কম্পিউটার

ইন্টারনেট এক্সপ্লোরারে 'Res IEFrame DLL ACR_Error.HRM' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

কিছু Windows ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা 'Res IEFrame DLL ACR_Error.HRM দেখতে পাচ্ছেন যখনই তারা ইন্টারনেট এক্সপ্লোরারে পূর্বে বন্ধ করা ব্রাউজিং সেশন পুনরায় খোলার চেষ্টা করে তখনই ত্রুটি হয়। এই সমস্যাটি Windows 7, Windows 8.1, এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে ইন্টারনেট এক্সপ্লোরারের সাথে এই ত্রুটিটি ট্রিগার করতে পারে এমন বিভিন্ন সম্ভাব্য অপরাধী রয়েছে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে:

  • IE দ্বন্দ্বমূলক অ্যাড-অন – যেহেতু দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা এই ত্রুটির জন্ম দেবে তা হল একটি উদাহরণ যেখানে একটি সমস্যাযুক্ত অ্যাড-অন IE এর সাথে এই ত্রুটিটি ঘটাচ্ছে৷ সাধারণত, এই সমস্যাটি একটি ব্রাউজার হাইজ্যাকার বা একটি পিউপির কারণে ঘটবে যা IE এর কার্যকারিতায় হস্তক্ষেপ করছে। এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনার স্থানীয় ইনস্টলেশনে বর্তমানে সক্রিয় থাকা প্রতিটি IE অ্যাড-অন নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • ব্যর্থ IE স্ক্রিপ্ট - অনেক প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনি একটি ব্যর্থ IE স্ক্রিপ্টের কারণে এই সমস্যাটি দেখার আশা করতে পারেন যা প্রতিটি ব্রাউজার স্টার্টআপে চালানোর জন্য বাধ্য হয়। এই ক্ষেত্রে, এই সমস্যাটির যত্ন নেওয়ার একটি উপায় হল ইন্টারনেট বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে একটি সম্পূর্ণ IE রিসেট করা। মেনু।
  • IE তে দূষিত টেম্প ফাইল - কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি কিছু ধরণের দুর্নীতির কারণে এই ত্রুটিটি দেখার আশা করতে পারেন যা বর্তমানে আপনার ব্রাউজারে সংরক্ষিত টেম্প ফাইলগুলির স্যুটকে প্রভাবিত করছে। এই ক্ষেত্রে, আপনি ইন্টারনেট বিকল্প মেনু ব্যবহার করে অস্থায়ী ফাইলগুলির সম্পূর্ণ স্যুট সাফ করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, নষ্ট হওয়া টেম্প ফাইলগুলি থেকে মুক্তি পেতে আপনাকে CCleaner-এর মতো একটি তৃতীয় পক্ষের ইউটিলিটি ব্যবহার করতে হতে পারে৷
  • অনুপস্থিত জাভা রানটাইম পরিবেশ – যেমন দেখা যাচ্ছে, আপনার উইন্ডোজ ইন্সটলেশনে জাভা রানটাইম এনভায়রনমেন্ট (JRE) অনুপস্থিত থাকলে আপনি এই ত্রুটি কোডটি দেখতে পাবেন। . এই ত্রুটিটি প্রদর্শিত হওয়ার সময় আপনি যে কর্মের মধ্য দিয়ে যাচ্ছেন তার উপর নির্ভর করে, আপনি প্রচলিতভাবে JRE প্যাকেজ ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - এমন কিছু নথিভুক্ত পরিস্থিতি রয়েছে যেখানে এই ত্রুটি কোডটি আসলে কিছু ধরণের অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতির সাথে সম্পর্কিত যা শুধুমাত্র DISM এবং SFC এর মতো বিশেষায়িত ইউটিলিটিগুলির সাথে সমাধান করা যেতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, প্রয়োজনীয় স্ক্যান চালান এবং দেখুন তারা সমস্যাটি ঠিক করে কিনা।

এখন যেহেতু আপনি সবচেয়ে সাধারণ সমস্যাগুলি জানেন যা 'Res IEFrame DLL ACR_Error.HRM হতে পারে ' ত্রুটি, এখানে সাব-গাইডের একটি তালিকা রয়েছে যা আপনি এই ত্রুটিটি ঠিক করতে ব্যবহার করতে পারেন:

পদ্ধতি 1:প্রতিটি ইন্টারনেট এক্সপ্লোরার অ্যাড-অন নিষ্ক্রিয় করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি আপনার ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজারে বর্তমানে সক্রিয় থাকা এক বা একাধিক সমস্যাযুক্ত অ্যাডনের কারণেও হতে পারে। মনে রাখবেন যে IE হল অনেক ব্রাউজার হাইজ্যাকার এবং পিইউপির লক্ষ্য, তাই কিছু সমস্যাযুক্ত অ্যাড-অনের কারণে এই ধরনের ত্রুটির অভিজ্ঞতা হওয়া খুবই সাধারণ।

আপনি যদি সক্রিয়ভাবে ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করেন এবং আপনার সন্দেহ হয় যে একটি IE অ্যাডন 'Res IEFrame DLL ACR_Error.HRM সৃষ্টি করছে ' ত্রুটি, অ্যাড-অনগুলি পরিচালনা করুন থেকে বর্তমানে সক্রিয় প্রতিটি অ্যাডঅন নিষ্ক্রিয় করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন মেনু।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'iexplore.exe' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন ইন্টারনেট এক্সপ্লোরার খুলতে। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. অভ্যন্তরে ইন্টারনেট এক্সপ্লোরার , গিয়ার আইকনে ক্লিক করুন (উইন্ডোর উপরের ডানদিকের কোণে), তারপর অ্যাড-অনগুলি পরিচালনা করুন এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. আপনি একবার অ্যাড-অনগুলি পরিচালনা করুন-এর ভিতরে গেলে৷ মেনু, টুলবার এবং এক্সটেনশন-এ ক্লিক করুন (অ্যাড-অন প্রকারের অধীনে )।
  4. টুলবার এবং এক্সটেনশনের সাথে মেনু নির্বাচিত হয়েছে, ডানদিকের মেনু থেকে একটি আইটেমে ক্লিক করুন এবং Ctrl + A টিপুন ভিতরের সবকিছু নির্বাচন করতে।
    প্রতিটি আইটেম সফলভাবে নির্বাচিত হওয়ার পর, যে কোনো নির্বাচিত আইটেমে ডান-ক্লিক করুন এবং সমস্ত নিষ্ক্রিয় করুন বেছে নিন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

    ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. একবার আপনি কার্যকরভাবে প্রতিটি সক্রিয় IE এক্সটেনশন নিষ্ক্রিয় করতে পরিচালনা করলে, ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং দেখুন ত্রুটি বার্তাটি ঠিক করা হয়েছে কিনা৷

যদি আপনি এখনও 'Res IEFrame DLL ACR_Error.HRM দেখতে পান ' ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করা

ইন্টারনেট এক্সপ্লোরার দ্বারা প্রয়োগ করা একটি সেটিংসের কারণে সমস্যাটি ঘটছে বলে ধরে নিলে, আপনার ডিফল্ট ব্রাউজারকে পরিচালনা করা সেটিংসের বর্তমান লাইনআপটি পুনরায় সেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত৷

অনেক প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে তারা ইন্টারনেট বিকল্পগুলি থেকে কার্যকরভাবে Internet Explorer রিসেট করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে (একটি ব্যর্থ স্ক্রিপ্টের কারণে সমস্যাটি হয়েছিল) মেনু।

আপনি যদি মনে করেন যে এই দৃশ্যটি প্রযোজ্য হতে পারে, তাহলে Internet Explorer রিসেট করতে এবং 'Res IEFrame DLL ACR_Error.HRM ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন ' ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, ‘inetcpl.cpl’ টাইপ করুন পাঠ্য মেনুর ভিতরে এবং এন্টার টিপুন ইন্টারনেট বৈশিষ্ট্যগুলি খুলতে তালিকা. ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য :যখন আপনাকে UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  2. আপনি একবার ইন্টারনেট বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে স্ক্রীন, উন্নত-এ ক্লিক করতে উপরের মেনুটি ব্যবহার করুন ট্যাব।
  3. এরপর, রিসেট-এ ক্লিক করুন বোতাম (ইন্টারনেট এক্সপ্লোরার সেটিংস রিসেট করুন এর অধীনে ) যখন ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করুন সেটিংস মেনু, ব্যক্তিগত সেটিংস মুছুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন রিসেট এ ক্লিক করার আগে ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর ক্লোজ এ ক্লিক করুন অপারেশন সফলভাবে সম্পন্ন হলে বোতাম। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন, ইন্টারনেট এক্সপ্লোরার আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

যদি একই ‘Res IEFrame DLL ACR_Error.HRM ' ত্রুটি এখনও ঘটছে, নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 3:যেকোনো অস্থায়ী IE ফাইল সাফ করুন

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই সমস্যাটি কিছু ধরণের দূষিত তথ্যের কারণেও দেখা দিতে পারে যা বর্তমানে ইন্টারনেট এক্সপ্লোরার দ্বারা একটি অস্থায়ী ফাইল হিসাবে সংরক্ষণ করা হয়েছে৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা সরঞ্জামগুলি অ্যাক্সেস করে এই সমস্যার সমাধান করতে পেরেছেন৷ IE এর মেনু এবং প্রতিটি কুকি এবং ক্যাশে করা ফাইল মুছে ফেলা হচ্ছে যা বর্তমানে ব্রাউজার স্টার্টআপের মধ্যে সংরক্ষণ করা হচ্ছে।

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে ইন্টারনেট এক্সপ্লোরার থেকে আপনার সমস্ত অস্থায়ী ফাইল পরিষ্কার করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'iexplore.exe' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ইন্টারনেট এক্সপ্লোরার খুলতে। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. যখন আপনি ইন্টারনেট এক্সপ্লোরার-এর হোম পেজে থাকবেন , গিয়ারে ক্লিক করুন স্ক্রিনের উপরের-ডান অংশ থেকে আইকন, তারপর ইন্টারনেট বিকল্পগুলি-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. আপনি একবার ইন্টারনেট বিকল্প মেনু-এর ভিতরে গেলে সাধারণ-এ ক্লিক করুন উপরের মেনু থেকে ট্যাব, তারপর মুছুন-এ ক্লিক করুন বোতাম (ব্রাউজিং ইতিহাসের অধীনে)।

    ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. ব্রাউজিং ইতিহাস মুছুন থেকে মেনু, অস্থায়ী ইন্টারনেট ফাইল এবং ওয়েবসাইট ফাইল -এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন এবং কুকিজ এবং ওয়েবসাইট ডেটা  অন্য সব কিছু আনচেক করার সময়। প্রস্তুত হলে, মুছুন এ ক্লিক করুন এবং আপনার IE ব্রাউজার বর্তমানে সঞ্চয় করা প্রতিটি অস্থায়ী ফাইল পরিত্রাণ পেতে প্রম্পটে নিশ্চিত করুন। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে ত্রুটি বার্তাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

যদি একই ‘Res IEFrame DLL ACR_Error.HRM আপনি যখন ইন্টারনেট এক্সপ্লোরার খোলার চেষ্টা করেন তখনও ত্রুটি দেখা যাচ্ছে৷ , নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:একটি কাস্টম CCleaner স্ক্যান চালানো

দেখা যাচ্ছে, ইন্টারনেট এক্সপ্লোরারের কার্যকারিতাকে প্রভাবিত করছে এমন কিছু দূষিত রেজিস্ট্রি ফাইলের কারণেও এই সমস্যাটি ঘটতে পারে। কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা একটি দৃষ্টান্ত ঠিক করার পরে IE ব্রাউজারে এমন কিছু দূষিত ফাইল রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করতে অক্ষম ছিল।

যদি এই দৃশ্যটি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য হয়, আপনি এটি করতে সক্ষম একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করে দূষিত IE ফাইলগুলি পরিষ্কার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। সবচেয়ে বেশি প্রভাবিত ব্যবহারকারী যারা আগে ‘Res IEFrame DLL ACR_Error.HRM নিয়ে কাজ করছিলেন ' ত্রুটি CCleaner ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে CCleaner এর মাধ্যমে আপনার দূষিত ফাইল হাইভ পরিষ্কার করার অনুমতি দেবে:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং CCleaner এর অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠা অ্যাক্সেস করুন . ডাউনলোড স্বয়ংক্রিয়ভাবে শুরু করা উচিত। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: ডাউনলোড স্বয়ংক্রিয়ভাবে শুরু না হলে, ম্যানুয়ালি ডাউনলোড হাইপারলিঙ্কে ক্লিক করুন যাতে ম্যানুয়ালি ডাউনলোড শুরু হয়।

  2. ইন্সটলার সম্পূর্ণরূপে ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডাবল ক্লিক করুন এবং হ্যাঁ ক্লিক করুন ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ-এ প্রশাসক অ্যাক্সেস মঞ্জুর করার অনুরোধ।
  3. এরপর, CCleaner ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে একটি ঐচ্ছিক অফার দ্বারা অনুরোধ করা হয় এবং একটি PUP ইনস্টল করতে বলা হয়, তাহলে অস্বীকার করুন এ ক্লিক করুন।

  4. ইন্সটলেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর CCleaner সাধারনভাবে চালান।
  5. একবার আপনি CCleaner-এর ভিতরে গেলে, কাস্টম ক্লিন-এ ক্লিক করুন বাম দিকে উল্লম্ব মেনু থেকে।
  6. এরপর, Microsoft Edge-এর সাথে যুক্ত প্রতিটি বাক্সে টিক চিহ্ন দিন এবং ইন্টারনেট এক্সপ্লোরার এবং Run Cleaner-এ ক্লিক করার আগে অন্য সব কিছুর টিক চিহ্ন সরিয়ে দিন . ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  7. একবার স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে এবং CCleaner সফলভাবে কোনো দূষিত টেম্প ফাইল মুছে ফেললে, আপনার কম্পিউটার ম্যানুয়ালি রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 5:জাভা রানটাইম এনভায়রনমেন্ট ইনস্টল করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনার উইন্ডোজ ইনস্টলেশনে জাভা রানটাইম এনভায়রনমেন্ট অনুপস্থিত থাকলে আপনি এই সমস্যাটির সম্মুখীন হতে পারেন। এটি একটি সমস্যা হয়ে উঠতে পারে কারণ অনেক অ্যাড-অন যা ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করছে সঠিকভাবে চালানোর জন্য এটির উপর নির্ভর করে৷

আপনি যদি এখনও 'Res IEFrame DLL ACR_Error.HRM এর সম্মুখীন হন ' ত্রুটি এবং আপনি JRE অনুপস্থিত, অফিসিয়াল চ্যানেলগুলি ব্যবহার করে এটি ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে আপনার উইন্ডোজ কম্পিউটারে জাভা রানটাইম এনভায়রনমেন্ট ইনস্টল করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে:

  1. একটি ব্রাউজার খুলুন যা এখনও কাজ করছে এবং অফিসিয়াল জাভা রানটাইমের ডাউনলোড পৃষ্ঠাতে যান .
  2. একবার আপনি সঠিক পৃষ্ঠায় গেলে, জাভা ডাউনলোড-এ ক্লিক করুন , তারপর সম্মত হন এবং বিনামূল্যে ডাউনলোড শুরু করুন-এ ক্লিক করুন৷ বোতাম ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. একবার ডাউনলোড শেষ হলে, JRE এক্সিকিউটেবল-এ ডাবল-ক্লিক করুন এবং জাভা রানটাইম এনভায়রনমেন্টের ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন .
    দ্রষ্টব্য: যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।
  4. জেআরই-এর ইনস্টলেশন সম্পন্ন হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন একই 'Res IEFrame DLL ACR_Error.HRM আপনি যখন ইন্টারনেট এক্সপ্লোরার খোলার চেষ্টা করেন তখনও ত্রুটি দেখা দেয়।

যদি একই সমস্যা এখনও আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে ঘটতে থাকে, তাহলে নীচের সম্ভাব্য চূড়ান্ত সমাধানে যান৷

পদ্ধতি 6:SFC এবং DISM স্ক্যান চালানো

যদি উপরের পদ্ধতিগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তবে এটি সম্ভব যে আপনি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির সাথে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি কয়েকটি বিল্ট-ইন ইউটিলিটি চালিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা সিস্টেম ফাইল দুর্নীতির সবচেয়ে সাধারণ কারণগুলিকে ঠিক করতে সক্ষম৷

আপনি সিস্টেম ফাইল চেকার (SFC) ব্যবহার করতে পারেন এবং DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট)  দূষিত সিস্টেম ফাইল সনাক্ত এবং মেরামত করতে সক্ষম স্ক্যান করতে। মনে রাখবেন যে যদিও 2টি ইউটিলিটি একইভাবে কাজ করে, SFC এবং ডিআইএসএম-এর কিছু মূল পার্থক্য রয়েছে যা সেগুলোকে দ্রুত ধারাবাহিকভাবে ব্যবহার করার জন্য আদর্শ করে তোলে।

আপনি যদি সফলতা ছাড়াই উপরের প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করেন, তাহলে 'Res IEFrame DLL ACR_Error.HRM ঠিক করার জন্য দ্রুত ধারাবাহিকভাবে SFC এবং DISM স্ক্যান করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন ' ত্রুটি:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন৷ অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে ইন্টারনেট এক্সপ্লোরারে  Res IEFrame DLL ACR_Error.HRM  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটে প্রবেশ করুন , নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন একটি SFC স্ক্যান শুরু করতে:
    sfc /scannow

    দ্রষ্টব্য: এই ধরনের স্ক্যান ক্ষতিগ্রস্থ দৃষ্টান্তগুলিকে সুস্থ সমতুল্য দিয়ে প্রতিস্থাপন করতে স্থানীয়ভাবে সঞ্চিত সংরক্ষণাগার ব্যবহার করে। যদিও কোনো ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই, অতিরিক্ত যৌক্তিক সমস্যা তৈরি এড়াতে আপনি একবার শুরু করলে SFC স্ক্যান যাতে বাধাগ্রস্ত না হয় তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷

  3. এসএফসি স্ক্যান শেষ পর্যন্ত সম্পূর্ণ হয়ে গেলে, যদি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে এটি করার জন্য অনুরোধ না করা হয় তাহলে ম্যানুয়ালি আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে, আরেকটি উন্নত CMD প্রম্পট খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন। এই ধরনের, একটি DISM স্ক্যান শুরু করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    DISM /Online /Cleanup-Image /RestoreHealth

    দ্রষ্টব্য :মনে রাখবেন যে SFC এর বিপরীতে, DISM-এর জন্য একটি স্থায়ী ইন্টারনেট সংযোগ প্রয়োজন কারণ এটি দূষিত দৃষ্টান্তগুলি প্রতিস্থাপন করার জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যকর ফাইলগুলি ডাউনলোড করতে উইন্ডোজ আপডেটের একটি সাব-কম্পোনেন্ট ব্যবহার করে৷

  5. ডিআইএসএম স্ক্যান শেষ পর্যন্ত সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা তা দেখতে ইন্টারনেট এক্সপ্লোরার চালু করুন।

  1. Spotify-এ ত্রুটি কোড 4 কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে Urlmon.dll ত্রুটি ঠিক করবেন

  3. কিভাবে Unicows.dll ত্রুটি ঠিক করবেন

  4. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন