতে সম্ভাব্য। এই কৌশলটি নিশ্চিত করে না যে ব্যক্তিটি আপনার নম্বরটি ব্লক করেছে তবুও এটি হোয়াটসঅ্যাপে কার্যকলাপ ব্লক করার সম্ভাবনা পরীক্ষা করার কৌশলগুলির মধ্যে একটি হিসাবে কাজ করে৷

আপনার নম্বর হোয়াটসঅ্যাপে ব্লক করা আছে কি না তা জানতে আপনি প্রাথমিকভাবে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন। আপনি WhatsApp-এ তার/তার অনলাইন উপস্থিতি দেখতে পারবেন না যদি সে আপনার নম্বর ব্লক করে থাকে।

আপনি তালিকাভুক্ত কৌশলগুলি একে একে চেষ্টা করে দেখতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে আপনার যোগাযোগ তালিকার একজন ব্যক্তি WhatsApp-এ আপনার নম্বর ব্লক করেছে।

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

পদ্ধতি 2:প্রোফাইল ছবি চেক করুন

যদি কোনও ব্যক্তি আপনার নম্বর ব্লক করে থাকে তবে তাদের প্রোফাইল ছবি আপনার হোয়াটসঅ্যাপ পরিচিতি তালিকায় দেখা যাবে না। তাদের প্রোফাইল ছবির পরিবর্তন আপনার অ্যাকাউন্টে আর প্রতিফলিত হবে না। যদি ব্যক্তিটি কাকতালীয়ভাবে প্রোফাইল ছবি মুছে ফেলে থাকে তবে এই কৌশলটি নিশ্চিত করতে ব্যর্থ হয় যে সে আপনার নম্বরটি ব্লক করেছে৷

আপনি আপনার পারস্পরিক বন্ধুদের সাথে চেক করতে পারেন যে তিনি/তিনি সেই সাধারণ বন্ধুর প্রোফাইল ছবি চেক করার অনুরোধ করে নম্বরটি ব্লক করেছেন কিনা। যদি পারস্পরিক বন্ধুরা সেই ব্যক্তির প্রোফাইল ছবি দেখতে পারে তবে এটি নিশ্চিত করে যে আপনার নম্বরটি তাদের দ্বারা ব্লক করা হয়েছে। আপনার হোয়াটসঅ্যাপ কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তি আপনাকে ব্লক করেছেন কি না তা জানার জন্য প্রোফাইল পিকচারের পরিবর্তন একটি তাৎপর্য হিসেবে কাজ করে।

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

পদ্ধতি 3:WhatsApp গ্রুপে যোগ করার সময়

হোয়াটসঅ্যাপে ব্লকিং অ্যাক্টিভিটি খুঁজে বের করার পরবর্তী কৌশলটি হল যে আপনি যখন কোনও ব্যক্তিকে হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার চেষ্টা করবেন, তখন আপনি একটি পপ-আপ বার্তা পাবেন যাতে আপনি তাদের যুক্ত করতে পারবেন না। এই বার্তাটি নিশ্চিত করে যে আপনি নিশ্চিতভাবে সেই ব্যক্তির দ্বারা অবরুদ্ধ। আপনি একজন ব্যক্তি দ্বারা অবরুদ্ধ কিনা তা খুঁজে বের করার জন্য এটি একটি চূড়ান্ত কৌশল। হোয়াটসঅ্যাপে ব্লকিং অ্যাক্টিভিটি দ্রুত সাজাতে আপনি এই কৌশলটি ব্যবহার করতে পারেন। আপনার পরিচিতি তালিকার কেউ আপনাকে ব্লক করেছে তা নিশ্চিত করার জন্য এটি একটি কার্যকর পদ্ধতি৷

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

পদ্ধতি 4:ডেলিভারি রিপোর্ট টিক চিহ্ন ব্যবহার করা

সাধারণত, আপনি যখন আপনার তালিকার কাউকে হোয়াটসঅ্যাপে একটি বার্তা পাঠান, তখন আপনার বার্তাটির সাথে একটি টিক চিহ্ন থাকে। একটি টিক চিহ্ন বলতে বোঝায় যে আপনার মোবাইল থেকে যে বার্তা পাঠানো হয়েছে তা সংশ্লিষ্ট ব্যক্তির কাছে পৌঁছে দেওয়ার জন্য। কয়েক মিনিটের মধ্যে, আপনি পাঠানো বার্তার সাথে দুটি টিক চিহ্ন লক্ষ্য করতে সক্ষম হবেন। নতুন টিক চিহ্নটি নির্দেশ করে যে বার্তাটি আপনার বন্ধুর কাছে সফলভাবে বিতরণ করা হয়েছে।

আপনি যদি দ্বিতীয় টিক চিহ্নটি দেখতে অক্ষম হন তবে এটি অনুরূপ যে ব্যক্তিটি আপনাকে তাদের WhatsApp অ্যাকাউন্টে ব্লক করেছে। প্রাপকের কোনো ধরনের নেটওয়ার্ক সমস্যা থাকলে এই দৃশ্যটি ঘটে। এই পদ্ধতিটি ব্লকিং কার্যকলাপ নিশ্চিত করে না এখনও আপনাকে একটি ধারণা দেয় যে আপনি ব্লক করেছেন। আপনি অবরুদ্ধ কিনা তা জানতে এই কৌশলটি ব্যবহার করতে পারেন। দ্রুত কোনো সিদ্ধান্তে পৌঁছাবেন না বরং ব্লকিং অ্যাক্টিভিটি নিশ্চিত করতে অন্যান্য পদ্ধতি ব্যবহার করে দেখুন।

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

পদ্ধতি 5:WhatsApp এ কল করা যাবে না

আপনি যদি সেই ব্যক্তিকে কল করার চেষ্টা করেন যিনি আপনাকে WhatsApp-এ ব্লক করেছিলেন, কলটি করা যাবে না। আপনি যখন তাকে কল করবেন তখন আপনি কোনো রিং টোন শুনতে পাবেন না। এই চিহ্নটি বোঝায় যে আপনার নম্বরটি অবশ্যই ব্যক্তি দ্বারা ব্লক করা হয়েছে। আপনার নম্বর ব্লক করা আছে কি না তা খুঁজে বের করতে আপনি এই কৌশলটি ব্যবহার করতে পারেন। এটি একটি সহজ পদ্ধতি কিন্তু হোয়াটসঅ্যাপে ব্লকিং কার্যকলাপ নিশ্চিত করে৷

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

উপরে আলোচিত পদ্ধতিগুলি আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লকিং কার্যকলাপ সম্পর্কে আরও ভাল ধারণা দিয়েছে। আপনি যে কেউ ব্লক করেছেন তা নিশ্চিত করার কোন নির্দিষ্ট পদ্ধতি নেই। কিছু কৌশল আপনাকে অনুমান করতে সাহায্য করে যে আপনি হয়তো WhatsApp এ ব্লক করা হয়েছে। আপনি উপরের পদ্ধতিটি ব্যবহার করতে পারেন এবং জানতে পারেন যে আপনি এখনও সেই ব্যক্তির সাথে যোগাযোগ করছেন বা আপনার অজান্তেই ব্লক করা হয়েছে। হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করেছে তা বলার জন্য কোনও অফিসিয়াল বিজ্ঞপ্তি নেই। এই কৌশলগুলির মাধ্যমে ব্লকিং কার্যকলাপ উপলব্ধি করুন।

বিশেষজ্ঞ পরামর্শ:Android এবং iOS এর মধ্যে WhatsApp ডেটা স্থানান্তর করুন

এই বিভাগে, আপনি একটি দক্ষ টুল সম্পর্কে শিখবেন যেটি হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর প্রক্রিয়াটি নিশ্চিতভাবে সম্পাদন করে। আপনি যখন MobileTrans ব্যবহার করবেন তখন আপনি কোনো সমস্যার সম্মুখীন হবেন না। এটি একটি চমৎকার প্রোগ্রাম যা আপনাকে অল্প সময়ের মধ্যে হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর, ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে সহায়তা করে। বিভিন্ন ডিভাইসে হোয়াটসঅ্যাপ ডেটাতে কাজ করার জন্য আপনার কোনো প্রয়োজনীয়তা থাকলে আপনি এই প্রোগ্রামটি ব্যবহার করতে পারেন।

আপনি হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

এই অ্যাপে, আপনি হোয়াটসঅ্যাপ ডেটা সঠিকভাবে পরিচালনা করার জন্য একটি একচেটিয়া মডিউল খুঁজে পেতে পারেন। এটি আপনাকে ভবিষ্যতের রেফারেন্সের জন্য আপনার WhatsApp বার্তা এবং মাল্টিমিডিয়া ফাইলগুলির একটি ব্যাকআপ তৈরি করতে সহায়তা করে৷ আপনি কোন দ্বিধা ছাড়াই এই প্রোগ্রামের উপর নির্ভর করতে পারেন।

মোবাইলট্রান্স অ্যাপ্লিকেশনের উল্লেখযোগ্য কার্যকারিতা

  • ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস। আপনি সহজেই কোন অসুবিধা ছাড়াই নিয়ন্ত্রণগুলি পরিচালনা করতে পারেন। উপাদান সহজ নাগালের জন্য ভাল ডিজাইন করা হয়. কাঙ্খিত ফাংশনটি সম্পাদন করার জন্য আপনাকে বোতাম বা মেনু সনাক্ত করার জন্য সংগ্রাম করতে হবে না।
  • এই অ্যাপটি হোয়াটসঅ্যাপ থেকে অনায়াসে টেক্সট মেসেজ, ভিডিও, ছবি সব ধরনের সামগ্রী স্থানান্তর করে। এই টুল কোনো সমস্যা ছাড়াই যে কোনো ধরনের ফাইল পরিচালনা করতে পারে। ফাইলের আকার সত্ত্বেও, আপনি দুটি ডিভাইসের মধ্যে দ্রুত হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করতে পারেন৷
  • এই প্রোগ্রামটি ব্যবহার করে WhatsApp ডেটার সম্পূর্ণ নিয়ন্ত্রণ স্থাপন করুন। আপনি একটি পিসি দিয়ে ডিভাইসের মধ্যে স্থানান্তর, ব্যাকআপ এবং ডেটা পুনরুদ্ধার করতে পারেন। এই সমস্ত প্রক্রিয়াগুলি কোনও ডেটা ক্ষতি ছাড়াই সঞ্চালিত হয়৷
  • যদি আপনি হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর, ব্যাকআপ এবং পুনরুদ্ধার প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করার জন্য প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করেন তবে এটি যথেষ্ট।
  • এই অ্যাপটি নির্ভরযোগ্য এবং আপনি কোনো ডেটা ক্ষতি ছাড়াই ডেটা ট্রান্সফার করতে পারবেন। এটি কার্যকরভাবে ক্রস-প্ল্যাটফর্ম গ্যাজেট সমর্থন করে৷

হোয়াটসঅ্যাপ ডেটা ছাড়াও, মোবাইল ট্রান্স হোয়াটসঅ্যাপ ব্যবসা, ভাইবার, লাইন, কিক এবং ওয়েচ্যাটের মতো বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্রোগ্রাম সমর্থন করে। অনুরূপ ক্রিয়াকলাপগুলি এই সামাজিক মিডিয়া অ্যাপ্লিকেশনগুলির সাথেও কাজ করে৷ মোবাইলট্রান্স হল ডিজিটাল মার্কেটে একটি অত্যাধুনিক ডেটা ট্রান্সফার টুল।

যাইহোক, আপনি যদি পিসি ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে আইফোনে আপনার হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করতে চান। আপনি WutsApper ব্যবহার করে দেখতে পারেন!

বেশিরভাগ পদ্ধতি ব্লকিং কার্যকলাপের নিশ্চিতকরণের নিশ্চয়তা দেয় না তবে এটি একটি ধারণা দেয় যে আপনি হয়তো ব্লক করেছেন। ব্যক্তিটি হোয়াটসঅ্যাপ সেটিংস পরিবর্তন করলে আপনি অনুরূপ পরিবর্তনগুলি খুঁজে পেতে পারেন। হোয়াটসঅ্যাপ গ্রুপে ব্যক্তিকে যুক্ত করার সময় পপ-আপ বার্তাটি ব্লকিং কার্যকলাপ নিশ্চিত করে। আপনি অবরুদ্ধ কিনা তা জানতে আপনি সমস্ত কৌশল চেষ্টা করে দেখতে পারেন৷

MobileTrans অ্যাপ আপনাকে কার্যকরভাবে গ্যাজেটের মধ্যে WhatsApp ডেটা স্থানান্তর করতে সহায়তা করে। আপনি যদি একটি নির্ভরযোগ্য উৎসে হোয়াটসঅ্যাপ ডেটা সংরক্ষণ করতে চান, তাহলে আপনি MobileTrans বেছে নিতে পারেন। এটি গ্যাজেটগুলির মধ্যে ডেটা স্থানান্তরের জন্য সেরা অ্যাপ্লিকেশন। হোয়াটসঅ্যাপ এবং এর সাথে সম্পর্কিত ডেটা স্থানান্তর সম্পর্কে উত্তেজনাপূর্ণ তথ্যগুলি আবিষ্কার করতে এই নিবন্ধটির সাথে থাকুন৷


  1. কীভাবে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করবেন?

  2. ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

  3. অনলাইনে না গিয়েও হোয়াটসঅ্যাপে কেউ অনলাইন আছে কিনা তা কীভাবে চেক করবেন

  4. হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে? এটি পরীক্ষা করুন!