কম্পিউটার

সমাধান:Safari ওয়েবসাইট ত্রুটি বার্তার পরিচয় যাচাই করতে পারে না

Safari-এ ইন্টারনেট ব্রাউজ করার সময়, আপনি যদি এমন একটি ওয়েবসাইট পরিদর্শন করেন যার একটি অবৈধ শংসাপত্র রয়েছে বা এমন একটি ওয়েবসাইট যা Safari বিশ্বাস করে যে নিজেকে ভুল শনাক্ত করছে এবং আপনার ক্ষতি করছে, তাহলে আপনি একটি ত্রুটি বার্তা পাবেন যা নিম্নোক্ত বলে:

Safari ওয়েবসাইটের পরিচয় যাচাই করতে পারে না [ওয়েবসাইট URL এখানে] .

এই ওয়েবসাইটের শংসাপত্রটি অবৈধ৷ আপনি হয়ত এমন একটি ওয়েবসাইটে সংযোগ করছেন যেটি [এখানে ওয়েবসাইট URL হওয়ার ভান করছে৷ ], যা আপনার গোপনীয় তথ্যকে ঝুঁকিতে ফেলতে পারে। আপনি কি যাইহোক ওয়েবসাইটের সাথে সংযোগ করতে চান?"

আপনি যখন এই ধরনের একটি ত্রুটি বার্তার মুখোমুখি হন, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল শংসাপত্র দেখান এ ক্লিক করুন৷ এবং নিশ্চিত করুন যে আপনি যে ওয়েবসাইটটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন তার সবকিছুই ঠিক আছে, মানে আপনি যে ডোমেনটি দেখার চেষ্টা করছেন সেটি বৈধ এবং বিশ্বাসযোগ্য কিনা। কেন যে এত? ঠিক আছে, এই ত্রুটি বার্তাটি একটি বৈধ নিরাপত্তা হুমকি বা Safari-এর পক্ষ থেকে একটি ত্রুটি থেকে তৈরি করা যেতে পারে, এবং যদি এটি পূর্বের হয়, তাহলে আপনি শংসাপত্র দেখান-এ ক্লিক না করার জন্য দুঃখিত হবেন। এবং ওয়েবসাইটের শংসাপত্র পরীক্ষা করা হচ্ছে।

অন্যদিকে, আপনি যদি একটি সম্পূর্ণ বিশ্বস্ত ওয়েবসাইট - যেমন আপনার ইমেল ক্লায়েন্ট, Facebook, Twitter, YouTube বা IMDB ওয়েবসাইট অ্যাক্সেস করার চেষ্টা করার সময় এই ত্রুটি বার্তাটি দেখতে পান, তাহলে আপনার হাতে সামান্য সমস্যা আছে। সৌভাগ্যক্রমে, এই সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধানযোগ্য, এবং নিম্নলিখিত কয়েকটি কার্যকর পদ্ধতি যা আপনি চেষ্টা করতে এবং এই ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে ব্যবহার করতে পারেন যদি আপনি এটি একটি Safari সমস্যা থেকে পেয়ে থাকেন এবং একটি বৈধ নিরাপত্তা হুমকি না হন:

পদ্ধতি 1:সর্বশেষ সংস্করণে Safari আপডেট করুন

একটি অ্যাপ্লিকেশনের একটি পুরানো সংস্করণ ব্যবহার করা কখনই একটি ভাল ধারণা নয়, বিশেষত যখন প্রশ্নে থাকা অ্যাপ্লিকেশনটি একটি ইন্টারনেট ব্রাউজার হয় কারণ ইন্টারনেট ব্রাউজারের নতুন সংস্করণগুলিতে পূর্ববর্তী বিল্ডগুলিতে উপস্থিত সমস্যাগুলির জন্য প্রচুর টন বাগ সংশোধন এবং সমাধান থাকে৷ যেহেতু এটি হল, এই সমস্যাটি চেষ্টা করার এবং সমাধান করার ক্ষেত্রে আপনার প্রথম পছন্দটি সাফারিকে সর্বশেষ উপলব্ধ সংস্করণে আপডেট করা উচিত। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

অ্যাপল মেনু  খুলুন এবং অ্যাপ স্টোর বেছে নিন

অ্যাপ স্টোর থেকে আপডেট-এ ক্লিক করুন এবং সব আপডেট করুন বেছে নিন .

সমাধান:Safari ওয়েবসাইট ত্রুটি বার্তার পরিচয় যাচাই করতে পারে না

পদ্ধতি 2:নিশ্চিত করুন যে আপনার Mac এর তারিখ এবং সময় সঠিক

যদিও এটি অত্যন্ত যুক্তিসঙ্গত বলে মনে নাও হতে পারে, আপনার ম্যাকের তারিখ এবং সময় সেটিংস বন্ধ থাকলেও সাফারি "সাফারি ওয়েবসাইটের পরিচয় যাচাই করতে পারে না" ত্রুটি বার্তাটি প্রায়শই আপনার দিকে ছুঁড়ে দিতে পারে মার্জিন ভুল তারিখ এবং সময় আপনার জন্য এই সমস্যাটি সৃষ্টি করছে না তা নিশ্চিত করতে, কেবল নিশ্চিত করুন যে আপনার ম্যাকের তারিখ এবং সময় সঠিক।

প্রথম এবং সর্বাগ্রে, নিশ্চিত করুন যে আপনার Mac ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে যাতে এটি ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব থেকে সঠিক তারিখ এবং সময় তথ্য পুনরুদ্ধার করতে পারে৷

সাফারি খোলা থাকলে, বন্ধ করুন৷

অ্যাপল মেনু খুলুন .

সিস্টেম পছন্দ-এ ক্লিক করুন .

তারিখ ও সময় নির্বাচন করুন

পাশের চেকবক্সটি চেক করুন তারিখ এবং সময় স্বয়ংক্রিয়ভাবে সেট করুন . যদি চেকবক্সটি ইতিমধ্যেই টিক চিহ্ন দেওয়া থাকে, তবে এটিকে আনচেক করুন, 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং তারপরে এটি পুনরায় পরীক্ষা করুন। আপনি যদি পরিবর্তনগুলি করতে অক্ষম হন তবে নীচের ডানদিকে অবস্থিত লক আইকনে ক্লিক করুন৷

সমাধান:Safari ওয়েবসাইট ত্রুটি বার্তার পরিচয় যাচাই করতে পারে না

সংরক্ষণ করুন আপনার পরিবর্তন।

লঞ্চ করুন ৷ Safari এবং সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

পদ্ধতি 3:আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের কীচেন মেরামত করুন (OS X 10.11.1 বা তার আগের)

শেষ, তবে অবশ্যই অন্তত নয়, অতীতে এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা এটি কাটিয়ে উঠতে সবচেয়ে কার্যকর পদ্ধতিটি ব্যবহার করেছেন তা হল তাদের সক্রিয় ব্যবহারকারী অ্যাকাউন্টের কীচেইনে থাকা শংসাপত্রগুলি মেরামত করা। আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের কীচেন মেরামত করা এটি সহ বিভিন্ন সমস্যার উত্তর হতে পারে। যাইহোক, দুর্ভাগ্যবশত, Apple সরিয়ে দিয়েছে কিচেন ফার্স্ট এইডকে সরিয়ে দিয়েছে OS X সংস্করণ 10.11.2 হিসাবে, তাই আপনি যদি অপারেটিং সিস্টেমের একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবেই আপনি এই সমাধানটি প্রয়োগ করতে সক্ষম হবেন। আপনার ব্যবহারকারী অ্যাকাউন্টের কীচেন মেরামত করার জন্য, আপনাকে করতে হবে:

সাফারি খোলা থাকলে, বন্ধ করুন৷

কমান্ড ধরে রাখুন বোতাম, এবং এটি করার সময়, স্পেসবার টিপুন . এটি স্পটলাইট চালু করবে৷ সার্চ ইউটিলিটি।

টাইপ করুন “কিচেন অ্যাক্সেস ” ইউটিলিটিতে প্রবেশ করুন এবং রিটার্ন টিপুন . এটি কিচেন অ্যাক্সেস চালু করবে৷

কিচেন অ্যাক্সেস -এ নেভিগেট করুন মেনু এবং কিচেন ফার্স্ট এইড-এ ক্লিক করুন মেনুতে।

আপনি বর্তমানে লগ ইন করা ব্যবহারকারী অ্যাকাউন্টের পাসওয়ার্ড টাইপ করুন, যাচাই করুন এ ক্লিক করুন এবং তারপর স্টার্ট এ ক্লিক করুন .

এটি হয়ে গেলে, মেরামত এ ক্লিক করুন এবং তারপর স্টার্ট এ ক্লিক করুন

কিচেন ফার্স্ট এইড বন্ধ করুন .

লঞ্চ করুন ৷ Safari এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷


  1. ঠিক করুন:এই বার্তাটির বিষয়বস্তু স্কাইপে অসমর্থিত

  2. ত্রুটির সমাধান হয়েছে:MacOS ডিস্ক মেরামত করতে পারে না

  3. ব্যবহারে থাকা ফোল্ডারটি ঠিক করুন ক্রিয়াটি সম্পূর্ণ করা যাবে না ত্রুটি

  4. iTunes সার্ভারের পরিচয় যাচাই করতে পারে না (স্থির)