কম্পিউটার

কিভাবে 500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি ঠিক করবেন?

যখন আমরা একটি ওয়েবসাইট পরিদর্শন করি, তখন আমরা যে ব্যাক এন্ড প্রক্রিয়াটি ঘটছে সে সম্পর্কে সচেতন নই। একটি ওয়েব সার্ভারের একটি গুরুত্বপূর্ণ উপাদান হল Privoxy। আমরা সবাই প্রক্সি সম্পর্কে শুনেছি কিন্তু আপনি জিজ্ঞাসা করতে পারেন Privoxy কি? Privoxy, আপনি বলতে পারেন, একটি সার্ভার যেখানে একটি ওয়েবসাইটের সমস্ত শিরোনাম বা পাঠ্য সংরক্ষণ করা হয় যেমন HTTP ডেটা। এটি 2001 সালে প্রথম চালু করা হয়েছিল এবং এটি বেশিরভাগ অপারেটিং সিস্টেম যেমন লিনাক্স, উইন্ডোজ ইত্যাদি কভার করে। আপনি যে সমস্ত ওয়েবসাইট পরিদর্শন করেন, কোনো না কোনোভাবে, Privoxy ব্যবহার করে।

500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি৷ আপনি যখন একটি নির্দিষ্ট URL অ্যাক্সেস করার চেষ্টা করছেন তখন বার্তা উপস্থিত হয়। এই ত্রুটি বার্তাটি আপনার ইন্টারনেট প্রক্সি সেটিংস বা একটি পুরানো ব্রাউজারের কারণে হতে পারে৷ বেশিরভাগ ক্ষেত্রে, আপনি সেই ওয়েবসাইট অ্যাক্সেস করতে সক্ষম হবেন যা একটি ভিন্ন ওয়েব ব্রাউজারে উল্লিখিত ত্রুটি বার্তাটি প্রদর্শন করছে; মানে সমস্যাটি শুধুমাত্র একটি ব্রাউজারে সীমাবদ্ধ। এই ধরনের ক্ষেত্রে, একটি ব্রাউজার আপডেট সাধারণত সমস্যার সমাধান করে।

কিভাবে 500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি ঠিক করবেন?

500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটির কারণ কী?

ত্রুটি বার্তা, কিছু ক্ষেত্রে, একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করার সময় প্রদর্শিত হতে পারে এবং অন্য একটি ব্যবহার করার সময় নয়। এটি ত্রুটি বার্তার কারণগুলির মধ্যে একটিকে চিহ্নিত করে৷ ত্রুটি বার্তার উপস্থিতি এক বা দুটি কারণে সীমাবদ্ধ নয়। যাইহোক, পরিচিতগুলি হল —

  • প্রক্সি সেটিংস: বেশিরভাগ ক্ষেত্রে, আপনার কম্পিউটার সিস্টেমের প্রক্সি সেটিংসের কারণে ত্রুটি বার্তাটি উপস্থিত হয়। প্রক্সি সেটিংস নিষ্ক্রিয় করে এই ধরনের পরিস্থিতির সমাধান করা হয়।
  • অপ্রচলিত ব্রাউজার: ত্রুটি বার্তার আরেকটি কারণ আপনার ওয়েব ব্রাউজারে সীমাবদ্ধ হতে পারে। আপনার ব্রাউজার কনফিগারেশন ত্রুটি বার্তা জারি করা হতে পারে. ওয়েব ব্রাউজারের জন্য উপলব্ধ আপডেটগুলি সন্ধান করে এটি সমাধান করা যেতে পারে৷

এখন যেহেতু ত্রুটি বার্তার কারণগুলি পথের বাইরে, আমরা ত্রুটি বার্তাটির সমাধানগুলিতে প্রবেশ করব৷ আপনি যদি এই পর্যন্ত নিবন্ধটি পড়ে থাকেন তবে আপনি সম্ভবত জানেন যে এটি এখন কী।

সমাধান 1:আপনার ওয়েব ব্রাউজার আপডেট করুন

আপনি যদি একটি নির্দিষ্ট ওয়েব ব্রাউজারে ত্রুটি বার্তার সম্মুখীন হন, তাহলে এর মানে হল সমস্যাটি আপনার ব্রাউজারের কনফিগারেশনের কারণে। ওয়েব ব্রাউজারের ডেভেলপমেন্ট টিম সাধারণত এই ধরনের ক্ষেত্রে এই সমস্যা সম্পর্কে সচেতন থাকে এবং সমস্যাটি সমাধান করার জন্য একটি প্যাচ ছেড়ে দেয়। অতএব, আপনি উপলব্ধ কোনো আপডেটের জন্য চেক করতে হবে. এটি কীভাবে করবেন তা এখানে:

মোজিলা ফায়ারফক্স:

  1. Firefox চালু করুন . মেনু-এ ক্লিক করুন উপরের ডান কোণায় বোতাম এবং বিকল্পগুলি নির্বাচন করুন৷ .
  2. Firefox আপডেট-এ স্ক্রোল করুন বিভাগ।
  3. ক্লিক করুন আপডেট পরীক্ষা করুন . কিভাবে 500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি ঠিক করবেন?
  4. যেকোন উপলব্ধ আপডেট ইনস্টল করুন।
  5. একবার হয়ে গেলে, ওয়েবসাইট অ্যাক্সেস করার চেষ্টা করুন।

Google Chrome:

  1. Google Chrome খুলুন , আরো-এ ক্লিক করুন উপরের ডান কোণায় বোতাম।
  2. যদি একটি আপডেট উপলব্ধ থাকে, তাহলে আরও বোতামটি রঙিন প্রদর্শিত হবে। কিভাবে 500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি ঠিক করবেন?
  3. আপনি chrome://settings/help এও যেতে পারেন Google Chrome-কে আপডেটের জন্য চেক করতে বাধ্য করতে একটি নতুন ট্যাবে ঠিকানা। কিভাবে 500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি ঠিক করবেন?

সমাধান 2:প্রক্সি সেটিংস নিষ্ক্রিয় করুন

অন্য একটি জিনিস যা আপনি ত্রুটি বার্তাটি সমাধান করতে পারেন তা হল ইন্টারনেট বিকল্প উইন্ডোতে প্রক্সি সেটিংস অক্ষম করা৷ এটি অনেক ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে যে এটি তাদের সমস্যা সমাধানে সাহায্য করেছে। আপনি নীচের নির্দেশাবলী অনুসরণ করে এটি করতে পারেন:

  1. Windows Key + R টিপুন রান খুলতে ডায়ালগ বক্স।
  2. inetcpl.cpl-এ টাইপ করুন এবং Enter টিপুন .
  3. এটি ইন্টারনেট বৈশিষ্ট্যগুলি খুলবে৷ উইন্ডো।
  4. সংযোগে স্যুইচ করুন ট্যাব এবং LAN সেটিংস ক্লিক করুন .
  5. প্রক্সি সার্ভারের অধীনে , আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন আনচেক করুন৷ বাক্স কিভাবে 500 অভ্যন্তরীণ প্রিভক্সি ত্রুটি ঠিক করবেন?
  6. ঠিক আছে ক্লিক করুন .
  7. এটি সম্ভবত আপনার সমস্যার সমাধান করতে পারে।

  1. 2203 অভ্যন্তরীণ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. 500 অভ্যন্তরীণ সার্ভার ত্রুটি কি? কিভাবে এটা ঠিক করবেন?

  3. Windows 10 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে Minecraft Realms অভ্যন্তরীণ সার্ভার ত্রুটি 500 ঠিক করবেন