কম্পিউটার

সাফারিতে Netflix ত্রুটি কোড S7363-1260 ঠিক করার নির্দেশিকা

এই COVID-19 সঙ্কটের সময়ে Netflix একটি খুব সহায়ক বিনোদন যখন বেশিরভাগ শহর লকডাউনে থাকে এবং লোকেদের বাইরে যেতে দেওয়া হয় না, এমনকি কাজের জন্যও। লোকেরা সারাদিন ঘরের মধ্যে কাটায়, এবং Netflix-এ টিভি সিরিজ এবং সিনেমা দেখা হল সময় কাটানোর এবং একঘেয়েমি রোধ করার অন্যতম সেরা উপায়।

বর্তমানে, Netflix-এর হাজার হাজার শিরোনাম রয়েছে যা থেকে আপনি বেছে নিতে পারেন। আপনি আপনার স্মার্ট টিভি, আপনার ফোন, আপনার ম্যাক বা পিসি বা অন্যান্য সামঞ্জস্যপূর্ণ ডিভাইস থেকে Netflix দেখতে পারেন। শুধু আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন, একজন ব্যবহারকারী চয়ন করুন, তারপর শিরোনামগুলির তালিকার মধ্য দিয়ে যান এবং আপনি কোনটি দেখতে চান তা চয়ন করুন৷ আপনি Netflix দেখার জন্য ঘন্টার পর ঘন্টা ব্যয় করতে পারেন এবং আপনি সাধারণত সময় অতিবাহিত করতে লক্ষ্য করেন না, যা লকডাউনের সময় একটি বিশাল সাহায্য।

দুর্ভাগ্যবশত, বেশ কিছু Netflick ব্যবহারকারী এই পরিষেবা থেকে বিষয়বস্তু স্ট্রিম করার সময় বিভিন্ন ত্রুটির সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন। আরও জনপ্রিয় সমস্যাগুলির মধ্যে একটি হল Netflix ত্রুটি S7363-1260-FFFFD089 যা সাধারণত ব্যবহারকারীরা তাদের Mac এ Safari ব্যবহার করে স্ট্রিমিং পরিষেবা অ্যাক্সেস করার সম্মুখীন হয়৷

যখন এই ত্রুটিটি ঘটে, তখন শিরোনামটি খেলতে অস্বীকার করে এবং ব্যবহারকারীকে ত্রুটি বার্তা সহ একটি কালো পর্দার সাথে উপস্থাপন করা হয়। অদ্ভুত জিনিস হল যে ত্রুটি শুধুমাত্র একটি নির্দিষ্ট শিরোনামে ঘটবে না, তবে কোন বিষয়বস্তুতে ক্লিক করা হোক না কেন তা প্রদর্শিত হবে। এই Netflix এরর কোড:S7363-1260-00003266 ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক হতাশার কারণ হয়ে দাঁড়ায় কারণ ত্রুটি সংশোধন না করা পর্যন্ত তারা সিনেমা এবং টিভি সিরিজ দেখতে পারে না।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

সাফারিতে Netflix এরর S7363-1260-FFFFD089 কি?

আপনি যদি আপনার Mac কম্পিউটারে netflix এরর কোড s7363 1260 ffffd1c1 পেয়ে থাকেন, তাহলে এর সাধারণত মানে হল যে সমস্যাটি আপনার Safari ব্রাউজারে সংরক্ষিত তথ্যের সাথে সম্পর্কিত যা রিফ্রেশ করা দরকার। কিছু পুরানো কুকি বা ক্যাশে ফাইল বা ডাউনলোড ফাইল নেটফ্লিক্সে হস্তক্ষেপ করতে পারে এবং এটিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিতে পারে।

ত্রুটি বার্তাটি সাধারণত পড়ে:
উফফ কিছু ভুল হয়েছে…
অপ্রত্যাশিত ত্রুটি
একটি অপ্রত্যাশিত ত্রুটি ছিল৷ অনুগ্রহ করে পৃষ্ঠাটি পুনরায় লোড করুন এবং আবার চেষ্টা করুন৷
ত্রুটির কোড:S7363-1260-FFFFD089

ম্যাকবুকে সাফারি ব্যবহার করে Netflix দেখার সময় এই ত্রুটিটি সাধারণত দেখা যায়। এটি খুব কমই অন্যান্য ব্রাউজারে প্রদর্শিত হয়, যেমন Chrome বা Firefox, এটি বোঝায় যে সমস্যাটি সম্ভবত সাফারির সাথে সম্পর্কিত৷

উপরে উল্লিখিত হিসাবে, প্রধান কারণ হল আপনার Safari ব্রাউজারে ক্যাশে ফাইলগুলি দূষিত, তবে অন্যান্য কারণগুলিও Netflix এর কর্মক্ষমতাকে প্রভাবিত করতে পারে এবং আপনার Macbook-এ এই ত্রুটি কোড s7363 1260 48444350 সৃষ্টি করতে পারে। এখানে কিছু অন্যান্য কারণ রয়েছে যা আপনাকে পরীক্ষা করতে হবে:

  • ত্রুটিপূর্ণ সাফারি প্লাগ-ইন বা অ্যাড-অন
  • আপনার ব্রাউজারে অ্যাড ব্লকার ইনস্টল করা হয়েছে
  • কঠোর নিরাপত্তা সেটিংস
  • ব্রাউজার হাই-জ্যাকার বা অন্যান্য ম্যালওয়্যার আপনার ব্রাউজারকে প্রভাবিত করে

আপনি যদি বর্তমানে Safari-এ Netflix এরর কোড s7363 1260 48444350 এর সম্মুখীন হওয়ার কারণে হতাশ হয়ে থাকেন, তাহলে এই সমস্যাটি সমাধান করতে আপনি নীচের সমস্যা সমাধানের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

ম্যাকে Netflix এরর কোড S7363 কিভাবে ঠিক করবেন

যখন আপনি আপনার Mac-এ Netflix ত্রুটি S7363-1260-FFFFD089 পান, আপনাকে প্রথমে যে বিষয়টি পরীক্ষা করতে হবে তা হল সমস্যাটি পুরো Netflix পরিষেবাকে প্রভাবিত করে নাকি এটি আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন তার মধ্যে সীমাবদ্ধ কিনা৷ আপনি আপনার ফোন বা আপনার টিভির মতো অন্য ডিভাইসে Netflix অ্যাক্সেস করার চেষ্টা করে এটি পরীক্ষা করতে পারেন। যদি Netflix এই ডিভাইসগুলিতে ভাল কাজ করে, তাহলে এর মানে হল যে সমস্যাটি আপনার ডিভাইসে সীমাবদ্ধ। পরবর্তী, অন্যান্য ওয়েব ব্রাউজার ব্যবহার করে Netflix লোড হয় কিনা তা পরীক্ষা করুন। যদি এটি হয়ে থাকে, তাহলে সমস্যার কারণটি আপনার সাফারি ব্রাউজারে সংকুচিত করা হয়েছে৷

কিন্তু আপনি Netflix ত্রুটি কোড s7363 1260 48444350 ঠিক করার চেষ্টা করার আগে, তারা এই ত্রুটিটি ঠিক করতে পারে কিনা তা দেখতে আপনাকে কিছু প্রাথমিক সমস্যা সমাধানের পদক্ষেপগুলি করতে হবে:

  • আপনার Netflix অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন, তারপরে আবার লগ ইন করুন। এই পদক্ষেপটি আপনার Netflix অ্যাকাউন্টের সাথে যেকোন সমস্যাকে বাতিল করবে।
  • আপনার Safari ব্রাউজার বন্ধ করুন এবং এটি পুনরায় চালু করুন, তারপর আবার Netflix খুলুন।
  • একটি Mac ক্লিনার অ্যাপ ব্যবহার করে আপনার সিস্টেম থেকে অপ্রয়োজনীয় ফাইলগুলি পরিষ্কার করুন৷
  • আপনার Mac-এ ইনস্টল করা যেকোনো ব্রাউজার হাইজ্যাকারকে সরাতে আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম চালান।
  • প্রক্সি ত্রুটি বা আপনার ISP Netflix পরিষেবা ব্লক করার কারণে সমস্যাটি হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য একটি VPN ব্যবহার করার চেষ্টা করুন৷
  • আপনার Mac পুনরায় চালু করুন।

যদি উপরের সমাধানগুলি কাজ না করে, তাহলে নীচের পদক্ষেপগুলি নিয়ে এগিয়ে যান:

ফিক্স #1:সমস্ত চলমান মিডিয়া প্লেয়ার ছেড়ে দিন।

মিডিয়া প্লেয়াররা কখনও কখনও নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং অ্যাপগুলিতে হস্তক্ষেপ করতে পারে। আইটিউনস, ইউটিউব, ভিএলসি, কুইকটাইম এবং অন্যান্যের মতো বর্তমানে খোলা অন্যান্য সমস্ত মিডিয়া প্রোগ্রামগুলি বন্ধ করা নিশ্চিত করুন৷ এটি করতে:

  1. স্ক্রীনের উপরের-বাম কোণায় অবস্থিত Apple আইকনে ক্লিক করুন।
  2. নির্বাচন করুন জোর করে প্রস্থান করুন৷
  3. যেকোন মিডিয়া প্লেয়ারে ক্লিক করুন যা বর্তমানে খোলা আছে, যেমন QuickTime বা iTunes, তারপর ফোর্স প্রস্থান নির্বাচন করুন।
  4. প্রস্থান করুন সাফারি এবং এটি পুনরায় চালু করুন।
  5. Netflix আবার খোলার চেষ্টা করুন।

সমাধান #2:Netflix ওয়েবসাইট ডেটা মুছুন।

ক্যাশ করা ফাইল এবং কুকি নেটফ্লিক্সে হস্তক্ষেপ করতে পারে তাই এই ত্রুটিটি ঠিক করতে আপনাকে অবশ্যই আপনার ব্রাউজার থেকে সেগুলি সাফ করতে হবে৷ এটি করতে:

  1. খুলুন সাফারি এবং Safari -এ ক্লিক করুন আপনার ব্রাউজারের উপরের-বাম কোণে মেনু পাওয়া যায়।
  2. নির্বাচন করুন পছন্দগুলি> গোপনীয়তা৷
  3. এর অধীনে কুকিজ এবং ওয়েবসাইট ডেটা, বিশদ বিবরণ ক্লিক করুন অথবাওয়েবসাইট ডেটা পরিচালনা করুন৷
  4. Netflix খুঁজুন , তারপর সরান ক্লিক করুন৷ বোতাম।
  5. বেছে নিন এখনই সরান৷

Netflix ওয়েবসাইট ডেটা মুছে ফেলার পরে, অ্যাপল মেনু> জোর করে প্রস্থান করুন ক্লিক করে Safari ত্যাগ করুন , তারপর Safari বেছে নিন অ্যাপের তালিকা থেকে। Safari পুনরায় চালু করুন এবং Netflix আবার চেষ্টা করুন।

ফিক্স #3:আপনার ব্রাউজারের ক্যাশে খালি করুন।

সাফারির ক্যাশে সাফ করতে, আপনাকে প্রথমে ডেভেলপ মেনু চালু করে সাফারি ডেভেলপার টুলস অ্যাক্সেস করতে হবে। এটি করতে:

  1. Safari> পছন্দ খুলুন , তারপর উন্নত -এ ক্লিক করুন ট্যাব।
  2. এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন মেনু বারে ডেভেলপ দেখান।
  3. প্রস্থান করুন পছন্দগুলি , আপনি এবং আপনি একটি নতুন বিকাশ দেখতে পাবেন৷ মেনু প্রদর্শিত হবে।
  4. বিকাশ -এ ক্লিক করুন বুকমার্ক এবং উইন্ডো ট্যাবের মধ্যে ট্যাব।
  5. এ ক্লিক করুন খালি ক্যাশে।
  6. সাফারি পুনরায় চালু করুন এবং আবার Netflix অ্যাক্সেস করার চেষ্টা করুন।

ফিক্স #4:রিকভারি মোডে NVRAM রিসেট করুন।

নিয়মিত পদক্ষেপগুলি ব্যবহার করে NVRAM পুনরায় সেট করা কখনও কখনও এই ত্রুটিটি ঠিক করার জন্য যথেষ্ট নয়৷ এটি কাজ করার জন্য আপনাকে পুনরুদ্ধারের সময় পুনরায় সেট করতে হবে। এটি করতে:

  1. আপনার Mac পুনরায় চালু করুন এবং অবিলম্বে Command + R ধরে রাখুন আপনি অ্যাপল লোগো বা স্পিনিং গ্লোব দেখতে না পাওয়া পর্যন্ত বোতাম। এটির macOS ইউটিলিটিগুলি লোড করা উচিত৷ পর্দা।
  2. ইউটিলিটিস -এ ক্লিক করুন মেনু বারে, তারপর টার্মিনাল-এ ক্লিক করুন .
  3. টার্মিনাল উইন্ডোতে, এই কমান্ড লাইনটি কপি করে পেস্ট করুন:
    nvram 8be4df61-93ca-11d2-aa0d-00e098032b8c:epid_provisioned=%01%00%00%00
  4. এন্টার টিপুন .
  5. আপনার Mac স্বাভাবিকভাবে রিস্টার্ট করুন এবং Netflix আবার খোলার চেষ্টা করুন।

ফিক্স #5:একটি ভিন্ন ব্রাউজার বা ডিভাইস ব্যবহার করুন।

  • আপনি যদি নেটফ্লিক্স দেখার জন্য সাফারি ব্যবহার করার বিষয়ে বিশেষ না হন তবে আপনি এই স্ট্রিমিং পরিষেবার সাথে সামঞ্জস্যপূর্ণ অন্যান্য ব্রাউজার ব্যবহার করতে পারেন। এখানে এমন কিছু ব্রাউজার রয়েছে যেখানে আপনি নেটফ্লিক্স সহজে দেখতে পারেন:
  • Windows 10/11-এ Microsoft Edge
  • Windows 7, 8, এবং 8.1-এ ইন্টারনেট এক্সপ্লোরার
  • মোজিলা ফায়ারফক্স
  • Google Chrome
  • অপেরা

এছাড়াও আপনি স্মার্ট টিভি, PS3, PS4, Xbox360, XboxOne, Blu-ray Players, iOS এবং Android ডিভাইস, ট্যাবলেট, iPads এবং অন্যান্য কম্পিউটার সহ অন্যান্য ডিভাইসে Netflix দেখতে বেছে নিতে পারেন।

সারাংশ

এই সময়কালে যখন লোকেরা COVID-19 সংক্রমণের ঝুঁকির কারণে বাইরে যেতে পারে না, তখন নেটফ্লিক্স দেখা হল বিনোদনের জন্য এবং মানুষকে বিরক্ত বা পাগল হওয়া থেকে বিরত রাখার সর্বোত্তম উপায়। আপনি যদি Netflix ত্রুটি S7363-1260-FFFFD089 দেখতে পান, তাহলে কেবল উপরের সংশোধনগুলি অনুসরণ করুন, অথবা অন্য কোনও ব্রাউজার বা ডিভাইসে স্যুইচ করুন৷


  1. কিভাবে উইন্ডোজ ত্রুটি 0x80070006 কোড ঠিক করবেন

  2. Netflix ত্রুটি কোড UI3012 ঠিক করুন

  3. Netflix ত্রুটি কোড NW-6-503 ঠিক করুন

  4. Netflix এরর কোড NW-3-6 (2022 গাইড)