কম্পিউটার

কিভাবে আপনার AirPods ফার্মওয়্যার আপডেট করবেন

আজকাল সবকিছুই মূলত একটি কম্পিউটার যা আপনার এয়ারপড সহ নিজস্ব অপারেটিং সিস্টেম চালায়। এর মানে আপনাকে আপনার এয়ারপডস ফার্মওয়্যারকে কিছুক্ষণের মধ্যে আপডেট করতে হতে পারে। সেটা নতুন বৈশিষ্ট্য বা বাগ ফিক্সের জন্যই হোক না কেন, আপনি হয়তো ভাবছেন কিভাবে সেই আপডেটটি ট্রিগার করবেন।

আপনি আপনার AirPods, AirPods Pro, এমনকি আপনার AirPods Max কিভাবে আপডেট করবেন তা অনুসন্ধান করার সময় একটি সার্চ ইঞ্জিন এই নিবন্ধটি পরিবেশন করতে পারে। হতে পারে আপনার কাছে একটি পুরানো জোড়া এয়ারপড বা সর্বশেষ 3য় প্রজন্ম আছে। আপনার কাছে যে সংস্করণই থাকুক না কেন, আপনার প্রশ্ন আছে এবং আমরা সেগুলির উত্তর দেওয়ার চেষ্টা করব।

এখানে সহজ উত্তর হল যে আপনি ম্যানুয়ালি আপনার AirPods আপডেট করতে পারবেন না, সেগুলি যে সংস্করণই হোক না কেন। সুতরাং এটি সামঞ্জস্যের প্রশ্ন নয়, বরং বিশ্বাসের একটি প্রশ্ন। অ্যাপল এবং, ভাল, যে কারও মধ্যে বিশ্বাস।

দেখুন, Apple-এর AirPods Pro ফার্মওয়্যারের জন্য একটি ম্যানুয়াল আপডেট টুল আছে, কিন্তু এটি শুধুমাত্র অভ্যন্তরীণ, তাই শুধুমাত্র Apple-অনুমোদিত প্রযুক্তিবিদরা এটি অ্যাক্সেস করতে পারেন৷

আরো পড়ুন:কিভাবে আপনার AirPods ব্যাটারির স্তর পরীক্ষা করবেন

আপনি যদি অ্যাপল-অনুমোদিত টেকনিশিয়ান না হন, তাহলে আপনি কীভাবে আপনার AirPods এর ফার্মওয়্যার আপডেট করার চেষ্টা করতে পারেন তা এখানে রয়েছে৷

কিভাবে (সম্ভবত) আপনার AirPods স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়ার গতি বাড়ানো যায়

হ্যাঁ, আমরা জানি আপনি ম্যানুয়ালি এটি করতে পারবেন না (যদি না আপনি লাইসেন্সপ্রাপ্ত মেরামত প্রযুক্তিবিদ হন), তবে এটি জিনিসগুলিকে সাহায্য করতে পারে। এটি একটি ছোট জিনিস যাকে আমরা দ্য এয়ারপডস শাফেল বলতে চাই।

  1. আপনার AirPods সরান তাদের কেস থেকে এবং তাদের আপনার iPhone এ সংযুক্ত করুন

  2. যেকোনো মিউজিক স্ট্রিমিং অ্যাপ খুলুন এবং আপনার প্রিয় ট্র্যাকটি একটু ঝিমঝিম করুন। (এটি ফার্মওয়্যার আপডেটে সাহায্য করবে না, তবে আপনার AirPods সক্রিয় থাকাকালীন আপনি কিছু করতে পারেন)

  3. সেগুলিকে আবার কেসে রাখুন, তারপর কেসটিকে একটি চার্জিং তারে প্লাগ করুন

  4. এখন আপনার iPhone প্লাগ করুন এর চার্জারে

  5. এক কাপ কফি তৈরি করুন; আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে

  6. অস্তিত্বের অসারতা চিন্তা করার সময় আপনার কফি পান করুন (এবং একটি ফার্মওয়্যার আপডেট ট্রিগার করার চেষ্টা করার নিরর্থকতা)

  7. বুঝুন আপনি আপনার দিন নষ্ট করছেন, এবং কিছু ফলপ্রসূ করুন। অ্যাপল যখন প্রয়োজন মনে করবে তখন আপনার এয়ারপড খুশির সাথে নিজেদের আপডেট করবে।

আরো পড়ুন:AirPods মাইক্রোফোন কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে রয়েছে

হ্যাঁ, আপনার এয়ারপডগুলিতে একটি ফার্মওয়্যার আপডেট ট্রিগার করার জন্য আপনি যা করতে পারেন তা হল অপেক্ষা করা। আপনি অপেক্ষা করার সময় আমরা কি Apple Music-এ কিছু মেডিটেশন পডকাস্ট শোনার পরামর্শ দিতে পারি?

তারা আপনাকে একটি ফার্মওয়্যার আপডেট পেতে সাহায্য করবে না, তবে তারা আপনাকে শেখাবে কিভাবে অপেক্ষা করে ঠিক থাকতে হয় এবং এটি অমূল্য।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • আমি কি আমার AirPods এ ব্লিচ ব্যবহার করতে পারি?
  • আপনার AirPods-এ ডিফল্ট অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণগুলি কীভাবে প্রতিস্থাপন করবেন
  • আপনি যদি স্টোরেজের জন্য আপনার চার্জিং কেস ব্যবহার করতে অস্বীকার করেন, তাহলে আপনি একটি MacBook স্ক্রিনে আপনার AirPods থাপ্পড় দিতে পারেন
  • আপনার এয়ারপডগুলি হারিয়ে গেলে কীভাবে খুঁজে পাবেন

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. কিভাবে আপনার iPhone এ iOS আপডেট করবেন

  2. অ্যান্ড্রয়েডে কীভাবে আপনার অ্যাপস আপডেট করবেন

  3. আপনার অ্যাপল এয়ারপডগুলিতে ফার্মওয়্যার আপডেট হয়েছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

  4. আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন