কম্পিউটার

আপনি এখন একটি QR কোড সহ একটি Instagram প্রোফাইল খুঁজে পেতে পারেন – এখানে কিভাবে

ইনস্টাগ্রাম সম্প্রতি এর পরিবর্তে QR কোড ব্যবহার করার জন্য তার বিদ্যমান Nametag সিস্টেম আপডেট করেছে, যাতে যেকোনো ক্যামেরা অ্যাপ কোড স্ক্যান করতে পারে এবং লোকেদের সরাসরি আপনার Instagram প্রোফাইলে পাঠাতে পারে।

এর পিছনে প্রেরণা ছিল ব্যবসাগুলিকে তাদের প্রচারমূলক সামগ্রীর জন্য QR কোডগুলি প্রিন্ট করার অনুমতি দেওয়া, তবে এর অর্থ এই নয় যে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টগুলিতেও সেগুলি ব্যবহার করা উচিত নয়। জিজ্ঞাসা করা হলে কেউই তাদের অনলাইন ব্যক্তিত্বের বানান পছন্দ করে না এবং তাদের অনুসন্ধানে সাহায্য করার জন্য অন্য ব্যক্তির ফোনে পৌঁছানো নিছক অভদ্র।

এটিই কি ভবিষ্যৎ সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাপের জন্য QR কোডগুলিকে একচেটিয়াভাবে ডিজিটাল জগতের ফিজিক্যাল লিঙ্ক হিসেবে ব্যবহার করা? একজন শুধুমাত্র আশা করতে পারেন, যেহেতু অন্যান্য অ্যাপগুলির বেশিরভাগেরই নিজস্ব, মালিকানাধীন QR-এর মতো সিস্টেম রয়েছে, শুধুমাত্র তাদের নিজস্ব অ্যাপ দ্বারা পঠনযোগ্য৷ QR-স্ক্যানযোগ্য ভবিষ্যত নিয়ে আসুন, আমি বলি।

আপনার অ্যাকাউন্টে লোকেদের নির্দেশ করার জন্য QR কোড কীভাবে তৈরি করবেন তা এখানে:

  1. Android বা iOS-এ Instagram অ্যাপ খুলুন
  2. হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন

    ছবি:KnowTechie

  3. QR কোডে ট্যাপ করুন

    ছবি:KnowTechie

  4. আপনি তারপর আপনার অ্যাকাউন্টের QR কোড সহ একটি স্ক্রীন দেখতে পাবেন৷ আপনি দেখানো হিসাবে এটি রপ্তানি করতে পারেন, বা বিভিন্ন রঙের ব্যাকগ্রাউন্ড বা এমনকি ইমোজির একটি কোলাজের জন্য কয়েকটি বিকল্পের মাধ্যমে চক্র করতে পারেন। আপনি অন্য লোকেদের QR কোড বা Nametags স্ক্যান করতে পারেন (যদিও আপনি আপনার ফোন ক্যামেরা অ্যাপ থেকে QR কোড স্ক্যান করতে পারেন) ছবি:KnowTechie

আপনি সেখানে যান, এখন আপনি জানেন কিভাবে আপনার Instagram অ্যাকাউন্টে লোকেদের পাঠাতে একটি QR কোড তৈরি করতে হয়, মৌখিকভাবে আপনার ব্যবহারকারীর নামের বানান ছাড়াই৷

আপনি কি মনে করেন? আপনি কি নিজেকে ইনস্টাগ্রামে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে দেখেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • ফেসবুক একটি নতুন আপডেটে ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার চ্যাটকে একত্রিত করতে শুরু করছে
  • কোন অ্যাকাউন্ট সন্দেহজনক আচরণ দেখালে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের তাদের পরিচয় প্রমাণ করবে
  • ইন্সটাগ্রাম আপনার মুছে ফেলা বার্তা এবং ছবি তার সার্ভারে এক বছর ধরে সংরক্ষণ করে রাখছিল
  • সবাই ঘৃণা করে এমন একটি পদক্ষেপে, Oculus VR হেডসেটগুলির একটি Facebook অ্যাকাউন্ট প্রয়োজন হবে

  1. কেউ আপনাকে ইনস্টাগ্রামে ব্লক করেছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

  2. আপনি কীভাবে অফলাইন দেখার জন্য HBO Now শো ডাউনলোড করতে পারেন

  3. এখানে আপনি কীভাবে টিভি স্ক্রিনে অ্যান্ড্রয়েড গেম খেলা উপভোগ করতে পারেন

  4. আপনার উইন্ডোজ কি ভাইরাসে আক্রান্ত? এখানে আপনি কিভাবে চেক করতে পারেন!