কম্পিউটার

ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি 'কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি'

আপনি যদি একটি ইন্টারনেট ব্রাউজারে ইন্টারনেট ব্রাউজ করার সময় একটি ওয়েবপৃষ্ঠা থেকে সরাসরি একটি ভিডিও বা অডিও ফাইল চালানোর চেষ্টা করেন এবং আপনার ব্রাউজার কোনো কারণে সফলভাবে ফাইলটি চালাতে অক্ষম হয়, তাহলে আপনি একটি ত্রুটির বার্তা দেখতে যাচ্ছেন যা পড়ে:

“প্লেয়ার লোড করার সময় ত্রুটি:কোনো খেলার যোগ্য উৎস পাওয়া যায়নি”

ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি  কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি

এই আচরণটি বিশেষভাবে পরিলক্ষিত হয় যখন প্রভাবিত ব্যবহারকারী ভিডিও বা অডিও ফাইলটি চালানোর চেষ্টা করেন তারা কিছু ক্ষমতায় অ্যাডোবের ফ্ল্যাশ প্লেয়ার ব্যবহার করে ত্রুটির বার্তায় যাওয়ার আগে। আপনার ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে কিছু বা সমস্ত অডিও এবং ভিডিও ফাইল স্ট্রিম করতে সক্ষম না হওয়া বেশ আচার হতে পারে। সৌভাগ্যক্রমে, যদিও, সবকিছু হারিয়ে যায়নি - এই ত্রুটি বার্তা থেকে মুক্তি পেতে এবং অডিও বা ভিডিও ফাইলটি সফলভাবে চালানোর জন্য আপনি নিজে থেকে অনেক কিছু করতে পারেন। নিম্নলিখিত কিছু নিখুঁত সবচেয়ে কার্যকর সমাধান যা আপনি ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করতে পারেন:

Adobe Flash Player পুনরায় ইনস্টল করা হচ্ছে

আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করা Adobe Flash Player-এর উদাহরণে যদি কিছু ভুল হয়ে থাকে, তাহলে আপনি Adobe Flash Player আনইনস্টল করে পুনরায় ইনস্টল করার মাধ্যমে সমস্যার সমাধান করতে পারেন। আনইনস্টল করতে এবং তারপরে আপনার কম্পিউটারে Adobe Flash Player পুনরায় ইনস্টল করতে, আপনাকে করতে হবে:

  1. Adobe Flash Player-এর জন্য আনইনস্টলার ডাউনলোড করুন।
  2. ডাউনলোড করুন এবং চালান Adobe Flash Player আনইনস্টলার, এবং আনইনস্টল করতে অনস্ক্রীন নির্দেশাবলীর মাধ্যমে যান অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার।
  3. একবার Adobe Flash Player সফলভাবে আনইনস্টল হয়ে গেলে, এখানে ক্লিক করুন , এখনই ইনস্টল করুন এ ক্লিক করুন এবং Adobe Flash Player-এর জন্য ইনস্টলেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যান।
  4. যখন Adobe Flash Player সফলভাবে ইনস্টল করা হয়, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার।
  5. আপনার কম্পিউটার বুট হওয়ার জন্য অপেক্ষা করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনার ইন্টারনেট ব্রাউজার আপডেট করা হচ্ছে

আপনার ইন্টারনেট ব্রাউজারের একটি পুরানো সংস্করণ ব্যবহার করার ফলে আপনি আপনার ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে অডিও বা ভিডিও স্ট্রিম করার চেষ্টা করার সময় "ইরর লোডিং প্লেয়ার:কোনও প্লেযোগ্য উত্স পাওয়া যায়নি" ত্রুটির বার্তা দেখতে পেতে পারেন৷ যদি এটি হয়, আপনার ব্রাউজারটিকে সর্বশেষ উপলব্ধ সংস্করণে আপডেট করা কাজটি সম্পন্ন করার জন্য যথেষ্ট হওয়া উচিত। আপনার ইন্টারনেট ব্রাউজারের জন্য আপডেটগুলি পরীক্ষা করা বেশ সহজ – উদাহরণস্বরূপ, আপনি যদি Google Chrome ব্যবহার করেন তবে আপনাকে যা করতে হবে তা হল:

  1. Google Chrome খুলুন .
  2. মেনুতে ক্লিক করুন তিনটি উল্লম্ব-সারিবদ্ধ বিন্দু দ্বারা উপস্থাপিত বোতাম।
  3. সহায়তা-এর উপর হোভার করুন .
  4. Google Chrome সম্পর্কে ক্লিক করুন . ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি  কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি
  5. Chrome আপডেটের জন্য চেক করবে, এবং এটি যা খুঁজে পাবে তা ডাউনলোড এবং ইনস্টল করার জন্য আপনাকে অনুরোধ করবে।
  6. যদি Chrome কোনো আপডেট খুঁজে পায়, তাহলে সেগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷ যদি আপনার ইন্টারনেট ব্রাউজার খুঁজে পায় যে কোন আপডেট পাওয়া যাচ্ছে না, তাহলে এই সমস্যার জন্য একটি ভিন্ন সমাধান চেষ্টা করুন।

আপনার ইন্টারনেট ব্রাউজারের ক্যাশে সাফ করা হচ্ছে

এই সমস্যা দ্বারা প্রভাবিত অনেক ব্যবহারকারী তাদের ইন্টারনেট ব্রাউজারগুলিকে কেবল তাদের ইন্টারনেট ব্রাউজারগুলির ক্যাশে পরিষ্কার করে এটি থেকে মুক্তি দিতে সক্ষম হয়েছে। একটি ইন্টারনেট ব্রাউজারের ক্যাশে সাফ করা একটি বেশ সহজবোধ্য প্রক্রিয়া - Google Chrome ব্যবহারকারীদের জন্য এটি দেখতে কেমন তা এখানে:

  1. Google Chrome খুলুন .
  2. তিনটি উল্লম্ব-সারিবদ্ধ বিন্দু দ্বারা উপস্থাপিত মেনু বোতামে ক্লিক করুন৷
  3. আরো টুলস-এর উপর হোভার করুন .
  4. ব্রাউজিং ডেটা সাফ করুন... এ ক্লিক করুন .
  5. সময় সীমা সেট করুন সব সময় .
  6. নিশ্চিত করুন যে তিনটি উপলব্ধ বিকল্পই চেক করা হয়েছে এবং সক্রিয় করা হয়েছে৷ .
  7. ডেটা সাফ করুন এ ক্লিক করুন . ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি  কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি
  8. পুনরায় চালু করুন Google Chrome এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

সকল ওয়েবসাইটের জন্য ActiveX ফিল্টারিং বন্ধ করুন (শুধুমাত্র ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহারকারীদের জন্য)

ইন্টারনেট এক্সপ্লোরারে ActiveX ফিল্টারিং নামে এই বৈশিষ্ট্যটি রয়েছে৷ যেটি ডিফল্টরূপে সক্ষম হয় - এই বৈশিষ্ট্যটি ওয়েবসাইটগুলিকে নির্দিষ্ট অ্যাপগুলি ইনস্টল এবং ব্যবহার করা থেকে বিরত রাখার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি কখনও কখনও Adobe Flash Player অন্তর্ভুক্ত করে৷ যদি ActiveX ফিল্টারিং হয় ইন্টারনেট এক্সপ্লোরারে অডিও বা ভিডিও স্ট্রিম করার চেষ্টা করার সময় আপনি এই ত্রুটির বার্তাটি দেখতে পাচ্ছেন, আপনি এই বৈশিষ্ট্যটি অক্ষম করতে পারেন যদি আপনি সহজভাবে:

  1. লঞ্চ করুন ইন্টারনেট এক্সপ্লোরার .
  2. সরঞ্জাম -এ ক্লিক করুন বোতাম (একটি ভয় দ্বারা উপস্থাপিত )।
  3. নিরাপত্তা এর উপর হোভার করুন .
  4. ActiveX ফিল্টারিং সনাক্ত করুন প্রসঙ্গ মেনুর মধ্যে বিকল্প। ActiveX ফিল্টারিং এর পাশে একটি চেক থাকলে বিকল্প, এটি সক্রিয় এবং কাজ করছে।
  5. যদি ActiveX ফিল্টারিং এর পাশে একটি চেক থাকে বিকল্প, কেবল বিকল্পটিতে ক্লিক করুন এবং চেকটি অদৃশ্য হয়ে যাবে, কার্যকরভাবে ActiveX ফিল্টারিং নিষ্ক্রিয় করে . ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি  কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি
  6. Internet Explorer পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

নিশ্চিত করুন যে ওয়েবসাইটগুলিকে ফ্ল্যাশ চালানোর অনুমতি দেওয়া হয়েছে (শুধুমাত্র Google Chrome ব্যবহারকারীদের জন্য)

  1. লঞ্চ করুন Google Chrome .
  2. Chrome-এর ঠিকানা বারে নিম্নলিখিতটি টাইপ করুন এবং Enter টিপুন :
chrome://settings/content/flash
  1. ফ্ল্যাশ চালানোর জন্য সাইটগুলিকে অনুমতি দিন সনাক্ত করুন৷ বিকল্প।
  2. ফ্ল্যাশ চালানোর জন্য সাইটগুলিকে অনুমতি দিন ৷ বিকল্পটির পাশে একটি টগল থাকবে - আপনাকে এটি টগল করা হয়েছে তা নিশ্চিত করতে হবে চালু . যদি এই বিকল্পটি কোনো কারণে, টগল করা বন্ধ হয় , কেবল সক্ষম করতে টগল এ ক্লিক করুন ইচ্ছা. ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি  কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি
  3. পুনরায় চালু করুন ক্রোম এবং পরীক্ষা করে দেখুন যে আপনি এখন অডিও এবং ভিডিও ফাইলগুলিকে ওয়েবপেজ থেকে স্ট্রিম করতে পারেন কি না বিরক্তিকর ত্রুটি বার্তাগুলিতে না চলে৷

ফ্ল্যাশ ব্যতিক্রম সেট আপ করুন (শুধুমাত্র Google Chrome ব্যবহারকারীদের জন্য)

  1. লঞ্চ করুন Google Chrome .
  2. Chrome এর ঠিকানা বারে নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার টিপুন:
chrome://settings/content/flash
  1. যোগ করুন এ ক্লিক করুন অনুমতি দিন এর পাশে .
  2. ওয়েবসাইটের ওয়েব ঠিকানা টাইপ করুন যেটি সাইটে অডিও বা ভিডিও ফাইল স্ট্রিম করতে আপনার সমস্যা হচ্ছে ক্ষেত্র।
  3. যোগ করুন এ ক্লিক করুন . ঠিক করুন:প্লেয়ার লোড করার ত্রুটি  কোন খেলার যোগ্য উত্স পাওয়া যায়নি
  4. পুনরায় চালু করুন  ক্রোম।
  5. আপনি এখন যে ওয়েবসাইটটির জন্য একটি ফ্ল্যাশ ব্যতিক্রম যোগ করেছেন সেখান থেকে আপনি এখন অডিও এবং ভিডিও ফাইলগুলি স্ট্রিম করতে পারেন কিনা তা পরীক্ষা করে দেখুন৷

দ্রষ্টব্য: আপনি যদি একাধিক ওয়েবসাইটে অডিও বা ভিডিও ফাইল স্ট্রিম করার চেষ্টা করার সময় "প্লেয়ার লোড করার ত্রুটি:কোনও প্লেযোগ্য উত্স পাওয়া যায় নি" ত্রুটি বার্তাটি দেখতে পান, তাহলে আপনাকে সেই ওয়েবসাইটগুলির প্রতিটির জন্য তালিকাভুক্ত এবং উপরে বর্ণিত পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে হবে যদি এই সমাধান আপনার জন্য কাজ করে.

একটি ভিন্ন ইন্টারনেট ব্রাউজারে স্যুইচ করুন

এই সমস্যা দ্বারা প্রভাবিত প্রায় সমস্ত ব্যবহারকারী শুধুমাত্র একটি নির্দিষ্ট ইন্টারনেট ব্রাউজারে এটি দ্বারা প্রভাবিত হয়৷ এই ক্ষেত্রে, যদি অন্য কিছু আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি "ত্রুটি লোডিং প্লেয়ার:কোন প্লেযোগ্য উত্স পাওয়া যায় নি" ত্রুটি বার্তা থেকে মুক্তি পেতে পারেন এবং শুধুমাত্র একটি ভিন্ন ইন্টারনেট ব্রাউজারে স্যুইচ করে ওয়েবপৃষ্ঠাগুলি থেকে অডিও এবং ভিডিও ফাইলগুলি স্ট্রিম করার ক্ষমতা পুনরুদ্ধার করতে পারেন৷ . উদাহরণস্বরূপ, যদি আপনি ইন্টারনেট এক্সপ্লোরারে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে কেবল Google Chrome-এ স্যুইচ করুন (যা যাইহোক অনেক ভালো ব্রাউজার!) অথবা আপনি যদি Google Chrome-এ এই সমস্যার সম্মুখীন হন তাহলে Mozilla Firefox-এ স্যুইচ করুন।

ছদ্মবেশী মোডে লঞ্চ হচ্ছে

আরেকটি কারণ হল আপনি ‘প্লেয়ার লোড করার সময় ত্রুটি অনুভব করছেন ' কারণ আপনার ব্রাউজারে কিছু তৃতীয় পক্ষের এক্সটেনশন রয়েছে যা প্লেয়ার চালানোর প্রক্রিয়ার সাথে সাংঘর্ষিক। এই এক্সটেনশনগুলি ব্যবহারকারীরা নিজেরাই কোনও সময়ে ইনস্টল করে।

এই সমাধানে, আমরা ছদ্মবেশী মোডে ওয়েবসাইটের URL খুলব . এই মোডে, সমস্ত এক্সটেনশন এবং তৃতীয় পক্ষের প্লাগইনগুলি অক্ষম করা হয়েছে৷ যদি ভিডিওটি এই মোডে কাজ করে, তাহলে এর মানে হল আপনার এক্সটেনশনগুলির সাথে কিছু সমস্যা আছে এবং আপনি এগিয়ে গিয়ে সেগুলি অক্ষম করতে পারেন৷

ভিডিওটি অক্ষম করার পরে শুরু হলে, সেগুলিকে এক এক করে চালু করার কথা বিবেচনা করুন৷ যতক্ষণ না আপনি অপরাধী খুঁজে পান। সেই এক্সটেনশনটি সরান এবং পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷


  1. ত্রুটি 12029 টিউটোরিয়াল ঠিক করুন

  2. 'কোন ইন্টারনেট নেই, সুরক্ষিত' ওয়াইফাই ত্রুটি ঠিক করুন

  3. প্লেয়ার লোড করার সময় ত্রুটি:কোনো খেলার যোগ্য উৎস পাওয়া যায়নি [SOLVED]

  4. Android এ উইজেট লোড করার সমস্যা সমাধান করুন