কম্পিউটার

ফিক্স:ভাইরাস সতর্কীকরণ পপ আপ সহ এজ ফ্রোজেন

এই পপ-আপটি এলোমেলোভাবে প্রদর্শিত হয়, বেশিরভাগ ক্ষেত্রে আপনি যখন ইন্টারনেট সার্ফ করছেন। বেশিরভাগ রিপোর্ট করা ঘটনাগুলি Windows 10-এ। এটি আপনার কম্পিউটারে নয়, তবে এটি উইন্ডোজ 10-এ সবচেয়ে সাধারণ উপস্থিতি কারণ এটি নতুন হওয়ায় মাইক্রোসফ্ট এজ-এ পপআপটি সবচেয়ে সহজে প্রদর্শিত হয়, এবং আমি যতদূর জানি নির্মিত প্রতিরক্ষা ব্যবস্থায় অন্যান্য ব্রাউজার যেমন Chrome এর মতো শক্ত নয়।

আপনি একটি বিরক্তিকর বার্তা পাবেন যা আপনাকে বলে যে আপনার কম্পিউটারে একটি গুরুতর সমস্যা রয়েছে এবং এটি ক্র্যাশ হয়েছে৷ এটি আপনাকে একটি (সাধারণত টোল-ফ্রি) নম্বর দেয় যা আপনাকে আপনার সিস্টেম ঠিক করার জন্য কল করতে হবে, সেইসাথে একটি সতর্কতা যে আপনাকে আপনার কম্পিউটার বন্ধ করতে হবে না কারণ এটি সম্পূর্ণ ডেটা ক্ষতির দিকে পরিচালিত করবে। এটি একটি সুপরিচিত কেলেঙ্কারী  আপনাকে শত শত ডলার ছিঁড়ে দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

ফিক্স:ভাইরাস সতর্কীকরণ পপ আপ সহ এজ ফ্রোজেন

যাইহোক, এটি ঠিক করার একটি খুব সহজ উপায় আছে, কারণ এটি একটি বিরক্তিকর ওয়েবসাইট ছাড়া আর কিছুই নয়। কিভাবে দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

আপনার পিসি এবং এজ পরিষ্কার করুন

এটি সাধারণত দেখা যায় যখন এজ, ডিফল্টরূপে একটি ট্যাবে একটি URL খুলতে সেট করে। এটি দুটি পর্যায়ে মোকাবেলা করতে হবে, প্রথমে আপনাকে জোর করে এজ বন্ধ করতে হবে, এবং তারপর রেজিস্ট্রি এবং অস্থায়ী ফোল্ডারগুলি থেকে এই ভাইরাসের চিহ্নগুলি সরাতে একটি অ্যাডওয়্যার স্ক্যানার চালাতে হবে৷

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন . taskmgr  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন।
  2. প্রক্রিয়াগুলি -এ যান ট্যাব, এবং আপনার ব্রাউজার খুঁজুন, সেটা এজ, ক্রোম, ফায়ারফক্স হোক অথবা অন্য কিছু।
  3. ব্রাউজারে ক্লিক করুন, এবং নীচের ডানদিকে, টাস্ক শেষ করুন বেছে নিন . ফিক্স:ভাইরাস সতর্কীকরণ পপ আপ সহ এজ ফ্রোজেন
  4. এটি হয়ে গেলে, টাস্ক ম্যানেজার বন্ধ করুন এবং রান ডায়ালগ খুলতে Windows Key + R ধরে রাখুন। রান ডায়ালগে, iexplore.exe -extoff  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন। এটি ইন্টারনেট এক্সপ্লোরার খুলবে, যেখান থেকে আপনাকে টাইপ করতে হবে এবং www.google.com, -এ যেতে হবে এবং Google-এ AdwCleaner ডাউনলোড করতে ব্রাউজ করুন, তাই টাইপ করুন adwcleaner download,  এবং জৈব ফলাফলে ক্লিক করুন যার শিরোনামে টুলস্লিব আছে, বিজ্ঞাপন নয় (যদি দেখানো হয়)।
  5. AdwCleaner ডাউনলোড করুন এবং এটি চালান, স্ক্যান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন, একবার স্ক্যান শেষ হয়ে গেলে, সিস্টেমটি পরিষ্কার করুন এবং এটিকে পুনরায় বুট করুন (AdwCleaner) আপনাকে পুনরায় বুট করার জন্য অনুরোধ করবে। পিসি রিবুট হওয়ার পরে, এজ অ্যাডওয়্যার থেকে পরিষ্কার হওয়া উচিত।

ফিক্স:ভাইরাস সতর্কীকরণ পপ আপ সহ এজ ফ্রোজেন

যদি কোনো সুযোগে আপনি পপআপের মধ্যে কোনো কিছুতে ক্লিক করেন, তাহলে আপনাকে একটি সম্পূর্ণ MalwareBytes স্ক্যান (এখানে)  চালাতে হবে আপনার সিস্টেমে, আপনি হয়ত সংক্রমণ ছড়াতে দিয়েছেন। এই ধরনের বার্তাগুলির সাথে আপনার সতর্কতা অবলম্বন করা উচিত, কারণ সেগুলি আপনাকে অনেক সমস্যার কারণ হতে পারে৷ তারা প্রায়শই চতুরভাবে ছদ্মবেশে থাকে, এবং অ-প্রযুক্তি-বুদ্ধিমান ব্যবহারকারীদের তাদের চিনতে সমস্যা হতে পারে, কিন্তু আপনি যদি এরকম কিছু দেখতে পান তবে এটি ঠিক করতে উপরের পদ্ধতির ধাপগুলি অনুসরণ করুন।


  1. অ্যাপল ভাইরাস সতর্কতা বার্তা কিভাবে ঠিক করবেন

  2. মাইক্রোসফ্ট এজ থেকে জাল ভাইরাস সতর্কতা সরান

  3. Android-এ ভাইরাস পপ আপ ঠিক করুন

  4. কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা