কম্পিউটার

কিভাবে ম্যাক-এ মাউসের ডাবল-ক্লিক সমস্যা ঠিক করবেন

আপনি কি আপনার ম্যাকে মাউস ডাবল-ক্লিক সমস্যার সম্মুখীন হচ্ছেন? যারা এখনও এটির সম্মুখীন হননি তাদের কাছে এটি একটি আপাতদৃষ্টিতে নিরীহ এবং সোজা সমস্যা হিসাবে চলে আসতে পারে, তবে যারা করেন তাদের কাছে কিছু জিনিস একক-ক্লিক করার চেষ্টা করার চেয়ে আরও বিরক্তিকর হতে পারে, তবে পরিবর্তে ডাবল-ক্লিক নিবন্ধিত হচ্ছে . এটি শুধুমাত্র বিরক্তিকর নয় - এটি হতাশাজনকও হতে পারে, ভুল জায়গায় ডাবল-ক্লিক করার কারণে, কমান্ড বা লিঙ্কের ফলে এমন একটি কাজ হতে পারে যা আপনি সম্পাদন করতে চান না। আপনি যদি লক্ষ্য করেন যে আপনার ম্যাক তার নিজের ইচ্ছায় ডাবল-ক্লিক করছে, চিন্তা করবেন না। একটি মাউস ডাবল ক্লিক ফিক্স আছে, এবং আমরা এখানে আপনাকে দেখাতে যে এটি কিভাবে করতে হবে।

প্রথমে আপনার মাউস চেক করুন

এই ম্যাক মাউস সমস্যার সমাধান খুঁজতে গিয়ে নিজেকে চাপ দেওয়ার আগে, দেখুন যে এটি মাউস নিজেই ক্ষতিগ্রস্থ নয় বা অন্যান্য সমস্যাগুলি প্রদর্শন করছে কিনা। প্রথমে নিশ্চিত করুন যে মাউসটি পরিষ্কার। আপনি শেষবার মাউস ব্যবহার করার পর যদি কিছু সময় হয়ে যায়, তাহলে ময়লা এবং ধুলো ইতিমধ্যেই এর ভিতরে বসতি স্থাপন করা সম্ভব, যার ফলে ভুল ক্লিকগুলি ঘটছে। ট্র্যাকপ্যাড পৃষ্ঠ এছাড়াও পরিষ্কার রাখা উচিত. আপনি যদি একটি ওয়্যারলেস মাউস ব্যবহার করেন তবে ব্যাটারি পরীক্ষা করুন। দুর্বল ব্যাটারি মাউসের অস্বাভাবিক কার্যকারিতা সৃষ্টি করতে পারে, দুর্ঘটনাজনিত ডাবল ক্লিক সহ।

কম্পিউটার ইঁদুরেরও একটি নির্দিষ্ট আয়ু থাকে। আপনি যদি একটি পুরানো মাউস ব্যবহার করে থাকেন, তাহলে এটা সম্ভব যে এটি ইতিমধ্যেই তার সর্বোচ্চ আয়ুষ্কালে পৌঁছেছে, যে কারণে এটি ইতিমধ্যেই ভুল ক্লিকগুলি নিবন্ধন করছে৷ তদ্ব্যতীত, অতিরিক্ত ব্যবহার করা ইঁদুরও আপনাকে অল্প সময়ের জন্য স্থায়ী করবে। এটি আপনার মাউসের সমস্যা আছে কিনা তা জানতে এবং আপনার Mac বা এর মাউস সেটিংস নয়, অন্য একটি মাউস ব্যবহার করার চেষ্টা করুন যা আপনি জানেন যে ভাল কাজ করছে। যদি এটি আপনার ম্যাকে কাজ করে, তবে এটি অন্য মাউস যা ক্ষতিগ্রস্ত হয়েছে বা সমস্যা আছে। যদি নতুন মাউস এখনও প্রত্যাশিত হিসাবে কাজ না করে, তাহলে এটি সম্ভবত একটি সেটিংস সমস্যা। বিকল্পভাবে, আপনি অন্য কম্পিউটারে আপনার Mac এ ভুলভাবে কাজ করছে এমন মাউস ব্যবহার করার চেষ্টা করতে পারেন। যদি এটি অন্য কম্পিউটারে ঠিকঠাক কাজ করে, তাহলে আপনি এখন জানেন কোথায় আপনার প্রচেষ্টা ফোকাস করতে হবে।

ম্যাক মাউস সেটিংস:ম্যাকের ডাবল ক্লিকের সমস্যাটি কীভাবে ঠিক করবেন

আপনি যদি নির্ধারণ করেন যে এটি একটি মাউস হার্ডওয়্যার সমস্যা নয়, তাহলে আপনার ম্যাকের মাউস সেটিংস দেখা শুরু করা উচিত। একটি সেটিংস যা আপনি চেক আউট এবং সামঞ্জস্য করতে পারেন তা হল ডাবল-ক্লিকের গতি। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • Apple মেনু এ যান> সিস্টেম পছন্দ .
  • মাউস চয়ন করুন .
  • ডাবল-ক্লিকের গতি সনাক্ত করুন সেটিং, যা একটি স্লাইডিং ডায়াল দ্বারা প্রতিনিধিত্ব করা হয়।
  • ডায়ালটিকে দ্রুত এর দিকে সামঞ্জস্য করুন এটিকে বাম দিকে সেট করুন বা সেট করুন৷
  • আপনার macOS সংস্করণের উপর নির্ভর করে আপনি অ্যাক্সেসিবিলিটি বিকল্পগুলির মধ্যেও এই সেটিং সামঞ্জস্য খুঁজে পেতে পারেন৷ আপনি এটি সিস্টেম পছন্দ-এ খোঁজার চেষ্টা করতে পারেন> অ্যাক্সেসিবিলিটি> মাউস এবং ট্র্যাকপ্যাড .

এই সমস্যার সাথে ডাবল-ক্লিক করার গতির কি সম্পর্ক আছে?

এখন বেশ কিছু সময়ের জন্য, বেশিরভাগ macOS সংস্করণে ডাবল-ক্লিক সমস্যা সৃষ্টির জন্য ডাবল-ক্লিকের গতি আবিষ্কৃত হয়েছে। এটি সম্ভবত কারণ যখন দ্বিতীয়টি খুব ধীর গতিতে সেট করা হয় তখন OS-এর একক-ক্লিক থেকে ডাবল-ক্লিকগুলিকে আলাদা করতে অসুবিধা হয়৷ যাইহোক, মনে রাখবেন যে কেউ কেউ খুব দ্রুত ডাবল-ক্লিক স্পিড সেটিংয়ের সাথে তাল মিলিয়ে চলতে অক্ষম হতে পারে। আপনি যদি এটিকে চ্যালেঞ্জিং মনে করেন তবে আপনি এটিকে কিছুটা কমিয়ে দিতে পারেন। পরীক্ষা এখানে মূল বিষয়। শুধু নিশ্চিত করুন যে এটি খুব ধীর গতিতে সেট না করা হয়।

একটি অতিরিক্ত টিপ হিসাবে, এটি প্রতিবার মসৃণ ম্যাকের কার্যকারিতা নিশ্চিত করতে ম্যাক মেরামত অ্যাপের মতো অ্যাপগুলি ইনস্টল করতে সহায়তা করবে। কারণ এই অ্যাপটি আবর্জনা পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছে এবং চূড়ান্ত পারফরম্যান্সের জন্য আপনার কম্পিউটারের র‌্যাম বাড়ানোর জন্য।


  1. কিভাবে ইউএসবি ম্যাক ইস্যুতে দেখা যাচ্ছে না ঠিক করবেন:6 সমাধান

  2. ম্যাক ইস্যুতে ক্র্যাশ হওয়া Safari কে কিভাবে ঠিক করবেন?

  3. আপনার ম্যাকের সমস্যা ঠিক করতে ম্যাকে অ্যাপল ডায়াগনস্টিকস কীভাবে চালাবেন

  4. ফিক্স:ম্যাক ইস্যুতে মাউস কার্সার অদৃশ্য হয়ে গেছে (2022)