কম্পিউটার

আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন

শুধু সেই সুন্দর ছোট এয়ারপডগুলি কল্পনা করুন যেগুলি প্লাগ ইন করার সময় আপনাকে একটি প্রশান্তিদায়ক প্রভাব দেয়, ভুল জায়গায় চলে যায়। যে একটি উচ্চ সম্ভাবনা আছে কারণ তারা তারের ছাড়া, ওজন অতিরিক্ত আলো. সেগুলি ব্যবহার করার পরে যদি আপনি তাদের ক্ষেত্রে না রাখেন তবে সেগুলি হারানোর সম্ভাবনা বেড়ে যায়। এছাড়াও, যেহেতু আপনি তাদের কেনাকাটায় 150 USD-এর বেশি খরচ করেছেন তাদের ক্ষতি আপনাকে আরও বেশি ক্ষতি করতে চলেছে৷

কিন্তু অ্যাপলও জানে যে সেই ছোট ছোট এয়ারপডগুলি সঠিকভাবে পরিচালনা না করলে সহজেই ভুল হয়ে যেতে পারে, তাই তারা Find My AirPods বৈশিষ্ট্য সহ আপনার হারিয়ে যাওয়া AirPods খুঁজে বের করার একটি বিকল্প প্রদান করেছে। যদিও এটি একটি নতুন বৈশিষ্ট্য নয় এটি শুধুমাত্র আমার আইফোন বৈশিষ্ট্যের বর্ধিত সংস্করণ যা হাজার হাজার ব্যবহারকারীকে তাদের হারিয়ে যাওয়া আইফোন ফিরে পেতে সাহায্য করছে।

তাই, বেশি সময় নষ্ট না করে চলুন জেনে নেওয়া যাক কিভাবে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে হারিয়ে যাওয়া AirPods ফিরে পেতে হয়।

কিভাবে হারিয়ে যাওয়া এয়ারপড ফিরে পাবেন

আমরা শুরু করার আগে দয়া করে মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটিকে কাজ করতে দেওয়ার জন্য, আপনার iOS 10.3 বা উচ্চতর iOS ডিভাইসে ইনস্টল থাকা উচিত যা AirPods-এর সাথে যুক্ত। হ্যাঁ, আপনার AirPods একটি iOS ডিভাইসের সাথে যুক্ত থাকতে হবে এবং সেই iOS ডিভাইসে Find My iPhone সক্ষম করতে হবে।

আপনি যদি এই মৌলিক প্রয়োজনীয়তাগুলি পূরণ করেন তবে আপনি যেতে পারেন৷

এছাড়াও, অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি যদি ইতিমধ্যেই আপনার iOS ডিভাইসে আমার আইফোন খুঁজুন সেট আপ করে থাকেন এবং এটিতে একটি সক্রিয় iCloud অ্যাকাউন্ট থাকে তাহলে আপনাকে আলাদাভাবে আমার এয়ারপডগুলি খুঁজতে আপনার AirDrops যোগ করতে হবে না৷

কম্পিউটারের মাধ্যমে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি সনাক্ত করুন

1. আপনি যদি কম্পিউটার ব্যবহার করেন তাহলে iCloud.com এ যান৷

2. এখন আপনার Apple আইডি এবং পাসওয়ার্ড দিয়ে iCloud এ সাইন ইন করুন৷

3. আইফোন খুঁজুন খুলুন৷

4. এখন সমস্ত ডিভাইসে ক্লিক করুন এবং AirPods নির্বাচন করুন৷

iPhone/iPad এর মাধ্যমে আপনার হারিয়ে যাওয়া AirPods সনাক্ত করুন

1. এটি চালু করতে আপনার iOS ডিভাইসে আমার আইফোন অ্যাপ খুঁজুন এ আলতো চাপুন৷

2. আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন৷

3. একবার সাইন ইন করলে, AirPods-এ আলতো চাপুন৷

যদি সেগুলি অবস্থিত থাকে তবে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে মানচিত্রে প্লট করা হবে৷

আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন

এছাড়াও, আপনি AirPods সনাক্ত করতে যে iOS ডিভাইসটি ব্যবহার করছেন তার সামনে একটি নীল বিন্দু রয়েছে। উপরের ছবির মত জন এর আইফোন এয়ারপড খুঁজতে ব্যবহার করা হয়েছে তাই আপনি এটির ঠিক সামনে একটি নীল বিন্দু দেখতে পাবেন।

নীল বিন্দু ছাড়াও আরও দুটি বিন্দু থাকতে পারে সবুজ এবং ধূসর রঙের এয়ারপডগুলিকে প্রতিনিধিত্ব করে৷

আপনি যদি এয়ারপডের সামনে একটি সবুজ বিন্দু খুঁজে পান তবে এর অর্থ হল আপনার এয়ারপডগুলি অনলাইনে রয়েছে এবং আপনি তাদের মাধ্যমে শব্দ বাজিয়ে সহজেই তাদের সনাক্ত করতে পারেন। যাইহোক, আপনি যদি গ্রে ডট দেখতে পান তবে এর অর্থ হল আপনার এয়ারপডগুলি অনলাইনে নেই। এটি বিভিন্ন কারণে হতে পারে যেমন তাদের ব্যাটারি শেষ, পরিসরে নয় বা এখনও তাদের কেসের ভিতরে। সেক্ষেত্রে তাদের খুঁজে পাওয়া কিছুটা কঠিন হতে পারে।

বোনাস টিপ:অনুগ্রহ করে মনে রাখবেন যে AirPods যদি একে অপরের থেকে আলাদা থাকে, (যেটি সেগুলিকে একত্রে রাখার জন্য কোনো তার না থাকায় এমন হতে পারে) তাহলে অবস্থান মানচিত্রে শুধুমাত্র একটি AirPod প্লট করা হবে। আপনাকে প্রথমে সেই এয়ারপডটি খুঁজে বের করতে হবে এবং এটির ক্ষেত্রে এটিকে আবার রাখতে হবে এবং তারপরে অন্যটি খুঁজে পেতে অবস্থানের মানচিত্রটি রিফ্রেশ করতে হবে।)

উপরে আলোচনা করা হয়েছে, একটি সবুজ বিন্দু প্রতীকী যে আপনার এয়ারপডগুলি অনলাইন এবং সংযুক্ত। এখন তাদের খুঁজে বের করার জন্য আপনাকে তাদের মাধ্যমে একটি শব্দ বাজাতে হবে। এটি করতে AirPods এ আলতো চাপুন, অ্যাকশন> প্লে সাউন্ড নির্বাচন করুন। আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন

AirPods শব্দ বাজানো শুরু হবে. যদিও প্রাথমিকভাবে শব্দটি তেমন জোরে নয় কিন্তু ধীরে ধীরে অবস্থানের জন্য যথেষ্ট বৃদ্ধি পাবে।

এখন আপনি যদি সঠিক এয়ারপডটি সনাক্ত করতে সক্ষম হন তবে আপনি মিউট রাইট এ আলতো চাপ দিয়ে এটি থেকে আসা শব্দটি নিঃশব্দ করতে পারেন। এটি আপনাকে বামটি খুঁজে পেতে আরও ভালভাবে মনোনিবেশ করতে সহায়তা করবে। এখন, একবার আপনি উভয়ই সনাক্ত করলে এয়ারপড থেকে আসা শব্দ বন্ধ করতে বাজানো বন্ধ করুন-এ ট্যাপ করুন।

সতর্কতা:প্লে সাউন্ড বোতামে ট্যাপ করার আগে নিশ্চিত করুন যে AirPod (বাম/ডান) কোনোটাই আপনার কানে নেই।

এয়ারপডগুলি অফলাইনে থাকলে কীভাবে সন্ধান করবেন

যদি আপনার এয়ারপডগুলি অফলাইনে থাকে কারণ ব্যাটারি শেষ হয়ে গেছে বা সেগুলি এখনও কেস বা রেঞ্জের বাইরে থাকে তাহলে আপনি তাদের আগে একটি ধূসর বিন্দু দেখতে পাবেন এবং সেগুলি মানচিত্রে প্লট করা হবে না৷

কিন্তু আপনি এখনও তাদের সর্বশেষ পরিচিত অবস্থান পেতে সক্ষম কিনা তা দেখতে তাদের উপর ট্যাপ করতে পারেন। যদি আপনি তাদের শেষ অবস্থানটি খুঁজে পেতে সক্ষম হন তবে আপনার অনুসন্ধানটি সংক্ষিপ্ত হবে যার ফলে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে৷

আপনি যদি এখনও তাদের খুঁজে না পান তবে প্রযুক্তিটি ছেড়ে দিন এবং যেখানেই সম্ভব ম্যানুয়ালি তাদের অনুসন্ধান শুরু করুন। আপনি যদি একটিও খুঁজে পান তাহলে আপনি মাত্র 69 USD-এ অন্যটি কিনতে পারবেন।


  1. কীভাবে আপনার আইফোনের আইপি ঠিকানা খুঁজে পাবেন

  2. কীভাবে আপনার স্কাইপ আইডি খুঁজে পাবেন

  3. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  4. আপনার হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন কীভাবে খুঁজে পাবেন