কম্পিউটার

Motorola Moto G6 - তিন বছর পর ...

আমি আমার কাজের পুঙ্খানুপুঙ্খতার জন্য নিজেকে গর্বিত. সেই স্ব-বিভ্রমের একটি অংশ দীর্ঘমেয়াদী হার্ডওয়্যার পর্যালোচনাগুলির একটি সিরিজ। যথা, আমি একটি কিট পাই, আমি এটি ব্যবহার শুরু করি এবং তারপরে, মাঝে মাঝে, আমি চলমান অভিজ্ঞতা সম্পর্কে লিখি, দুই, তিন বা সাত বছর পরে। এটি একটি বরং আকর্ষণীয় পরীক্ষার জন্য তৈরি করে, যদিও আপনার একটু ধৈর্যের প্রয়োজন। এছাড়াও, আপনি কোন পূর্বনির্ধারিত সিদ্ধান্ত নিতে পারবেন না।

সাধারণত, এই ধরনের লেখা ল্যাপটপগুলিতে ফোকাস করা হয়, তবে সম্প্রতি, আমি স্মার্টফোনের সাথেও এটি করা শুরু করেছি। আমি মোবাইল জগতে খুব আগ্রহী নই, কিন্তু হেই। চিম্পস শিম্প করতে হবে। যেমনটি ঘটে, 2019 সালের প্রথম দিকে, আমি নিজেকে একটি Moto G6 ডিভাইস পেয়েছি। এটি একটি বাজেট ফোন, এবং এর উদ্দেশ্য ছিল অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমের সেকেন্ডারি ব্যবহার এবং অন্বেষণ, তাই আমি বিশ্বকে বলতে পারি যে কীভাবে একটি ডাইনোসর অনুভূত অগ্রগতি উপলব্ধি করে এবং এটি সম্পর্কে সমস্ত স্মাগ এবং উচ্চতর বোধ করে৷ এখন, আমরা আগে এই ফোনটি কভার করেছি, কিন্তু এখন আমাদের প্রায় তিন বছরের বার্ষিকী স্কুপ করতে হবে। আমার পরে।

Motorola Moto G6 - তিন বছর পর ...

ভালো যাচ্ছে? তাই না।

আমরা আমার iPhone 11 পর্যালোচনায় মান/খরচ সূত্র সম্পর্কে কথা বলেছি। ল্যাপটপ এবং ডেস্কটপের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য, লো-এন্ড বনাম হাই-এন্ড। আপনি যদি একটি ডিভাইসের জন্য দ্বিগুণ অর্থ প্রদান করেন, তাহলে আপনার উচিত যথাযথভাবে আশা করা উচিত যে এটি প্রাসঙ্গিক থাকবে এবং অর্ধ-মূল্যের ডিভাইসের চেয়ে অন্তত দ্বিগুণ স্থায়ী হবে। প্রায়শই, এটি সত্য প্রমাণিত হয়, অভিজ্ঞতাগতভাবে। প্রকৃতপক্ষে, লো-এন্ড হার্ডওয়্যার সম্ভবত সব থেকে কম ROI-বান্ধব, যা এই বিশ্বের সম্পদের একটি দুঃখজনক প্যারাডক্স। কারণ যারা উচ্চমূল্যের জিনিসপত্র বহন করতে পারে তাদের আসলে এটির প্রয়োজন নেই, যেখানে যারা পারে না তাদের প্রায়শই রিফ্রেশের দ্রুত লুপে বাধ্য করা হয়, যদি তারা কিছুটা বেশি ব্যয়বহুল জিনিসপত্রে হাত দিতে পারে তার চেয়ে দীর্ঘমেয়াদে তাদের খরচ বেশি হয়। ইউনিট এই সমীকরণে একটি মিষ্টি জায়গা আছে, অবশ্যই, তবে এটি একটি পৃথক বিষয়।

আমি যখন G6 পেয়েছি, তখন আমার কাছে কোনো বড় প্রত্যাশা ছিল না। কিন্তু ফোনটা ভালোই করেছে। আমি এটিকে বাইরের সব ধরণের আবহাওয়ায় ব্যবহার করেছি, এটি 'রোনা'র সাথে এবং ছাড়াই বিশ্বজুড়ে একটি ন্যায্য চুক্তি করেছে, এবং এটি কোনও ঝামেলা ছাড়াই এটিতে নিক্ষিপ্ত কাজগুলি পরিচালনা করেছে। শালীন প্রতিক্রিয়াশীলতা, সিস্টেম আপগ্রেড, সমস্ত বিট এবং টুকরা।

কিন্তু তারপরে, জিনিসগুলি অস্থির হতে শুরু করে ...

প্রায় ছয় মাস আগে, সাউন্ড সিস্টেম ঝাঁকুনি শুরু হয়। বিশেষত, স্পিকারগুলি স্পষ্ট, জোরে শব্দ আউটপুট করবে না, এমনকি সর্বোচ্চ সেটিংসেও। আমি কচি এবং এখনও আউটপুট পেতে চাই, এবং প্রকৃত ফোন কল করতে ফোনটি ব্যবহার করা অসম্ভব হয়ে ওঠে। আমি জানি না এটি সাধারণ পরিধান, আর্দ্রতা বা অন্য কোনো তরল স্পীকারে প্রবেশের কারণে হয়েছে কিনা - আমি ইলেকট্রনিক্স-বান্ধব ওয়াইপগুলি দিয়ে ফোনটি কয়েকবার পরিষ্কার করেছি, কিন্তু এখনও৷

একই সময়ে, ব্যাটারিও ফ্ল্যাগ করা শুরু করে। সবচেয়ে লক্ষণীয়ভাবে, আমাকে এটিকে প্রায় 3-4 দিনের পরিবর্তে 2-3 দিনে একবার রিচার্জ করতে হবে, যা এর জীবনের আগের নিয়ম ছিল। দুর্দান্ত নয়, ভয়ঙ্কর নয়। প্লাস সাইডে, ঠান্ডা আবহাওয়ায় বাইরে ফোন ব্যবহার করার সময় আমি কখনই কোন অবনতি লক্ষ্য করিনি। ব্যাটারি প্যাকটি হঠাৎ করেই তার অর্ধেক চার্জ কোনো সঙ্গত কারণ ছাড়াই শেষ করবে না। অতিরিক্ত গরম নেই। কোন মন্থরতা নেই।

প্রায় চার মাস আগে, রিবুট করার সময়, ফোনটি হোম স্ক্রীন প্রদর্শন করবে না। এটি শুধুমাত্র ওয়ালপেপার প্রদর্শন করবে, কিন্তু কোন আইকন থাকবে না এবং ফলস্বরূপ, স্ক্রীন আনলক করতে এবং ডিভাইসটি ব্যবহার করার জন্য কোন প্যাড থাকবে না। আমি এই জন্য একটি সমাধান খুঁজে পেয়েছি. আমি ভলিউম বোতাম টিপতাম, যা ভলিউম কন্ট্রোল ওভারলে দেখাবে এবং তারপর আমি ভলিউম সেটিংস কগহুইলটি ট্যাপ করব। এটি আমাকে লক প্যাড দেখানোর জন্য ফোনটিকে "জাগিয়ে দেবে" এবং এর পরে, আমি প্রবেশ করতে সক্ষম হব এবং হোম স্ক্রীনটি সাধারণত প্রদর্শিত হবে৷ তবুও, অদ্ভুত।

অবশেষে, মাত্র এক সপ্তাহ আগে, ফোনটি মধ্য-ব্যবহারের জন্য রিবুট হয়েছে। এবং যেহেতু, এটি একটি অবিরাম রিবুট লুপে আটকে গেছে। প্রতি তিন থেকে চার সেকেন্ড, বুম, পাওয়ার সাইকেল। আমি এমনকি পুনরুদ্ধার মোডে যেতে বা বুটলোডার পুনরুদ্ধার করতে সক্ষম ছিলাম না। তাই কার্যকরীভাবে, আমাকে ফোনটিকে এর ব্যাটারিটি রিবুট এবং ছোট স্প্ল্যাশ স্ক্রিন অ্যানিমেশনের দীর্ঘ ক্রমানুসারে নিষ্কাশন করতে দিতে হয়েছিল এবং তারপরে, রসহীন, এটি অবশেষে নিজেকে বন্ধ করে দেয়। যাই ঘটুক না কেন, ডিভাইসটি ব্যবহারের অযোগ্য, এবং এতে স্থানীয়ভাবে সংরক্ষিত ডেটা অ্যাক্সেসযোগ্য নয়।

এটি কি একটি বড় বৈদ্যুতিক সমস্যার অংশ ছিল - মবো ধীরে ধীরে ছেড়ে দিচ্ছে, টুকরো টুকরো, সাউন্ড সিস্টেমটি একটি টার্মিনাল অসুস্থতার প্রথম ইঙ্গিত হচ্ছে? অথবা অন্য কিছু? আমরা কখনই জানতে পারব না, মনে হচ্ছে। G6 তার গোপনীয়তা কবরে নিয়ে যাবে। এবং সেই বোমাশেলের উপর ...

উপসংহার

বাজেট ডিভাইস? হ্যাঁ. কিন্তু মাত্র তিন বছর? চলুন। এই বিন্দু পর্যন্ত, আমি ফোন সঙ্গে খুব খুশি ছিল. এটি তুলনামূলকভাবে ছোট, তুলনামূলকভাবে হালকা ছিল এবং এটি তার শালীন বৈশিষ্ট্য থেকে একটি শালীন অভিজ্ঞতা প্রদান করেছিল। আমার প্রয়োজনীয় সফ্টওয়্যারটিতে আমার অ্যাক্সেস ছিল এবং এমনকি ক্যামেরাটি এখানে এবং সেখানে একটি অদ্ভুত ধোয়া রঙের শটের জন্য ঠিক ছিল। আকস্মিক মৃত্যু হতাশাজনক।

সত্য, এটি যেকোনো সময় যেকোনো ডিভাইসে ঘটতে পারে। কোন নির্দিষ্ট সময়সীমা নেই যখন একটি ফোনের মৃত্যু হওয়া উচিত, বা এটি অনেক আকর্ষণীয় সতর্কতা সংকেত সহ করে। সম্ভবত আমার কাছে সেই সংকেতগুলি ছিল এবং আমি সেগুলি উপেক্ষা করেছি, তবে আমি আরও বেশি অভ্যস্ত। প্রকৃতপক্ষে, এটিই প্রথম ফোন যা সত্যিই আমার উপর এভাবে মারা গেছে। ঠিক আছে, এটা ভাল হয়েছে, এবং আমি বিনিয়োগ, পরীক্ষা এবং দুঃসাহসিক কাজ নিয়ে খুশি। এখন, যদিও, আমাকে একটি প্রতিস্থাপন ফোন সন্ধান করতে হবে। এবং আমি মনে করি আমি একটি খুঁজে পেয়েছি, তাই আপডেটের জন্য সাথে থাকুন৷

চিয়ার্স।


  1. Android, iOS, Windows Phone - কোনটি সেরা?

  2. BQ Aquaris E4.5 উবুন্টু ফোন পর্যালোচনা

  3. অ্যান্ড্রয়েডকে উবুন্টু ফোনের মতো দেখান

  4. Android কে উইন্ডোজ ফোনের মত দেখান