কম্পিউটার

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

AirPods হল বাজারে সবচেয়ে উন্নত ব্লুটুথ হেডফোন। ডিভাইসগুলি ব্যবহারযোগ্যতা এবং সুবিধার সাথে এমনভাবে মিশ্রিত করে যেভাবে অন্য কয়েকটি হেডফোন করে, কিন্তু তারা সবাই একটি বিশেষ সমস্যায় ভুগছে:শব্দের মাত্রা প্রায়শই খুব কম হয়।

আপনি যদি আবিষ্কার করেন যে আপনার এয়ারপডগুলি আপনার প্রিয় পডকাস্ট শোনার জন্য বা সেরা গানগুলি শোনার জন্য যথেষ্ট জোরে নয়, সেগুলিকে আরও জোরে করার জন্য এখানে কয়েকটি পদ্ধতি রয়েছে।

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

আপনার এয়ারপডগুলিকে কীভাবে আরও জোরে করবেন

আপনার AirPods পরিষ্কার করার জন্য বিভিন্ন পদ্ধতি আছে। আমরা সবচেয়ে সহজ দিয়ে শুরু করব।

আপনার AirPods পরিষ্কার করুন

প্রায়শই এয়ারপডগুলি তাদের ভলিউম হারানোর কারণ হ'ল স্পিকার হাউজিংয়ের ভিতরে তৈরি হওয়া। কানের মোম, পকেট লিন্ট এবং প্লেইন ডাস্ট তৈরি করতে পারে এবং ভলিউমকে পরিষ্কারভাবে আসতে বাধা দিতে পারে।

আপনি যখন আপনার এয়ারপডগুলি পরিষ্কার করেন, তখন নিশ্চিত করুন যে আপনি ভেজা কিছু ব্যবহার করবেন না। একটি কাগজের তোয়ালে বা টিস্যু ব্যবহার করা এড়িয়ে চলুন, কারণ এটি ডিভাইসের ভিতরে আরও জমাট হতে পারে। সর্বোত্তম বিকল্প হল একটি তুলো সোয়াব বা একটি পুরানো, নরম-ব্রিস্টেড টুথব্রাশ নেওয়া এবং আস্তে আস্তে এয়ারপডগুলি পরিষ্কার করা৷

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

আপনার AirPods ক্ষতি করতে পারে এমন ধারালো কিছু ব্যবহার এড়াতে ভুলবেন না। যে কোন কানের মোম অপসারণ করতে স্পিকার হাউজিং এবং আপনার কানের মধ্যে যে অংশটি যায় তা আলতোভাবে ঘষুন এবং তারপরে আবার ভলিউম পরীক্ষা করুন। ভলিউম লেভেলকে প্রভাবিত করতে কত কম কানের মোম লাগে আপনি অবাক হতে পারেন।

লো পাওয়ার মোড বন্ধ করুন

কম পাওয়ার মোড বেশিরভাগ অ্যাপে ব্যাকগ্রাউন্ড রিফ্রেশ অক্ষম করে এবং অন্যান্য কয়েকটি সেটিংস সামঞ্জস্য করে আপনার ফোনের আয়ু বাড়ায়। যাইহোক, এটি ডিভাইসটি তৈরি করতে পারে এমন সর্বোচ্চ ভলিউম পরিবর্তন করে আপনার ফোনের ভলিউম আউটপুটকেও প্রভাবিত করতে পারে।

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

যদি আপনার ফোন কম পাওয়ার মোডে থাকে এবং আপনার এয়ারপডগুলি যতটা জোরে না হয়, তাহলে কম পাওয়ার মোড অক্ষম করুন। এটি আপনার ব্যাটারি দ্রুত নিষ্কাশন করবে, তবে এটি অডিও গুণমান উন্নত করবে এবং আপনার এয়ারপডের ভলিউম বাড়াবে।

আপনার এয়ারপডগুলিকে পুনরায় ক্যালিব্রেট করুন

কখনও কখনও, আপনার এয়ারপডগুলি ভলিউম স্তরে অনেকগুলি সামঞ্জস্য করার পরে ক্রমাঙ্কন হারাতে পারে। ভাল খবর হল এটি ঠিক করা সহজ। প্রথমে, আপনার AirPods-এ মিউজিক বাজানো শুরু করুন এবং তারপর আপনার ভলিউম কমিয়ে দিন যতক্ষণ না আপনি কিছুই শুনতে পান না। আপনার এয়ারপডগুলি এখনও আপনার কানে রয়েছে, কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করতে এবং ব্লুটুথ অক্ষম করতে উপরের-ডান কোণ থেকে নীচে সোয়াইপ করুন।

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

আবার গান বাজানো শুরু করুন। এই মুহুর্তে, এটি আপনার আইফোনের স্পিকার থেকে আসা উচিত। আরও একবার, মিউজিকটি পুরোটা নিচে ঘুরিয়ে দিন। আপনি এটি করার পরে, আপনার AirPods পুনরায় সংযোগ করুন. নিশ্চিতকরণ শব্দের জন্য অপেক্ষা করুন এবং তারপরে আরামদায়ক স্তরে না হওয়া পর্যন্ত ভলিউম সামঞ্জস্য করে আরও একবার সঙ্গীত চালান৷

অডিও ব্যালেন্স চেক করুন

আপনার এয়ারপডগুলি আপনি যতটা চান তত জোরে নাও হতে পারে একটি কারণ হল ব্যালেন্সের সমস্যা। আপনি যখন আপনার ফোনকে লো পাওয়ার মোডে রাখেন তখন মাঝে মাঝে এই সমস্যা দেখা দেয়। এটি পরীক্ষা করতে, সেটিংস খুলুন> অ্যাক্সেসিবিলিটি> অডিও/ভিজ্যুয়াল এবং ব্যালেন্স সন্ধান করুন স্লাইডার

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

স্লাইডারটির একপাশে একটি L এবং অন্য দিকে একটি R থাকবে, কেন্দ্রে একটি স্লাইডিং নিয়ন্ত্রণ থাকবে। যদি স্লাইডারটি ঠিক মাঝখানে না থাকে তবে একটি এয়ারপড অন্যটির চেয়ে জোরে হবে। এই সমস্যাটি সংশোধন করতে, স্লাইডারটিকে বারের কেন্দ্রে নিয়ে যান।

সাউন্ড সেটিংসে সমতা সামঞ্জস্য করুন

ডিজিটাল মিউজিক একটি প্রদত্ত গানের শব্দ উন্নত করতে সাহায্য করার জন্য EQ বা সমতা নামক কিছু ব্যবহার করে। এটি একটি শ্রোতাকে আরও ভাল অভিজ্ঞতা প্রদান করতে গানগুলি থেকে অসম্পূর্ণতাগুলি দূর করতে সহায়তা করে৷ যাইহোক, EQ আপনার AirPods এর ভলিউম লেভেলকেও প্রভাবিত করতে পারে।

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

সেটিংস খুলুন> সঙ্গীত এবং আপনি প্লেব্যাক দেখতে না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন হেডার EQ আলতো চাপুন এবং নিশ্চিত করুন যে এটি বন্ধ সেট করা আছে। আপনি EQ অক্ষম করা হয়েছে তা পরীক্ষা করার পরে, আপনার AirPods এর ভলিউম স্তর আবার পরীক্ষা করুন।

নিরাপত্তা সীমা বন্ধ করুন

খুব জোরে মিউজিকের সম্ভাব্য ক্ষতিকর প্রভাবের কারণে, সর্বোচ্চ ভলিউম আউটপুট সীমিত করতে আইফোনের বেশ কিছু অন্তর্নির্মিত নিরাপত্তা সীমাবদ্ধতা রয়েছে। এই লিমিটারটি বন্ধ করলে AirPods-এর সর্বোচ্চ ভলিউম নিয়ে সমস্যা সমাধান করতে সাহায্য করতে পারে।

এটি পরিবর্তন করতে, সেটিংস খুলুন৷ সাউন্ড অ্যান্ড হ্যাপটিক্স > হেডফোন নিরাপত্তা এবং জোরে শব্দ কম করুন আলতো চাপুন স্লাইডার এটি করার ফলে প্রতিটি ভলিউম স্তরের ব্যাখ্যা সহ সেটিংসের নীচে একটি স্লাইডার প্রদর্শিত হবে৷

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

উদাহরণস্বরূপ, ডিফল্ট ভলিউম 85 ডেসিবেল, বা ভারী শহরের ট্র্যাফিকের মতো জোরে। 90 ডেসিবেল একটি মোটরসাইকেলের মত জোরে, এবং তাই। আপনি আরামদায়ক সর্বাধিক হেডফোন ভলিউম সেট করতে এই স্লাইডারটি সামঞ্জস্য করুন৷ এটি আপনার AirPods শ্রবণযোগ্য স্তরে সঙ্গীত বাজানো নিশ্চিত করতে সাহায্য করবে।

আপনার AirPods ফ্যাক্টরি রিসেট করুন

অন্য সব ব্যর্থ হলে, আপনি চূড়ান্ত অবলম্বন হিসাবে আপনার AirPods ফ্যাক্টরি রিসেট করতে পারেন। এটি প্রকৃত হার্ডওয়্যার ক্ষতির জন্য যেকোনও পারফরম্যান্স সংক্রান্ত সমস্যাগুলিকে সংশোধন করবে, তবে এর অর্থ হল আপনাকে ডিভাইসগুলি পুনরায় সংযোগ করতে হবে এবং আপনার এয়ারপডগুলির জন্য আপনার যে কোনো কাস্টম সেটিংস পরিবর্তন করতে হবে৷

কেসের ভিতরে উভয় এয়ারপড সহ, ঢাকনা বন্ধ করুন এবং 30 সেকেন্ড অপেক্ষা করুন। ঢাকনা খুলুন, তারপর সেটিংস এ যান> ব্লুটুথ এবং আপনার AirPods পাশে তথ্য আইকনে আলতো চাপুন। এই ডিভাইসটি ভুলে যান আলতো চাপুন৷ . ঢাকনাটি খোলা থাকা অবস্থায়, কেসের পেয়ারিং বোতামটি 15 সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন৷

কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

স্ট্যাটাস আলো অ্যাম্বার জ্বলজ্বল করবে। কেসটি আপনার ফোনের কাছে নিয়ে যান এবং স্ক্রিনে পেয়ারিং প্রম্পটটি উপস্থিত হওয়ার জন্য অপেক্ষা করুন৷ আপনার AirPods পুনরায় জোড়া এবং পুনরায় সংযোগ. এই মুহুর্তে, সেগুলি সম্পূর্ণরূপে রিসেট করা হয়েছে এবং উদ্দেশ্য অনুযায়ী সঞ্চালন করা উচিত।

এয়ারপডগুলি আজ বাজারে যে কোনও ব্লুটুথ ডিভাইসের সেরা অডিও গুণমান এবং আরামের কিছু গর্ব করে, বিশেষ করে যদি আপনার কাছে এয়ারপড পেশাদারদের একটি সেট থাকে। আশা করি, এখন আপনার ডিভাইসগুলি আপনার পছন্দের অডিও স্তরে পৌঁছেছে।


  1. কীভাবে আপনার প্রথম এনএফটি তৈরি করবেন

  2. কিভাবে আপনার নিজের YouTube চ্যানেল তৈরি করবেন

  3. কীভাবে এয়ারপডগুলি আরও জোরে করা যায়

  4. আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন