কম্পিউটার

সমাধান:বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে Microsoft Edge খোলা যাবে না

উইন্ডোজ 10 প্রকাশের সাথে সাথে, মাইক্রোসফ্ট মাইক্রোসফ্ট এজ নামে ইন্টারনেট ব্রাউজারে বিল্ট-ইন ব্র্যান্ড চালু করেছে। এর পূর্বসূরি, ইন্টারনেট এক্সপ্লোরার অতীতে ব্যবহারকারীদের দ্বারা ব্যাপকভাবে উপেক্ষিত হয়েছে এর স্থূলতা, বিশৃঙ্খল ইন্টারফেস এবং ব্লোটওয়্যারগুলির বিরুদ্ধে একটি নিম্ন স্তরের নিরাপত্তা, ইত্যাদির কারণে, কিন্তু মাইক্রোসফ্ট এজ তার ঝরঝরে ইন্টারফেস এবং একটি দক্ষ এবং দ্রুত প্রতিক্রিয়া সময়ের সাথে এই সমস্ত পরিবর্তন করে। আগে না হলে, অনেক ব্যবহারকারী তাদের দৈনন্দিন ব্যবহারের জন্য এই ব্রাউজারটি ব্যবহার করা শুরু করেছেন। ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট এজ ব্যবহার করার দিকে ছুটে যাওয়ার সাথে সাথে যারা একটি বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করছেন দুর্ভাগ্যবশত তা করতে হয়েছিল।

আপনি যদি Windows 10 কম্পিউটারে বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট বা ডোমেন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করার সময় Microsoft Edge খুলতে থাকেন, তাহলে Windows আপনাকে তা করতে বাধা দেবে এবং নিম্নলিখিত বার্তাটি দেখানো হবে।

“এই অ্যাপটি খোলা যাবে না। মাইক্রোসফ্ট এজ বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে খোলা যাবে না। একটি ভিন্ন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন এবং আবার চেষ্টা করুন৷"

সমাধান:বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে Microsoft Edge খোলা যাবে না

এর পেছনের কারণ হল Windows 10-এ যোগ করা একটি নিরাপত্তা বৈশিষ্ট্য। প্রযুক্তিগতভাবে এটি Windows 8-এও উপস্থিত ছিল কিন্তু শুধুমাত্র মেট্রো অ্যাপগুলিকে প্রভাবিত করেছে। যেহেতু বিল্ট-ইন অ্যাকাউন্টে কার্যকর করা অ্যাপ্লিকেশনটিকে স্বয়ংক্রিয়ভাবে উন্নত অধিকার দেওয়া হয়, তাই অ্যাপগুলিকে অপারেটিং সিস্টেমের ক্ষতি করা থেকে রক্ষা করার জন্য ব্যবহারের জন্য ব্লক করা হয়। উইন্ডোজ 10-এ অ্যাপ হিসেবে Microsoft Edge যুক্ত করা হয়েছে, এটি এখন Windows 10-এও এই বৈশিষ্ট্যের দ্বারা প্রভাবিত হয়েছে৷

আপনি যে বার্তাটি দেখেন তা বিভ্রান্তিকর হতে পারে কারণ এটি অসত্য৷ আপনি ডিফল্টরূপে সেই অ্যাকাউন্টে এজ চালাতে পারবেন না তবে এটি সম্ভব যদি আপনি আপনার নিরাপত্তা বিকল্পগুলিতে কিছু পরিবর্তন করতে ইচ্ছুক হন। বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটরে Microsoft এজ চালানোর জন্য আপনাকে এটি একবার অনুসরণ করতে হবে তা নীচে দেওয়া হল৷ সংস্করণ এর উপর নির্ভর করে 2টি উপায় রয়েছে৷ আপনি Windows 10 চালাচ্ছেন। আপনি Windows 10 এর কোন সংস্করণ ব্যবহার করছেন তা পরীক্ষা করতে, টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং টিপুন আর . রান ডায়ালগ বক্সে, টাইপ করুন জয়ী এবং এন্টার টিপুন .

একটি সিস্টেম উইন্ডো খুলবে। এটিতে, সংস্করণের পাশে , যদি এটি Windows 10 Home হয় , তারপর নিচের পদ্ধতি অনুসরণ করুন। যদি এটি অন্য কিছু হয়, তাহলে অন্যান্য সংস্করণের পদ্ধতির জন্য নিচে স্ক্রোল করুন।

Windows 10 হোমের জন্য

আমরা যা করব তা হল নিরাপত্তা সেটিংস এমনভাবে সামঞ্জস্য করা যা আমাদেরকে Windows রেজিস্ট্রির মাধ্যমে Microsoft Edge এর বিরুদ্ধে মামলা করতে দেয়৷

টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং টিপুন আর রান ডায়ালগ বক্স খুলতে। এতে regedit টাইপ করুন এবং এন্টার টিপুন .

রেজিস্ট্রি এডিটর উইন্ডো খুলবে। বাম ফলকে, ডবল ক্লিক করুন HKEY_LOCAL_MACHINE -এ এটি প্রসারিত করতে এটির নীচে, সফ্টওয়্যার সনাক্ত করুন৷ এবং ডাবল ক্লিক করুন এটি একইভাবে এটিকে প্রসারিত করে।

একইভাবে, HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Policies\System-এ নেভিগেট করুন।

সিস্টেম সহ বাম ফলকে নির্বাচিত এবং হাইলাইট করা হলে, আপনি FilterAdministratorToken নামের একটি কী দেখতে পাবেন ডান ফলকে। যদি না হয়, ডান ক্লিক করুন ডান ফলকে সাদা পটভূমিতে। পপ মেনু থেকে নতুন ক্লিক করুন৷> DWORD (32 বিট) মান এবং এটির নাম দিন FilterAdministratorToken।

এখন ডাবল ক্লিক করুন FilterAdministratorToken-এ এটি পরিবর্তন করতে।

মান ডেটার অধীনে, 1 টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

এখন বাম ফলকে, HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Policies\System\UIPI\-এ নেভিগেট করুন।

UIPI এর সাথে বাম ফলকে নির্বাচিত এবং হাইলাইট করা হয়েছে, ডাবল ক্লিক করুন ডিফল্ট-এ এটি সংশোধন করার জন্য ডান ফলকে৷

মান ডেটা টাইপ 0x00000001(1) -এর অধীনে এবংঠিক আছে ক্লিক করুন

এখন বন্ধ করুন৷ রেজিস্ট্রি এডিটর উইন্ডো।

এখন টিপুন উইন্ডোজ কী অনুসন্ধান আনতে (শুরু) মেনু . UAC টাইপ করুন .

ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন৷ অনুসন্ধান ফলাফলে।

ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সেটিংস পরিবর্তন উইন্ডোতে, সরান স্লাইডার বাম দিকে দ্বিতীয় স্তর শীর্ষ থেকে .

পুনরায় শুরু করুন৷ আপনার সিস্টেম এবং মাইক্রোসফ্ট এজ এখন ভালোভাবে খোলা উচিত।

অন্যান্য Windows 10 সংস্করণের জন্য

এই পদ্ধতিতে উপরে করা পরিবর্তনগুলি স্থানীয় নিরাপত্তা নীতিতে করা হবে উইন্ডোজ রেজিস্ট্রির পরিবর্তে। Windows 10 হোমে স্থানীয় নিরাপত্তা নীতি অনুপলব্ধ তাই উপরে রেজিস্ট্রি পদ্ধতি ব্যবহার করা হয়েছে।

স্থানীয় নিরাপত্তা নীতি খুলতে, টিপুন এবং ধরে রাখুন উইন্ডোজ কী এবং R টিপুন

রান ডায়ালগ বক্সে, secpol.msc এবং টাইপ করুন এন্টার টিপুন স্থানীয় নিরাপত্তা নীতি উইন্ডো খুলবে।

এটিতে, বাম ফলকে, নেভিগেট করুননিরাপত্তা সেটিংসে> স্থানীয় নীতি নিরাপত্তা বিকল্পগুলি৷ .

বাম ফলকে নির্বাচিত নিরাপত্তা বিকল্পগুলির সাথে, বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টের জন্য ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ অ্যাডমিন অনুমোদন মোড সনাক্ত করুন ডান ফলকে। ডাবল ক্লিক করুন এটি তার বৈশিষ্ট্যগুলি খুলতে৷

সক্ষম নির্বাচন করুন৷ স্থানীয় নিরাপত্তা সেটিং-এ ট্যাব এবং ঠিক আছে ক্লিক করুন .

এখন পুনরায় চালু করুন৷ আপনার কম্পিউটার এবং মাইক্রোসফ্ট এজ এর চেক খোলে।

যদি না হয়, তাহলে Windows 10 হোম সংস্করণের জন্য উপরের পদ্ধতি অনুসরণ করুন। এই কম্বোটি এমন কিছু ব্যবহারকারীর জন্যও কাজ করেছে যারা এখনও Microsoft Edge খুলতে পারেনি৷


  1. Windows 10-এ বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্ষম বা অক্ষম করুন

  2. [সমাধান]বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে উইন্ডোজ 10 এজ খোলা যাবে না

  3. Windows 10 এ ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট কীভাবে সক্ষম করবেন

  4. Microsoft Edge এক্সপ্লোরিং:Windows 10 এর নতুন বিল্ট-ইন ব্রাউজার