কম্পিউটার

সমাধান:Internet Explorer 11 iertutil.dll এর কারণে কাজ করা বন্ধ করে দেয়

বেশ কয়েকজন Windows 10 ব্যবহারকারী একটি সমস্যা রিপোর্ট করেছেন যেখানে ইন্টারনেট এক্সপ্লোরার 11 তাদের উপর ক্র্যাশ হয়ে যায় যখনই তাদের একাধিক ট্যাব খোলা থাকে এবং হয় এক ট্যাব থেকে অন্য ট্যাবে স্যুইচ করে বা যে কোনও একটি ট্যাব বন্ধ করে। এই সমস্যাটির দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা যে ত্রুটি বার্তাটি পেয়েছেন তাতে বলা হয়েছে যে “ইন্টারনেট এক্সপ্লোরার কাজ করা বন্ধ করেছে ”, তথ্য সংগ্রহের বিষয়ে কিছু অনুসরণ করুন। উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে ব্যবহারকারীরা কেবল নির্ভরযোগ্যতার ইতিহাসে গিয়ে তাদের যেকোনো অ্যাপ্লিকেশন ক্র্যাশ হওয়ার কারণ খুঁজে পেতে পারেন। এবং প্রশ্নে থাকা প্রোগ্রামের ইভেন্ট লগের দিকে নজর দেওয়া।

যখন একজন প্রভাবিত ব্যবহারকারী নির্ভরযোগ্যতার ইতিহাসে যায় (স্টার্ট মেনু খোলার মাধ্যমে , “নির্ভরযোগ্যতার ইতিহাস অনুসন্ধান করা হচ্ছে ” এবং নির্ভরযোগ্যতার ইতিহাস দেখুন নামের অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন ) এবং ইন্টারনেট এক্সপ্লোরার ক্র্যাশের ঘটনার রিপোর্ট দেখে, তারা দেখতে পায় যে ফল্টিং মডিউল হল iertutil.dll . iertutil.dll মডিউল হল ইন্টারনেট এক্সপ্লোরার রান টাইম ইউটিলিটি লাইব্রেরি এবং ইন্টারনেট এক্সপ্লোরার 11 এর যথাযথ কার্যকারিতার জন্য অপরিহার্য। এই সমস্যাটি সাধারণত একটি দুর্নীতির কারণে ঘটে যা iertutil.dll -কে প্রভাবিত করে। মডিউল সৌভাগ্যক্রমে, যদিও, এই সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধানযোগ্য, এবং এটি ঠিক করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

পর্যায় 1:iertutil.dll মডিউলকে প্রভাবিত করে এমন যেকোনো এবং সমস্ত দুর্নীতির সমাধান করা

প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে iertutil.dll -কে প্রভাবিত করতে পারে এমন যেকোনো এবং সমস্ত দুর্নীতির সমাধান করতে হবে। মডিউল এটি করতে, আপনাকে করতে হবে:

স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন WinX মেনু খুলতে বোতাম .

কমান্ড প্রম্পট (অ্যাডমিন)-এ ক্লিক করুন WinX মেনুতে .

এলিভেটেড কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং তারপর Enter টিপুন :

fsutil রিসোর্স সেটআউটোরেসেট সত্য ছবি /StartComponentCleanup /ResetBase&pause

কমান্ডটি সম্পূর্ণরূপে কার্যকর হওয়ার জন্য অপেক্ষা করুন, এবং এটি হয়ে গেলে, এটি প্রকাশ করবে যে এটি কোনও সমস্যা খুঁজে পেয়েছে কিনা এবং খুঁজে পাওয়া সমস্যাগুলি ঠিক করা হয়েছে কিনা৷

সমাধান:Internet Explorer 11 iertutil.dll এর কারণে কাজ করা বন্ধ করে দেয়

পুনঃসূচনা করুন ৷ আপনার কম্পিউটার।

প্রো টিপ: যদি, উপরে বর্ণিত কমান্ডটি চালানোর পরে, এটি প্রকাশ করা হয় যে এক বা একাধিক সমস্যাগুলি সমাধান করা যায়নি বা ঠিক করা যায়নি, তাহলে আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরে তালিকাভুক্ত এবং উপরে বর্ণিত সমস্ত পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷

ফেজ 2:CCleaner ব্যবহার করে ইন্টারনেট এক্সপ্লোরার পরিষ্কার করা

CCleaner ডাউনলোড করুন এখানে গিয়ে এবং ফ্রি ডাউনলোড-এ ক্লিক করুন

CCleaner ইনস্টল করুন .

CCleaner চালু করুন .

উইন্ডোজে ক্লিনার এর বিভাগ প্রোগ্রামে ট্যাবে, ইন্টারনেট এক্সপ্লোরার -এ স্ক্রোল করুন

ইন্টারনেট এক্সপ্লোরার -এর অধীনে অবস্থিত যেকোনো কিছু এবং সবকিছু নির্বাচন করুন প্রতিটি বিকল্পের পাশে চেকমার্ক স্থাপন করে শিরোনাম। আপনি যে dat ফাইলগুলি নির্বাচন করেছেন তা নিশ্চিত করতে বিশেষভাবে সতর্ক থাকুন৷ বিকল্প।

রান ক্লিনার-এ ক্লিক করুন .

CCleaner -এর জন্য অপেক্ষা করুন এটির জাদু কাজ করতে, এবং এটি হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার।

একবার আপনি সফলভাবে ফেজ 1 উভয়ই সম্পন্ন করেছেন এবং ফেজ 2 , iertutil.dll এর কারণে ইন্টারনেট এক্সপ্লোরার আর আপনার উপর ক্রাশ হওয়া উচিত নয়। যদি, ভাগ্যের কিছু দুর্ভাগ্যজনক মোড়ের কারণে, এই সমাধানটি আপনার জন্য কাজ না করে বা যদি ইন্টারনেট এক্সপ্লোরার 11 আপনার উপর iertutil.dll ছাড়া অন্য কিছুর কারণে ক্র্যাশ হয় এই নির্দেশিকাতে তালিকাভুক্ত এবং বর্ণিত কিছু সমাধান চেষ্টা করুন .


  1. Fix Internet Explorer কাজ করা বন্ধ করে দিয়েছে

  2. কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরারকে এজ-এ জোরপূর্বক সাইট খুলতে থামাতে হয়। (সমাধান)

  3. কিভাবে অ্যাডোব ফ্ল্যাশ ইন্টারনেট এক্সপ্লোরারে কাজ করছে না তা ঠিক করবেন

  4. ইন্টারনেট এক্সপ্লোরার 10 পূর্বরূপ