কম্পিউটার

সমাধান:Safari সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না

একটি নির্দিষ্ট সময়ের পরে সাফারি কীভাবে কাজ করা বন্ধ করে (বা বেছে বেছে কাজ করার সিদ্ধান্ত নেয়) সে সম্পর্কে অদ্ভুত প্রতিবেদন রয়েছে। এটা অদ্ভুত যে কিভাবে একটি ব্রাউজার নির্বিঘ্নে কাজ করবে, তারপর হঠাৎ সিদ্ধান্ত নিন কোথায় এবং কখন কাজ করবেন। অনেক ম্যাক ব্যবহারকারী এই অদ্ভুত বাগ/হইচের সম্মুখীন হয়েছেন। কিছু ওয়েবসাইট সাফারিতে কোনো ঝামেলা ছাড়াই খুলবে যখন অন্যদের উপর সরাসরি আপনি এখন বিখ্যাত "সাফারি সার্ভারের সাথে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না" দ্বারা প্রভাবিত হবে ত্রুটি৷

আরও বিস্ময়কর বিষয় হল যে স্বাভাবিক সম্পর্কিত সংশোধনগুলি উপরের ত্রুটির জন্য কিছুই করে না। কুকিজ সাফ করা, এক্সটেনশনগুলি নিষ্ক্রিয় করা, সাফারি রিসেট করা, অভিভাবকীয় নিয়ন্ত্রণগুলি বন্ধ করা, কীচেন বিশ্লেষণ এবং অনুমতিগুলি পুনরায় সেট করা সবই একটি ইটের দেয়ালে আঘাত করে৷ আপনি নেট সংযোগ করার জন্য প্রক্সি ব্যবহার না করলেও এই ত্রুটি আপনাকে পায়৷ যাইহোক, আশা আছে. এই বাগটির সম্ভাব্য কারণগুলিকে বিভিন্ন দিক থেকে সংকুচিত করা হয়েছে৷

সমাধান:Safari সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না

সম্ভাব্য কারণ 1:ISPs DNS

অ্যাপল আইকনে ক্লিক করুন এবং সিস্টেম পছন্দগুলি নির্বাচন করুন। তারপর নেটওয়ার্ক আইকনে ক্লিক করুন এবং উন্নত নির্বাচন করুন। DNS ট্যাবে ক্লিক করুন এবং বাম ফলকে যেকোনো এন্ট্রি মুছে ফেলুন, তারপর + চিহ্নে ক্লিক করুন এবং 8.8.8.8 যোগ করুন এবং তারপর 8.8.4.4 যোগ করতে আবার প্লাস চিহ্নে ক্লিক করুন।

সমাধান:Safari সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না

সম্ভাব্য কারণ 2:দুর্বল এনক্রিপশন

যখন দুর্বল এনক্রিপশন সনাক্ত করা হয়, তখন সাফারি অবিলম্বে সংযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে যায় (সাফারি এবং ম্যাক সিস্টেমের মধ্যে দুর্বল এনক্রিপশনটি প্রথমে কী সনাক্ত করে তা এখনও নির্ধারণ করা হয়নি)। কিন্তু আমরা সবাই আমাদের গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য জানি, ওয়েব সংযোগ নিঃশর্তভাবে স্থাপন করার আগে ওয়েবসাইটগুলিকে শক্তিশালী এনক্রিপশনের সাথে সংযুক্ত করতে হবে। বিশেষ করে OS X Yosemite (সংস্করণ 10.10.4) এবং iOS 8.4-এর প্রচেষ্টার পরে অতিরিক্ত নিরাপত্তা বর্ধনের মাধ্যমে এটিকে জোর দেওয়া হয়েছে। তাই একবার দুর্বল এনক্রিপশন (অথবা সিস্টেমটি দুর্বল বলে অনুমান যাই হোক না কেন) পূরণ হয়ে গেলে, সাফারি সংযোগ করতে সক্ষম হবে না। এভাবেই “সাফারি সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না” ত্রুটি আসে।

এখন দেখা যাক আমরা একবার এবং সব জন্য এটি বাছাই করতে পারেন কিনা. একবার এনক্রিপশন সম্বন্ধে একটি সমস্যা সামনে আসার পর, একটি ব্যাখ্যা চাওয়ার প্রথম স্থান হল শংসাপত্র। এটিকে ঘিরে কীভাবে কাজ করবেন তা এখানে রয়েছে

আপনি সাফারিতে ত্রুটি অনুভব করেন তবে অন্যান্য ব্রাউজারে নয়। অন্য ব্রাউজারে ব্লক করা ওয়েবসাইট খুলুন (ফেসবুক এবং টুইটার জনপ্রিয় সন্দেহভাজন) যেমন ফায়ারফক্স। একবার খোলা হলে, URL-এর ঠিক পাশে আপনি একটি ছোট সবুজ লক সনাক্ত করতে পারবেন। এটিতে ক্লিক করুন। উদীয়মান উইন্ডোতে, "আরো তথ্য" বোতামে ক্লিক করুন৷

সমাধান:Safari সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না

আপনি এখনও অন্য জানালায় অবতরণ করা উচিত. এখানে, ডানদিকে অবস্থিত সুরক্ষা ট্যাবেও ক্লিক করুন। এখন "শো সার্টিফিকেট" এ ক্লিক করুন। বিশদ ট্যাবে স্যুইচ করুন।

আপনি যে ওয়েবসাইটটি খুলেছেন তার বর্তমান সার্টিফিকেট আপনাকে দেখানো হবে। সিনট্যাক্স এরকম কিছু হওয়া উচিত:“VeriSign Class 3 পাবলিক প্রাইমারি সার্টিফিকেশন অথরিটি – G5 সার্টিফিকেট”

সমাধান:Safari সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না

এর পরে, কীচেন খুলুন। আপনি CMD + Space Bar এ ক্লিক করে এটি করতে পারেন; তারপর "কিচেন" ইনপুট করুন। অথবা ইউটিলিটিতে যান এবং কিচেন  অ্যাক্সেস করুন সেখান থেকে।

তারপর সিস্টেম রুট -এ ক্লিক করুন সব এন্ট্রি জন্য. আপনি এখানে আপনার শংসাপত্রটি পাবেন এবং এটিতে একটি নীল ক্রস চিহ্নিত থাকবে। এটিতে ডাবল ক্লিক করুন এবং আরেকটি উইন্ডো আসবে। আপনার কাছে একটি সিস্টেম সেটিং বেছে নেওয়ার বিকল্প আছে , সর্বদা অনুমোদন করুন অথবা সর্বদা প্রত্যাখ্যান করুন .

আপনি বুঝতে পারবেন যে সার্টিফিকেট সব সময় সমস্যা ছিল। সাধারণত, একটি শংসাপত্র মেল সার্ভারে লক করা হবে এবং এটি অন্য কোনো ওয়েবসাইটকে এটি ব্যবহার করতে বাধা দেবে। (আপনার মেল সার্ভারটি "smtp দিয়ে শুরু হওয়া এন্ট্রি হওয়া উচিত ” উপসর্গ এবং একটি “.dk দিয়ে শেষ " প্রত্যয়. কেন শংসাপত্রটি মেল সার্ভারে লক করা হবে তা যে কারও অনুমান মতোই ভাল৷

শংসাপত্রের প্রমাণীকরণ পরিবর্তন করুন “সিস্টেম সেটিং”

এই নাও! আপনার প্রয়োজনীয় সমস্ত পৃষ্ঠাগুলি সাফারিতে নিখুঁতভাবে লোড করা হবে। সমস্যা সমাধান করা হয়েছে।

দ্রষ্টব্য:উপরের ধাপগুলি ব্যবহার করা ব্রাউজারের প্রকারের উপর নির্ভর করে সামান্য পরিবর্তিত হতে পারে (অবশ্যই, Safari নিজে ছাড়া)

সম্ভাব্য কারণ 3:অ্যান্টিভাইরাস

আপনি যদি সার্টিফিকেট নিয়ে ঘোরাঘুরি করার কাজটি না করেন তবে প্রথমে আপনার মেশিনে ইনস্টল করা অ্যান্টিভাইরাসটি পরীক্ষা করে নেওয়া একটি ভাল ধারণা হতে পারে। সাধারণত, Avast এই ফ্রন্টে একটি কুখ্যাত অপরাধী। ওয়েব শিল্ড বন্ধ করুন এবং দেখুন কি হয়। সম্ভবত, সাফারি তাত্ক্ষণিকভাবে পূর্বে নিষিদ্ধ সাইটগুলির সাথে সংযুক্ত হবে। আপনি আপ এবং চলমান হবে, কিন্তু এখনও, Safari আগে কাজ করেছিল এবং হঠাৎ বন্ধ কেন তার কোন ব্যাখ্যা নেই। সেই সাথে শুভকামনা।

সম্ভাব্য কারণ 4:IPv6

যদি বিকল্প 2 এখনও আপনার জন্য কাজ না করে এবং আপনি শংসাপত্রের গভীরে যেতে না চান এবং কী-না, ডিভাইসটিকে এটি যে ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করছে তা থেকে আলাদা করার চেষ্টা করুন। এটিকে অন্য Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত করুন এবং দেখুন সবকিছু নির্বিঘ্নে খোলে কিনা৷ আপনি যদি পূর্বে ব্লক করা ওয়েবসাইটগুলি সহ সমস্ত ওয়েবসাইটে সংযোগ করতে পারেন, তাহলে আপনার রাউটারে (যদি উপলব্ধ থাকে) এবং সিস্টেম পছন্দের মাধ্যমে IPv6 বন্ধ করুন। -> নেটওয়ার্ক -> আপনার নেটওয়ার্ক -> উন্নত -> এখান থেকে IPv6 নিষ্ক্রিয় করুন  এটিকে "ম্যানুয়ালি"

হিসেবে নির্বাচন করে

সমাধান:Safari সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না


  1. স্থির করুন:সার্ভারের সাথে একটি নিরাপদ সংযোগ আউটলুকে স্থাপন করা যাবে না

  2. ইন্টারনেটে সংযোগ করতে পারছেন না? আপনার ইন্টারনেট সংযোগ ঠিক করুন!

  3. কোন ইন্টারনেট সংযোগ নেই, প্রক্সি সার্ভারে কিছু ভুল হয়েছে ঠিক করুন

  4. Minecraft সার্ভার রাখা যাবে না ঠিক করুন