কম্পিউটার

কিভাবে AirPods এবং AirPods Pro আরও জোরে করা যায়

অ্যাপলের এয়ারপডগুলি আজকাল বাজারে সবচেয়ে জনপ্রিয় ওয়্যারলেস ইয়ারবাডগুলির মধ্যে একটি৷ সারা বিশ্ব জুড়ে হাজার হাজার মানুষ AirPods বা AirPods Pro ব্যবহার করে গান শুনতে বা ফোন কল করা উপভোগ করে।

আপনি যদি এয়ারপডসে নতুন হন, তাহলে আপনি প্রথম যে জিনিসটি শিখতে চাইবেন তা হল সেগুলিকে কীভাবে আরও জোরে করা যায়। এবং আপনি যদি কিছু সময়ের জন্য AirPods বা AirPods Pro ব্যবহার করছেন, তাহলেও আপনি তাদের ভলিউম সামঞ্জস্য করতে পারেন এমন বিভিন্ন উপায়ের সবগুলি হয়তো জানেন না৷

এই নিবন্ধে, আমরা প্রদর্শন করি যে আপনি কীভাবে প্রচলিত পদ্ধতি ব্যবহার করে এয়ারপডগুলিকে আরও জোরে করতে পারেন। আপনার ইয়ারবাডগুলি অপ্টিমাইজ করার জন্য সেটিংস সামঞ্জস্য করে কীভাবে আপনার AirPod অভিজ্ঞতা উন্নত করবেন তাও আমরা আপনাকে দেখাব৷

আপনার অ্যাপে ভলিউম নিয়ন্ত্রণ ব্যবহার করা

একটি অ্যাপে ভলিউম ব্যবহার করা আপনার AirPods বা AirPods Pro তে ভলিউম বাড়ানোর জন্য সবচেয়ে সহজবোধ্য বিকল্পগুলির মধ্যে একটি। একটি নির্দিষ্ট অ্যাপে পডকাস্ট, সঙ্গীত শোনা বা ভিডিও দেখার সময় এটি বিশেষত সহজ। আপনার ইয়ারবাডে ভলিউম আরও জোরে করতে আপনি অ্যাপের ভলিউম স্লাইডার ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন:কিভাবে আপনার AirPods ব্যাটারির স্তর পরীক্ষা করবেন

যদি আপনার ডিভাইসটি টাচস্ক্রিন প্রযুক্তি দিয়ে সজ্জিত থাকে, তাহলে আপনি আপনার আঙুল দিয়ে ভলিউম বাড়াতে পারেন। কিন্তু আপনি যদি আপনার AirPods বা AirPods প্রো ব্যবহার করেন একটি MacBook এর সাথে, যার কোনো টাচস্ক্রিন নেই, তাহলে আপনাকে আপনার মাউস ব্যবহার করে ভলিউম বাড়াতে হবে।

সিরি ভয়েস কমান্ড

আরো পড়ুন:AirPods মাইক্রোফোন কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে রয়েছে

কখনও কখনও, এমনকি আপনার অ্যাপে ভলিউম বাড়ানোও যথেষ্ট কাজ করে না। এই ক্ষেত্রে, আপনি Siri ভয়েস কমান্ড চেষ্টা করতে পারেন। সৌভাগ্যবশত, ইয়ারবাডের একটি বৈশিষ্ট্য হল আপনি যখনই চান তখনই সিরিকে কমান্ড করার ক্ষমতা৷

আপনার হাত নয় Siri ব্যবহার করা লোকেদের জন্য চলাফেরা করা সহজ কারণ তারা তাদের ফোন বের না করে, এটি আনলক না করে, অ্যাপটি খোলা এবং অবশেষে ভলিউম বাড়ানো ছাড়াই AirPods এবং AirPods Proকে আরও জোরে করতে পারে৷

যাইহোক, সিরিকে ভলিউম বাড়ানোর নির্দেশ দেওয়ার একটি কৌশল রয়েছে। আপনার AirPods বা AirPods Pro এর মডেলের উপর নির্ভর করে, আপনার কাছে তিনটি ভিন্ন বিকল্প রয়েছে। বিভিন্ন এয়ারপড মডেল (এয়ারপডস 1, 2 এবং এয়ারপডস প্রো বা এয়ারপডস 3) ব্যবহার করে আপনি কীভাবে সিরিকে কমান্ড করতে পারেন তা এখানে রয়েছে।

AirPods Pro বা AirPods 3

AirPods Pro বা AirPods 3 এর ডিফল্ট মোড হল যে Siri সবসময় স্ট্যান্ডবাই মোডে থাকে, আপনার কমান্ডের জন্য অপেক্ষা করে। আপনি এই বৈশিষ্ট্যটি সাময়িকভাবে নিষ্ক্রিয় না করলে, আপনি তুলনামূলকভাবে সহজে সিরি সক্রিয় করতে সক্ষম হবেন।

ইয়ারবাডগুলি সক্রিয় হলে আপনাকে যা করতে হবে তা হল "আরে সিরি, ভলিউম বাড়িয়ে দাও" বাক্যটি বলতে হবে। বিকল্পভাবে, আপনি একটি নির্দিষ্ট ট্যাপ, ডবল-ট্যাপ বা দীর্ঘক্ষণ প্রেসে বিভিন্ন কাজ করার জন্য এয়ারপড সেন্সরগুলি কাস্টমাইজ করতে পারেন যাতে সিরি ভলিউম বাড়ায়।

AirPods 2

AirPods 2-এ কাস্টমাইজেশনের বিকল্পগুলি AirPods 3-এর তুলনায় একটু বেশি সীমিত৷ তবুও, ইয়ারবাডগুলি ব্যবহার করার সময় "হেই সিরি" বলা সম্ভব৷ আরেকটি বিকল্প হল সেটিংসে যান এবং একটি ইয়ারবাডে ডবল-ট্যাপ করার জন্য সিরিকে সাড়া দিতে সক্ষম করুন।

AirPods 1

এয়ারপডস 1 এর জন্য, আপনাকে প্রথমে সিরি সক্রিয় করতে আপনার একটি এয়ারপডকে ডবল-ট্যাপ করতে হবে। তারপর, আপনি বলতে পারেন, "আরে সিরি, ভলিউম বাড়ান।" আপনি সতর্কতা অবলম্বন করতে চাইবেন, কারণ কখনও কখনও ভলিউম খুব বেশি বেড়ে যায়, যা আপনার কানে আঘাত করতে পারে।

এই সমস্যা এড়াতে শতাংশ ব্যবহার করা ভাল। উদাহরণস্বরূপ, আপনি "30% দ্বারা ভলিউম বাড়ান" এর মত কিছু বলতে পারেন। এইভাবে, আপনি আপনার কানের ক্ষতি করবেন না, এবং আপনি এখনও সিরির কাছে আরও কিছু চাইতে পারেন যদি তা যথেষ্ট না হয়।

আপনার ডিভাইসে ভলিউম বোতাম ব্যবহার করা

আইফোন সহ বেশিরভাগ মোবাইল ডিভাইসের পাশে দুটি ভলিউম বোতাম থাকে। আপনি যদি কোনো কারণে অ্যাপে গিয়ে ভলিউম বাড়াতে না চান, তাহলে আপনার স্ক্রিন আনলক না করে ভলিউম বোতাম ব্যবহার করুন।

ভলিউম বোতামগুলি অ্যাপল ওয়াচ বা এয়ারপডস ম্যাক্সের মতো অন্যান্য ডিভাইসে উপলব্ধ। এয়ারপডস ম্যাক্সে একটি ডিজিটাল ক্রাউন রয়েছে যা আপনি হেডসেটে ভলিউম পরিবর্তন করতে ব্যবহার করতে পারেন।

শব্দ বাতিলকরণ এবং স্বচ্ছতা মোড

আমরা যে বিষয়বস্তু শুনছি বা দেখছি তা আরও ভালভাবে উপভোগ করার জন্য আমরা প্রায়শই AirPods এবং AirPods Proকে আরও জোরে করি৷

যাইহোক, যখন আপনার কান ক্রমাগত উচ্চ ভলিউমের সংস্পর্শে আসে তখন এটি শ্রবণশক্তি হ্রাস করতে পারে। ভলিউম বাড়ানোর পরিবর্তে, আপনি অডিও উপভোগ করতে সক্রিয় নয়েজ বাতিলকরণ বা স্বচ্ছতা মোড ব্যবহার করতে পারেন। দুর্ভাগ্যবশত, এই দুটি মোড শুধুমাত্র AirPods Pro এ উপলব্ধ৷

নয়েজ ক্যান্সেলেশন মোড ব্যবহার করে সমস্ত ব্যাকগ্রাউন্ড নয়েজ মুছে ফেলা হবে, তাই আপনাকে ভলিউম বাড়াতে হবে না। কিন্তু স্বচ্ছতা মোড সম্পর্কে কি? এটা আপনাকে কিভাবে সাহায্য করে?

স্বচ্ছতা মোডের কাজটি পরিবেশগত নিরাপত্তার সাথে সম্পর্কিত। এটি কিছু শব্দ করতে দেবে যাতে আপনার আশেপাশে কোনো দুর্ঘটনা ঘটলে বা কেউ আপনাকে কল করছে ইত্যাদি ক্ষেত্রে আপনি শুনতে পাবেন। এটি আপনাকে আপনার চারপাশের পৃথিবী থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন না করে সক্রিয় শব্দ বাতিল করার কিছু সুবিধা দেয়। পি>

AirPods ভলিউমের জন্য টিপস এবং কৌশল

উপরে উল্লিখিত বিকল্পগুলি ছাড়াও, আপনি এখনও কীভাবে এয়ারপডস এবং এয়ারপডস প্রোকে আরও জোরে করবেন তার বিশদ বিবরণে খনন করতে পারেন। নিম্নলিখিত টিপস এবং কৌশলগুলি আপনাকে বুঝতে সাহায্য করবে যে কেন আপনার AirPods বা AirPods Pro এত শান্ত।

লো পাওয়ার মোড

ব্যাটারি পাওয়ার লেভেল কম হলে আপনার আইফোন লো পাওয়ার মোডে যাবে। ফলস্বরূপ, কিছু ফাংশন সাময়িকভাবে বিঘ্নিত হতে পারে। তাই, শক্তি বাঁচাতে আপনার ফোন ইচ্ছাকৃতভাবে শব্দ কমাতে পারে।

ভলিউম সীমা সেটিং

যেহেতু উচ্চ ভলিউম স্তরগুলি আপনার কানের সম্ভাব্য ক্ষতি করতে পারে, কখনও কখনও, আপনার আইফোন ডিফল্টরূপে ভলিউম সীমিত করবে, তাই আপনি আর AirPods বা AirPods Pro তে ভলিউম বাড়াতে পারবেন না। এই সেটিংটি আপনার অঞ্চলে স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হতে পারে। সুতরাং, যদি এটি আপনাকে বিরক্ত করে তবে এটি বন্ধ করুন।

আপনার AirPods বা AirPods Pro পরিষ্কার করা

এমনকি আপনার এয়ারপডস বা এয়ারপডস প্রো-এ গ্রাইম এবং ইয়ারওয়াক্সের মতো ছোটখাটো, অলক্ষিত সমস্যাগুলি আপনার ইয়ারবাডের শব্দের স্তরে সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি নিয়মিত আপনার AirPods পরিষ্কার করতে চান, কিন্তু সম্ভাব্য ক্ষতিকারক রাসায়নিক ডিটারজেন্ট ব্যবহার এড়িয়ে চলুন! এতে কিছু অ্যালকোহল সহ একটি পরিষ্কার তুলো ঝাড়ু কাজ করে।

চূড়ান্ত চিন্তা

AirPods এবং AirPod Pros হল চমৎকার হাই-টেক ডিভাইস কারণ একটি নির্দিষ্ট সমস্যা মোকাবেলা করার জন্য প্রায়ই অনেক উপায় থাকে। উদাহরণস্বরূপ, আপনি বিভিন্ন উপায়ে আপনার AirPods বা AirPods Pro এর ভলিউম পরিবর্তন করেন।

কিছু সমস্যা সমাধানের বিকল্প সহ আপনি আপনার এয়ারপডের ভলিউম পরিবর্তন করতে পারেন এমন প্রতিটি উপায় এই নিবন্ধটি কভার করে। আশা করি, আপনার Apple AirPods এবং AirPods Pro-তে ভলিউম সামঞ্জস্য করার বিষয়ে আপনার যা জানা দরকার তা আপনি শিখেছেন৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • AirPods Pro 2 ফিটনেস ট্র্যাকিং ফিচার করবে?
  • একটি ফোনে দুটি এয়ারপড কিভাবে সংযুক্ত করবেন
  • আপনার AirPods ফার্মওয়্যার কিভাবে আপডেট করবেন তা এখানে আছে
  • AirPods Pro 2 কি দীর্ঘ ব্যাটারি লাইফ পাবে?

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

  3. আপনার ইকো শোতে উজ্জ্বলতা এবং অ্যালার্ম ভলিউম কীভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে মেসেঞ্জার স্টোরি তৈরি, মুছবেন এবং লুকাবেন