কম্পিউটার

IE 11-এ 'লং-রানিং স্ক্রিপ্ট' ত্রুটি কীভাবে ঠিক করবেন

'দীর্ঘদিন ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া দিচ্ছে না' ব্যবহারকারী ইন্টারনেট এক্সপ্লোরার 11 ব্যবহার করে একটি ওয়েবসাইটে স্ক্রোল করার চেষ্টা করলে ত্রুটি দেখা দেয়। বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীদের জন্য, সমস্যাটি মাঝে মাঝে এবং শুধুমাত্র বিভিন্ন ওয়েব ঠিকানার সাথে ঘটে।

IE 11-এ  লং-রানিং স্ক্রিপ্ট  ত্রুটি কীভাবে ঠিক করবেন

'দীর্ঘ সময় ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া না দেওয়া' এর কারণ কী ত্রুটি?

  • জেনারিক IE সমস্যা - যেহেতু এটি দেখা যাচ্ছে, সমস্যাটি একটি জেনেটিক ত্রুটির কারণে হতে পারে যা আপনার ইন্টারনেট এক্সপ্লোরারের স্ক্রিপ্ট চালানোর ক্ষমতাকে বাধা দিতে পারে। এই ক্ষেত্রে, আপনি Windows ইন্টারনেট ট্রাবলশুটার চালিয়ে এবং প্রস্তাবিত ফিক্স প্রয়োগ করে সমস্যার সমাধান করতে পারেন।
  • স্ক্রিপ্ট ডিবাগিং সক্ষম করা হয়েছে৷ - এই সমস্যাটি ঘটতে পারে যদি আপনার ব্রাউজারটি স্ক্রিপ্ট ডিবাগ করার জন্য কনফিগার করা থাকে এবং এটি আবিষ্কার করা প্রতিটি স্ক্রিপ্ট ত্রুটির জন্য বিজ্ঞপ্তি প্রদর্শন করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি উন্নত ইন্টারনেট সেটিংস অ্যাক্সেস করে এবং স্ক্রিপ্ট ডিবাগিং এবং স্ক্রিপ্ট ত্রুটি বিজ্ঞপ্তিগুলি নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করতে পারেন৷
  • তৃতীয় পক্ষের নিরাপত্তা হস্তক্ষেপ - যেহেতু এটি বেশ কয়েকটি প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা নিশ্চিত করা হয়েছে, অতিরিক্ত সুরক্ষামূলক AV দ্বারা সৃষ্ট তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণেও এই সমস্যাটি ঘটতে পারে। এই ক্ষেত্রে, আপনি 3য় পক্ষের স্যুট আনইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন।

পদ্ধতি 1:উইন্ডোজ ইন্টারনেট ট্রাবলশুটার চালানো

যদি ‘দীর্ঘদিন ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া না দেয়’ একটি জেনেটিক ত্রুটির কারণে ত্রুটি ঘটছে, আপনি কেবল উইন্ডোজ ইন্টারনেট ট্রাবলশুটার চালিয়ে এটি সহজে ঠিক করতে সক্ষম হবেন। এই ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ইন্টারনেট এক্সপ্লোরার সংস্করণে সমস্যা সনাক্ত করবে এবং যদি সমস্যাটি ইতিমধ্যেই Microsoft দ্বারা নথিভুক্ত করা থাকে তবে স্বয়ংক্রিয়ভাবে এটি মেরামত করবে৷

'দীর্ঘ সময় ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া দিচ্ছে না' মেরামত করার জন্য এখানে Windows ইন্টারনেট ট্রাবলশুটার চালানোর একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. এই লিঙ্কে যান (এখানে ) উইন্ডোজ ইন্টারনেট ট্রাবলশুটার ডাউনলোড করতে।
  2. ইউটিলিটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, .diagcab-এ ডাবল-ক্লিক করুন ইন্টারনেট ট্রাবলশুটার খুলতে ফাইল।
  3. প্রথম স্ক্রিনে, অ্যাডভান্সড-এ ক্লিক করে শুরু করুন, তারপরে স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন-এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন। .
  4. আপনি এটি করার পরে, পরবর্তী এ ক্লিক করুন৷ পরবর্তী মেনুতে অগ্রসর হতে।
  5. স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং সংশোধনগুলি প্রয়োগ করা হয়। কিছু ক্ষেত্রে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনাকে প্রয়োগ করুন এই ফিক্সে ক্লিক করতে হতে পারে।
  6. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷
IE 11-এ  লং-রানিং স্ক্রিপ্ট  ত্রুটি কীভাবে ঠিক করবেন

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:স্ক্রিপ্ট ডিবাগিং নিষ্ক্রিয় করা

বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারী যারা ‘দীর্ঘদিন ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া দিচ্ছে না’ এর সাথে লড়াই করছিলেন ত্রুটির রিপোর্ট করা হয়েছে যে তারা ইন্টারনেট বিকল্প মেনু থেকে কয়েকটি টুইক করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে।

যেহেতু এটি দেখা যাচ্ছে, ইন্টারনেট এক্সপ্লোরারের উন্নত সেটিংস অ্যাক্সেস করে এবং ব্রাউজার যাতে প্রতিটি স্ক্রিপ্ট ত্রুটি সম্পর্কে বিজ্ঞপ্তিগুলি প্রদর্শন করা থেকে বিরত থাকে তা নিশ্চিত করার সময় স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করে সমস্যাটি সম্পূর্ণরূপে এড়ানো যায়৷

এই অপারেশনটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ সফল হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।

স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করতে এবং স্ক্রিপ্ট ত্রুটি সম্পর্কে বিজ্ঞপ্তি দেখানো থেকে ব্রাউজারকে আটকাতে কীভাবে উন্নত সেটিংস মেনু ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Internet Explorer 11 খুলুন এবং গিয়ারস আইকনে ক্লিক করুন (স্ক্রীনের উপরের-ডান কোণে)।
  2. নতুন প্রদর্শিত সেটিংস মেনু থেকে, ইন্টারনেট বিকল্পগুলিতে ক্লিক করুন .
  3. আপনি একবার ইন্টারনেট বিকল্প এর ভিতরে গেলে মেনুতে, উন্নত নির্বাচন করুন উপরের অনুভূমিক মেনু থেকে ট্যাব।
  4. প্রথমে, সেটিংস-এ যান বিভাগ এবং ব্রাউজিং-এ স্ক্রোল করুন এরপরে, স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করুন (ইন্টারনেট এক্সপ্লোরার) এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন। এরপর, নীচের দিকে তাকান এবং প্রতিটি স্ক্রিপ্ট ত্রুটি সম্পর্কে একটি বিজ্ঞপ্তি প্রদর্শন করুন এর সাথে যুক্ত বাক্সটি আনচেক করুন .
  5. প্রয়োগ করুন-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করুন, তারপরে আপনার ইন্টারনেট এক্সপ্লোরার 11 ব্রাউজার পুনরায় চালু করুন।
  6. যে ক্রিয়াটি আগে সমস্যা সৃষ্টি করেছিল সেটির পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা। IE 11-এ  লং-রানিং স্ক্রিপ্ট  ত্রুটি কীভাবে ঠিক করবেন

    যদি একই সমস্যা এখনও ঘটছে বা আপনি একটি ভিন্ন পদ্ধতির সন্ধান করছেন, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 3:3য় পক্ষের নিরাপত্তা স্যুট আনইনস্টল করা

যেহেতু এটি বিভিন্ন প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে, এই সমস্যাটি খুব ভালভাবে একটি অতিরিক্ত সুরক্ষামূলক অ্যান্টিভাইরাস স্যুটের কারণে হতে পারে যা ইন্টারনেট এক্সপ্লোরার 11 কে নির্দিষ্ট স্ক্রিপ্ট চালানো থেকে বন্ধ করতে পারে। ম্যাকাফি সিকিউরিটি এবং বিটডিফেন্ডার সাধারণত এই আচরণের জন্য রিপোর্ট করা হয়৷

আপনি যদি 'দীর্ঘদিন ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া দিচ্ছে না' এর সম্মুখীন হন ত্রুটি এবং আপনি সন্দেহ করেন যে আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাস এই আচরণের কারণ হচ্ছে, আপনি হয় রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে বা সম্পূর্ণরূপে 3য় পক্ষের নিরাপত্তা স্যুট আনইনস্টল করে এটি ঠিক করতে পারেন৷

আপনি যদি হালকা পদ্ধতির সন্ধান করছেন, রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করা সমস্যাটি দূর করে কিনা তা দেখে শুরু করুন। আপনি বেশিরভাগ AV স্যুটগুলির সাথে টাস্ক-বার মেনু থেকে এটি করতে পারেন। যাইহোক, আপনি কোন নিরাপত্তা প্রোগ্রাম ব্যবহার করছেন তার উপর নির্ভর করে সঠিক পদক্ষেপগুলি ভিন্ন হবে।

IE 11-এ  লং-রানিং স্ক্রিপ্ট  ত্রুটি কীভাবে ঠিক করবেন

যদি এটি কাজ না করে, এবং আপনি এখনও একই 'দীর্ঘ সময় ধরে চলমান স্ক্রিপ্টের কারণে সাড়া দিচ্ছেন না' সম্মুখীন হচ্ছেন ত্রুটি, তৃতীয় পক্ষের স্যুটের কারণে সমস্যাটি হচ্ছে না তা নিশ্চিত করতে আপনাকে সম্পূর্ণ নিরাপত্তা স্যুট আনইনস্টল করতে হবে।

এটি করতে, এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ) এটি আপনাকে দেখাবে কীভাবে প্রতিটি অবশিষ্ট ফাইল থেকে মুক্তি পাবেন যা এখনও একই আচরণের কারণ হতে পারে।


  1. Spotify-এ ত্রুটি কোড 4 কীভাবে ঠিক করবেন

  2. কোডিতে 'নির্ভরতা ইনস্টল করতে ব্যর্থ' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  3. অ্যাক্টিভেশনের সময় উইন্ডোজ স্ক্রিপ্ট হোস্ট ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ "কোনও ইন্টারনেট সুরক্ষিত নেই" ত্রুটি কীভাবে ঠিক করবেন?